সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (২১-১০-২০২১ ১৬:৩০)

টপিকঃ T20WorldCup সমীকরণ

#T20WorldCup বাছাই পর্বে আজ বাংলাদেশের শেষ খেলা !!

https://external.fdac14-1.fna.fbcdn.net/safe_image.php?d=AQEB02X-uC7azcqN&w=584&h=584&url=https%3A%2F%2Fwww.icccricketschedule.com%2Fwp-content%2Fuploads%2F2021%2F08%2FSuper12-Group-2-1-India.jpg.webp&ext=emg0&_nc_oe=6ee4d&_nc_sid=06c271&ccb=3-5&_nc_hash=AQFduDj2lk4Xh6iK


বাংলাদেশ যুদ্ধবিধ্বস্ত নবাগত আফগানিস্থানের সাথে টি২০ ৩-০ ম্যাচে হোয়াটওয়াস হবার কারনে যুদ্ধবিধ্বস্ত নবাগত আফগানিস্থান সরাসরি বিশ্বকাপের শীর্ষ ৮এ জায়গা করে নেয় !!
বাংলাদেশ  বিশ্বকাপের শেষ ০৯, ১০, ১১, ১২ স্থানের জন্য - স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি এর সাথে খেলে- যোগ্যতা অর্জন করতে হবে - যদিও বাংলাদেশ প্রথম খেলায় নবাগত অনভিজ্ঞ  স্কটল্যান্ড এর কাছে পরাজিত হয় এবং দ্বিতীয় খেলায় নবাগত অনভিজ্ঞ ওমান এর সাথে ভাগ্যক্রমে জিতে যায় - বাংলাদেশের মানহীন ও অপরিকল্পিত খেলা সকলকে হতাশ করে।  বাছাই পর্বে আজ বাংলাদেশের শেষ খেলা নবাগত অনভিজ্ঞ দুর্বল #পাপুয়ানিউগিনি , বাংলাদেশ হারলে- বাংলাদেশের এবার বিশ্বকাপ মুলপর্বে যাবার যোগ্যতা থাকবে না !!

#নেটরানরেটঃ বাংলাদেশ - ০.৫০০, স্কটল্যান্ড - ০.৫৭৫, ওমান - ০.৬১৩, পাপুয়ানিউগিনি - ১.৮৬৭

#সমীকরণ
১। #স্কটল্যান্ড
অবস্থান: প্রথম, নেট রানরেট: ০.৫৭৫
প্রতিপক্ষ: ওমান
কী করতে হবে
ওমানকে হারালে গ্রুপের শীর্ষ দল হয়ে সুপার টুয়েলভের গ্রুপ ২-এ চলে যাবে দলটি। আর হারলেই পড়ে যাবে বিপদে। তখন তাদের আশা করতে হবে, বাংলাদেশ যেন নিজেদের ম্যাচে হেরে যায়। কারণ, বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারালেই নেট রানরেটে তিনে চলে যাবে দলটি। ৪ পয়েন্ট নিয়ে তখন তারা বাদ পড়বে। এ দিকে সমান পয়েন্ট নিয়েই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ ও ওমান।
২। #ওমান
অবস্থান: দ্বিতীয়, নেট রানরেট: ০.৬১৩
প্রতিপক্ষ: স্কটল্যান্ড
কী করতে হবে
প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দেওয়ার সুবিধা পাচ্ছে ওমান। আজ স্কটল্যান্ডকে হারালেই চলবে তাদের। নেট রানরেটের দিকে তাদের আর তাকাতে হবে না। কিন্তু হারলেই জটিল একটা সমীকরণের সামনে পড়ে যাবে। তখন তারা বাংলাদেশের হার কামনা করবে, সেটাও তাদের চেয়ে বড় ব্যবধানের হার। তবে ব্যবধানটি যেন এত বড় না হয় যে পাপুয়া নিউগিনি আবার তাদের টপকে যায়, সে আশাও করতে হবে তাদের।
৩। #বাংলাদেশ
অবস্থান: তৃতীয়, নেট রানরেট: ০.৫০০
প্রতিপক্ষ: পাপুয়া নিউগিনি
কী করতে হবে
নিজেদের ম্যাচে জিতলেই ভালো এবং সেটা বড় ব্যবধানে হলে আর অন্যদের ম্যাচে নজর দিতে হবে না। কিন্তু হেরে গেলে, তখন স্কটল্যান্ডের জয়ের আশা করতে হবে এবং নেট রানরেটে ওমান ও পাপুয়া নিউগিনির ওপরে থাকার আশা করতে হবে। অর্থাৎ বাংলাদেশের ভাগ্যটা এখন আর বাংলাদেশের হাতে নেই।
৪। #পাপুয়ানিউগিনি
অবস্থান: চতুর্থ, নেট রানরেট: ১.৮৬৭
প্রতিপক্ষ: বাংলাদেশ
কী করতে হবে
প্রথমেই দিনের প্রথম ম্যাচে তাদের জিততে হবে এবং পরের ম্যাচেই স্কটল্যান্ডের জয় কামনা করতে হবে। আর দুটি ম্যাচেই জয়ের ব্যবধান যত বড় হবে, ততই ভালো পাপুয়া নিউগিনির জন্য। একটি উদাহরণ দেওয়া যাক। আজ পাপুয়া নিউগিনি ২০০ রান করে বাংলাদেশকে ৭০ রানে হারিয়ে দিল। এতেও কিন্তু নিজেদের উদ্দেশ্য পূরণ হবে না দলটির। সে ক্ষেত্রে আবার এটাও আশা করতে হবে, স্কটল্যান্ড যদি ১৭০ রান করে, তবে ওমান যেন কোনোভাবে ১৫০ পেরোতে না পারে।

"We want Justice for Adnan Tasin"