টপিকঃ এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল

সেপ্টেম্বরের শেষে আমি ও আরেকজন মিলে একটি ই-কমার্স বিজনেস চালু করি। ১৫ দিনের মধ্যেই পেয়েছিলাম প্রথম অর্ডার। বলে বুঝাতে পারব না, কত খুশি ছিলাম সেদিন। কিন্তু এই সুখ কপালে সহ্য হল না। আমার পার্টনার আমাকে সাথে রাখতে চায় না। আমার অপরাধ ছিল-
১) আমি নাকি কিছুই করেনি। উল্লেখ্য সাইটটি তিনি নিজেই ডেভেলপ করেছিলেন। ফলে তিনি বলেই বসলেন, সাইট নিতে চাইলে আড়াই লাখ টাকা লাগবে। সেদিন এত কষ্ট পেয়েছিলাম যে বলে বুঝাতে পারব না। বুকটা ফেটে যাচ্ছিল কান্নায়। কারণ সাইটটি নিয়ে অমানুষিক পরিশ্রম করেছিলাম আমি।
২) আমি ফেসবুকে একটি ইভেন্ট ক্রিয়েট করেছিলাম। আমার কাছে ছিল সেটা একটা চমৎকার আইডিয়া। যেহেতু আমাদের ক্যাপিটাল কম ছিল সেহেতু আমি চেয়েছিলাম খুব কম খরচে অনেক বেশি মার্কেটিং করতে। এই জন্যে আমি ইভেন্ট দিয়েছিলাম। বলেছিলাম আমাদের সাইট নিয়ে যেকোন প্রিন্ট মিডিয়া, ব্লগ, অনলাইন নিউজে লিখুন এবং আমাদের পেজে শেয়ার করুন। প্রথম স্থান অধিকারীকে একটি ঢাকা কক্সবাজার এসি বাসের টিকিট দেওয়া হবে। আমি এই ইভেন্ট ক্রিয়েট করি উনার সাথে আলোচনা করেই। কিন্তু পরে তিনি বেঁকে বসলেন। বললেন, কেউ নেগিটিভ লেখা লিখলে কি করবেন। আমি বললাম, আমরা তো খারাপ কোন কাজ করছি না, নেগেটিভ লিখবে কেন, আর যদি লিখেই তাহলে তো আমাদের জন্যেই ভাল কেননা আমরা আমাদের সাইটটিকে আরো ভাল করে নিতে পারব। তিনি বললেন, আপনার সাথে আমার বিজনেস করা কষ্ট হয়ে যাচ্ছে, আপনার সাথে বিজনেস করব না। বলেই তিনি আমাকে বাদ দিলেন এবং সাইট এ্যাডমিন প্যানেলেও আমার ঢুকা বন্ধ করে দিলেন। আমার নামে ডোমেইন হোস্টিং ছিল না বলে আমি কিছু করতে পারিনি। পরে অবশ্য তিনি আবার সাইটটি কিনে নেওয়ার কথা বলেন। আমি বলি, দরকার নেই আর। ডোমেইন কেনার জন্যে যে টাকা দিয়েছিলাম সেটা অবশ্য ফেরত দিলেন।
এরপর প্রতিজ্ঞা করে আবার শুরু করলাম নিজে। http://prattohik.com/en/ আমার এক বড় ভাই বিনা পয়সাতেই সাইটটি করে দিলেন। যাত্রা শুরু করলাম এই নভেম্বরের ১ তারিখে। পরিশ্রমেই ফল মিলে। একটু একটু করে আবার সাফল্য পাওয়া শুরু হয়ে গিয়েছে। এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল।

Re: এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল

টর্চলাইট আছে আপনাদের কাছে? সাইক্লিং এর সময় ব্যবহারের জন্য।

Re: এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল

দক্ষিণের-মাহবুব লিখেছেন:

টর্চলাইট আছে আপনাদের কাছে? সাইক্লিং এর সময় ব্যবহারের জন্য।

Ha dite parbo

Re: এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল

roll মানুষ কোন যায়গায় ধাক্কা না খেলে শেখে না কথাটা বাস্তব




Solaiman Ahmed
------------------
CEO-Chilhost Web
http://chilhost.com

Chilhost Web
Your trusted hosting company
www.chilhost.com

Re: এখন মনে হচ্ছে এই ধাক্কাটা দরকার ছিল

notlistening notlistening notlistening notlistening