সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (২২-০১-২০১৯ ১৯:২৯)

টপিকঃ আয় কমছে সোনার বাংলার ?

সঠিক তথ্য নয় !! আয় কমছে সোনার বাংলার
আমি চালাঞ্জ করছি , আজ ২২ তারিখ , কিন্তু জানুয়ারী ৩১ তারিখ পর্যন্ত ,  এসি , নন এসি কোন টিকেট নাই , তবে আয় কমার কারন কি?

ট্রেনে ভ্রমণের সময়ে দেখা যায় সিট খালি , কিন্তু টিকেট সোনার হরিণ কাউন্তার - অনলাইন কথাও টিকেট নাই , কালোবাজারি তো রেল এর লোকজন , টিকেট পকেটে ভরে রেখে বলে টিকেট নাই !!

আমার মতে , টিকেট দুর্নীতি দূর করতে - ব্যাঙ্কের মাধ্যমে ট্রেন এর টিকেট বিক্রি করলে , লস হবে না এবং সিট খালিও থাকবে না, পাবলিকও টিকেট পাবে !!

আয় কমার চিত্র

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম স্টেশনে ১০ থেকে ১৪ জানুয়ারি পাঁচ দিনে গড়ে ঢাকাগামী সোনার বাংলার টিকিট বিক্রি হয় ৫ লাখ ৬১ হাজার ১৫২ টাকার। ১৫ জানুয়ারি থেকে এনআইডি কার্ড দেখিয়ে টিকিট বিক্রি শুরু হয়। ওই দিন চট্টগ্রামে ট্রেনটির সাপ্তাহিক বিরতি ছিল। ১৬ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত ট্রেনটির গড় টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫ হাজার ৬৯২ টাকা। অর্থাৎ এনআইডি ব্যবহারের পর চট্টগ্রাম স্টেশনে ট্রেনটির গড় আয় কমেছে প্রায় ৫৬ হাজার টাকা।

ঢাকা স্টেশনে ১১ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত চট্টগ্রামগামী সোনার বাংলার টিকিটের গড় বিক্রি হয় ৫ লাখ ৪ হাজার ৪৮৫ টাকা। ঢাকা থেকে ১৬ জানুয়ারি ট্রেনটি সাপ্তাহিক বিরতি ছিল। ১৫ জানুয়ারি এবং ১৭ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত ৫ দিনে গড় টিকিট বিক্রি হয় ৪ লাখ ৭৩ হাজার ৫২২ টাকা। অর্থাৎ ঢাকায় ট্রেনটির দৈনিক গড় আয় কমেছে ৩১ হাজার টাকা।

গত রোববার চট্টগ্রাম স্টেশন ঘুরে সোনার বাংলা টিকিটের জন্য দীর্ঘ সারি দেখা গেছে। কিন্তু এনআইডি প্রদর্শনের বিষয়টি অনেকেই জানতেন না। ফলে টিকিট না নিয়ে অনেকে হতাশ হয়ে ফিরে যান।

রোববার চট্টগ্রাম স্টেশনে কথা হয় ঢাকার পল্টনের বাসিন্দা সাব্বির আহমেদের সঙ্গে। তিনি প্রথম আলোকে বলেন, স্টেশনে এসে জানতে পারলেন, এনআইডি ছাড়া টিকিট বিক্রি হবে না। টিকিট থাকা সত্ত্বেও তিনি খালি হাতে ফিরে যেতে বাধ্য হন।

*কালোবাজারি ঠেকাতে এনআইডি দেখে টিকিট বিক্রি
*যাত্রীরা বিরক্ত
*অনেকে জানেনই না।
*চট্টগ্রাম স্টেশনে গড়ে প্রতিদিন ৫৬ হাজার টাকা আয় কমেছে।
*ঢাকা স্টেশনে প্রতিদিন গড়ে ৩১ হাজার টাকা আয় কমেছে।
*রেলওয়ের কর্মকর্তারা বলছেন, টিকিট বিক্রি ও তল্লাশির সঙ্গে যুক্ত জনবল না বাড়িয়ে এনআইডি ব্যবহারের সিদ্ধান্ত সঠিক নয়।


https://www.prothomalo.com/bangladesh/a … 7%E0%A6%B0

নিজে শিক্ষিত হলে হবে না- প্রথমে বিবেকটাকে শিক্ষিত করতে হবে