সর্বশেষ সম্পাদনা করেছেন হাজাম (১৬-০৯-২০১৪ ১৭:১৪)

টপিকঃ মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

মহানায়ক জিয়ার মর্যাদা এদেশের গুটি কয়েক লোক না দিলেও তার সম্মান বিশ্ববাসি ঠিকই দিচ্ছে


http://i61.tinypic.com/zxw2t3.jpg
মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেটের শিকাগো শহরে বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে একটি রাস্তার উদ্বোধন সম্পন্ন হয়েছে। আর এ উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে সহস্রাধিক বিএনপি নেতা-কর্মী।

বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ২টায় ‘জিয়াউর রহমান ওয়ে’ নামে এ সড়কের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

শিকাগো শহরে ইতোমধ্যে জড়ো হতে শুরু করেছেন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের এক হাজারেরও বেশি নেতা-কর্মী ও উচ্চপদস্ত ব্যক্তিবর্গ। আর এ অংশগ্রহণ বিকেল নাগাদ আরো বাড়বে বলে আশা করছেন স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা।

স্থানীয় বিএনপির ও জিয়াউর রহমান ওয়ে’র মূল উদ্যোক্তার একটি ঘনিষ্ট সূত্র শীর্ষ নিউজকে জানান, আজকের এই দিনটি হবে একটি যুগান্তকারী ও ঐতিহাসিক। কারণ ইতিপূর্বে কোনো রাষ্ট্রপ্রধান বা বিশেষ ব্যক্তির নাম ফলক উন্মোচনে এত মানুষের সমাগম ঘটেনি। 

যুক্তরাষ্ট্রে কূটনৈতিক, চাপ আর আওয়ামী লীগের প্রতিবাদের মুখেও অবশেষে বাংলাদেশের বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে শিকাগোতে একটি রাস্তার নামফলক স্থাপন সম্পন্ন হয়েছে। আর ইলিনয় স্টেটের শিকাগো শহরে আজ ‘জিয়াউর রহমান ওয়ে’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো।

শিকাগো সিটি কাউন্সিলে জিয়াউর রহমানের নামে অনুমোদিত রাস্তার নামকরণের উদ্যোগ নিলে গত এক সপ্তাহ ধরে বাংলাদেশের আওয়ামী লীগ সরকার, যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাস এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নানাভাবে বাধা সৃষ্টি করে। বিশেষ করে স্টেট ডিপার্টমেন্ট, ইলিনয় স্টেট এবং শিকাগো সিটি কর্তৃপক্ষের কাছে জিয়াউর রহমানের বিরুদ্ধে নানাবিধ কুৎসা রটনা করা হয়। তাকে ‘বিতর্কিত’ প্রমাণ করতে রাস্তার নামকরণের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

এর আগে উদ্ভুত এ পরিস্থিতিতে ‘জিয়াউর রহমান ওয়ে’ নামকরণের উদ্যোক্তাদের ডেকে পাঠান শিকাগো সিটি মেয়র রাম ইমানুয়েল। পুরোনো রেকর্ড এবং আরো কিছু নতুন ডকুমেন্ট প্রদর্শনের পর সিটি মেয়র দ্রুত নামফলক স্থাপনের নির্দেশ দেন। শুক্রবার নামফলক স্থাপন করা হয়। আর রোববার নিজে উপস্থিত থেকে ‘জিয়াউর রহমান ওয়ে’র উদ্বোধন করেন সিটি মেয়র রাম ইমানুয়েল।

সিটির ৬৮০০ নর্থ ক্লার্কের ওয়েস্ট প্রাট ব্লুভার্ডের দক্ষিণ-পশ্চিম প্রান্ত থেকে ৬৭৫০ নর্থ ক্লার্কের পশ্চিম কলম্বিয়ার উত্তর-পশ্চিম প্রান্তকে ‘জিয়াউর রহমান ওয়ে’ নামকরণ করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়রসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে ২০০৪ সালে শিকাগো সিটি আনুষ্ঠানিকভাবে জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষকের স্বীকৃতি দেওয়া হয়। স্বীকৃতিপত্রে বলা হয়, ১৯৭১ সালের ২৬ মার্চ জিয়াউর রহমানের আনুষ্ঠানিক স্বাধীনতার ঘোষণা এবং তৎপরবর্তী ৯ মাসের যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্রের উদ্ভব হয়।

১৯৭৬ সালে জিয়াউর রহমান বাংলাদেশে মাল্টি পার্টি ডেমোক্রেসির সূচনা করেন। শিকাগোতে বসবাসকারী বাংলাদেশিসহ সব অধিবাসী ২৫ মার্চ ‘জিয়াউর রহমান ডে’ পালন করবে বলে সিটি কাউন্সিলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপর থেকে প্রতিবছর ২৫ মার্চ শিকাগোতে ‘জিয়াউর রহমান ডে’ পালন করা হয় এবং জিয়াউর রহমান প্যারেডসহ বিভিন্ন কর্মসূচি পালন করে শিকাগোবাসী।

এদিকে, বাংলাদেশি বংশোদ্ভুত নাগরিকদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে। এতে শিকাগো ছাড়াও বিভিন্ন স্টেটের বিএনপি নেতা-কর্মীরা অংশ নিচ্ছেন। স্টেট বিএনপির নেতা-কর্মীরা ইতিমধ্যে শিকাগোতে জড়ো হওয়া শুরু করেছেন।

জিয়াউর রহমানের নামে রাস্তার নামফলক স্থাপিত হওয়ায় যুক্তরাষ্ট্র বিএনপি নেতা-কর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা।

অন্যদিকে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা হয়েছেন চরম ক্ষুব্ধ।

স্থানীয় সময় বিকেল ৫টায় (বাংলাদেশ সময় ভোর ৪টায়) শুরু হবে এ অনুষ্ঠান। এতে শিকাগো ছাড়াও বিভিন্ন স্টেটের বিএনপি নেতা-কর্মীরা অংশ নিচ্ছেন।http://www.sheershanews.com/2014/09/15/51480

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

একজন বাঙ্গালীর নামে একটা সড়ক বা চিপা গলি নামকরন করা হয়েছে এটা বাঙ্গালী হিসেবে গৌরবের, কিন্তু এখানেও দুই দল যেমন ছাগলামী করছে তা দেখে সম্ভবত ওরা নাকে খত দিয়ে নামটা প্রত্যাহার করে নিতে পারে। একদল বিশাল আনন্দঅনুষ্ঠান পালন করছে আর আরেক দল সিটির বিরুদ্ধে মামলা করে দিছে...প্রতিবাদ বিক্ষোভ করছে....আমরা আসলেই অদ্ভুত জাতি...।

টিপসই দিবার চাই....স্বাক্ষর দিতে পারিনা......

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

শুনলাম টেকাটুকা (ডোনেশন) দিয়ে নাকি নামকরন করেছে wink

সারিম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন বাংলারমাটি (১৫-০৯-২০১৪ ২২:৪৬)

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

সারিম লিখেছেন:

শুনলাম টেকাটুকা (ডোনেশন) দিয়ে নাকি নামকরন করেছে।

সারিম, আমার জানা মতে এর আগে ১৯৯৭ সালে শিকাগো শহরের Devon Avenue এর একটা রাস্তার নামকরণ করা হয়, "Sheikh Mujib Way"। তখনও কি টাকাটুকা দিয়ে করা হইছিল নাকি? তখনও কি বিএনপি সমর্থকেরা সিটির বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছিল?

হুজুর কইছে, "কোরআন শরীফে আছে- তোমরা নামাজ থেকে বিরত থাক।" আমি তাই নামাজ পড়ি না। হুজুর যদি ইচ্ছা করে "অপবিত্র অবস্থায়" শব্দ দুটো বাদ দেয়, তার জন্য তো আমি দায়ী না।

সর্বশেষ সম্পাদনা করেছেন সদস্য_১ (১৫-০৯-২০১৪ ১৯:৫৮)

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

জিয়াউর রহমানের নামে রাস্তার নামফলক স্থাপিত হওয়ায় যুক্তরাষ্ট্র বিএনপি নেতা-কর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা। অন্যদিকে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা হয়েছেন চরম ক্ষুব্ধ।

বেশ মজা পেলাম। কথায় আছে ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে... আর বাঙালী আমেরিকা আসলেও ...!  sick

এখানে স্ট্রিটের অনারিক নামকরন অত্যন্ত সাধারন এবং বহুল প্রচলিত একটা ব্যাপার। শুধু নিউইয়র্ক শহরে গত পনের বছরে ১৫০০ এর অধিক রাস্তার অনারিক নাম দেয়া হয়েছে। আমেরিকায় শহর আছে ৩০,০০০! অংকটা এবার নিজে করুন! এই হাজার হাজার রাস্তা কার নামে নাম করন করা হচ্ছে?... পুলিশ, ক্রিয়াবিদ, রাজনিতীবিদ, ব্যাবসাহী, ঐতিহাসিক ব্যাক্তিত্ব, ছাত্র, শিক্ষক কেউ বাদ নেই! lol  আপনি মোটামুটি একটা করন দেখিয়ে কমিউনিটির কিছু সাইন নিয়ে... কাউন্সিলে এপ্লাই করুন আপনার দাদার নামে একটা স্ট্রিট পেয়ে গেলেও যেতে পারেন  kidding!

ইনফেক্ট আমি যে স্ট্রিটে থাকি ২০০৩ সালে সেই স্ট্রিটের নামই করা হয়েছে মিজানুর রহমান নামে এক বাঙালির নামে। এলাকার স্প্যানিশদের সাথে মারামারি তে একবছর আগে ঐলোকায় তাকে খুন করা হয়েছিল। কমিনিউটির প্রস্তাবে পরের বছরই তার অনারে রাস্তার নামদেয়া হয় মিজানুর রাহমান ওয়ে!

সর্বশেষ সম্পাদনা করেছেন ছিন্নমূল (১৬-০৯-২০১৪ ১২:০৪)

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

বাংলারমাটি লিখেছেন:
সারিম লিখেছেন:

শুনলাম টেকাটুকা (ডোনেশন) দিয়ে নাকি নামকরন করেছে।

সারিম, আমার জানা মতে এর আগে ১৯৯৭ সালে শিকাগো শহরের Devon Avenue এর একটা রাস্তার নামকরণ করা হয়, "Sheikh Mujib Way"। তখনও কি টাকাটুকা দিয়ে করা হইছিল নাকি? নাকি তখনও বিএনপি সমর্থর্কেরা সিটির বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছিল?

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব কি বিতর্কিত ব্যাক্তি? তিনি অবিসংবাদিত নেতা। শিকাগোর আইন অনুসারে বিতর্কিত রাজনীতিবিদের নামে কোন রাস্তার নামকরন করা যায় না।

শিকাগোতে জিয়াউর রহমান ওয়ে’র
বিরুদ্ধে আওয়ামী লীগের মামলা

http://www.natunbarta.com/assets/images/news_images/2014/09/14/for_details/image_98210_0.jpg

শিকাগো: শিকাগোতে ‘জিয়াউর রহমান ওয়ে’র বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষে শিকাগো প্রবাসী এক বাংলাদেশি আমেরিকান নাগরিক এ মামলার বাদী। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রেসিডেন্ট ড. সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। ইতিমধ্যেই মেয়র রাম এমানুয়েলের কাছে তিনি অভিযোগও করেছেন, জিয়াউর রহমান একজন সামরিক স্বৈরশাসক শাসক ছিলেন এবং বহু সামরিক কর্মকর্তাকে হত্যা করেছেন। তিনি একজন ‘নোন কিলার।’ জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রেও তিনি জড়িত। শিকাগো শহরের আইননানুযায়ী তার নামে কোনো ধরনের রাস্তা ও অন্য কোন স্থাপনার নামকরণ হতে পারে না।

শিকাগো’র আইন অনুযায়ী কোনো বিতর্কিত রাজনৈতিক ব্যক্তির নামে কোন স্থাপনার নামকরণ হতে পারে না উল্লেখ করে ড. সিদ্দিকুর রহমান আরো বলেন, জিয়াউর রহমান ওয়ে নামকরণের ক্ষেত্রে রাষ্ট্রপতি নয়, ‘জেনারেল জিয়াউর রহমান’ উল্লেখ করে আবেদন করা হয়েছে, এ বিষয়টি মামলায় উল্লেখ করা হয়েছে।

ড. সিদ্দিক আরো জানান, মেয়রের পক্ষ থেকে প্রক্লেমেশন দেয়ার সিদ্ধান্ত ইতিমধ্যেই বাতিল করা হয়েছে এবং রোববার নামকরণ অনুষ্ঠান যদি হয়ও, মেয়র রাম এমানুযেল সেখানে যাবেন না।  clap

এদিকে মেয়র অফিসের সামনে শুক্রবার দুপুরে বিক্ষোভ করেছে শিকাগো, মিশিগান, নিউজার্সি, ফ্লোরিডা, আটলান্টা ও নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রোববার  ১৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে একটি সড়কের নামফলক উন্মোচনের কথা রয়েছে।

http://www.natunbarta.com/expatriate/20 … 2%E0%A6%BE

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

ছিন্নমূল লিখেছেন:

মুজিব কি বিতর্কিত ব্যাক্তি? তিনি অবিসংবাদিত নেতা। শিকাগোর আইন অনুসারে বিতর্কিত রাজনীতিবিদের নামে কোন রাস্তার নামকরন করা যায় না।

আপনার চিন্তাচেতনায় শেখ মুজিব যেমন অবিসংবাদিত নেতা তেমনি বাংলাদেশের ৩২% প্রকারন্তে ৩৭% মানুষের চিন্তা চেতনায় জিয়াউর রহমানও অবিসংবাদিত নেতা। তো................
জিয়াউর রহমান আপনার দৃষ্টিতে যেমন বিতর্কিত রাজনীতিবীদ তেমনই বাংলাদেশের এক অংশ জনগন মনে করে শেখ মুজিবও বিতর্কীত রাজনীতিবীদ। বেহুদা কথা বলেন কেন?

হুজুর কইছে, "কোরআন শরীফে আছে- তোমরা নামাজ থেকে বিরত থাক।" আমি তাই নামাজ পড়ি না। হুজুর যদি ইচ্ছা করে "অপবিত্র অবস্থায়" শব্দ দুটো বাদ দেয়, তার জন্য তো আমি দায়ী না।

সর্বশেষ সম্পাদনা করেছেন হাজাম (১৬-০৯-২০১৪ ১১:৫২)

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

যে যাই বলূক জিয়াকে এই দেশের ৯৯% লোক ভালো বাসে, সে একজন মুক্তিযোদ্ধা আর শেখ মুজিব ৭ মার্চে এবারের সংগ্রাম বলে ২৫ শে মার্চ পাক সেনাদের কাছে রাজবন্দি হন, আর ফিরে আসেন ১৯৭২ সালে আর এই ১৯৭১ থেকে ১৯৭২ সাল পর্যন্ত দেশের মানুষ কি করেছে?  কিভাবে চলেছে তার খবর তকে নিয়ে ছিলো? গায়ের জোর দিয়ে অনেক কথা বলা যায়, ইতিহাস পরিবর্তন করা যায় কিন্ত বাস্তব মানে বাস্তবই, তবে শেখ মুজিবের দান কেহ অস্বিকার করতে পারবেনা, তেমনি জিয়ার দানকেও কেহ ভুলতে পারবে না, ১৯৭৫ এর পরে শেখ মুজিবের মৃত্যুর পর কোথায় ছিলো তার দলের নেতারা? বেশীর ভাগ নেতারাই ছিলো ভাগ নিয়ে ব্যাস্ত, মোশতাক কে ছিলো? তাদের দ;লের বাকি নেতারা কেহ একটি মিছিলও করতে পারেনি, সেই সময়ের আওয়ামীগ আর আজকের বিএনপির  মত অবস্থা হয়েছিলো কিন্ত কেন?সুতরাং অযথা জিয়ার সাথে মুজিবের তুলনা করবেন না, দু'জন দুজনের জায়গায় থাক তুলনার দরকার নেই

বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে খেতাব প্রাপ্ত মুক্তি যোদ্ধাদের নামে বিভিন্ন রাস্তার নাম কনর করেন, আর আওয়ামীলীগ এসে জিয়ার নামের নাম ফলকটি ফেলে দেয়, জিয়ার নাম শুনলেই তাদের গাত্র জ্বালা করে, কেন এই গাত্র জ্বালা, তারা কেন জিয়াকে প্রতিদন্দি ভাবেন, বিএনপি যদি ২০ বৎসর পরও ক্ষমতায় আসে তখন বিএনপি যদি মুজিবের নামে করা সব কিছুর নাম বিতিল করে দেয় তখনতো শুরু হবে তাদের কান্না কিন্ত কেন? ইট মারলে পাটকের খেতে হয়, একদিন আগে আর পরে, আর এখনও যদি ভোট  হয় জিয়া পাবে ৯৫% ভোট আর মুজিবের দল পাবে ৫% ভোট তা তারা জানে, আর জানে বলেই তারা জিয়ার পেঝনে এভাবে লেগেছে, তারা জানে না তারা যত বেশি জিয়ার পিছনে লাগবে ততবেশী জিয়া জনপ্রিয় হবে, আর মানুষ সুযোগ পাবে তুলনা করার - এই সব নেতারা মুজিবের নামটা বিশ্ববাসির কাছে নস্ট করছে, তাকে বিভিন্ন জনের সাথে তুলনা করে

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান ‘সামরিক স্বৈরাচার’-এর নামে সড়কের নামকরণ করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভে যোগ দিতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আওয়ামী লীগের নেতা কাজী কয়েস এবং শাহিন আজমল প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শহরে একটি সড়কের নাম রয়েছে। এর পাল্টা হিসেবে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ করা হচ্ছে। এতে করে নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ ঘটছে।
আওয়ামী লীগের নেতা আবদুর রহিম বাদশাহ বলেন, সিটি কাউন্সিলকে প্রভাবিত করে, লবিস্ট নিয়োগ করে এবং বিপুল অর্থ ব্যয় করে এই নামকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। শিকাগো শহরের রাজনীতিবিদদের জিয়াউর রহমান এবং তাঁর দল বিএনপি সম্পর্কে সঠিক ধারণা দিতে বিক্ষোভসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।
শিকাগোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। সম্প্রতি শহরের সিটি কাউন্সিলের সভায় নর্থ ক্লার্ক সড়কের একটি অংশের নামকরণ ‘জিয়াউর রহমান ওয়ে’ করার প্রস্তাব গৃহীত হয়।

http://www.prothom-alo.com/internationa … 6%E0%A6%B2

১০

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

ছিন্নমূল লিখেছেন:

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান ‘সামরিক স্বৈরাচার’-এর নামে সড়কের নামকরণ করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভে যোগ দিতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আওয়ামী লীগের নেতা কাজী কয়েস এবং শাহিন আজমল প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শহরে একটি সড়কের নাম রয়েছে। এর পাল্টা হিসেবে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ করা হচ্ছে। এতে করে নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ ঘটছে।
আওয়ামী লীগের নেতা আবদুর রহিম বাদশাহ বলেন, সিটি কাউন্সিলকে প্রভাবিত করে, লবিস্ট নিয়োগ করে এবং বিপুল অর্থ ব্যয় করে এই নামকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। শিকাগো শহরের রাজনীতিবিদদের জিয়াউর রহমান এবং তাঁর দল বিএনপি সম্পর্কে সঠিক ধারণা দিতে বিক্ষোভসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।
শিকাগোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। সম্প্রতি শহরের সিটি কাউন্সিলের সভায় নর্থ ক্লার্ক সড়কের একটি অংশের নামকরণ ‘জিয়াউর রহমান ওয়ে’ করার প্রস্তাব গৃহীত হয়।

http://www.prothom-alo.com/internationa … 6%E0%A6%B2

আজ তারা ক্ষমতায় থেকে জিয়াকে নিয়ে ইর্ষা করে জিয়ার নাম মুছে ফেলতে চাচ্ছে, বিএনপি ক্ষমতায় এলে তারা তো আর বসে থাকবে না, তারা সব নাম ফলকই পরিবর্তন করবে, এটাই স্বাভাবিক

১১

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

ছিন্নমূল লিখেছেন:

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান ‘সামরিক স্বৈরাচার’-এর নামে সড়কের নামকরণ করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভে যোগ দিতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আওয়ামী লীগের নেতা কাজী কয়েস এবং শাহিন আজমল প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শহরে একটি সড়কের নাম রয়েছে। এর পাল্টা হিসেবে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ করা হচ্ছে। এতে করে নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ ঘটছে।
আওয়ামী লীগের নেতা আবদুর রহিম বাদশাহ বলেন, সিটি কাউন্সিলকে প্রভাবিত করে, লবিস্ট নিয়োগ করে এবং বিপুল অর্থ ব্যয় করে এই নামকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। শিকাগো শহরের রাজনীতিবিদদের জিয়াউর রহমান এবং তাঁর দল বিএনপি সম্পর্কে সঠিক ধারণা দিতে বিক্ষোভসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।
শিকাগোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। সম্প্রতি শহরের সিটি কাউন্সিলের সভায় নর্থ ক্লার্ক সড়কের একটি অংশের নামকরণ ‘জিয়াউর রহমান ওয়ে’ করার প্রস্তাব গৃহীত হয়।

http://www.prothom-alo.com/internationa … 6%E0%A6%B2


রাস্তার নাম জিয়াউর রহমান ওয়ে হইলে আত্তয়ামী লীগ এর সমস্যা কি ? কেউ বলতে পারেন ? না কি বাংলাদেশ এর মত আমেরিকা ত্ত দখল করবে আত্তয়ামী লীগ।

১২

Re: মহানায়ক জিয়ার নামে রাস্তার উদ্বোধন

কুভ  ভাল খবর জয় বাংলা