টপিকঃ এদের বিচার হয় না কেন?

ভারতের উত্তর প্রদেশের বাদাউন জেলায় দুই জ্ঞাতি বোনকে ধর্ষণের পর গাছে ঝুলিয়ে হত্যার অভিযোগে এ পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর মধ্যে শনিবার একজনকে গ্রেফতার করা হয়। এর আগে এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার শিকার ওই দুই বোনের পরিবার থেকে পুলিশের কাছে অভিযোগ জানানোর পরও যথাযথ পদক্ষেপ না নেওয়ায় সংশ্লিষ্ট দুই পুলিশ সদস্যকেও গ্রেফতার করা হয়েছে। দায়িত্বে অবহেলার অভিযোগে শুক্রবার সন্ধ্যায় পুলিশ সদস্যদের গ্রেফতার করা হয়।

ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের মাধ্যমে শাস্তি দেওয়ার ঘোষণা দিয়েছে উত্তর প্রদেশের রাজ্য সরকার। ঘটনার তিন দিন পরে রাজ্য সরকারের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়ার এই প্রতিশ্রুতি এসেছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে বাদাউন জেলার কাতারা গ্রামে বাড়ির বাইরে বের হলে অপহরণ করা হয় ১৪ ও ১৫ বছর বয়সী দুই কিশোরীকে। সংঘবদ্ধভাবে ধর্ষণের পর বুধবার সকালে একটি গাছে তাদের মৃতদেহ ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা।

অপহরণের পর অভিযোগ (এফআইআর) জানাতে গেলেও পুলিশ কোনো ধরনের পদক্ষেপ নেয়নি বলে জানিয়েছেন নিহত এক কিশোরীর বাবা। এফআইআর করতে ব্যর্থ হয়ে অভিভাবকরা জানতে পারেন ওই দুই বোনের লাশ গাছে ঝুলছে।

পুলিশের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে ক্ষুব্ধ গ্রামবাসীর আন্দোলনের মুখে ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা নেয় পুলিশ।

রাজ্য সরকার ও রাজ্যের পুলিশের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছেন উল্লেখ করে ন্যায়বিচার পেতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ওই গ্রামের বাসিন্দারা। ওই গ্রামবাসীর সঙ্গে একাত্মতা জানিয়ে ভারতের অন্যান্য জায়গাতেও অভিযুক্তদের শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছে মানুষ, http://www.bd-pratidin.com/2014/05/31/9260

এদিকে নিহত দুই কিশোরীর পরিবারের সঙ্গে শনিবার দেখা করতে যাওয়ার কথা রয়েছে কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীর। সূত্র : এনডিটিভি।

সর্বশেষ সম্পাদনা করেছেন আরণ্যক (০৬-০৬-২০১৪ ১৮:৫১)

Re: এদের বিচার হয় না কেন?

ভাই ভারতে বিচার হয় কি হয় না এটা নিয়ে আপনার এত মাথা ব্যাথা কেন? নিজের ঘর সামলান। নিজের চারপাশের মানুষকে সচেতন করার চেষ্টা করেন, ভাল কাজে উদ্বুদ্ধ করার চেষ্টা করেন। নিজে ভাল কাজ করেন।

এ গুলি সত্যিকার অর্থে কিছু ভাল ফল আনতে পারে। অহেতুক ভারতে কি হল না হল তা নিয়ে কিবোর্ডে ঝড় তুলে লাভ কি?

"সংকোচেরও বিহ্বলতা নিজেরই অপমান। সংকটেরও কল্পনাতে হয়ও না ম্রিয়মাণ।
মুক্ত কর ভয়। আপন মাঝে শক্তি ধর, নিজেরে কর জয়॥"

Re: এদের বিচার হয় না কেন?

আমরা তো সে দেশের পুজারী, সে দেশে যা ঘটে আমরা এই দেশে তা পালন করি গর্বের সাথে