সর্বশেষ সম্পাদনা করেছেন মাহীর (১৬-০৮-২০১৪ ২০:১৮)

টপিকঃ হামেস রদ্রিগেজ

http://cdn.images.express.co.uk/img/dynamic/67/590x/451171064-484968.jpg


১৯৯১ সালের ১২ জুলাই এই কলম্বিয়ান ফুটবলার জন্মগ্রহন করেন । ব্রাজিল ওয়ার্ল্ডকাপের আগে তিনি রোনালদো, মেসি, বেল, জাভিদের মতো জনপ্রিয় ছিলেন না কিন্তু বর্তমানে ট্রান্সফার মার্কেটের হটকেক হয়েই রিয়াল মাদ্রিদে যুক্ত হয়েছেন ।

ওয়ার্ডকাপের আগে তাকে নিয়ে খুব একটা কথা বিশ্ব মিডীয়ায় শোনা না গেলেও তিনি কিন্তু ঠিকি নিজেকে প্রমান করে যাচ্ছিলেন । তিনি মূলত আলোচনায় আসেন ২০১০ সালের ৬ জুলাই পোর্তো ফুটবল ক্লাবে যুক্ত হয়ে । তাকে পোর্তো কিনে নেয় ৫.১ মিলিয়ন ইউরোতে ।  ২০১১ সালের তাকা ডে পর্তুগালের ফাইনালে হ্যাট্রিক করে দলকে ৬-২ গোলে জয় এনে দেন । পোর্তোতে থাকাকালীন তিনি ২০১০-২০১১ মৌসুমে ২৪ ম্যাচে ৬ গোল এবং ৮ অ্যাসিস্ট করেন । পোর্তোর ইউরোপা লিগ জয়েও তিনি গুরুত্বপুর্ন ভূমিকা রাখেন । ২০১১-২০১২ মৌসুমে তিনি পোর্তোর হয়ে ১৪ গোল এবং ১১ অ্যাসিস্ট করেন । তিনি পর্তুগিজ গোল্ডেন বল অ্যাওয়ার্ড জিতেন ২০১২ সালে ।

২০১৩ সালের ২৪ মে ফরাসি ক্লাব মোনাকোতে যুক্ত হন ৪৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি তে !
মোনাকোতে তিনি ৩০ ম্যাচে ৯ গোল এবং ১২ অ্যাসিস্ট করেন । মোনাকোতে তার অ্যাভারেজ ম্যাচ রেটিং ছিল ৭.৪১ ।

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তিনি মাত্র ৫ ম্যাচে ৬ গোল করে গোল্ডেন বুট জিতেন । তার দুর্দান্ত পারফরমেন্সের কারনেই কলম্বিয়া বিশ্বকাপে এতটা দূর যেতে পারে । আবার তার একটি গোলই বিশ্বকাপের সেরা গোল হয়েছে ।

অবশেষে তিনি রিয়াল মাদ্রিদের সাথে ৬ বছরের চুক্তিতে সই করেন এবং এ জন্য তার ট্রান্সফার ফি হয় প্রায় ৮০ মিলিয়ন ইউরোর মত !! ক্লাব ফুটবলের ইতিহাসে তিনি চতুর্থ দামি খেলোয়াড় । রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম ম্যাচে তিনি দলকে ইউফা সুপার কাপ জিততে গুরুত্বপুর্ন ভূমিকা পালন করেন ।

ভবিষ্যতে যে তিনি আরো উজ্জল হবেন এতে কোন সন্দেহ নেই !  smile

Re: হামেস রদ্রিগেজ

আসলেই ভালো খেলোয়াড়।

মামা চিন্তায় আর ঘুম আসছে না।