টপিকঃ কোন খবরটা আপনার খুব খারাপ লেগেছে?

কিছু সংবাদ মারফত জানতে পারলাম বাংলাদেশে এক ভয়াবহ মাদক সেবন ও বিক্রি হচ্ছে। যার নাম এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডায়েথিলামাইড). আর এই খবর গুলি আমার কাছে খুব খারাপ লেগেছে।

LSD is a mind-altering drug. It is thought LSD causes it's characteristic hallucinogenic effects via interaction with the serotonin receptors in the brain. Serotonin is a neurotransmitter that helps control your behavior and mood, governs your senses, and moderates your thoughts.

source : LSD (Acid): Effects, Hazards & Extent of Use - Drugs.com

যাইহোক কিছুদিন পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাফিজুর রহমান নামের এক ছাত্র একটি ডাব বিক্রেতার কাছে একটি ছুরি নিয়ে নিজেই নিজের গলা কেটে ফেলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলাতে তার রক্তাক্ত অবস্থায় কিছু ছবি ভাইরাল হয়েছে। তার এমন অদ্ভুত আচরণ সবাইকে মারাত্মকভাবে ব্যথিত করেছে। পরে সে মারা যায়। তার এই মৃত্যু নিয়ে ব্যাপকভাবে আলোচনায় আসে। বাংলাদেশ পুলিশ তার মৃত্যু নিয়ে অনুসন্ধান করতে গিয়ে জানতে পারে সে মৃত্যুর পূর্বে LSD সেবন করেছে এবং পুলিশ আরো জানতে পারে বাংলাদেশে ১৫ টি সক্রিয় টিম আছে যারা ১ বছরের বেশি সময় ধরে এই ভয়ংকর মাদক সেবন ও অনলাইনে বিক্রি করছে। এরই ধারাবাহিকতায় পুলিশ একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৫ জন ছাত্রকে আটক করে।

https://qph.fs.quoracdn.net/main-qimg-d63f7f82606f73ccf3884880f4f96788-lq

এই হলো সেই ৫ জন। দেখুন একবার তাদেরকে পুলিশ আটক করে নিয়ে যাচ্ছে, আর তারা দেদারসে অট্টহাসি দিচ্ছে। মনে হচ্ছে তারা বিশাল কিছু অর্জন করে ফেলছে। এই মাদক এতটাই ভয়াবহ যে, যে বা যারা একবার সেবন করবে তার মুড ও ব্যবহার পরিবর্তন হয়ে যাবে আর তখন সে সেন্সলেস ও কেয়ারলেস বিহেভিয়ার করতে শুরু করবে। এটা আমাদের দেশের জন্য অশনি সংকেত। এটা এখনি বন্ধ করতে হবে। নাহয় যুব সমাজ ধংসের দিকে চলে যাবে। এমনিতেই ইয়াবা, গাঁজা, হেরোইন ও ফেনসিডিল সহ নানাবিধ মাদক ছেঁয়ে আছে আমাদের সমাজে। যার দরুন অনেক উঠতি বয়সি তরুন ও তরুণী এই সব ভয়াবহ থাবা থেকে নিজকে রক্ষা করতে পাচ্ছে না।

এইসব ভয়াবহ মাদকগুলা থেকে আমাদের সমাজ, দেশ ও জাতি নিরাপদে থাকুক সেই কামনা করছি। সর্বদা সুস্থ ও সুন্দর সমাজ চাই।

এক পাঠকের মন্তব্যঃ জানিনা LSD এর প্রভাবেই তারা হাসছে কিনা, তবে এমনও হতে পারে তার ভি,আই,পি বাপের চাপে পুলিশ ও প্রশাসন কিছুই করতে পারবে না তাই হাসছে। আমাদের আইন ও বিচার ব্যবস্থা দিনে দিনে হাস্যরসের পর্যায়েই চলে যাচ্ছে। সামনে এমন দিন আসতে পারে ভি,আই,পির সন্তানদের গ্রেফতার করলে তাদের গোপন অঙ্গ দেখাচ্ছে মিডিয়াকে।

#সংগৃহীত

"We want Justice for Adnan Tasin"