টপিকঃ দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

কুরিয়ার সার্ভিসের সঙ্গে প্রতিযোগিতায় ডাক বিভাগের বিতরণব্যবস্থা শক্তিশালী করার জন্য নতুন গাড়ি কেনা হচ্ছে। এতে গতি আসবে ডাক বিভাগের। নানা আলোচনা-সমালোচনার পর ডাক বিভাগকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বেসরকারি কুরিয়ার সার্ভিসের দৌরাত্ম্য থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে সরকার ডাক বিভাগের পরিবহন ও বিতরণব্যবস্থা শক্তিশালী করার জন্য একটি নতুন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। রেল ও স্টিমারের ওপর ডাক বিভাগের নির্ভরশীলতা কমানোর জন্য দেশব্যাপী দ্রুত সময়ে ডাকসেবা পৌঁছে দিতে এ প্রকল্পের অধীনে কেনা হচ্ছে ১১৮টি অত্যাধুনিক গাড়ি। সড়কপথে নিজস্ব পরিবহনের মাধ্যমে ডাক গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এতে গ্রামীণ জনগণের সঙ্গে শহরের জনগণের পণ্য পরিবহনের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে। একইভাবে ভাড়ায় ডাক পরিবহনের নির্ভরশীলতাও কমবে এবং জেলা ও উপজেলায় ডাক, ক্যাশ, বিভিন্ন প্রকার স্ট্যাম্প দ্রুত পৌঁছানোসহ প্রাইভেট সেক্টরের সঙ্গে প্রতিযোগিতামূলক সেবা প্রদানে সক্ষমতা অর্জন করবে।

Re: দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

এস এ পরিবহন, সুন্দর বন কুরিয়ার আজ খুব জনপ্রিয়, টাকা পাঠানো, চিঠি পত্র আর ডকুমেন্ট আদান প্রদানের জন্য, সেখানে মানুষের উপচে পড়া ভীড়, এই কাজটা ডাক বিভাগ করতে পারতো

২য়ত বিকাশ আজ জনপ্রিয় টাকা লেনদেনের জন্য অথচ এই ধরনের কাজ ডাক বিভাগ করতে পারতো

"We want Justice for Adnan Tasin"

Re: দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

ভাল খবর

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

Re: দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে ডাকবিভাগ এসব ক্ষেত্রে খুব দেরিতে কাজ শুরু করলো। প্রতিযোগিতার বাজারে একবার ক্রেতা হারালে পুনরায় ফিরে পাওয়া কষ্টকর। যা হোক, আশা করবো, ডাকবিভাগ দ্রুতই তাদের হারানো অবস্থান ফিরে পেতে সক্ষম হবে।

আমার সকল টপিক

কোনো কিছু বলার নেই আজ আর...

Re: দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

বদলটি যেন শুধু গাড়ী কেনার মধ্যে সীমাবদ্ধ না থাকে
সেই প্রত্যাশা আমাদের।

Re: দিন বদলের হাওয়ায় বদলে যাচ্ছে ডাক বিভাগ

পড়ে আশান্বিত হলাম

আল্লাহ আমাকে কবূল করুন