টপিকঃ বিদায় ফোরাম থেকে

হাজারো ফোরামের ভিতর এই ফোরামটিকেই ভেবেছিলাম - স্বাধীন একটি ফোরামে, কিন্ত ভাবনা তো ভাবনাই, সকল ফোমামের সদস্যদের বলছি, আপনারা আমার পোস্ট দেখুন আর আমকে দেওয়া মাইনাস গুলো দেখুন, তবেই বুঝবেন এটা রাগের বশবর্তী হয়ে দেওয়া - ২/৩ জনের কাছে এই ফোরাম কি জিম্মি? তারা তাদের ইচ্ছা মত প্লাস মাইনাস দিয়ে চলেছে, সরকারীদলের বিরুদ্ধে কিছু লিখলেই মাইনাস, সেই ২/৩ জন যদি কেহকে মুরগা বলে তাকে মাইনাস দেওয়া হয় না, তারা যদি ব্যাক্তিগত আক্রমন করে তাদেরকে মাইনাস দেয়না, কেহ তাদেরকে মাইনাস দিলে উলটা তার মাইনাস অপসারন করা হয়, কারনে অকারনে তাদের জোটের একজন আরেকজনকে প্লাস দেয় - তারা ডিকলারেশন দিয়ে একে অপরকে প্লাস দেয়, কেহ সংবাদ বিশ্লেষন বিভাগে কোন বিশ্লেষন না করে কোন ব্লগের অংশ বিশেষ কপি পেস্ট করলেও শুরু হয় প্লাস দেওয়া - আমরা যদি করি তবে শুরু হয় মাইনাস দেওয়া

এর চেয়ে ভালো এই ফোরাম থেকে অন্য দলের সমর্থক সবাই অপমানিত হবের আগে চলে যাওয়া ...................তাই আমিও তাদের প্রতি তীব্র ঘৃনা জানিয়ে ফোরাম থেকে বিদায় নিলাম - আজ আমি যাচ্ছি কাল আপনাকেও জেতে হবে - আমাকে কি ব্যান করবে আমিই চলে গেলাম ঘৃনা জানিয়ে - আমি জানি আমার অবর্তমানে কাপুরুষের মত শুরু হবে আমাকে মাইনাস দেওয়া - তাতকে কি যারা নবাগত আসছেন তারা তো বুঝবে - এটা দলীয় ফোরাম

Re: বিদায় ফোরাম থেকে

পড়তে গিয়ে দাঁত ভেঙ্গে গেল ।

লেখাটি CC by-nc-nd 3. এর অধীনে প্রকাশিত

Re: বিদায় ফোরাম থেকে

কিছুই মাথায় আসে না । ধ্যত এমন আর শুনতে ভাল লাগে না

আমু ভাই যাবেন না প্লিজ । থাকেন আমাদের সাথে ...........প্লিজ প্লিজ

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

Re: বিদায় ফোরাম থেকে

amu লিখেছেন:

আমি জানি আমার অবর্তমানে কাপুরুষের মত শুরু হবে আমাকে মাইনাস দেওয়া - তাতকে কি যারা নবাগত আসছেন তারা তো বুঝবে - এটা দলীয় ফোরাম

আপনার কথায় খুব মজা পেলাম... প্রজন্ম ফোরাম নাকি দলীয়  dontsee dontsee আর নবাগতরা এ ও বুঝতে পারবে আপনি কোন দলীয় লোক !!

BTW, আপনার পলায়নে যারপরনাই  খুশি হইলাম। আপনার জন্য শুভ কামনা রইল  wink wink গলা ছেড়ে গাইতে ইচ্ছে করছে- যেতে নাহি দেব হায়, তবু যেতে দিতে হয়; তবু চলে যায়...   crying crying crying crying

Re: বিদায় ফোরাম থেকে

এই ফোরামে রাজনীতি বিভাগটা তুলে দেয়া হয়েছেই এই কাঁদা ছোড়াছুড়ির জন্য। তবে এখানে সরকারী, বেসরকারী, বিরোধী দল বলে কোন কিছু বিচার করা হয় না। কিন্তু যখন সরকারী গুন্ডাদের কাজকর্মকে দেশবিরোধীদের অন্যায়কে হালকা করার কাজে ব্যবহার করা হয় তখন সেটা সহনীয় নয়। নিজ রাষ্ট্রের প্রতি আমরা গভীত মমতা রাখি এবং এর জাত বিরোধীদেরকে কোন প্রশ্রয় দেই না। এছাড়া নিজ উদ্যোগেই কূপমন্ডুকতা এবং ধর্মান্ধতাও দুর করার চেষ্টা করে সদস্যগণ।

মানুষের মন যেহেতু পরিবর্তন করা সহজ নয়, তাই সময়োচিত এবং সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলেই মনে হয়।

শামীম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: বিদায় ফোরাম থেকে

বড়ই দুক্কিত ভ্যাড়াকান্ত হিদয়ে আপনাকে বিদায় জানাইতেচি ! আজ হতে আর আপনার নিরপক্ষাঘাতগ্রস্থ উটুক্তির রসাঘাতে জর্জরিত হইতে হইবেনা , তাহা কিসুতেই নামানিয়া লইতে পারিতেসিনা !! হিদয় ভাঙ্গিয়া পাকিস্তান হইয়া জাইতেসে !!!

জানি আছো হাত-ছোঁয়া নাগালে
তবুও কী দুর্লঙ্ঘ দূরে!

লেখাটি CC by-nc-nd 3. এর অধীনে প্রকাশিত

Re: বিদায় ফোরাম থেকে

আলহামদুলিল্লাহ্‌  thumbs_up  clap

Re: বিদায় ফোরাম থেকে

ফোরামটি শুধুমাত্র আমার কিংবা আপনার নয় এমনকি সেটি এই ফোরামের প্রতিষ্ঠাতারও একার নয়। এ ফোরাম আমাদের সকলের। আমাদের এই প্রজন্ম পরিবারের সদস্যদের মাঝে ভুল বোঝাবুঝি হতেইতো পারে তবে ঋেষা ঋেষি হতে দেয়া বা সেরূপ কাণ্ডে সমর্থন কখনোই কাম্য নয়। এ পৃথিবী কদিনেরই বা? তবে চলুননা ভাই সব ভুল বোঝাবুঝি ভুলে গিয়ে আমরা মিলে মিশে একাকার হয়ে যাই।  love  love

হে আল্লাহ, তুমি সকলের মঙ্গল কর; তোমার রহমতের আশ্রয়ে আশ্রিত কর..... আমীন
সঠিক পদ্ধতিতে ওয়ার্ডপ্রেস ইন্সটল করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে সুরক্ষিত রাখুন

কাজী আলী নূর'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

Re: বিদায় ফোরাম থেকে

যাওয়ার সময়েও তিনজায়গায় একই পোস্ট করে স্প্যামিং করে গেলেন  neutral

যাহোক, সবার সঙ্গে সবার মতের মিল হয়না। আপনার ভিন্নমত পছন্দ নয় বলেই যে কাউকে নিক ধরে ব্যক্তি আক্রমণ করবেন সেটা খুবই খারাপ। এমন জিনিস চলতে দিলে একসময় সবাই তাদের ভিন্নমতের মানুষটিকে নিক বিকৃত করে অপমান করার চেষ্টা করবে। সেদিনকার ফোরামের চেহারাটা কল্পনা করে ভালো না লাগায় আপনাকে সম্প্রতি একটি মাইনাস দিয়েছি। আশা করি ব্যাপারটা বুঝবেন।
তাছাড়া আমরা সবাই জানি কোথায় আমাদের সমমনা লোকেদের পাওয়া যাবে। ভিন্নমত শুনতে ভালো না লাগলে সেখানে যাওয়াই বেটার।

"No ship should go down without her captain."

হৃদয়১'এর ওয়েবসাইট

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

১০

Re: বিদায় ফোরাম থেকে

উনার বিদায়ী টপিকে কমেন্ট করতে যেমন কষ্ট হচ্ছে তেমনি কষ্ট হচ্ছে যে তিনি ফোরামের ওপর দোষারোপ করছেন। ব্যক্তি ব্যক্তিতে তফাৎ হয়রে ভাই সেইটা না হইলে আমরা মানুষ হতাম না আর আমাদেরকে তখন বলা হত রোবট বা মেসিন। স্রিষ্টির সেরা হলেও মানুষের অনেক সীমাবদ্ধতা আছে যার কারণে আমরা অন্যের দোষ ত্রুটিকে বিরাট আকৃতিতে দেখি কিন্তু নিজের দোষগুলো দেখি না বা দেখতে চাইনা। এই জন্যইরে ভাই একথাটি সত্য যে নিজে ভালো হলে জগৎটাই ভাল।

অন্যকে হেয় করে যদি এত তৃপ্তিই পাওয়া যায় তাহলে বাংলা মায়ের প্রতিটি রাজনৈতিক ব্যক্তিই সেই তৃপ্তি যথেষ্ট পেয়েছেন আরও পেয়ে যাচ্ছেন।

ধর্মীয় ও রাজনৈতিক ধ্যানধারণা ব্যক্তিগত বিষয় যেটাতে কারও হস্থক্ষেপই চলেনা। আর মত প্রকাশের অধিকার সবারই আছে যে অধিকারের প্রয়োগের কারণেই আপনি আজ বাংলা ভাষায় কথা বলতে পারছেন আর আপানার লিখাগুলো লিখতে পারছেন। ধর্মীও এবং রাজনৈতিক বিষয় স্পর্শকাতরও বটে যার ফলে কারও বিশ্বাস কিংবা ব্যক্তিগত মতাদর্শের প্রতি অহেতুক অবজ্ঞা দেখিয়ে তাকে শুধু আঘাতই দেয়া যায় আর দূরেই ঠেলা যায়। এভাবে কখনোই তাকে কাছে টেনে আনা যায়না। বৌদ্ধ ধর্মের একটি বাণী "অহিংসা পরম ধর্ম" যেটি অন্য ধর্মে নাই বললে আমি বিশ্বাস করবো না। আপনি হয়ত করবেন হয়তবা না। ইসলাম কিংবা হিন্দু ধর্মেও এই বাণী কিন্তু আছে তবে ভিন্নভাবে অথবা ভিন্ন ভাষায়। আর মূল কথা হল সকল ধর্মেই এটির মর্মবাণী একই।

আসুন আমরা অহংবোধ, হিংসা বাদ দিয়ে সদাচারি হই। পুথিগত চিরচরিত বিদ্যা দিয়ে আর কি হবে। উপদেশ দিচ্ছি? হবে হয়ত। তবে যদি দিই তাতে মন্দ বা ভুল থাকলে পরিহার করুন নতুবা আমাকে নিয়ে উপহাস করুন। আমার তাতে কোন কিছু যায় আসেনা।

বলার আছে শুধু একটি কথাই যে ধর্মীয় কিংবা রাজনৈতিক কাঁদা ছোড়াছুড়িতে কারও কিন্তু কোন দিক দিয়ে কোন লাভ হচ্ছেনা। লোকসান কিন্তু ঠিকই হচ্ছে। যে মূলবান সময়ের অপব্যয় হচ্ছে সেটি যে জীবন থেকে চলে গেল অনর্থক তা আর ফিরে কিন্ত আসবেনা।

হে আল্লাহ, তুমি সকলের মঙ্গল কর; তোমার রহমতের আশ্রয়ে আশ্রিত কর..... আমীন
সঠিক পদ্ধতিতে ওয়ার্ডপ্রেস ইন্সটল করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে সুরক্ষিত রাখুন

কাজী আলী নূর'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

১১

Re: বিদায় ফোরাম থেকে

বিদায়
আপনি ব্যক্তি আক্রমনকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলান

১২

Re: বিদায় ফোরাম থেকে

কখন কি যে ঘটে আমি তো কিছুই জানি না

আর রাজনীতিটাইতো বুঝি না

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

১৩

Re: বিদায় ফোরাম থেকে

ডেডু ভাই কই বিদায় সন্গীত  টা বাজান..........।

ভালোবাসা উষ্ণতা জাগায় বটে......
তবে এ কাজটি দ্রুততার সাথে করে ভদকা.......

১৪

Re: বিদায় ফোরাম থেকে

মন্তব্য না করাই ভালো  ...............

"We want Justice for Adnan Tasin"

১৫

Re: বিদায় ফোরাম থেকে

ফোরাম তো ফোরামই। এখানে টিকে থাকতে হলে অল্প মাইনাস এ কান্না কাটি করলে চলবে না। আপনাকে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে যে, অন্যরা যতই আমাকে মাইনাস দিক না কেন, আমি আমার কথা বলেই যাবো যতক্ষন পর্যন্ত আমার কথায় যুক্তি আছে। অন্যরা হয়তো জোট বেঁধে আপনাকে মাইনাস দিবে (যেটা আমার পক্ষে কখনোই কেউ করেনি) অথবা আপনাকে উচিত পোস্টে পজিটিভ রেপু দেয়া বন্ধ করে দিবে (আমার ক্ষেত্রেও দেখা গেছে যেহেতু আমি সত্য কথাটিই বলি, এক বিশেষ গ্রুপ আমাকে কোনো রেপু দেয় না। কিন্তু তারা নিজেরা নিজেদের মধ্যে অহেতুক কারনে রেপু বিলিয়েও থাকে)। কিন্তু এতে আপনার মাথা ব্যাথার কি কারন হতে পারে? এটা তাদের চিন্তা ভাবনা, তাদের চিন্তা ভাবনা যদি সরল না হয় তাহলে সেটা তাদের সমস্যা। আপনি আপনার লক্ষ্যে অটুট থাকবেন। কোনো মতেই তা থেকে বিচ্যুত হবেন না। সত্য কথা বলা চালিয়ে যাবেন আলবত। আপনার মর্যাদা এতো ঠুনকো না যে ফোরামে দেয়া একটা বা দুটো রেপু (নেগেটিভ) এর কারনে আপনি কান্নায় ভেঙে পড়বেন। আপনাকে হতে হবে সাহসী বীর। এখানে আমি আপনি বড়ই একা, এখানে আমাদের ঠিকে থাকতে হবে যুক্তি প্রয়োগ করে, এখানে আমাদের কে পিছিয়ে গেলে চলবে না। তাই বলি, এভাবে খেলা মাঠে রেখে খেলা ছেড়ে চলে না গিয়ে, এগিয়ে যান বীরদর্পে। জয় হবে আমাদের (যাদের কোনো সঙ্গবদ্ধ দল নেই)। এটা শুধু সময়ের ব্যাপার।

১৬

Re: বিদায় ফোরাম থেকে

আমি ও সেভারাস ভাই যে কয়টা মাইনাস খেয়েছি তার ধারে কাছেও আপনি নাই। ভালো পোস্ট করবেন তাহলে প্লাস পাবেন তখন এই মাইনাস গায়ে লাগবে না।

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

১৭ সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (০৭-০৩-২০১৩ ১৮:৩৩)

Re: বিদায় ফোরাম থেকে

কাজী আলী নূর ভাই, সেভারাস ভাই, দ্যা ডেডলক ভাইয়ের সাথে একমত পোষন করে বলতে চাচ্ছি যে, আমি এই ফোরামে উল্টা পাল্টা অনেক কিছু পোস্ট করে অনেক আলোচিত হয়েছি - একসময়ে আমি প্রথম প্রজন্ম গুরু হয়েছিলাম অনেক মাইনাস খেয়ে কয়েকবার বিদায় নিতে চেয়েছিলাম পরে ভাবলাম - এই ফোরাম তো কারো নয়, কার উপর রাগ করে ফোরাম ছাড়বো, আমি নিজে আগে সংশোধিত হতে চেস্টা করছি, আর টিকে থাকতে চেস্টা করছি ফোরামে, ফোরাম আমাদের সকলের, আমাকেও তো অনেকে ব্যাক্তিগত আক্রমন করে তাতে কি? আমি নিজে চেস্টা আগে নিজেকে সংশোধন করতে যদি কোথাও ভুল করে থাকি............কে কি বল্লো সেটা নিয়ে এখন আর ভাবি না আমার টা আমি বলে যাচ্ছি

সুতরাং কে কি বল্ল সেটার তোয়াক্কা না করলেই হয় - তারা তো শুধু মাইনাসই দিবে আর তো আপনার কোন ক্ষতি করতে পারবে না (তবে  সম্মাননার অপ-ব্যাবহার না করাই ভালো )

"We want Justice for Adnan Tasin"

১৮

Re: বিদায় ফোরাম থেকে

amu লিখেছেন:

আর আমকে দেওয়া মাইনাস গুলো দেখুন, তবেই বুঝবেন এটা রাগের বশবর্তী হয়ে দেওয়া - ২/৩ জনের কাছে এই ফোরাম কি জিম্মি? তারা তাদের ইচ্ছা মত প্লাস মাইনাস দিয়ে চলেছে, সরকারীদলের বিরুদ্ধে কিছু লিখলেই মাইনাস, সেই ২/৩ জন যদি কেহকে মুরগা বলে তাকে মাইনাস দেওয়া হয় না, তারা যদি ব্যাক্তিগত আক্রমন করে তাদেরকে মাইনাস দেয়না, কেহ তাদেরকে মাইনাস দিলে উলটা তার মাইনাস অপসারন করা হয়,


প্রথমত প্রজন্ম  "রাজনৈতিক/রাজনীতি" সম্পর্কিত কোন ইস্যুর দায়ভার গ্রহন করতে রাজী নয়, অনেক আগেই প্রজন্ম রাজনৈতিক সমর্থন তুলে নিয়েছে, আপনি যদি রাজনৈতিক কোন টপিকের কারনে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তার সমস্ত দায়ভার আপনার উপরেই বর্তায়।

১৯

Re: বিদায় ফোরাম থেকে

amu লিখেছেন:

হাজারো ফোরামের ভিতর এই ফোরামটিকেই ভেবেছিলাম - স্বাধীন একটি ফোরামে

স্বাধীন, গণতান্ত্রিক এসব কথাই ভুয়া। স্বাধীন বলতে কিছু নেই। সব যায়গাই ই জোর যার মুল্লুক তার।
আপনার হাতে যদি ক্ষমতা না থাকে তাহলে সহ্য করতে হবে। আর ক্ষমতা থাকলে অন্যদের সেটা দেখাতে হবে। এর কোন ব্যতিক্রম এখনো পাই নি।

মনে হয় আমার একটা মাইনাস পাবার সম্ভাবনা আছে। কি বলেন?  big_smile

Whatever, I don't care . . .  notlistening

Marks PC Solution
There is no mistake in the world of technology. Everything is learning!

২০

Re: বিদায় ফোরাম থেকে

munnamark লিখেছেন:
amu লিখেছেন:

হাজারো ফোরামের ভিতর এই ফোরামটিকেই ভেবেছিলাম - স্বাধীন একটি ফোরামে

স্বাধীন, গণতান্ত্রিক এসব কথাই ভুয়া। স্বাধীন বলতে কিছু নেই। সব যায়গাই ই জোর যার মুল্লুক তার।
আপনার হাতে যদি ক্ষমতা না থাকে তাহলে সহ্য করতে হবে। আর ক্ষমতা থাকলে অন্যদের সেটা দেখাতে হবে। এর কোন ব্যতিক্রম এখনো পাই নি।

মনে হয় আমার একটা মাইনাস পাবার সম্ভাবনা আছে। কি বলেন?  big_smile

Whatever, I don't care . . .  notlistening

না না ভাই মাইনাস না  surprised  মন্তব্যটি পছন্দ হওয়াতে পিলাসই দিলাম।  big_smile

হে আল্লাহ, তুমি সকলের মঙ্গল কর; তোমার রহমতের আশ্রয়ে আশ্রিত কর..... আমীন
সঠিক পদ্ধতিতে ওয়ার্ডপ্রেস ইন্সটল করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে সুরক্ষিত রাখুন

কাজী আলী নূর'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত