টপিকঃ আমি বেঁচে থাকবো তোমার মাঝে।

যে কয়টা দিন তুমি পাশে ছিলে ভুলেয় গিয়েছিলাম কষ্ট কি। সব সময় হাসি আর আনন্দের মাঝে ডুবে রেখেছিলে আমায়। আজতুমি নেই বলে জীবন থেকে দুইটা জিনিস হারিয়ে ফেলেছি আনন্দ,সুখ। তবে জানতো হাসিটা আজও হারায়নি ? কারন তুমিইত শিখিয়েছিলে  কিভাবে শত কষ্টের মাঝেও হাসতে হয়, কি ভাবে মানুষের মত করে বাঁচতে হয়। মানুষের সব সপ্নতো সত্যি হয় না মাধবী। ভেবেছিলাম চিরদিন এক সাথে থাকবো। সেই সুযোগ না হয় নাই পেলাম তাই বলে সব কিছু রেখে, সবাইকে কষ্ট দিয়ে চলে যেতে হবে বল? আমরা দুই জন দুই জন কে কথা দিয়েছিলাম সারাজীবন দুই জন দুই জনকে মন প্রান উজার করে দিয়ে ভালবাসবো। আজ যদি আমি সব ছেড়ে চলে যাই তবে তোমাকে দূর থেকে কে ভালবাসবে বল? আমি তমাকে দূর থেকে ভালবেসে যাব সারাটা জীবন। কখনই আমাকে মনে করে কষ্ট পেয়েও না। আর কেনই বা কষ্ট পাবে বল আমি তো তোমার মাঝেই বেঁচে আছি। মনে পরে তোমার, তুমি আমাকে বলেছিলেঃ আমার মাঝেই তোমার সব সুখ আর তোমার মাঝে আমার। যখন নিজেকে খুব একা লাগবে তখন মনে করবে আমি সারা পৃথিবীর বাতাসে জরিয়ে আছি আমি। তুমি হাত বারালেই আমায় খুঁজে পাবে প্রিয়। যখন আমার কথা খুব মনে পরবে রাতের ওই ধ্রুব তারাটির মাঝে তুমি আমায় খুঁজে পাবে। তুমি আমায় বলেছিলে না আমি তোমার মনে ধ্রুব তারার মত অমর হয়ে আছি? যখন বৃষ্টি নামবে আর আমায় ছুইয়ে দিতে খুব ইচ্ছে করবে তখন বৃষ্টিতে ভিজবে মনে করবে এই বৃষ্টিধারার মাঝে আমি মিশে তোমার সারা দেহে জরিয়ে আছি। যখন সেই মানুষটি তোমায় কষ্ট দিবে তার উপর অভিমান কর না। তখন কষ্ট করে একবার আকাশের দিকে তাকিও দেখবে আমি মেঘ হয়ে তোমায় ছায়া দিচ্ছি। সুবিশাল আকাশের অফুরন্ত কষ্ট দেখে নিজের কষ্ট ভুলে থাকার চেষ্টা করবে। যদি শীতের সকালে খুব একা লাগে, তাহলে আমি একমুঠো রোদ তোমার কপালে ছুঁয়ে দিতে আসবো। আমি তোমার পাশে ছিলাম, আছি,থাকবো সারাটি জীবন। যেখানেই থাক সুখে থেক, ভাল থেক। সবাই কি সব কিছু পায় বল? শত খারাপ হলেও বাকি জীবনটা যার সাথে কাটাতে হবে তাকে মেনে নেওয়ার চেষ্টা কর। দেখবে আস্তে আস্তে সেও তোমার মনটাকে বুঝতে পারবে। একজন মানুষ রাতারাতি অন্য মানুষের মনকে বুঝতে পারেনা, আজ হয়তো সে তমাকে কষ্ট দিচ্ছে কিন্তু তুমি দেখো একদিন সেও তমাকে অনেক ভালবাসবে। আমার থেকেও বেশী ভালবাসবে। কারন তোমার মতো মেয়েকে ভালো না বেসে পারা যায় না প্রিয়। শুধু একটু ধৈর্য ধর, মনটাকে একটু বোঝানোর চেষ্টা কর সব ঠিক হয়ে যাবে।


তোমার মত আমিও কখনই ভাবিনি যে তোমাকে হারাতে হবে। কিন্তু ভাগ্য আমাদের আজ এমন পরিস্থিতিতে দার করিয়েছে যে সব কিছু মেনে নেওয়া ছারা আর কোন উপায় নেই। আর তাছারা তুমি তো কাউকে কষ্টও দিতে পারবে না। তাই আমাকেও সব কিছু মুখ বন্ধ করে মেনে নিতে হবে। আমি মেনে নিতে পারবো। কেন পারবো না বল? তোমাকে মন প্রান উজার করে নিজের থেকেও বেশী ভালবাসতে যখন পেরেছি আজ হৃদয় ভাঙ্গা কষ্ট টুকু সইতেও আমি পারবো। পৃথিবীতে সবাইত জেতার জন্য লড়াই করে সবাই কি জিততে পারে বল? জীবনে কখনও কখনও হেরে যেতে হয়। সেই হেরে যাওয়ার মাঝেও আলাদা একটা সুখ আছে। রাত ছাড়া কি কখনো দিন পূর্ণতা পায় বল? তুমি ভালো থেকও সুখে থেকও তাতেই আমি সুখি। সব সময় তো শুধু একটা স্বপ্নই দেখেছি, তোমার জীবনটাকে সুখে ভরিয়ে দেবো, তোমার হাসি মুখটা দেখব। যদি সত্যি কোনোদিন তোমার সেই হাসি মুখটা আবার দেখতে পারি তবে পৃথিবীতে সবচেয়ে সুখি মানুষ নিজেকে ভাববো মাধবী। ভালো থেকও, হাসি খুশি থেক, আর দূর থেকে আমার ভালবাসা নিও। বিদায় প্রিয় বিদায়।


অফটপিকঃ আমি আপনাদের সাথে এই ফোরামে আছি প্রায় একবছর হল। এত দিনে এখান কার সবাই আমার অনেক আপন মানুষ হয়ে উঠেছে। বিশ্বাস করুন আর না করুন এখন আপনাদের কে নিজের পরিবারের সদস্য মনে হয়। তাই আপন মানুষ ভেবে কাছের মানুষ ভেবে নিজের মধ্যে লুকিয়ে রাখা কষ্ট গুলকে আজ আপনাদের সাথে শেয়ার করলাম। দয়া করে আমাকে নিজের ভাই মনে করে কেউ কোন বাজে মন্তব্য করবেন না (যদিও এখান কার কেউ সেই পর্যায়ের নয়) । আমি এই টপিকটা খুলতে চাই নি কিন্তু কেন জানিনা মনের মানুষটাকে আজ ভীষণ মনে পরছে। কিছুতেই আজ আর কষ্ট গুলোকে আটকে রাখতে পারছি না। টপিকটা লেখার সময় অনেক কেঁদেছি নিজেকে এখন একটু হলেও হাল্কা লাগছে। প্লিজ সবাই ওর জন্য  দোয়া করবেন যেন ও সুখে থাকে, শান্তিতে থাকে। আর হ্যাঁ আমি যদি এই টপিকের মাধ্যমে কারো মনে আঘাত দিয়ে থাকি তাহলে আপন ভেবে ক্ষমা করবেন। ধন্যবাদ।

Re: আমি বেঁচে থাকবো তোমার মাঝে।

আরে বল কি.......
তোমার টপিক দেয়াতে আমার খুবই ভাল লাগছে

আর এসব তো জীবনেরই কাহিনী.......... সুন্দর লেখছো তবে আরো লিখে যেও যে কোন কাহিনী, জীবনের মানুষের
লিখে যাও অবিরত । দোয়া করছি যেন কষ্টটুকু কাটিয়ে উঠতে পারো । জীবন এমনই । সবই মেনে নিতে হয় ।
ভাল থেকো হাসিখুশি থেকো...... ।

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

Re: আমি বেঁচে থাকবো তোমার মাঝে।

আপনার লেখা পড়ার সময় ই মনে হচ্ছিল এটা সত্যি না হয়ে যায় না। কারন আবেগ অত্যন্ত বেশী। আপনার জন্য শুভকামনা, সহমর্মিতা রইল।
একটা কঠিন বাস্তবতা হল, জীবন কারো জন্য কখনও থেমে থাকে না। তাই আশা করি শোক কাটিয়ে উঠবেন। শোক কে শক্তিতে পরিণত করবেন।

এখনও শিখছি। আরো শিখতে চাই। পরে নাহয় শেখানো যাবে। আপাতত শেয়ার করতে পারি

Re: আমি বেঁচে থাকবো তোমার মাঝে।

ছবি-Chhobi লিখেছেন:

আরে বল কি.......
তোমার টপিক দেয়াতে আমার খুবই ভাল লাগছে
আর এসব তো জীবনেরই কাহিনী.......... সুন্দর লেখছো তবে আরো লিখে যেও যে কোন কাহিনী, জীবনের মানুষের
লিখে যাও অবিরত । দোয়া করছি যেন কষ্টটুকু কাটিয়ে উঠতে পারো । জীবন এমনই । সবই মেনে নিতে হয় ।
ভাল থেকো হাসিখুশি থেকো...... ।

ধন্যবাদ আপু। আমি চেষ্টা করবো আপনার কথা রাখতে। আমার মনে হয় প্রত্যেকটা মানুষের জীবনে একবার কষ্ট পাওয়া উচিত। কারন কষ্ট মানুষকে পুড়িয়ে খাঁটি করে।

তাহসান কাব্য লিখেছেন:

আপনার লেখা পড়ার সময় ই মনে হচ্ছিল এটা সত্যি না হয়ে যায় না। কারন আবেগ অত্যন্ত বেশী। আপনার জন্য শুভকামনা, সহমর্মিতা রইল।

ধন্যবাদ দিয়ে ছোট করার দুঃসাহসটা করতে চাই না।

তাহসান কাব্য লিখেছেন:

একটা কঠিন বাস্তবতা হল, জীবন কারো জন্য কখনও থেমে থাকে না। তাই আশা করি শোক কাটিয়ে উঠবেন।

এই রকম কিছু ভেবেই নিজেকে বোঝানোর চেষ্টা করছি।

তাহসান কাব্য লিখেছেন:

শোক কে শক্তিতে পরিণত করবেন।

প্রেরনা হয়ে থাকবে ভাই।

Re: আমি বেঁচে থাকবো তোমার মাঝে।

আর দূর থেকে আমার ভালবাসা নিও।
অসাধারন ,         নিজেকেই খুজে পাই।