সর্বশেষ সম্পাদনা করেছেন দ্যা ডেডলক (২৭-০৩-২০১৩ ১৯:৩২)

টপিকঃ তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

পার্ট ১

রেকর্ডঃ
সবচেয়ে দ্রুত প্রজন্ম গুরু(১৫০০ পোস্ট) হয়ে ছিলাম। এতে সময় লেগে ছিল মাত্র ৯০ দিন।


দ্যা ডেডলক এর কিছু পরিসংখ্যান
প্রজন্ম ফোরামে নিবন্ধিত হয়ে ছিলাম: ২৮-০৩-২০১০
মোট টপিক খুলেছিঃ ৬১৬ টি
মোট পোস্ট করেছিঃ ৮০০০ টি
মোট পোস্ট ডিলিট হয়েছেঃ ২৮৯ টি
ফোরামে মোট আমি আছিঃ ১০৯৪ দিন
গড়ে দিন প্রতি পোস্ট করেছিঃ  ৭.৩ টি করে
গড়ে বছর প্রতি পোস্ট করেছিঃ  ২৬৬৬ টি করে
ধনাত্মক সম্মাননার সংখ্যাঃ ৬২৯
ঋণাত্মক সম্মাননার সংখ্যাঃ ২০
মোট সম্মাননার সংখ্যাঃ ৬০৯


আমি ফোরামিকদের পজেটিভ সম্মাননা দিয়েছিঃ ৬৮৬ টি।
মাইনাস দিয়েছিঃ  ১৮৩ টি। (যা ফোরামে সর্বোচ্চ  )

******************************************************
পার্ট ২

আমার ব্যাক্তিগত জীবন নিয়ে আরো একটি তথ্য আজ ফাঁস করে দিলাম
১। যদি দিনে আমি ৪০০০ টি শব্দ বলি তাহলে তার মধ্যে প্রায় ২০০ বার যেই শব্দ টি বলি তা হলো "জ্বী"।

২। আমি সামনা-সামনি কোন যুক্তিতে যেতে চাই না। কারণ মুখে চাপার জোড় কম তাই যুক্তিতে খালি হারি। সেই জন্য এখন সামনের জন যা বলে তাতেই সায় দেই। আমার চাচা যখন AL এর পক্ষে কথা বলে তখন আমি হু,হ্যা,জ্বী বলেই কাজ চালিয়ে দেই। আবার যখন পাশের ফ্লাটের অংকেল জামাতের এর পক্ষে বলে তখন আমি একি সিস্টেম ব্যবহার করি। আমি তাদের বিপক্ষে কোন যুক্তি দেই না। তারা আমার ব্রেন ওয়াশ করে অনেক মজা পায়  big_smile

৩। পুরা দিন আমি খালি জ্বী জ্বী করি কিন্তু  আমি যা করার তাই করি। বাবা বলে "হরতালে আজ বাইরে যাবার দরকার নাই" আমি বলি "জ্বী" । কারণ যুক্তি দেখাতে গেলে সময় নষ্ট ও যুক্তিতে হারার চান্স আছে। তাই সময় মতো সেই হরতালেই আমি বাইরে বেরিয়ে যাই। আসার পরে বাবা ধরলে, কাজ ছিল বলে সোজা রুমে ঢুকে যাই।

৪। তাই এখন পরিচিতরা আমার জ্বী বলার পরে একটু কনফিউজ থাকে আসলেই আমি একমত কিনা বা সেই কাজ করবো কিনা big_smile !
******************************************************

পার্ট ৩


এই টাইপের টপিকে আমি সব সময় অন্য সদস্যদের সম্পর্কে কিছু না কিছু লিখি। এবারো তার ব্যাতিক্রম নয়। আমার পছন্দের টপ টেন সদস্য সম্পর্কে কিঞ্চিত বস্তুনিষ্ঠ সিরিয়াস আলোচনা করলাম নীচেঃ

নোট
১।লিস্টে যাদের নাম নাই তারে কাছে তাদের কাছে আন্তরিক ভাবে ক্ষমা প্রার্থী
২। সামনের বার(১০,০০ পোস্ট হলে) লিস্টে থাকার জন্য ১০০ টাকার মোবাইল লোড আমাকে ঘুষ দিতে পারেন tongue
৩। এখানে ব্যাক্তির চেয়ে ফোরামিকের ফোরামের লেখাকে গুরুত্ব দেওয়া হয়েছে

১। invarbrass >>> ইনব্রা >> পয়েন্ট ৯৮

ইনব্রা হলেন প্রজন্ম ফোরামের অন্যতম প্রাণ। তাকে অনেকে গুরুদের গুরুও বলে থাকে। তাকে মূলত বিজ্ঞান সংশ্লিষ্ট টপিকেই বেশী পাওয়া যায়।

আমার বর্তমান ব্যক্তিগত জীবনে ইনব্রা এর প্রভাব অনেক। আমরা অলৌকিক সকল বস্তুকে কেন বিশ্বাস করবো না তার অসাধারণ সব ব্যাখ্যা দিয়েছেন তিনি ফোরামে। যা আমার জীবনধারাকে অনেক সহজ করেছে। আগে অন্ধকার কে হাল্কা ভয় পেতাম যে, এই জ্বীন-ভূত এসে পরলো tongue কিন্তু এখন সেই ভয়ডর নাই big_smile

শুধু একটি পয়েন্টে তার সাথে আমি একমত না। তাহল বস হোমিওপ্যাথি ওষুধকে বিশ্বাস করে না। অন্যদিকে আমি হোমিওপ্যাথি এর ভক্ত। হোমিওপ্যাথি ওষুধ আমাকে একটা সার্জারির হাত থেকে বাঁচিয়েছে।

২। সারিম >> দ্যা গ্রেট গিট্টু মিয়া >> পয়েন্ট ৯১

আমি গিট্টু মিয়ার মধ্যে ভবিষত্যের ইনব্রা কে দেখতে পাচ্ছি big_smile ।  ফোরামের সকল বিভাগেই তার পদচারনা আমরা দেখে থাকি। গিট্টু মিয়ার সব লেখার মধ্যেই অসাধারণ এক পাঞ্চ থাকে।

দেশের সকল ললনাদের সাথে এতো দিন আমার মনেও একটাই প্রশ্ন ছিল , গিট্টু মিয়ার মতো স্মার্ট লোকের গালে কেন এতো লম্বা লম্বা দাড়ি? এই বিষয়ে দ্যা গ্রেট গিট্টু মিয়া নীচের বাণী দিয়েছেনঃ

"দাড়ির সংগে গিক এর সম্পর্ক আছে। যেমন RMS সহ আরো অনেক গিকের লম্বা লম্বা দাড়ি আছে। টেকি জগতে দাড়ি দিয়ে গিক বুঝানো হয়।"

তাই যারা গিক হতে চান তারা  দ্যা গ্রেট গিট্টু মিয়াকে অনুসরণ করতে পারেন। কিন্তু বাংলাদেশের যে আদ্রতা তাকে লম্বা দাড়ি রেখে গিক হওয়া একটু কষ্টকর।

৩। ইলিয়াস >> পয়েন্ট ৯০

ফোরামের যদি গার্জিয়ান নামক পদ থাকতো বলে চোখ বন্ধ করে তিনি হতেন আমাদের সকলের প্রিয় ইলিয়াস ভাই। তাই বলে তিনি ফোরামিকদের ওপরে মুরুব্বীগিরি করেন না। সব সময় তিনি ফোরামিকদের এক সুতায় নিয়ে এসে বিতর্ক মুক্ত রাখার আপ্রাণ চেষ্টা করে থাকেন।  এবং নিজেকে সকল প্রকার বিতর্ক থেকে দূরে রাখেন ।  প্রায় সকল টপিক তিনি পড়েন ও রিপ্লাই দেন এবং মুক্ত হস্তে সবাইকে সম্মাননা দিয়ে থাকেন।

তার বিভিন্ন লেখা থেকে জানা যায় যে তিনি অনেক ভোজন রসিক। আমার ইচ্ছা আছে কোন এক দিন তাকে আমার বাসায় নিয়ে এসে "৭০০ গ্রামের আস্ত ইলিশ মাছ রোস্ট" (যাতে অন্য কেউ টাচ করবে না), বেগুন ভাজী ও পোলাউ খাওয়ানোর big_smile । শর্ত একটার সাথে করে তার গ্রাম থেকে আধা কেজি  রসগোল্লা ও এক কেজি  দই আনতে হবে tongue

৪। উদাসীন >> প্রজন্মের শেক্সপিয়ার >> পয়েন্ট ৮৮

প্রজন্মের শেক্সপিয়ার উপাধি পাবার অন্যতম হকদার হলেন আমাদের উদাসীন দাদা। অসাধারণ সব গল্প কবিতা লিখে থাকেন তিনি। তার কাছে একটাই আবদার তার নিজের বাস্তব জীবন থেকে নেওয়া ভিন্ন অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

অন্যদিকে তিনি পরবাসে থেকেও আমাদের অনেক কাছের মানুষ তিনি। আমার কাছে মনে হয় যে, মডারেশন প্যানেলের মধ্যে সবচেয়ে ভদ্র ভাষায় তিনি সতর্ক করে থাকেন। অন্য মডু দের উচিৎ দাদার লেখাকে ফলো করা tongue

উদাসীন দাদা আমাকে অনেক স্নেহ করেন। কিন্তু তার মান আমি রাখতে পারি না। খালি আজাইড়া কাজ করি sad

৫। শামীম >> পয়েন্ট ৮৫

নো ফান - অলওয়েজ জ্ঞানওয়ালা টপিকে তাকে খুঁজে পাওয়া যায় এই প্রজন্ম ফোরামের এডমিনকে। এই টপিকের শিরোনাম দেখে তিনি ঢুকবে কিনা তা নিয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে। যদি টপিকের শিরোনাম দিতাম "ফোরামের সেরা ১০ জ্ঞানী ব্যাক্তির লিস্ট" তাহলে তিনি লাফ দিয়ে ঢুকতেন tongue

অন্যদিকে স্যারের বাসা থেকে আমার বাসার দূরত্ব হেঁটে গেলে ২ মিনিট। কিন্তু কখনো সামনা-সামনি দেখা হয় নাই শামীম ভাইয়ের সাথে। বর্তমানে তিনি অন্য একটি নিক নিয়ে ফোরামে লেখা লিখে থাকেন। যা খুবই কষ্ট দেয় আমাকে। আমি আমাদের প্রিয় "শামীম" কে আবার ফিরে পেতে চাই।

৬। অরুণ  >> পয়েন্ট ৮৩

ওপারের বাংলার অরুণ দাদা প্রথম দিন থেকে ফোরামকে মাতিতে রেখেছেন। তার আর্ট ড্রয়িং সব সময় আমাদের মুগ্ধ করে। ফোরামের  অনেক গুরুগম্ভীর অবস্থা কে তিনি সুন্দর ভাবে হ্যান্ডেল করে থাকেন। সবচেয়ে ভালো দিক হলো সবার সাথেই তিনি  ফ্রি মাইন্ডে কথা বলে থাকেন। রসাল টপিকে তিনি কমেন্ট করে টপিক কে আরো রসালো করে থাকেন।

৭।তার-ছেড়া-কাউয়া >> পয়েন্ট ৮০

তার ভ্রমণ গল্প ও বাস্তব অভিজ্ঞতা গুলোর আমি একনিষ্ঠ ভক্ত। তার পোস্ট গুলোও অনেক ইন্টারেস্টিং পাঞ্চ থাকে।

৮। বোরহান >> পয়েন্ট ৭৮

বোরহান ভাইয়ের বিষয়ে সব থেকে যা ভালো লাগে তা হলো - কোন টেকি আপডেট থাকলে তিনি তা দ্রুত আমাদের সাথে শেয়ার করেন। তার টেকি পোস্ট গুলো অনেক সুন্দর ভাষায় হয়। সাথে তিনি ফোরামে নিয়মিত মুভি রিভিউ দেয় যার কারণে অনেক গুলো ভালো মুভি আমার দেখা হয়েছে তেমনি কিছু ফালতু মুভি দেখার হাত থেকে বেঁচেছি।

৯। ছবি-Chhobi >> পয়েন্ট ৭৭
ছবির আপুর সকাল হলেই তিনি "শুভ সকাল" বলে সবাইকে শুভেচ্ছা দেন। অনেক দিন আবার তিনি শুভ সকালের সাথে একটা কিউট ছবিও দিয়ে থাকে। আজাইরা প্যাঁচাল টপিকের তিনি অন্যতম সদস্য।  তার আজাইরা প্যাঁচাল  পড়তেও অনেক ভালো লাগে। তিনি কোন বিতর্কে যেতে চান না। তার জীবন থেকে নেওয়া সুন্দর সুন্দর অভিজ্ঞতা আমাদের আনন্দিত করে। 

১০। Jemsbond  >> পয়েন্ট ৭৫
বসের টপিক এ ঢুকতে ভয় লাগে কারণ তিনি যখন তার নিজের জীবন থেকে রম্য লেখা লেখেন - তখন লেখাতে অধিকমাত্রায় রম্য আনার জন্য ডাউন টাউন ভাষা ব্যবহার করেন (তিনি ছাড়াও আরো কিছু সদস্য সেম একি কাজ করেন)। তখন সেই লেখা পড়তে মাথার ডাবল প্রসেসর চালু করে আপ টাউন ভাষায় ট্রান্সলেশন করে পড়তে হয়।

তার পোস্টগুলো হয়  লুলামিয়তে ভরপুর তাই ঝাক্কাস বিনোদন লাভ করা যায়।

================
সেরা নতুন  সদস্য(২০১৩ সালের রেজিষ্ট্রেশন করা)

১। Jol Kona >> পয়েন্ট ৭৫

কণা আপু ফোরামের একেবারে নতুন সদস্য তিনি। কিন্তু এই কিছু দিনের মধ্যেই তিনি সবাইকে আপন করে নিয়েছেন। সেই সাথে তিনি অসাধারণ তিনটি টপিক লিখেছেন। টপিকগুলো আমাদের অনেক ভালো লেগেছে। এখন "Jol Kona" ইউসার নেমটা বাংলা করে নিলে আরো ভালো হয়।

তিনি ফোরামে যেন নিয়মিত হন, সেটাই আমাদের প্রত্যাশা।

================
সেরা ফাউল সদস্য
১। সবুজ হাসান >> পয়েন্ট (মাইনাস) -১০০

যাকে ব্যান করা শুধু কঠিন বা অসম্ভব নয় বরং খুব সহজ। কিন্তু তার কাছে আছে ১৫০০ টাকা দামের SocksEscrot নামক আজাইরা সফ্টওয়ার ও ৭২ টি ফেক ইমেইল আইডি।

তার মাথায় ২৪ ঘন্টা ধরে খালি ইয়ে ইয়ে ইয়ে চলতে থাকে। তাই সে ফোরামে এসেও ইয়ে ইয়ে করতে থাকে। এর চিকিৎসা করার হাতিয়ার একটাই সেটা হলো ব্যান নয় বরং বিয়ে। সবুজ হাসান কে একটাই উপদেশ। ভাই দ্রুত বিয়ে করে ফেলুন। তারপরে নিজের বউ এর সাথে ইয়ে নিয়ে বিস্তর তাত্ত্বিক ও ব্যবহারিক আলোচনা করুন। মাইন্ড ঠান্ডা হলে প্রজন্ম ফোরামে ব্যাক করুন। 

===================================
সব শেষ সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি, এতো দিন অনেকের মনে বিভিন্ন ভাবে মনে কষ্ট দেবার জন্য।

লেখাটি পড়লে অবশ্যই রিপ্লাই দেবেন (এক বাক্যের হলেও)।
===================================
অনেক ফোরামিক দেখি আমার ৮০০০ পোস্ট করার উপলক্ষে পার্টি করছে  hehe
http://i.imgur.com/CdU8IRL.jpg

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

বেসম্ভব ভালা লাগা পোষ্টে । আপনার লেখা আমার এত ভাল লাগে বলে বুঝাতে পারবো না ।
অনেক অনেক অভিনন্দন শুভেচ্ছা এবং বেসম্ভব ভালবাসা রইল ডেডু ভাই...............

আশাকরি এমনি করেই আমাদেরকে বিনোদন দিয়ে যাবেন সাথে থাকবেন এবং অবশ্যই ভুল ভ্রান্তি ধরিয়ে দিবেন যাতে করে সতর্ক হতে পারি .............. আপনার পথচলা হউক সুন্দর আগামী দিনগুলি হউকক অতিশয় উজ্জ্বল এই কামনাই করি
ভাল থাকবেন হরহামেশা..............

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

দাদা আপনার পোস্ট দেখে মনে পড়ে গেল, আমারো ফোরামে তিন বছরের বেশি পার হয়ে গেছে। কিন্তু পোস্ট সংখ্যা আর সম্মাননার দিক দিয়ে আপনার ধারেকাছেও নেই tongue

ইট-কাঠ পাথরের মুখোশের আড়ালে,
বাধা ছিল মন কিছু স্বার্থের মায়াজালে...

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

বাপরে নিজেকে নিয়া এমন বিশ্লেষণ বেশ কঠিন কাজ করেছেন, তবে টপ টেনের মারকিং আইডিয়া টা খুব একটা পছন্দ হলো না। ৮০০০ উপলক্ষ্যে রেপু পেতে পারেন  thumbs_up

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

ভালো লাগলো ভাই খুব তারা তারি আমারা আপানার ১০,০০০ পোষ্ট দেখতে চাই  ।

সর্বশেষ সম্পাদনা করেছেন ছড়াবাজ (২৭-০৩-২০১৩ ১১:০৯)

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

ডেডলক ভাই তার, নাম-ছবি দেখি নাই,
রসবোধ সেরকম, জায়গামত দেয় ঘাই।
অভিনন্দন হে, প্রজন্মাচার্য,
সামনেও থেকো সাথে, শুভ সহচর্য।

ইয়ে, মানে পার্টিটা, সত্যি কি দিলে ভাই,
আসতুম চলে সেথা, কাছে পিঠে থাকি তাই।

ছড়াবাজ'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

আহমাদ মুজতবা লিখেছেন:

টপ টেনের মারকিং আইডিয়া টা খুব একটা পছন্দ হলো না।

আমার টার্গেট ছি ১০/১৫ কে নিয়ে কিছু লিখবো। কিন্তু কাদের নিয়ে লিখবো?  এর আগের দুই বার যারা আমাকে আমাকে বেশী সম্মাননা দিয়েছে তাদের নিয়ে লিখে ছিলাম। কিন্তু এবার তাদের অনেকেই অনিয়মিত ফোরামে। তাই ফোরামে একটিভ সদস্য যাদের লেখা ভালো লাগে তাদের নিয়েই লিখলাম।

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন Jol Kona (২৭-০৩-২০১৩ ১১:৫১)

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

৮০০০ পোস্ট  mail  করার উপলক্ষ্যে কি বলা যায় ...........................  thinking  একটা ইমো দি কি বলেন  thumbs_up   

আমি তো কথা খুঁজে পাচ্ছি না। আমার নামটা দেখে একটু থতমত  খেয়ে গেছি প্রথমে।  ghusi
আপন করে নেবার জন্য  blushing  থাঙ্কু  smile ... কথাই নাই, এক্সপ্রেশন গুলো...ইমো দেখে বুঝে নেন কি বলতে চাই  tongue_smile

আশা করি ১০,০০০ খুব তাড়াতড়ি আমরা দেখতে পারব big_smile

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

ডেডলকের ব্রেইন ওয়াশ করা মুশকিলই নেহি, না মুমকিন হে lol মজা লাগলো পড়ে। ভালো লাগলো যে, এবার আমি লেটার-গ্রেড পেয়েছি ডেডলকীয় গ্রেডিং সিস্টেমে। এর আগের বারের চেয়ে পয়েন্ট ২ বা ৩ বেড়েছে cool

রাবনে বানাদি ভুড়ি :-(

১০ সর্বশেষ সম্পাদনা করেছেন বোরহান (২৭-০৩-২০১৩ ১১:৩২)

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

লেখা নিঃসন্দেহে চমৎকার হয়েছে  thumbs_up তবে ইদানিং সারাদিন কাজের ধকলের পর কিচ্ছু লিখতে মন চায়না, কমেন্টও কম করি খালি পড়ি আর দেখি আর রাতে বাসায় গিয়ে ক্লান্ত হয়ে দেয়ালে পিঠ ঠেকিয়ে মুভি দেখি tongue
আচ্ছা কতগুলো পোস্ট ডিলিট হয়েছে সেটা কিভাবে বের করলেন?

IMDb; Phone: Huawei Y9 (2018); PC: Windows 10 Pro 64-bit

১১

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

অভিনন্দন

লেখাটি CC by-nc-nd 3. এর অধীনে প্রকাশিত

১২

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

দ্যা ডেডলক লিখেছেন:

১।লিস্টে যাদের নাম নাই তারে কাছে তাদের কাছে আন্তরিক ভাবে ক্ষমা প্রার্থী

এপলজি এক্সেপ্টেড

এম. মেরাজ হোসেন
IQ: 113
http://www.iq-test.cc/badges/4774105_3724.png

১৩

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

সংক্ষেপে লিখলে ভালো হত এত কি পড়া যায় তাও আবার অনলাইনে।

১৪

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

সবুজ হাসান কে একটাই উপদেশ। ভাই দ্রুত বিয়ে করে ফেলুন। তারপরে নিজের বউ এর সাথে ইয়ে নিয়ে বিস্তর তাত্ত্বিক ও ব্যবহারিক আলোচনা করুন। মাইন্ড ঠান্ডা হলে প্রজন্ম ফোরামে ব্যাক করুন।


এইটা আইনের দিক দিয়ে আরও তিন বছর সম্ভব না। কারণ নিনজার বয়স তার দাবী অনুযায়ী ১৮ বছর। যদিও আমার ধারণা তার বয়স ১৬ বছরের বেশি নয়। কাজেই ২১ বছরের আগে বিবাহ করলে জেলে যাওয়া লাগতে পারে lol lol

রাবনে বানাদি ভুড়ি :-(

১৫

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

সবুজ লিখেছেন:

সংক্ষেপে লিখলে ভালো হত এত কি পড়া যায় তাও আবার অনলাইনে।

টাইম না থাকলে। খালি আপনার পার্ট টা পড়েন tongue

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

১৬

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:

সবুজ হাসান কে একটাই উপদেশ। ভাই দ্রুত বিয়ে করে ফেলুন। তারপরে নিজের বউ এর সাথে ইয়ে নিয়ে বিস্তর তাত্ত্বিক ও ব্যবহারিক আলোচনা করুন। মাইন্ড ঠান্ডা হলে প্রজন্ম ফোরামে ব্যাক করুন।


এইটা আইনের দিক দিয়ে আরও তিন বছর সম্ভব না। কারণ নিনজার বয়স তার দাবী অনুযায়ী ১৮ বছর। যদিও আমার ধারণা তার বয়স ১৬ বছরের বেশি নয়। কাজেই ২১ বছরের আগে বিবাহ করলে জেলে যাওয়া লাগতে পারে lol lol

কি কমু ....... হাসি আসতাছে

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

১৭

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

সব শেষের ছবিটা ফটোশপে এডিট করায় তীব্র দিক্কার  shame
তবে আপনার নামের শানে নজুল কি?? এবং কেন এই নাম করন তা আজও জানতে পারলাম না  sad

১৮

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

অভিনন্দন!

১৯

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

অভিনন্দন ডেডু ভাই।

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

২০ সর্বশেষ সম্পাদনা করেছেন অমিত ০০৭ (২৭-০৩-২০১৩ ১২:৪৯)

Re: তিন বছর পূর্তি, ৮০০০ পোস্ট ও আমার টপটেন ফোরামিক

তা-ছে-কা, আর ডেডু ভাইয়ের টপিক গুলা দেখে শুধুই ভাবি, কিভাবে এত সুন্দর করে গুছিয়ে লেখে...... dream বরাবরের মতই দারুন টপিক, পুরাই ডেডী স্টাইল big_smile

এবং অভিনন্দন clap clap

Seen it all, done it all, can't remember most of it.