টপিকঃ ইন্টার মানোন্নয়ন পরীক্ষা সংক্রান্ত প্রশ্ন

আচ্ছা, অনেকেই আছে যারা ২০১৭ সালের ইন্টারে হয়তো এক দুই বিষয় খারাপ করেছে। তারা যদি মানোন্নয়ন পরীক্ষা দেয়, তবে কি তা শুধুমাত্র ঐ কয়েকটি বিষয়েই পরীক্ষা দিবে নাকি সব বিষয়ই আবার নতুন করে দিতে হবে? আরো বড় কথা এই বছর (২০১৭) তে যারা এক্সাম দিল, তাদের বই নাকি ২০১৮ সালের পরীক্ষার্থীদের থেকে ভিন্ন। সেক্ষেত্রে ইম্প্রুভমেন্ট দিতে নিজের পুরোনো বই পড়বে নাকি ১৮এর নিয়মিত পরীক্ষার্থীদের চেঞ্জড বই পড়বে?
ছোটভাই ফিজিক্সে খারাপ করছে, সে ঐ বিষয়ে এক্সাম দিতে চায়। দয়া করে জানান কী করতে হবে। অগ্রিম ধন্যবাদ।

Re: ইন্টার মানোন্নয়ন পরীক্ষা সংক্রান্ত প্রশ্ন

পদ্ম সরোবর লিখেছেন:

শুধুমাত্র ঐ কয়েকটি বিষয়েই পরীক্ষা দিবে নাকি সব বিষয়ই আবার নতুন করে দিতে হবে?


শুধু মাত্র ঐ বিষয় গুলোই পরীক্ষা দিতে পারবে যে গুলো উনি খারাপ করেছেন।

পদ্ম সরোবর লিখেছেন:

আরো বড় কথা এই বছর (২০১৭) তে যারা এক্সাম দিল, তাদের বই নাকি ২০১৮ সালের পরীক্ষার্থীদের থেকে ভিন্ন। সেক্ষেত্রে ইম্প্রুভমেন্ট দিতে নিজের পুরোনো বই পড়বে নাকি ১৮এর নিয়মিত পরীক্ষার্থীদের চেঞ্জড বই পড়বে?


আসলে কি ২০১৭ তে যে প্রশ্ন আসে, ঐটা এর পরের বছর আর রিপিট করে না। তাই উনাকে ২০১৮ সালের পরীক্ষার সিলেবাস অনুযায়ী প্রস্তুতি নিতে হবে। এছাড়া কোন বিকল্প নেই।

আর চেঞ্জড বই মানে ব্যাপারটা বুঝলাম না। আবার কি বই চেঞ্জ করেছে নাকি? যদি না করে থাকে তাহলে পুরানো বইতে পড়তে পারে। তবে ২০১৮ সালের পরীক্ষার্থীরা যে প্যার্টানে পড়ছে ঐ ভাবে।

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন পদ্ম সরোবর (২৯-০৭-২০১৭ ০৮:১৬)

Re: ইন্টার মানোন্নয়ন পরীক্ষা সংক্রান্ত প্রশ্ন

২০১৮ সালের পরীক্ষার্থীরা পুরোপুরি নতুন বইতে পরীক্ষা দিবে। এইবছর (২০১৭) যারা পরীক্ষা দিয়ে ফেলছে তাদের বইয়ের সাথে নাকি মিল নাই। বই চেঞ্জ করছে আবার।