সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (১৪-০৬-২০২১ ১৬:৪৩)

টপিকঃ আইসিসির মে মাসের সেরা মুশফিক

অভিনন্দন মুশফিক !

https://images.prothomalo.com/prothomalo-bangla%2F2021-06%2F84b180ff-617b-4f86-b3b8-657a13d4d8d8%2FMushfiqur_runing__2.jpg?rect=0%2C0%2C3000%2C1688&auto=format%2Ccompress&fmt=webp&format=webp&w=900&dpr=0.8

আইসিসির ছেলেদের বিভাগে মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। মেয়েদের বিভাগে সেরা খেলোয়াড় হয়েছেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রিজ।

এর আগে মে মাসে আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে লড়াইয়ে ছিলেন আরও দুজন—পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রমা। ভোটাভুটিতে এ দুজনকে পেছনে ফেলে মে মাসের সেরা খেলোয়াড় হলেন মুশফিক। আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিসি।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান ছিলেন মুশফিক। প্রথম ম্যাচে ৮৪ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে করেন ১২৫ রান।

তৃতীয় ওয়ানডেতে খুব একটা ভালো করতে পারেননি। ২৮ রানে আউট হন। কিন্তু সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজের সেরা ব্যাটসম্যান ছিলেন তিনিই। অসাধারণ এ পারফরম্যান্সের সুবাদে চলতি মাসের শুরুতেই জানা গিয়েছিল, আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচনে যে ভোটাভুটি হয়, সেটার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন মুশফিক।

আইসিসির ভোটিং একাডেমির প্রতিনিধি ও ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে ১৫ বছর খেলার পরও মুশফিকুর রহিমের রান–খিদে একটুও কমেনি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে তিনি নিজের সেরা ফর্মে ছিলেন। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংসটি ছিল ধারাবাহিকতার ছবি, যা বাংলাদেশকে ২-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজে এগিয়ে যেতে সহায়তা করে। তাঁর ইনিংসটি আরও বেশি তাৎপর্যপূর্ণ হওয়ার কারণ হলো ১৯৯৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের বিপক্ষে এটি ছিল বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়। মিডল অর্ডার আগলে রেখে তাঁর দাপুটে উইকেটকিপিং ফিটনেস ও দক্ষতার প্রমাণ দেয়।’

[video (unkown provider)]

source

"We want Justice for Adnan Tasin"