টপিকঃ কিছু অবাক করা ব্যাপার জানাবেন কি?

https://qph.fs.quoracdn.net/main-qimg-1acb304362ff7d627b901eaccabbc2f0-lq


১। বাংলাদেশে শুধু মাত্র ১ মাসে গুগলে,
# পর্ন শব্দটি সার্চ হয় ০.৮ মিলিয়ন বারের বেশি!
# Sex - সেক্স, শব্দটি সার্চ করা হয়েছে ২ বিলিয়ন বার!

* ঢাকার শুধুমাত্র সাইবার, ও রেষ্টুরেন্টগুলিতে যেখানে বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড মিট করে, এসব ক্যাফের Wifi থেকে পর্ন বিক্রি হয়েছে ৩ কোটি টাকার মতো!

* বাংলাদেশের বিভিন্ন ফেক্সিলোড/ গানলোড/ দোকানগুলিতে প্রতি মাসে নেকেড মেমোরিতে বিক্রি হয় প্রায় ৮ কোটি টাকার!

* ৭৮ শতাংশ ছেলে মেয়ে গড়ে ৮ ঘন্টা মোবাইল ব্যাবহার করে!

* গড়ে ৯০ জন ছেলে পর্ন নেকেড দেখে!

* গড়ে ৭৫ জন মেয়ে পর্ন নেকেড দেখে!

* স্কুলের ক্লাসে বসে পর্ন নেকেড দেখেছে গত বছর ৬২ শতাংশ ছাত্র ছাত্রী!

* ক্লাসের বান্দবীদের সাথে নিয়ে স্কুল ও কলেজের এরিয়া থেকে নেকেড বিভিন্ন পর্ণ সাইট ভিজিট করেছে প্রায় ৪০ শতাংশ মেয়ে!

* যে সব মেয়েরা স্মার্ট ফোন ব্যাবহার করে জরিপে দেখা গিয়েছে তাদের প্রায় ৭৫ শতাংশ মেয়ে নেকেড দেখে !

অবাক হয়েছেন? আপনাকে কি জিজ্ঞাস করছি আমি, এগুলো জেনে আমার গা শিউরে উঠেছে। স্কুলে কিছু ছেলের মোবাইল প্রয়োজনে হাতে নিয়েছিলাম। গুগলে গিয়ে আমি থতমত খেয়ে গেলাম।।

একটা মেয়ের খাতায় কিছু বইয়ের নাম দেখতে পেয়ে জিজ্ঞাস করেছিলাম এগুলা পড়ে পেলেছি কিনা। এরপর আমি ওই লিস্টের মধ্যে কোনগুলো পড়ার জন্য সিল্কেট করেছি তা বললাম। সেখানে ‘মুক্ত বাতাসের খোঁজে। বইটাও ছিলো। সে আমাকে বললো এটা না পড়তে। সে বললো সে এটা একটু পড়ে পেলেছি কিন্তু তার পড়া উচিত হয়নি।একজনকে এটা সম্পর্কে জিজ্ঞাস করে জানতে পারলাম এটা পর্নে বিরুদ্ধে লেখা কিন্তু এটাতে উল্টো পর্নের প্রচার হয়ে গেছে। ওই মেয়েটা নিজের ক্যারিয়ার বুঝে। ভালো খারপ বুঝে। তার বিবেক বলতে কিছু একটা আছে। যদি বাচ্চাদের ছোট থেকে এমন করে গড়ে তোলা যায় তাহলে সে নিজেকে নিরাপদে রাখতে পারবে।

বারবার শুধু একটাই দুশ্চিন্তা এই ছোট ছোট বাচ্চা, এদেরে কি হবে!?

সবাইকে রিকোয়েস্ট করবো এইযে ছোট ছোট বাচ্চা এদের গোপনে স্মার্ট ফোন ইউজ করতে দিবেন না। তারা যাতে গেমে আসক্ত না হয় সে জন্য একেবারে শুরুটা দেখুন। যখন তারা কান্না করে তখন তাদের হাতে মোবাইল দেওয়া হয়। যদি গেমে আসক্ত এবং দূরে রাখতে পারছেন না তাহরে ইউটিউব, ফেসবুক, ব্রাউজার, প্লে স্টোর.. এসব লক করে দিন। আপনার চোখের সামনে কোনো অর্ধ নগ্ন নারীর ছবি আসলে আপনি স্কিপ করবেন কিন্তু তার সামনে আসলে.. !?

কি গেম খেলছে সেটাও দেখুন। যেকোনো গেম ডাউনলোড করতে দিবেন না।ছোট ভাইকে অনেক গেম খেলা অবস্থায় দেখেছি যেখানে অশালীন কাপড়..। পাবজি গেমটা আমি দেখেছিলাম অশালীন কাপড়। এক বছর আগে free fire খেলতাম তখন পাবজিতে এসেছিলাম।

১৮ বছরের নিচের কারো নগ্ন ছবি তোলা দন্ডনীয় অপরাধ এবং ইন্টারনেটে আপলোড করাও। এই আইনের প্রয়োগ আছে। এটি সারা পৃথিবীতে নিষিদ্ধ। আমার প্রশ্ন, পর্নও কি এভাবে নিষিদ্ধ করা যায় না?


#সংগৃহীত

"We want Justice for Adnan Tasin"