টপিকঃ সাহায্য চাই

আমি একটি অ্যান্ড্রয়েড ফোন কিনতে চাচ্ছি  smile বাজেট ১৪০০০ টাকা। ক্যামেরা, ব্যাটারি, প্রসেসর ইত্যাদির কর্মদক্ষতা একটু ভালো হতে হবে। ফোরামের বিজ্ঞ ভাইরা আছেন যদি আমাকে একটু সাহায্য করতেন  neutral walton primo rx3 সেট তা দেখলাম, কিন্তু ভরসা পাচ্ছি না  confused confused

smile

Re: সাহায্য চাই

এই বাজেটে ব্রান্ডের সেট নেন। walton primo rx3 ডিভাইস যাই করুক না কেন ব্যাটারী তে শেষ করে দিয়েছে। কেননা যেই ব্যাটারী দিয়েছে এতে আপনাকে এক্সট্রা একটা পাওয়ার ব্যাংক সাথে নিয়ে চলতে হবে  lol যাই হোক নিচের সেট গুলো দেখতে পারেন।
১. Huawei G Play Mini
দামঃ শো-রুম প্রাইস ১৬০০০ টাকা। তবে আপনি ১৫২০০ টাকার ভিতরে মত হুয়াওয়ের আউটলেট শোপে পাবেন।
২. Sony Xperia E3 Dual
দামঃ ১৪৯৯০ টাকা
৩. Sony Xperia E4 Dual
দামঃ ১৫৯৯০ টাকা
সনির সেট গুলোর দাম কমে গিয়েছে। এগুলো আগের প্রাইস যদিও। মার্কেট ঘুরলে আরো কিছু কমে পেতে পারেন।

৪. Samsung Galaxy Grand Prime
দামঃ ১৫০০০ টাকা তবে ওয়ারেন্টি  ছাড়া পাবেন
৫. Asus Zenfone 5 A500CG
দামঃ ১২০০০ টাকার মত। তবে Asus Zenfone 5 A501CG এই এডিশনটা ১৪০০০ টাকায় পেতে পারেন। আসুসের ডিভাসের ব্যাটারী ব্যাকাপ ও হিটিং ইস্যু এ দুটি মানিয়ে নিতে পারলে নিতে পারেন। তবে ললিপপ আপডেটে দেয়ার পর ব্যাটারী ভালো মাত্রায় ড্রেন হয় sad

Symphony P6 নামে নতুন একটা ডিভাইস বের করেছে দেখলাম। কিন্তু এখন এদের মান নিয়ে সন্দেহ হয় sad আর যদি উইন্ডোজে সমস্যা না থাকে তাহলে কোন মোবাইল দোকানে দেখুন Lumia 640 পান কিনা। মোটের উপর ভালো একটা ডিভাইস। আর নইলে ব্যাকডেটেড কনফিগের Lumia 540 পাবেন sad
এছাড়া ওপ্পো ডিভাইস গুলো দেখতে পারেন। তবে ওদের ডিভাইস কনফিগের তুলনায় দাম বেশী sad

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন Ashraful Antor (২৭-০৬-২০১৫ ০৪:১১)

Re: সাহায্য চাই

mizvibappa লিখেছেন:

walton primo rx3 ডিভাইস যাই করুক না কেন ব্যাটারী তে শেষ করে দিয়েছে। sad

ভাই এই দুঃখেই তো বললাম ভরসা পাই না  whats_the_matter
তবে Huawei G Play Mini কনফিগারেশন দেখে ভালো লেগেছে । দেখি কিনেও নিতে পারি...  thinking
আপনাকে  অসংখ্য ধন্যবাদ  smile big_smile

smile

Re: সাহায্য চাই

Asus Zenfone 5 অথবা Huawei G Play Mini মনে হয় ভালো হবে, কারন ২টারই কনফিগারেশন ভালো। বিশেষ করে র্যাম ২ জিবি smile

সর্বশেষ সম্পাদনা করেছেন আল মেহেদী (৩১-০৭-২০১৫ ১৫:১৩)

Re: সাহায্য চাই

ভাই ভুলেও জি প্লে মিনি হুয়াই নিয়েন না। ব্যাটারী 2550 দেখে আর সেটের কনফিগ ও আউটলুক দেখে গােল্ডেন কালারের একজনকে সাজেস্ট করে কিনিয়ে এখন তো খুবই সমস্যায় আছি। সে বলছে ফোন যদি রাত্রে ফুল চার্জ দিয়ে রাখে সকালে ব্যাটারি প্রায় 30% উধাও কোন কাজ করা ছাড়াই আর হাফ বেলা না যেতে কিছু কল করলেই আর কথা নাই..ভাই এক্কেবারে বাস্তব অভিঞ্জতা..আমার নিজের চোখে দেখা..অনেক কিছু অফ করছি..পরে পাওয়ার সেভিং মোড অন করেও রক্ষা নাই। মাঝে মাঝে ব্যাটারী বাচাঁতে সে সব বন্ধ সাদা কালো মোডে ফোন ইউজ করতেছে...এটা কিভাবে হয়..

তাই যদি নেন নিজের রিস্কে নেন..আগেই সাবধান করলাম Huawei G Play Mini নিয়ে..তারচেয়ে Rx3 দেখেন..1.7octa core...ব্যাটারি drain অতো না শুনেছি..

" DoN't FoLlOw mE, i'M lOsT tOo "

Re: সাহায্য চাই

আল মেহেদী লিখেছেন:

ভাই ভুলেও জি প্লে মিনি হুয়াই নিয়েন না।


ভাই এটার ১ম অবস্থায় নাকি অনেকেরই এসমস্যা হয়েছে। ফেবুতে ওদের গ্রুপে একজন এভাবে কাজ করার পর নাকি ব্যাটারীর উন্নতি হয়েছে। আপনি ওনাকে ট্রাই করে দেখতে বলুন।

first a go to setting>power saving> power monitoring> save power. Ar por, location access> turn off, then turn off -auto sync data>turn off, mobile data always on >turn off. then go to protected app > diseable all. Akhon mobile off kore den, tarpor 5-7 sec vol+ & power button akshate cepe dhoren. akta menu asbe, oikhane- 3rd option - wipe out catches click koren. arpor 1st option- reboot click koren. mobile on hobe. akn abar setting > backup & reset >factory reset den. mobile abr restart nibe. now no more unusal power/charge dranning isshues.

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

Re: সাহায্য চাই

mizvibappa ধন্যবাদ..

কাজে দিলে তো ভাল..এভাবে ফোনে কোনো সমস্যা হবে না তো..তাহলে আমি শ্যাষ... tongue_smile

" DoN't FoLlOw mE, i'M lOsT tOo "

Re: সাহায্য চাই

আল মেহেদী লিখেছেন:

কাজে দিলে তো ভাল..এভাবে ফোনে কোনো সমস্যা হবে না তো


না হার্ডরিসেটে সমস্যা হবে না। তবে রিসেট দেয়ার আগে প্রয়োজনীয় এসএমএস, কল লগ, ফোন মেমরি তে সেভ করা নম্বর সমূহ ব্যাকাপ নিতে বলবেন। এরপর যেন হার্ড রিসেট দেয়। এই সেটের কমন সমস্যা এটা। অনেকেরই এভাবে মুক্তি মিলেছে। অনেকের নাকি কয়েকবার হার্ড রিসেট দেয়ার পর সমস্যার সমাধান হয়েছে। তবে হার্ড রিসেট দেয়ার পর সেটের ব্যাটারী সর্ম্পূণ ড্রেন করে ও কে ফুল চার্জ দিতে বলবেন। অপ্রয়োজনীয় সব এপস অফ করে দেখতে বলবেন। পারলে Greenify ইউজ করতে বলিয়েন। এপস ব্যাকগ্রাউন্ডে ফোর্স ক্লোজ করার জন্য খুবই কার্যকরি একটা এপস।

আর এতে হুয়াওয়ের Emotion UI ব্যবহার করা হয়েছে। এই রমটি যথেষ্ট মাত্রায় অপ্টিমাইজ। কারণ একই রম ওরা ওদের রানিং সকল ডিভাইসে দিচ্ছে যেমনঃ Huawei Y5c, Y3c ইত্যাদি। তাই কাজটি করে দেখতে বলেন আশা করি সমস্যার সমাধান হবে smile

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

Re: সাহায্য চাই

mizvibappa অনেক অনেক ধন্যবাদ। আপনার সাজেশনে উপকার হয়েছে।..

আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দান করুন। আর আমার তরফ থেকে একটা প্লাচ(+) thumbs_up

" DoN't FoLlOw mE, i'M lOsT tOo "