টপিকঃ সেলফ টেষ্ট!

প্লিজ, একটু দাঁড়ান। যাষ্ট কয়েক মিনিটি সময় নিন। চলুন, হয়ে যাক একটা সেলফ টেষ্ট!

”নিঃসন্দেহে (সেসব) ঈমানদার মানুষরা মুক্তি পেয়ে গেছে, যারা নিজেদের নামাযে একান্ত বিনায়বনত (হয়), যারা অর্থহীন বিষয় থেকে বিমুখ থাকে, যারা (রীতিমতো) যাকাত প্রদান করে, যারা তাদের যৌন অংগসমূহের হেফাযত করে। তবে নিজেদের স্বামী-স্ত্রী কিংবা (পুরুষদের বেলায়) নিজেদের অধিকারভুক্ত (দাসী)-দের ওপর (এ বিধান প্রযোজ্য) নয়, (এখানে হেফাযত না করার জন্যে) তারা কিছুতেই তিরস্কৃত হবে না। অতপর এ (বিধিবদ্ধ উপায়) ছাড়া যদি কেউ অন্য কোনো (পন্থায় যৌন কামনা চরিতার্থ করতে) চায়, তাহলে তারা সীমালংনকারী (বলে বিবেচিত) হবে। এবং যারা তাদের (কাছে রক্ষিত) আমানত ও (অন্যদের দেয়া) প্রতিশ্রুতিসমূহের হেফাযত করে। এবং যারা নিজেদের নামাযসমূহের ব্যাপারে (সমধিক) যত্নবান হয়। এ লোকগুলোই হচ্ছে (মূলত যমীনে আমার যথার্থ) উত্তরাধিকারী। জান্নাতুল ফেরদাউসের উত্তরাধিকারও এরা পাবে; এরা সেখানে চিরকাল থাকবে।” -(সূরা আল মোমেনুন, আয়াত ০১-১১)

এবার, একটু চোখ বন্ধ করে ভাবুন, আর নিজেকে এই আয়াতগুলো দিয়ে যাছাই করুন। দেখুনতো, আপনি আল্লাহর যথার্থ উত্তরাধিকরী কিনা! আপনি মুক্তি পাবেন কিনা? আপনি জান্নাতের উত্তরাধিকার পাওয়ার যোগ্য কিনা? কোন স্তরে আছেন আপনি? কি করছেন? (এই আয়াতগুলো মোতাবেক) আপনি জান্নাত পাওয়ার টেষ্টে উত্তীর্ণ হতে পারবেন তো? ভাবুন... ভাবুন... ভাবতেই থাকুন...। বিশ্বাস করুন! আজকের ভাবনাতে কোন লস হবে না। আজ আপনার হিসাব নেয়ার জন্যে আপনি নিজেই যথেষ্ট।

এখনো কি আপনার রবের কাছে মাথা নত করে ফিরে যাবার সময় হয় নি? তওবা করার সময় আসে নি? আগামীকাল থেকে ভালো হয়ে যাবেন? আসলেই? সময় পাবেন তো? আগামীকাল থেকে ভালো হয়ে যাবার ইচ্ছে পোষণ করা অনেকেই এখন কবরে শুয়ে আছে। আগামীকাল তাদের জীবনে আর আসে নি। আপনি কি নিশ্চিত আগামীকাল আপনার জীবনে আসেবে? কে জানে! হয়তো আপনার মৃত্যুর আর ক’সেকেন্ড বাকী!

Re: সেলফ টেষ্ট!

চমৎকার  thumbs_up

"We want Justice for Adnan Tasin"

Re: সেলফ টেষ্ট!

আউল লিখেছেন:

চমৎকার  thumbs_up

Thanks.