সর্বশেষ সম্পাদনা করেছেন দ্যা ডেডলক (১৬-০২-২০১৩ ১৮:৩০)

টপিকঃ ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

মিরপুর-১১ তে ব্লগার "থাবা বাবা"কে জবাই করে হত্যা করা হয়েছে। একটু আগে একুশে টিভিতে দেখলাম। এই ভাবে একের পর এক ব্লগারদের ওপরে হামলা মেনে নেওয়া যায় না।

বাংলাদেশের রাজধানী ঢাকার শাহবাগে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আন্দোলনকারী তরুণরা জানিয়েছেন, তাদের সতীর্থ এক তরুণ ব্লগারকে গলা কেটে হত্যা করা হয়েছে।

‘থাবা বাবা’ ছদ্মনামে তিনি ব্লগ লিখতেন, তার প্রকৃত নাম রাজীব হায়দার শোভন।

ঢাকার পল্লবী থানার পুলিশ কর্মকর্তা এবাদ আলী জানিয়েছেন, রাজীব হায়দার শোভন নামে এক তরুণের গলা কাটা লাশ তারা মিরপুর থেকে উদ্ধার করেছেন।

তবে এই রাজীব হায়দার ব্লগার ‘থাবা বাবা’ কিনা- সেটা পুলিশ নিশ্চিত করতে পারেনি।

এই হত্যাকান্ডের খবর শাহবাগে এসে পৌঁছালে সেখানে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়।

আন্দোলনকারী তরুণরা তাদের আগে কর্মসূচি সংশোধন করে শাহবাগে লাগাতার অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এর আগে ঘোষণা দেয়া হয়েছিল যে প্রতিদিন বিকেল তিনটা হতে রাত দশটা পর্যন্ত শাহবাগের বিক্ষোভ চলবে।

ব্লগার ‘থাবা বাবা’কে হত্যার খবর দ্রুত ফেসবুক এবং বিভিন্ন ব্লগের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

শাহবাগের তরুণরা দাবি করছেন, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে যেভাবে তিনি সক্রিয় ছিলেন, সেজন্যেই তাকে টার্গেট করা হয়েছে।
http://www.bbc.co.uk/bengali/news/2013/ … lled.shtml

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

বাজে অবস্থা ।

"You hate everything you see in me-Have you looked in a mirror'

http://www.priyobd.net/  Live chat with us !!

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

খোদ হুমায়ুন আজাদ ই বাচতে পারেনি। আর কোথাকার কোন থাবা বাবা  kidding
ডেডলক ভাই ঘুমানোর সময় দরজাটা ভাল করে লক করেন তো?

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন।
ডিটেইলস না জেনে কিছুই বলা যাচ্ছে না উনার মৃত্যর কারণ কি?আমার মনে হয় উনার মৃত্যুর কারণ পুলিশের আন্তরিকতার সাথে বের করা উচিত্।এটা নিয়ে যেনো কোন রাজনীতি না হয়(অলরেডি রাজনীতির গন্ধ শুরু হয়ে গেছে বলে মনে হচ্ছে)।

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন।
বড়ই মর্মান্তিক!! মরার কথা *****কাদের মোল্লার আর মরল কিনা …………

শুধু জীবিত নয়,বেচেও থাকতে চাই…

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

প্রথমেই ঈশ্বরের কাছে উনার আত্মার শান্তি কামনা করছি।শিবিরের তান্ডব তাহলে শুরু হয়ে গিয়েছে।

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন অয়ন খান (১৭-০২-২০১৩ ২১:৩৯)

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

http://i.imgur.com/bdA82yU.jpg

উনার ছবি


প্রথম আলোতে একটা কমেন্টে এটা পেলাম

https://fbcdn-sphotos-c-a.akamaihd.net/hphotos-ak-prn1/155271_10151265831486643_1409069956_n.jpg

সমন্বয়ক নোটঃ ১ম ছবিটির লিংক আপডেট করে দেওয়া হল।

মুইছা দিলাম। আমি ভীত !!!

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

আমিও টিভিতে দেখলাম, কি নির্মম ঘটনা। শুধু খবর হয়েই থেকে যায়  sad

...Finding...

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

উনি কোন ব্যক্তিগত হামলার শিকার নন তো??
হয়ত খুনিরা এই সময়টি বেছে নিয়েছে নিজেদের সুবিধার জন্য।
আবার শুনলাম তাকে সোনারবাংলা ব্লগ থেকে হুমকি দেওয়া হয়েছিল!!! sick sick
সেই হুমকি দাতা নাকি নিজের সব পোষ্ট ডীলেট করে, একাউন্ট বন্ধ করে দিয়েছে
তার সামুর অনেক পোষ্ট ডিলিট। কিছুই বুঝলাম না whats_the_matter whats_the_matter

১০

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

অনেকেই বলবেন যে এইলোক ইসলামের নামে নানা বিকৃত লেখা লিখেছে , আরো অনেক কিছু। কিন্তু কথা হল এভাবে একজনকে কেন মরতে হবে ? আপনাদের কি মুরদ নেই তাকে বুঝানোর ? নাকি খালি লাশ ফেলে দিলেই দায়িত্ব শেষ ?
@যে বা যারা খুন করেছে।

আমি চাইনা কারো অনাকাঙ্ক্ষিত মৃত্যু চাই ভালো ভাবে মরার নিশ্চয়তা।

এই ব্যাক্তির সকল লেখা কাল্পনিক , জীবিত অথবা মৃত কারো সাথে মিল পাওয়া গেলে তা সম্পুর্ন কাকতালীয়, যদি লেখা জীবিত অথবা মৃত কারো সাথে মিলে যায় তার দায় এই আইডির মালিক কোনক্রমেই বহন করবেন না। এই ব্যক্তির সকল লেখা পাগলের প্রলাপের ন্যায় এই লেখা কোন প্রকার মতপ্রকাশ অথবা রেফারেন্স হিসাবে ব্যবহার করা যাবে না।

১১

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

আমার বাসায়ো হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে কাফনের কাপড় পড়ে নেওয়ার জন্য।
আমার বাবাকে রাস্তায় শাষানো হয়েছে।
দলবল নিয়ে বাড়িতে এসেছে শেষবারের মতো হুশিয়ারি করতে।

             কিন্তু আমি মুক্তিযোদ্ধার সন্তান , বাবার আদেশ তুই মরলে তোর লাশ মাথায় করে নিয়ে ঘুরব। কিন্তু আমার কশম রাজাকারদ্রোহী আন্দোলন থেকে ফিরে আসবি না।

মানুষ মাত্রই মরন শীল , কিন্ত নশ্বর নয় ।।

১২

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

খুবই মর্মান্তিক dontsee
আচ্ছা ব্লগার রাজীব হায়দার আর থাবা বাবা কি একই মানুস।
@ রহস্যঃ বাকরুদ্ধ

১৩

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

আর ওনাকে টার্গেট করে একাধিক ব্লগ পোস্ট করা হয়েছিলো। এই হিটলিস্টের পোস্ট এখন মুছে সাক্ষ্য লুকানোর চেষ্টা চলছে, যদিও সেগুলোর স্ক্রিনশট সংরক্ষন করা আছে অনেকের কাছেই।

খুব হিসাব কিতাব করে মারা হয়েছে। শুরু থেকেই এই আন্দোলন নাস্তিকদের, ধর্ম অবমাননা করা নিয়ে শিবির ধুয়া তুলেছিলো। নিজেরা ঘটনা ঘটিয়ে দায় আন্দোলনকারীদের উপরে চাপানোর চেষ্টা করেছিলো; বিভিন্ন বিকৃত খবর প্রচার করেছিলো। কিন্তু সকলে সচেতন ও সতর্ক থাকাতে সেভাবে হালে পানি পায় নাই। এবার বেছে বেছে মারা হল এমন একজনকে যিনি আন্দোলনে যেমন একজন সক্রিয় কর্মী তেমনি ধর্ম নিয়ে তার প্রচুর বিরুদ্ধ লেখা আছে। ফলে ইনি খবর হলে লাভ হল, পাবলিক তার ব্লগে গিয়ে দেখবে ইনি ধর্মবিরূদ্ধ অবস্থানে শোচ্চার -- কাজেই আন্দোলনকারীদের মধ্যে বিভক্তি আসতে পারে --- --- আর এটাই হল মূল লক্ষ্য।  mad

আবার, পাবলিক যদি ধর্ম ইস্যূতে না ক্ষেপে তাহলে জামাত শিবির মারার জন্য ক্ষেপতে পারে। তাহলেও আন্দোলনের ফোকাস কাদের মোল্লা সহ রাজাকারদের ফাঁসি থেকে কিছুটা সরে যাবে -- ওরাও আন্দোলনকে পলিটিকাল বলে ধুয়া তুলতে পারবে।  angry

ফেসবুকের একটা স্ট্যাটাস:

জামাত শিবির এর প্ল্যান টা এরকমঃ

১ম ধাপঃ রাজিব হায়দার ( থাবা বাবা ) এর মৃত্যু

২য় ধাপঃ রাজাকার বিরোধী আন্দোলন এর পক্ষের লোকজন এর সহযোদ্ধা হারানোর শোক এবং এর তিব্র প্রতিক্রিয়া

৩য় ধাপঃ কিছু নব্য কুতুব এর (যারা এর আগে জীবনেও বাংলা ব্লগ পইড়া দেখে নাই) থাবা বাবার ব্লগ শেয়ার দিয়া... সে যে কত খারাপ আসিল সেইটা দেখায়া ইসলামের ধারক ও বাহক সাজনের চেষ্টা

৪র্থ ধাপঃ সাধারন ধর্ম ভীরু মানুষ মনে করা শুরু করব "নাহ তইলে তো ঠিক ই আসে, ভালইসে মরসে"

৫ম ধাপঃ কিছু মানুষ মনে করা শুরু করা " ও তাইলে তো শাহাবাগ এর পোলাপান আসলে এরুম, এরা তো নাস্তিক, নাহ, অমুক তমুক জামাতি গ্রুপ তো ঠিক ই কইসিল, নাহ আর আমি শাহবাগ এ যামু না, এর চেয়ে শিশা খাইতে যাই"

৪২ বছরের পুরানা শয়তান যে কিনা সব দল রে ধুয়া খায়া এখনও টিকা আসে তারা অস্তিত্ত রক্ষার জন্য যে কোন কিসু করতে পারে ... তাই Alert থাকেন। আমি ধুমায়া ৩য় ধাপ এ উল্লেখিত নব্য কুতুব দের delete মারতাসি।

পাকিস্তান এর প্রেতাত্মা ... পাকিস্তান এ ফেরত যা

ব্রিটিশরা এই কাজটা করত। ডিভাইডিং রুল। কোন আন্দোলন বানচাল করার উপায় হচ্ছে আন্দোলনকারীদের দুই ভাগ কর। এখানেও মনে হচ্ছে সেই চালই চালা হচ্ছে। দাবী যুদ্ধাপরাধীদের ফাঁসি, কলংমুক্ত বাংলাদেশ। থাবা বাবাকে মেরে দেখানো হচ্ছে এরকম নাস্তিক (যেভাবে দেখানোর চেষ্টা করা হচ্ছে সেই প্রেক্ষিতে বললাম) যদি আন্দোলনের মুখ্য হয় তাহলে আন্দোলনকারীদের সাথে থাকা যাবেনা। লক্ষ অটুট রাখতে হলে বিভক্ত হওয়া যাবেনা। যুদ্ধাপরাধীদের ফাসি যদি চান রাজপথ ছাড়া যাবেনা। (আমার চিন্তায় ভুল থাকতে পারে, আমি নিঁখুত চিন্তাবিদ না)

খবর১: গণজাগরণ মঞ্চের এক নিবেদিত সৈনিক, একজন অনলাইন এক্টিভিস্টকে নৃশংসভাবে হত্যা করেছে জামাত-শিবির।

আম জনতার প্রতিক্রিয়াঃ "নিষিদ্ধ করো ওই জামাত-শিবিরকে", "শালা রাজাকারের বাচ্চারা, ওদের কাইটা কুত্তা দিয়া খাওয়ানি উচিত", "শিবির ধর, জবাই কর", "ওই শহীদের রক্ত, বৃথা যাইতে দিমু না"।

খবর২: নিহত ব্যাক্তি একজন নাস্তিক ছিলেন।

আম জনতার প্রতিক্রিয়াঃ "ওরে জবাই কইরা শিবির ঠিকই করছে", " ওরে পাইলে আমিও মাইরা লাইতাম", "ও মাই গড, শিবির এতো ভালো, আমি আগে জানতামই না", "জামাত-শিবির জিন্দাবাদ, বাকিসব নিপাত যাক"।

জামায়াত ইসলামীসহ এজাতীয় অন্যান্য দলগুলো কিভাবে এদেশে শিকড় ছড়িয়ে টিকে থাকে বুঝলেন তো?

বেঁচে থাকার অধিকার যতখানি একজন আস্তিকের আছে, ঠিক ততখানিই একজন নাস্তিকেরও আছে। ডান, বাম, মধ্যপন্থী, গরিব, মেথর, হিন্দু, খ্রীষ্টান, সুন্নি, শিয়া, নারী, পুরুষ, হিজড়া, সমকামী, কাল, সাদা, প্রতিবন্ধী, কারোই খুন হবার কথা না। একজন খুন হওয়া মানে, আমাদের সকলের খুন হওয়া। একজন ধর্ষিত মানে আমরা সবাই ধর্ষিত।

ব্লগার আহমেদ রাজীব হায়দার একজন নাস্তিক। হতে পারে। ‘নূরানী চাপা সমগ্র’ নামে তার একটি ব্যক্তিগত ব্লগ আছে। হতে পারে। বা হলেও এটা আমাকে আন্দোলন থেকে ডি-ফোকাস করতে পারবেনা। আপনাকেও যেন করতে না পারে। এই আন্দোলনে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খৃস্টান, নাস্তিক,বুদ্ধিজীবী, সুবিধাভোগী সবাই এককণ্ঠ হয়েছে।

যদি ভাবতে চান এটা ভাবুন, এতো ব্লগার থাকতে, যারা যুদ্ধাপরাধীর বিচার এবং ধর্মীয় রাজনীতি নিষিদ্ধ করার ব্যাপারে লেখা লেখি করেছেন এবং যারা তাদের অবস্থান স্পষ্ট করেছেন অনেক আগেই, তাদের আগে হত্যাকারীরা (যে-ই হোক) কেন এমন একজনকে বেছে নিলো যে ‘নূরানী চাপা সমগ্র’ নামে একটা ব্যক্তিগত ব্লগ চালায়, অর্থাৎ একজন নাস্তিককে।

আমার আন্দোলন যুদ্ধাপরাধীর বিচার নিশ্চিত করা। ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ করা। এই আন্দোলনে আহমেদ রাজীব হায়দার আমার সহযোদ্ধা। এখনো সে সহযোদ্ধা। তার মৃত্যু আমাকে শোকাহত করেছে। কিন্তু আমাকে সতর্ক করেছে বেশি। আন্দোলনকে বুঝতে সুবিধা করেছে। কাল আমার মৃত্যু হলে আমার লাশ কাঁদে নিয়ে কেউ যেন কোন রাজনৈতিক স্লোগান না দেয়, ব্যস্ত হয়ে না পড়েন আমি কোন্‌ ধর্মে বিশ্বাস করতাম, কিংবা আমার পূর্বপুরুষ কেউ নবী ছিলেন কিনা, এই সমস্ত ব্যপারে।

আমার লাশের উপর দিয়ে হেঁটে চলে যাবেন। আপত্তি নেই, যদি সত্যিই কিছু করতে চান তাহলে যুদ্ধাপরাধীর ফাঁসি, ধর্মভিত্তিক রাজনীতির অবসান নিশ্চিত না করে ঘরে ফিরবেন না।

আন্দোলন দীর্ঘজীবি হউক।

Omi Rahman Pial
গত কিছুদিন ধরেই জামাত শিবির বাজারে নানাভাবে গুজব ছড়ায়া আসতেছিলো শাহবাগের ভিড় কমাতে। পোষাদের দিয়ে ছাগবান্ধবদের কাছে বিভিন্ন তথ্য ফিড করতেছিলো যে তারা এই করবে সেই করবে।কিন্তু ছাত্রলীগ ছাত্রদলসহ যে কোনো সংগঠনের গোপন ফন্দি ফাস হলেও জামাতিদেরটা ফাস করা খুবই কঠিন, এতই টাইট সিকিউরিটি মেইনটেইন করে তারা। সেক্ষেত্রে নজর রাখতে হয় তাদের সাম্প্রতিক প্রচারণা কোন লাইন ধরছে।

এটা মনে রাখতে হবে যে জামাত-শিবিরের গোয়েন্দা কার্যক্রম ঈর্ষনীয়, তারা ছোটোছোট বাচ্চাদের ব্যবহার করে কাউকে অনুসরণ করতে এবং গতিবিধি জানতে। ১১ তারিখ সোনার বাংলা ব্লগে একটা পোস্ট আসে শাহবাগ আন্দোলনের নেপথ্যে যারা। এটা একটা সিরিজ এবং একটাই পর্ব লেখা হইছে। যারে নিয়া লেখা হইছে তিনি থাবা বাবা। এবং এতে তার নাস্তিক পরিচয় এবং ধর্মবিদ্বেষী কার্যক্রমরে হাইলাইট করা হইছে।

আমরা নিশ্চয়ই ভুলে যাইনি এর আগে আসিফ মহিউদ্দিনের উপরও হামলা হইছিলো। তার গলায়ও ছুরি চালানো হইছিলো, অল্পের জন্য আর্টারি কাটেনি। আসিফের বিতর্কিত কথাবার্তা এবং ধর্মবিদ্বেষী মনোভাব হয়তো জামাতিদের বিনাবিঘ্নে এই অপকর্ম করেও পার পেতে সহায়তা দিয়েছিলো। এখন থাবা বাবার নৃশংস হত্যারেও কি আমরা ওইভাবে পার পাইতে দিবো? স্রেফ সে নাস্তিক বলে? আমরা বলবো ভালো হইছে একটা কাফের মরছে, আল্লাহ রাসুলরে নিয়া মশকরা করতো হালায়?

না করবো না। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ছিলো ধর্ম নিরপেক্ষতা। এর মানে সকল ধর্মবিশ্বাসের সহাবস্থান, ধর্মহীনতা না। কিন্তু জামাতিরা একাত্তরে হত্যা ধর্ষণ লুটপাট সব করছে ধর্মের নামে। যাদেরই তারা হত্যা করতো, তাদের নাস্তিক নাম দিয়ে করতো। রায়ের বাজারে নিহত বুদ্ধিজীবিরা তাদের চোখে ছিলো নাস্তিক। ধর্মবিদ্বেষি।

অতএব প্রিয় প্রজন্ম, ধর্ম বিশ্বাস নিয়ে মুক্তিযুদ্ধের চেতনার মধ্যে বিভাজন এনো না। বাংলাদেশে মুসলমানের, হিন্দুর,বৌদ্ধের, খৃষ্টানের এবং যারা ধর্মে বিশ্বাস করে না তাদেরও। বাংলাদেশ বাঙালীর। কোনো ধর্মোন্মাদ ফ্যানাটিকের নয়।ধর্ম হলো ব্যক্তিগত আচার। আমি মুসলমান, আমি বিশ্বাস করি হাশরের ময়দানে আমার আমলের জন্য আমি জবাবদিহিতা করবো, আর কারও আমলের জন্য নয়। তাই আমার ধর্ম আমার কাছে।

আহমেদ রাজীব হায়দারের জবাই করা লাশ আসলে সেই লাশগুলোর ধরাবাহিকতা যাদের কাদের মোল্লা জবাই করে পার পেয়েছে এবং তার উত্তরসূরীরা জবাই করে পার পেতে চাইছে। আর কোনো ছাড় নয়। এই যুদ্ধটা তোমার আমার গলা বাচাতেই। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

পুনশ্চ: বঙ্গবন্ধুকে নিয়ে যাদের এলার্জি, তারা প্রয়াত থাবা বাবার প্রোফাইলটা ঘুরে আসতে পারেন। তার প্রতি সম্মাণ রেখেই আমি বঙ্গবন্ধুকে আর জয় বাংলা থেকে আলাদা রাখতে পারবো না। আপনি রাখতে পারেন।

শাহবাগ চত্বর
বিকাল সাড়ে ৪ টায় থাবা বাবার লাশ নিয়ে শাহবাগে জামাত শিবির খতম করার শপথ নেওয়া হবে। শপথ হবে আরেকটি মুক্তিযুদ্ধের।

=খবরটি শেয়ার করে ছড়িয়ে দিন। আতঙ্কিত হবার কোন কারন নেই। ওরা ১০ জন, আমরা ১০০ জন সবাই দলে দলে যোগ দিয়ে আন্দোলন আরও বেগবান করুন=

ইত্তেফাকের রিপোর্ট

শামীম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১৪

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

Sad news.

১৫

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

হত্যা ছাড়া শয়তানেরা কিছুই করতে জানেনা...এটাই চরম সত্য।

Life IS Neither TEMPEST, NOR A midsummer NIGHT'S DREAM, BUT A COMEDY OF Errors,
ENJOY AS U LIKE IT

১৬

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

খাইছে!
শা...... পুতেরা শুরু করছে কি?

এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের নিমন্ত্রণ।

১৭ সর্বশেষ সম্পাদনা করেছেন দ্যা ডেডলক (১৬-০২-২০১৩ ১০:০৮)

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

"থাবা বাবা"র ব্লগ গুলোর লিংক চাই

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

১৮

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

আমার মনে হয়, আগে থেকেই সন্দেহের তীর কারদিকে না ছুঁড়ে সঠিক তদন্তের জন্য অপেক্ষা করাই বুদ্ধিমানের কাজ।  thinking
আর একজন মুমিনের কাজ, বিচার-বিবেচনা করে তারপর মন্তব্য করা।  thinking
তা না হলে আসল খুনি এই জঘন্য খারাপ কাজ করেও রেহাই পেতে পারে।
যে খুন করেছে, হোক সে কোন রাজনৈতিক ব্যক্তি, অথবা কোন গডফাদার। তারও ফাঁসি চাই।  hairpull

১৯

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

খুবই দুঃখজনক খবর।খুনের বিচার প্রত্যাশা করছি।
এখনো ব্লোগকে নির্ভয়ে কিছু বলার জায়গা হিসেবে ভাবি।এমন মর্মান্তিক ঘটনাগুলো ঘটতে থাকলে তো আমাদের কথা বলার ব্লোগেও নিরাপদে কথা বলতে পারব না।

সাইফুল_বিডি লিখেছেন:

অনেকেই বলবেন যে এইলোক ইসলামের নামে নানা বিকৃত লেখা লিখেছে , আরো অনেক কিছু। কিন্তু কথা হল এভাবে একজনকে কেন মরতে হবে ? আপনাদের কি মুরদ নেই তাকে বুঝানোর ? নাকি খালি লাশ ফেলে দিলেই দায়িত্ব শেষ ?
@যে বা যারা খুন করেছে।

আমি চাইনা কারো অনাকাঙ্ক্ষিত মৃত্যু চাই ভালো ভাবে মরার নিশ্চয়তা।

সহমত।

ওয়াসকর্ম ও ওয়াসকৃত মস্তিস্ক্য প্রতিটা দলের মাঝেই দেখা যায়।রাজনৈতিক দলীয় ফ্যন/মুরীদ মাত্রই ক্ষীনদৃষ্ট সম্পন্ন।দেশী,বিদেশী,খ্যাতমান বা অখ্যত যেমনই হোক,কপিক্যাটকে বর্জন করে নকলের অরিজিনালটা গ্রহন করে তাদের মেধা ও সাহস অনুপ্রনিত করি।

২০

Re: ব্লগার "থাবা বাবা"কে হত্যা করা হয়েছে

নাস্তিকদের লাশ ফেলে দেয়া কবে থেকে ঈমানী দায়িত্ব হয়ে গেলো? যেখানে কোরানেই উল্লেখ আছে একজন মানুষকে হত্যা মানে সকল মানব জাতিকে হত্যা।