টপিকঃ "ব্লাডি মেরি" ভয়ংকর উপকথার পিছনে লুকিয়ে থাকা মর্মান্তিক গল্পটি কী?

Bloody Mary পশ্চিমা দেশগুলোর একটি অতিপ্রাকৃত কিংবদন্তি, এবং একটি ব্ল্যাক ম্যাজিক গেমের অংশ। বলা হয়ে থাকে, কোনো অন্ধকার ঘরে আয়নার সামনে মোমবাতি হাতে দাঁড়িয়ে তিনবার "Bloody Mary" উচ্চারণ করলে আয়নার নিজের চেহারার বদলে চোখ থেকে রক্ত ঝরতে থাকা এক নারীর অবয়ব দেখা যায়। কখনও এই নারীমূর্তি কিছুক্ষণ পরেই অদৃশ্য হয়ে যায়, আবার কখনও সে আয়নার সামনে থাকা ব্যক্তিকে আক্রমণ করে। এই গেমে অংশ নিতে গিয়ে অনেকেই মারা গিয়েছে বলে শোনা যায়। তবে এই অবয়ব দেখাটা আসলে এক ধরনের হ্যালুসিনেশন, এবং মৃত্যুগুলো ব্লাডি মেরির আক্রমণে হওয়ার বদলে হ্যালুসিনেশন থেকে ভয় পেয়ে হার্ট অ্যাটাকের কারণে হওয়াটাই বেশি যৌক্তিক। একই নামে আবার এক ধরনের ককটেলও আছে, যা ভদকার সাথে টমেটো সস এবং আরো বিভিন্ন ধরনের উপকরণ মিশিয়ে তৈরি করা হয়।

এই অতিপ্রাকৃত কিংবদন্তি এবং ককটেল, দুটোরই নাম এসেছে একজন ঐতিহাসিক ব্যক্তির থেকে। তিনি হলেন ইংল্যান্ডের রাণী মেরি টিউডর, যিনি ১৫৫৩ থেকে ১৫৫৮ সাল পর্যন্ত ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড শাসন করেন। তিনি শুধু ইংল্যান্ড নয়, বরং পুরো পৃথিবীর ইতিহাসেই সবচেয়ে কুখ্যাত শাসকদের মধ্যে অন্যতম।

https://qph.fs.quoracdn.net/main-qimg-594dff4b4a7a5cead71186d118bf5249

মেরির বাবা ছিলেন ইংল্যান্ডের রাজা ৮ম হেনরি, যিনি ইংল্যান্ডে প্রোটেস্ট্যান্ট ধর্মের প্রবর্তক। মেরির কোনো ভাই ছিলো না। পুত্রসন্তানের আশায় হেনরি দ্বিতীয় বিয়ের উদ্যোগ নেন, এবং মেরির মাকে প্রাসাদ থেকে দূরে পাঠিয়ে দেওয়া হয়। মায়ের থেকে বিচ্ছিন্ন হয়ে মেরি বিষণ্ন হয়ে পড়েন এবং পিতা ও তাঁর ধর্মের প্রতি মেরির ক্রোধ জন্ম নিতে থাকে। হেনরির মৃত্যুর পর বেশ নাটকীয়তার মধ্য দিয়ে হেনরির মনোনীত উত্তরসূরী না হওয়া সত্ত্বেও মেরি ইংল্যান্ডের সিংহাসনে বসেন এবং এর পরপরই তাঁর পিতার প্রোটেস্ট্যান্ট ধর্মের অনুসারীদের বিরুদ্ধে এক ধরনের যুদ্ধ ঘোষণা করেন। তাঁর নির্দেশে প্রায় ২৮০ জন প্রোটেস্ট্যান্টকে পুড়িয়ে হত্যা করা হয়, এবং এর ফলস্বরূপ তিনি প্রোটেস্ট্যান্টদের কাছ থেকে Bloody Mary উপাধি লাভ করেন। বলা হয়ে থাকে, মৃত্যুর পরেও মেরির রক্তপিপাসা কমেনি, তাই তিনি এখনও অশরীরী আত্মারূপে আয়না থেকে মানুষের উপর আক্রমণ করেন। এভাবেই Bloody Mary নামের ভয়ংকর উপকথার জন্ম।

Re: "ব্লাডি মেরি" ভয়ংকর উপকথার পিছনে লুকিয়ে থাকা মর্মান্তিক গল্পটি কী?

অসাধারণ

"We want Justice for Adnan Tasin"

Re: "ব্লাডি মেরি" ভয়ংকর উপকথার পিছনে লুকিয়ে থাকা মর্মান্তিক গল্পটি কী?

ব্লাডি মেরি নামে একটি ককটেল আছে। ঐ বস্তু তৈরি করার জন্য নানান উপকরণ লাগে। মেলা টাকা খরচ করে বেশ কিছু জিনিস কিনে তৈয়ার করে চেখে দেখেছিলাম।

এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের নিমন্ত্রণ।