টপিকঃ ওভেন কেনার আগে যে বিষয় গুলো জানা প্রয়োজন!

আসছে  শীতকাল!  তাই  শীতের  কনকনে  ঠান্ডা  আবহাওয়ায়  গরম  গরম  খাবার  সবাই  আশা  করে ।আর  বার  বার চুলোয়  খাবার  গরম  করাটাও  একটা  জামেলার  বিষয় ।কিন্তু  মাইক্রোওয়েভ  ওভেন  এর  মাধ্যমে  আমরা  খুব সহজেই  এই  জামেলা  থেকে  মুক্তি  পেতে  পারি।
এর  মাধ্যমে  শুধু  খাবার  গরম  ই  না  এছাড়াও  আরো  অনেক  নতুন  নতুন  খাবার  তৈরিও  করা  যায় । তবে  তা depend  করবে  আপনার  মাইক্রোওয়েভ  ওভেন  এর  ধরণ  অনুযায়ী ।

আমরা  সাধারণত  ৩  ধরণের  ওভেন  দেখে  থাকি ।তা  হলো  ১. সোলো  মাইক্রোওয়েভ  ওভেন  ২. গ্রিল  মাইক্রোওয়েভ  ওভেন  ৩. কনভেকশন  মাইক্রোওয়েভ  ওভেন। বৈশিষ্ট,  আকার,  ধরণ  ও  ব্র্যান্ড  অনুযায়ী এদের  এক  একটার  দাম  এক  এক  রকমের  হয়। https://transcomdigital.com/microwave-o … bangladesh

তাই  মাইক্রোওয়েভ  ওভেন  কেনার  আগে  কিছু  বিষয়  লক্ষ্য  রাখতে  হয়। চলুন  দেখে  নেয়া  যাক  সেই বিষয়গুলি-

১. ওভেন এর প্রকারভেদ

যেহেতু আমি আগেই বলেছি ওভেন মূলত ৩ প্রকার আর এদের কাজের ধরণ ও ভিন্ন তাই ওভেন কেনার আগে আপনাকে প্রথমেই মাথায় রাখতে হবে যে আসলে আপনি কি কাজে ওভেনটি ব্যবহার করতে চান।আপনি যদি শুধু খাবার গরম করতে চান সেক্ষেত্রে সোলো মাইক্রোওয়েভ ওভেন আপনার জন্য।

Specially, গ্রিল করার জন্য রয়েছে গ্রিল মাইক্রোওয়েভ ওভেন। আর কনভেকশন ওভেন দিয়ে আপনি যেকোনো ধরণের রান্না সহ গ্রিল ও করতে পারবেন।


২. ওভেন এর আকার

এরপর ঠিক করে নিন আপনি ঠিক কি সাইজের ওভেনটি কিনতে চাচ্ছেন ।আপনার পরিবারের আকার ও রান্নার ধরণ অনুযায়ী কিনে ফেলুন আপনার প্রিয় নিত্যদিনের সঙ্গীটাকে। কারণ আকার এর ওপর নির্ভর করবে মাইক্রোওয়েভ ওভেন এর Wattage.
৩. Wattage

এরপর দেখে নিন ওভেনটির wattage কত আছে। কারণ wattage কম হলে রান্নায় সময় বেশি লাগবে আর wattage বেশি হলে আপনার রান্নার টাইম কম লাগবে।
৪.কুকিং ফিচার

ওভেন কেনার আগে দেখে নিন ওভেনটিতে মাল্টিস্টেজ কুকিং ফিচার আছে কিনা ।এর মাধ্যমে আপনি কন্ট্রোল করতে পারবেন বিভিন্ন পাওয়ার কন্ট্রোল এবং স্টেজ এ রান্না  ।
৫. চাইল্ড সেফটি লক

চাইল্ড সেফটি লক একটি প্রয়োজনীয় অপসন যদি আপনার ঘরে কোন বাচ্চা থাকে ।এই লক টি আপনাকে ফুল নিরাপত্তা দিবে আপনার বাচ্চার ভবিষ্যৎ দুর্ঘটনা থেকে।

৬. ইজি ক্লিনিং অপসন

এই অপসন টি দেখে কিনলে আপনি খুব সহজেই আপনার ওভেনটি ক্লিন করতে পারবেন ।

মাইক্রোওয়েভ ওভেন এর সকল নতুন নতুন তথ্য পেতে visit করতে পারেন www.transcomdigital.com  অথবা call করতে পারেন 01755558845 এ নাম্বরে।

সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (৩০-০৮-২০১৮ ১৯:৫৯)

Re: ওভেন কেনার আগে যে বিষয় গুলো জানা প্রয়োজন!

মূল্যবান কথা !

<<বিজ্ঞাপন >>


অ টঃ
আমি একটি নভা ইলেক্ট্রিক্যাল ওভেন ১ বছর আগে কিনেছি, এখন ২০০০ টাকা এ বিক্রয় করবো বলে, বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়েও বিক্রয়  হয় নি

"We want Justice for Adnan Tasin"