সর্বশেষ সম্পাদনা করেছেন তার-ছেড়া-কাউয়া (০৯-০২-২০১৩ ০২:১০)

টপিকঃ শাহবাগ ডাকছে.........

রাজাকার কাদের মোল্লার যাবজ্জীবন কারাদন্ডের রায় হয়েছে। টিভিতে দেখলাম। মনমেজাজ চরম খারাপ। ইদানিং আমার স্ত্রী টিভিতে খালি নিউজ দেখে। তাও বাংলা নিউজ। অবাক করা ব্যাপার বৈকি। কারণ  বিদেশে বড় হওয়া এই নারীর দেশ নিয়ে তেমন একটা মাথাব্যথা নাই। দেশের ইতিহাসটাও সে ঠিকমতন জানেনা। কারণ তাদের কারিকুলামে এগুলো ছিলো না। তাই সে যখন নিউজ দেখে ক্ষিপ্ত হয়ে চিৎকার করে ওঠে, তখন বুঝলাম যে আমার ধারণা অনেকাংশে ভুল। সে আমাকে বললো, ‘আর দে ইনসেইন? দ্যাট ম্যান কিলড সো মেনি পিপল!’ আমি কি বলবো? বলার কিছু আছে? কোন জবাব আছে? কিন্তু তার কাছে দেশ সংক্রান্ত বিষয়ে আমি মহাজ্ঞানী। তাই জবাবের আশায় আমার দিকে তাকিয়ে থাকে। আমি কোন জবাব দিতে পারিনা।

ঢাকার শাহবাগে ব্লগারদের ডাকে সারা দিয়ে হাজার হাজার মানুষ জমায়েত হয়েছে। দাবী একটাই। রাজাকারদের ফাসি চাই। খুব আফসোস হতে থাকে যে আমি ঢাকায় নাই। একটু পরে খবর পাই যে, একই দাবীতে সিলেটের তরুণ প্রজন্ম চৌহাট্টা মোড়ে জমায়েত হবে বিকেল চারটা থেকে। এই খবর শোনার পরে আবারও অস্থির হয়ে পড়ি। কারণ স্ত্রী একটু অসুস্থ। ওকে একা ফেলে চৌহাট্টা মোড়ে যেতে চাওয়াটা ঠিক হবে না। নিজের অস্থিরতা লুকোতে পারিনা। আমার স্ত্রী  আমাকে এসে বললো, “আমি জানি তোমার অনেক যেতে ইচ্ছে করছে। অসুবিধা নাই। যাও।” আমি নিপাট ভদ্রলোক। তাই ভদ্রতা করে বললাম, “না না, থাক। তুমি সুস্থ থাকলে যেতাম।” আমার স্ত্রী তখন প্রায় হুঙ্কার দিয়ে বললো, “তুমি যদি না যাও, তাহলে আমি সারাজীবন তোমাকে কার্স করবো।” বাপরে বাপ! মহিলা মানুষের শাপ  বড়ই ভয়ঙ্কর। আমি তাড়াতাড়ি চৌহাট্টার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে পড়লাম।
চৌহাট্টা মোড়ে গিয়ে ফোন দিয়ে আরও তিনজন সহকর্মীকেও নিয়ে আসলাম। আমরা প্রায় ঘন্টা তিনেক দাঁড়িয়ে থেকে এ ব্যাপারে আমাদের সমর্থন জানান দিলাম। শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদের বিশাল এক দল নিয়ে জাফর ইকবাল স্যার আর ইয়াসমিন হক ম্যাডাম এসেছেন। ওনারা তরুণদের উদ্দেশ্যে বক্তব্য দিলেন। দারুণ লাগছিলো।

ইদানিং প্রতিদিন রাতে ঘুমানোর আগে পণ করি যে, সকালে উঠে ব্লগে ঢু মারবো না। কিন্তু সকালবেলাতে ও কাজটাই প্রথমে করি। ফলাফলস্বরূপ সারাদিন মেজাজ তিরিক্ষি হয়ে থাকে। কারণ ব্লগ আর ফেসবুকে ছাগুদের দৌরাত্ব মারাত্বকভাবে বৃদ্ধি পেয়েছে। সবখানেই ইনিয়ে-বিনিয়ে রাজাকারদের পক্ষে বলার চেষ্টা। পুরানো দিনের ক্ষত মনে না করাই ভালো, চাক্ষুষ কোন প্রমাণ নেই, মানুষের কি ক্ষমতা যে তাদের বিচার করে?, বর্তমান প্রজন্মের আমরা কেউই মুক্তিযুদ্ধ দেখি নাই, ব্লা ব্লা এন্ড মোর ব্লাস। যার দুই চাচা সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলো, যার বাবা ছিলো মুক্তিযুদ্ধের একজন সমন্বয়ক, যে ছোট থেকে বড় হয়েছে তার চাচার জনতা ব্যাংক থেকে অস্ত্র লুটের ঘটনা শুনে বা ছোট ভাইকে রাজাকারদের অ্যামবুশ থেকে বাচানোর জন্যে বাবার মোটরসাইকেল নিয়ে ছুটে চলার কাহিনী শুনে, তার সামনে যখন প্রতিদিন সকালে যখন উপরোক্ত ব্লা-ব্লা গুলো চলে আসে, তখন তাদেরকে দিতে একটা জবাবই মুখে আসে। সেটা হচ্ছে, “গো, ** ইউরসেলফ।”

চৌহাট্টা মোড়ে গতকালও গিয়েছিলাম। তবে কিছুটা মর্মাহত হয়েছি। দ্বিতীয় দিন থেকেই এখানে লীগারদের দৌরাত্ব শুরু হয়েছে। এখানে বসবেন না, ওখানে বসেন। এখানে দাড়াবেন না, ওখানে দাড়ান। এখানে মোমবাতি জ্বালাতে পারবেন না। এখানে আঁকতে পারবেন না ইত্যাদি ইত্যাদি। এর সাথে আছে তাদের নেতাদের বক্তৃতা, যেগুলো কুমিরের কান্নার মতনই মনে হলো আমার কাছে। এজন্যে শাহবাগ মিস করছি। যেখানে আন্দোলন করছে তরুণ প্রজন্ম। যেখানে কথা বলছে তরুণ প্রজন্ম। যেখানে রাজনৈতিক বক্তব্যের জায়গা নেই। বাপ-চাচারা মনে আফসোস নিয়ে না ফেরার দেশে চলে গেছে। তাদের অসমাপ্ত কাজ সমাপ্ত করার সুযোগ আমাদের সামনে। শাহাবাগে যেতে চাই। চিৎকার করে বলতে চাই, সব রাজাকারের ফাসি চাই। চলেন যাই শাহবাগ। শাহবাগ ডাকছে......         

[video (unkown provider)]

রাবনে বানাদি ভুড়ি :-(

Re: শাহবাগ ডাকছে.........

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:

ইদানিং প্রতিদিন রাতে ঘুমানোর আগে পণ করি যে, সকালে উঠে ব্লগে ঢু মারবো না। কিন্তু সকালবেলাতে ও কাজটাই প্রথমে করি। ফলাফলস্বরূপ সারাদিন মেজাজ তিরিক্ষি হয়ে থাকে।

sad sad sad

অনেক কষ্টেও নিজের মেজাজ ধরে রাখা যায় না। আমি বুঝি না মানুষ এত নির্লোজ্জ হয় কি ভাবে! angry

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:

চৌহাট্টা মোড়ে গতকালও গিয়েছিলাম। তবে কিছুটা মর্মাহত হয়েছি। দ্বিতীয় দিন থেকেই এখানে লীগারদের দৌরাত্ব শুরু হয়েছে। এখানে বসবেন না, ওখানে বসেন। এখানে দাড়াবেন না, ওখানে দাড়ান। এখানে মোমবাতি জ্বালাতে পারবেন না। এখানে আঁকতে পারবেন না ইত্যাদি ইত্যাদি। এর সাথে আছে তাদের নেতাদের বক্তৃতা, যেগুলো কুমিরের কান্নার মতনই মনে হলো আমার কাছে। এজন্যে শাহাবাগ মিস করছি। যেখানে আন্দোলন করছে তরুণ প্রজন্ম।

হুম! কাউ কে সুবিধা দিতে চাই না। লীগ হোক আর অন্য কিছু। রাজাকারদের বিচার চাই। আর তাদের দোসর দের পশ্চাৎ দেশে লাথি দিতে চাই। angry (আমি দুঃখিত, অফ গেলাম।)

"সংকোচেরও বিহ্বলতা নিজেরই অপমান। সংকটেরও কল্পনাতে হয়ও না ম্রিয়মাণ।
মুক্ত কর ভয়। আপন মাঝে শক্তি ধর, নিজেরে কর জয়॥"

Re: শাহবাগ ডাকছে.........

খবর দেখছিলাম। যে আমি সচরাচর খবর দেখি না, সে-ও দেখলাম। আমি অভিভূত হয়ে গেছি clap এ তো গণমানুষের জাগরণ! খুব ভালো লাগলো রাজনীতিবিদদের মিথ্যে কথার ফুলঝুরি ঝরাতে না দেয়া দেখে thumbs_up ফাঁসি হয়তো আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি না, কিন্তু আন্দোলনের মূল সুরের সাথে একাত্ম হয়ে গিয়েছি। যুদ্ধাপরাধিদের সুষ্ঠু বিচার হওয়া উচিৎ বলে মনে করি। আক্ষরিকভাবে ফাঁসি চাওয়াটার জন্যই এ আন্দোলন আসলে নয়; এটা একটা আদি অন্যায়ের সমুচিৎ জবাব দেবার যে চেতনা, সেটা সদর্পে লালন করার মানসিকতটার দৃপ্ত উত্থানের কথা বলছে। বিভেদ সৃষ্টি ইত্যাদি এগুলো বাজে কথা। যে অন্যায় করেছে, তার ন্যায্য সাজা হওয়া উচিৎ। এর কোনো বিকল্প থাকতে পারে না। তবে, আমি কামনা করছি এটা যেন আবার বাঙ্গালির বিখ্যাত হুজুগে স্বভাবের কিছু একটা না হয়ে থাকে! চারদিন মাতিয়ে রেখে ৪০ বছর মুখে কুলুপ এঁটে রাখলাম - এরকম যেন না হয় - এটা মনেপ্রাণে কামনা করছি।

কিছু বাধা অ-পেরোনোই থাক
তৃষ্ণা হয়ে থাক কান্না-গভীর ঘুমে মাখা।

উদাসীন'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

Re: শাহবাগ ডাকছে.........

@উদাসীনদাঃ এখন রাত দুটো বাজে। এইমাত্র টিভিতে লাইভ ফুটেজ দেখলাম। শাহবাগ মোড় এখনও লোকে-লোকারণ্য। বেশিরভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী। এত সহজে ছাড়া হবেনা।

রাবনে বানাদি ভুড়ি :-(

Re: শাহবাগ ডাকছে.........

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:

@উদাসীনদাঃ এখন রাত দুটো বাজে। এইমাত্র টিভিতে লাইভ ফুটেজ দেখলাম। শাহবাগ মোড় এখনও লোকে-লোকারণ্য। বেশিরভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী। এত সহজে ছাড়া হবেনা।

এজন্যই তো ভাই গর্ব লাগছে ঐ বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্র হওয়ার জন্য। দেশে থাকলে অবশ্যই যেতাম।

কিছু বাধা অ-পেরোনোই থাক
তৃষ্ণা হয়ে থাক কান্না-গভীর ঘুমে মাখা।

উদাসীন'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

Re: শাহবাগ ডাকছে.........

সকাল থেকে এখন পর্যন্ত টিভির সামনে বসে আছি। ভাবছি এই হয়তো শেষ। আর কতটা ধর্য্য নিয়ে এই ছেলেরা বসে থাকবে। আর আমি এখনো ভাবতে পারিনা জামাত আর ইসলাম এক হয় কিকরে। আমার এই কথাটা ২ পক্ষকেই বলা। জামাত নিশ্চই একমাত্র ইসলামের ঝান্ডার অধিকার নিয়ে আসে নাই।

এক জীবনই সম্পূর্ন নয়।..

My e-mail address

Re: শাহবাগ ডাকছে.........

শাহরিয়ার লিখেছেন:

সকাল থেকে এখন পর্যন্ত টিভির সামনে বসে আছি। ভাবছি এই হয়তো শেষ। আর কতটা ধর্য্য নিয়ে এই ছেলেরা বসে থাকবে। আর আমি এখনো ভাবতে পারিনা জামাত আর ইসলাম এক হয় কিকরে। আমার এই কথাটা ২ পক্ষকেই বলা। জামাত নিশ্চই একমাত্র ইসলামের ঝান্ডার অধিকার নিয়ে আসে নাই।

ইনশাল্লাহ শেষ হবে না যতক্ষণ পর্যন্ত না ঝুলানো হচ্ছে। আমাদের পোলাপানদের ধৈর্য্য আছে। প্রচুর পরিমাণে ধৈর্য্য। ব্যাটারা ২২শে আগস্ট দেখেছে। তবুও শিক্ষা হয় নাই।

রাবনে বানাদি ভুড়ি :-(

Re: শাহবাগ ডাকছে.........

আগামি রায়ে যদি রাজাকারের ফাঁসি হয় তাহলে শাহ বাগের মোড়ে জনতার জয় হবে আর যদি তা না হয় তাহলে আমাদের আন্দোলন বৃথা যাবে । রাজাকারের ফাঁসি চাই রাজাকারের ফাঁসি চাই।
পাপকে ঘৃণা করি, পাপীকে না।

Effect News 24
Effect News 24

সর্বশেষ সম্পাদনা করেছেন cslraju (০৯-০২-২০১৩ ১১:২৬)

Re: শাহবাগ ডাকছে.........

ছাত্রদলের ছেলেরা এই আন্দোলনে অংশগ্রহণ করুক বা না করুক, তাতে আমার কোন চিন্তা নাই। বিএনপি দীর্ঘদিন ধরে জামায়াতের লেজ ধরে রাজনীতি করে আসছে। আমার চিন্তা এই গণ আন্দোলনে আওয়ামী/ ছাত্রলীগের অংশগ্রহণের ব্যাপারে। এই দলটি জাতীয় সব কিছুই দলীয়করণ করে ফেলে।
মুক্তিযুদ্ধ, "জয় বাংলা", বঙ্গবন্ধু, ইত্যাদী জাতীয় সম্পদ এরা নিজের দলের ব্যানারে নিতে চায় সবসময। তাই গতকাল বিকেলে যখন দেখলাম, সোহাগ ভাই (ডিপার্টমেন্টের বড় ভাই/ ছাত্রলীগের সাধারণ সম্পাদক) মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছে, তখন বেশ ঘৃণার উদ্দ্রেক হল। কোন ব্যক্তিগত ইস্যু নয়, বরং একাত্তরে আওয়ামী লীগের আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল হক মণি, খন্দকার মোশতাক এর মত স্বার্থবাদী মানুষের প্রতিচ্ছবি যেন দেখতে পেলাম। মুক্তিযুদ্ধ আমাদের জাতীয় আন্দোলন ছিল প্রথম থেকে। কিন্তু একাত্তরে উপরে উল্লেখিত মানুষগুলো জাতির সেই মহান প্রয়াসকে স্বার্থের কারণে দলীয়করণ করতে চেয়েছে বারবার। যার ফলস্বরূপ মুজিব বাহিনীর মত বিষফোঁড়ার জ্বালাতন স্বাধীনতার পরবর্তী সময়েও জাতিকে সহ্য করতে হয়। তাই, মন থেকে খুব চাইছি, এই আন্দোলন যেন কোন দলের আন্দোলনে রূপ না নেয়, কমপক্ষে আওয়ামী লীগের আন্দোলন যেন না হয়। বাম দলগুলোর শিক্ষিত ছেলেদের অংশগ্রহণ আমার কাছে কাম্য, কিন্তু আওয়ামী স্বার্থান্বেষী মানুষগুলোর হাত থেকে নিস্তার চাই।

কত কি শিখতে ইচ্ছা করে। এখনও শেখা হলো না কিছুই।

লেখাটি CC by-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১০

Re: শাহবাগ ডাকছে.........

"শাহবাগে কেন বিক্ষোভ হলো? কাদের মোল্লার রায় নিয়ে তাই তো? সেটার সাথে কারা জড়িত? দুর্বল প্রসিকিউশেনের জন্য কারা দায়ী? কারা গনহত্যাকারীকে সহযোগী বলে শাস্তি কমিয়ে দিলো? আন্দোলনটাতো তাদের বিরুদ্ধে। ধীরে ধীরে সেই আন্দোলন দখল করেছে আওয়ামী লীগ। গতকাল শাহবাগের মঞ্চে ছিলো ১০০% বিশুদ্ধ মাংশাসী আওয়ামী লীগারগণ। তারাই দাবী তুলেছে জামায়াতকে নিষিদ্ধ করতে হবে। এই বিচারের বিষয়ে আওয়ামী লীগের কামরুল এবং হানিফ প্রসিকিউশন, সাক্ষী/প্রমাণের অযুহাত দিচ্ছে। তাহলে এখন জামায়াতকেই নিষিদ্ধ করে দেখাক, দেখি ওদের কতটুকু সদিচ্ছা আছে। জামায়াতকে নিষিদ্ধ করতে তো আর প্রসিকিউশন, সাক্ষী/প্রমাণের প্রয়োজন নেই।

এইসব পলিটিক্যাল স্টান্টবাজ রাজনীতিকদের একটা উচিত শিক্ষা দেয়া প্রয়োজন।"

"মানুষকে চেতনায় একত্রিত করার জন্য,যথেষ্ট প্রমান থাকার পরও আপনার কেন এই বিতর্কিত রায় দিতে হবে,জনাব এম কে আনোয়ার ? জবাব কি দেবেন বিচারক বা ট্র্যাইবুনাল ? আপনারা 'বেদনাবিধুর' কেন হচ্ছেন এখন ? তীর ছুটে যাওয়ার পর আপনি কেন 'আপিলের' ঘুরপথে যাচ্ছেন ? আজ থেকে মানুষ কি ফাঁসি চায় ? গত চার দিন ধরেই কি কাদের মোল্লার হাতে নিহত মানুষগুলোর কাদছে ? আপনারা কি গনমানুষের হৃদয়ের স্পন্দন এতদিন টের পান নি ? জনগনের 'ফাঁসির দাবী' আজই বুঝলেন ? আপিল করার কথা বলছেন আজ , একটি দীর্ঘমেয়াদী প্রসেসে ঢুকছেন বা ঢুকতে চাইছেন আজ- অথচ হাতে প্রমান আর সুযোগ থাকার পরও কেন ফাঁসির রায় দেন নি ? কাদের মোল্লা এবং অন্যান্য রাজাকারে ফাঁসি মানুষ চায় কিনা তা কি পরীক্ষা করে দেখার ছেলেখেলা করেন গুরুত্বপূর্ন পদে থেকে ?"

এটাই এ সময়ের গুরুত্বপূর্ণতম প্রশ্ন।

(Akm Wahiduzzaman এবং দূর্যোধন দূর্যোধন এর স্ট্যাটাস থেকে অনুলিপিকৃত।)

রাবনে বানাদি ভুড়ি :-(

১১ সর্বশেষ সম্পাদনা করেছেন রাজা (০৯-০২-২০১৩ ১৩:০৮)

Re: শাহবাগ ডাকছে.........

এই আন্দোলনে যদি আরও কিছু যোগ হত যেমন হল মার্ক কেলেঙ্কারি , পদ্ধা সেতু কেলেঙ্কারি, শেয়ার মার্কেট কেলেঙ্কারি , নিয়োগ বাণিজ্য ইত্যাদি  তাহলে সবাই সমর্থন করত।


‘পুলিশের বিশাল প্রটেকশন নিয়ে শাহবাগে জড়ো হয়ে শ্লোগান তোলা আর আন্দোলন করা এক বিষয় নয়’।

Effect News 24
Effect News 24

১২

Re: শাহবাগ ডাকছে.........

আমার রাগ এজন্য যে শাহবাগের মত ইম্পর্ট্যন্ট একটা রাস্তা বন্ধ করে এসব না করলেই হত। ভার্সিটির রাস্তা তো পুরাই খালি। সেখানে করুক।  waiting

এম. মেরাজ হোসেন
IQ: 113
http://www.iq-test.cc/badges/4774105_3724.png

১৩

Re: শাহবাগ ডাকছে.........

মেরাজ০৭ লিখেছেন:

আমার রাগ এজন্য যে শাহবাগের মত ইম্পর্ট্যন্ট একটা রাস্তা বন্ধ করে এসব না করলেই হত। ভার্সিটির রাস্তা তো পুরাই খালি। সেখানে করুক।  waiting


টিএসসি এর সামনে করতে পারতো। হয়তোবা সামনে সেখানেই সরিয়ে নিবে।

** ছাগু এবং তাদের বাচ্চাকাচ্চাদের এ পোস্ট থেকে দূরে থাকার উপদেশ দেয়া হলো।

রাবনে বানাদি ভুড়ি :-(

১৪

Re: শাহবাগ ডাকছে.........

মেরাজ০৭ লিখেছেন:

আমার রাগ এজন্য যে শাহবাগের মত ইম্পর্ট্যন্ট একটা রাস্তা বন্ধ করে এসব না করলেই হত। ভার্সিটির রাস্তা তো পুরাই খালি। সেখানে করুক।  waiting

কারও যদি কোন সমস্যাই না হয় তবে আন্দোলন কোন কাজেই আসবেনা। আপনার মত চিন্তাবিদের সেইটা বুঝা উচিত।

Lenja is ...

এসো গাই তারুণ্যের জয়গান রংমহল

আরাফাত জাহান কুয়াশা'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

১৫

Re: শাহবাগ ডাকছে.........

মিডিয়াতে দেখাবার লোভে নীতি কথা সবাই বলতে পারে দেশের ভালোর জন্য আন্দলন কে করে .............দেখি এই সবের বিরুদ্ধে কিছু বলুন তো?


০১) শত কোটি টাকার দুর্ণিতির পরও হলমার্কের চ্যায়ারম্যানকে জামিন কেন হলো?
০২) ৫টি নতুন বেসরকারী ব্যাংক অনুমোদন দেয়া হয় এদের মালিক কারা, টাকার উৎস কি?
০৩) পদ্ধাসেতু দুর্নীতি মামলায় সচিবের জামিন কিভাবে হলো? প্রকৃত অপরাধীরা কোথায়??
০৪) রেলমন্ত্রীর অর্থ দুর্নীতি মামলার কি হলো ? দোষিদের সাজা কেন হচ্ছে না ?
০৫) সাংবাদিক দম্পত্তি খুন? প্রকৃত খুনিরা কোথায়??
০৬) সৌদী নাগরীক খুন ? কেন খুন হলো ?
০৭) শোবার ঘরে মহাখালীতে ডাক্তর খুন হলো কিভাবে?
০৮) বিশ্বজিত কে হায়নারা কামড়ে কামড়ে খেয়েছে ? নির্দেশ দাতারা কোথায়?
০৯) ছাত্রলীগরে নিজেদের গোলাগুলিতে শিশু খুন? খুনিদের সাজা হলোনা কেন?
১০) বিকাশের জামিন পেলো কিভাবে?
১১) ২১জন খুনের আসামীর সাজা মাফ হলো কেন তারা কি দেশের কোন স্বনামধন্য ব্যাক্তি?
১২) ইলিয়াশ আলী , চৌধুরী আলমের মত অনেকে গুম হয়েছে তারা কোথায়, কেন কোন হদিস মিলছে না?
১৩) বিরোধী দলের মহাসচিব ফখরুলের মত নেতার বিরুদ্ধে কিভাবে ৩৮ মামলা, একের পর এক মামলায় প্রেফতার দেখিয়ে দীর্ঘ কারাবাস?
১৪) সম্প্রতি মসজিদে ঢুকে নামাজরত অবস্তায় মুসল্লীদের উপর পুলিশী আক্রমন কিসের জন্য?
১৫) রংপুরে আন্দোলন রত শিক্ষকদের উপর ছাত্রলীগের এসিড ছুড়ে মারা? এবং এসিড ছুড়ে মারা মামলা রাজনৈতিক বিবেচনায় বাতিলের সুপারিশ কেন?
১৬) আশংকাজনক ভাবে বেড়ে গেছে শিশু ধর্ষন ? কেন?
১৭) গফরগায়ের এমপি পিস্তল উচিয়ে পাবলিককে প্রকাশ্যে গুলি? তারপর তার সাজা কি হলো
১৮) বরিশালে মুক্তিযোদ্ধাদের সামাবেশ ভেঙ্গে দিয়েছে আওয়ামীরা? কেন মুক্তিযোদ্ধাদের সমাবেশে হামলা?
১৯) কোটা টাকা খরচ করে এপিএস বিয়ে করেন কিভাবে?
২০) রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলা কিন্ত হামলাকালিদের ছবি পত্রিকায় প্রকাশিত হবার পরও আসামী কতজনকে গ্রেফতার করা হয়েছে?
২১) বিভিন্ন সময়ে প্রকাশ্যে নবী (সঃ) অবমানকারী ও ব্যাংঙ্গকারীদের কি সাজা দেয়া হয়েছে? ২১) টেন্ডার নিয়ে প্রকাশ্যে নিজেরা নিজেদের গোলাগুলি, এইসব গুলির উৎস কোথায়?
২২) সিলেটের এমসি কলেজ, কবি নজরুল ইসলাম কলেজে অগ্নী সংযোগকারী কেহ কি গ্রেফকার হয়েছে?
২৩) ২টাকার বিদ্যুৎ এখন ১১টাকা (৪ দফা বৃদ্ধির পরও কেন লোড সেডিং)?
২৪) চাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য কমাবার কি কোন পদক্ষেপ নেয়া হয়েছে?
২৫) পোশাক কারখানায় অশান্তি
২৬) বিরোধী দল করার অপরাধে বিশ্ববিদ্যালয়ে সাধারন ছাত্ররা প্রবেশ করতে পারছে না
২৭) শিক্ষার উপকরনের মুল্য আকাশ ছোয়া
২৯) বীরশ্রেষ্ঠদের নামে করা স্টেডিয়ামের নামকরন পরিবর্তন করে তাদের কি অসাম্মান করা হলো নি?
৩০) সকল রাজাকারদের বিচার কেন করা হচ্ছে না ? সমস্যা কোথায়?
৩১) তত্বাবধায়ক সরকারের সময়ে করা সরকারীদলের নেতা নেত্রীর সকল মালা রাজনৈতিক বিবেচনায় বাতিল কিন্ত বিরোধীদলীয় নেত্রীর বিরুদ্ধে ২৬টি মামলা, তারেক কোকোর বিরুদ্ধে অসংখ্য মামলা

১৬

Re: শাহবাগ ডাকছে.........

উপদেশ কেউ শোনেনা। যাই হোক, আমাদের দেশের হাজারো সমস্যা। কোনটা বড়, কোনটা ছোট। সেই সমস্যাগুলোর মধ্যে রাজাকারদের দৌরাত্বও একটা। অন্যগুলোর হয়নি। এটার জন্যে গণজাগরণ হচ্ছে। এটা অবশ্যই ভালো দিক। অন্যগুলোর জন্যেও যে ভবিষ্যতে আন্দোলন হবেনা , তার কোন গ্যারান্টি নাই। কাজেই প্যানানো বন্ধ করে ঐক্যবদ্ধ হোন। আর তা না পারলে অফ যান।

রাবনে বানাদি ভুড়ি :-(

১৭

Re: শাহবাগ ডাকছে.........

amu লিখেছেন:

মিডিয়াতে দেখাবার লোভে নীতি কথা সবাই বলতে পারে দেশের ভালোর জন্য আন্দলন কে করে .............দেখি এই সবের বিরুদ্ধে কিছু বলুন তো?


০১) শত কোটি টাকার দুর্ণিতির পরও হলমার্কের চ্যায়ারম্যানকে জামিন কেন হলো?
০২) ৫টি নতুন বেসরকারী ব্যাংক অনুমোদন দেয়া হয় এদের মালিক কারা, টাকার উৎস কি?
০৩) পদ্ধাসেতু দুর্নীতি মামলায় সচিবের জামিন কিভাবে হলো? প্রকৃত অপরাধীরা কোথায়??
০৪) রেলমন্ত্রীর অর্থ দুর্নীতি মামলার কি হলো ? দোষিদের সাজা কেন হচ্ছে না ?
০৫) সাংবাদিক দম্পত্তি খুন? প্রকৃত খুনিরা কোথায়??
০৬) সৌদী নাগরীক খুন ? কেন খুন হলো ?
০৭) শোবার ঘরে মহাখালীতে ডাক্তর খুন হলো কিভাবে?
০৮) বিশ্বজিত কে হায়নারা কামড়ে কামড়ে খেয়েছে ? নির্দেশ দাতারা কোথায়?
০৯) ছাত্রলীগরে নিজেদের গোলাগুলিতে শিশু খুন? খুনিদের সাজা হলোনা কেন?
১০) বিকাশের জামিন পেলো কিভাবে?
১১) ২১জন খুনের আসামীর সাজা মাফ হলো কেন তারা কি দেশের কোন স্বনামধন্য ব্যাক্তি?
১২) ইলিয়াশ আলী , চৌধুরী আলমের মত অনেকে গুম হয়েছে তারা কোথায়, কেন কোন হদিস মিলছে না?
১৩) বিরোধী দলের মহাসচিব ফখরুলের মত নেতার বিরুদ্ধে কিভাবে ৩৮ মামলা, একের পর এক মামলায় প্রেফতার দেখিয়ে দীর্ঘ কারাবাস?
১৪) সম্প্রতি মসজিদে ঢুকে নামাজরত অবস্তায় মুসল্লীদের উপর পুলিশী আক্রমন কিসের জন্য?
১৫) রংপুরে আন্দোলন রত শিক্ষকদের উপর ছাত্রলীগের এসিড ছুড়ে মারা? এবং এসিড ছুড়ে মারা মামলা রাজনৈতিক বিবেচনায় বাতিলের সুপারিশ কেন?
১৬) আশংকাজনক ভাবে বেড়ে গেছে শিশু ধর্ষন ? কেন?
১৭) গফরগায়ের এমপি পিস্তল উচিয়ে পাবলিককে প্রকাশ্যে গুলি? তারপর তার সাজা কি হলো
১৮) বরিশালে মুক্তিযোদ্ধাদের সামাবেশ ভেঙ্গে দিয়েছে আওয়ামীরা? কেন মুক্তিযোদ্ধাদের সমাবেশে হামলা?
১৯) কোটা টাকা খরচ করে এপিএস বিয়ে করেন কিভাবে?
২০) রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলা কিন্ত হামলাকালিদের ছবি পত্রিকায় প্রকাশিত হবার পরও আসামী কতজনকে গ্রেফতার করা হয়েছে?
২১) বিভিন্ন সময়ে প্রকাশ্যে নবী (সঃ) অবমানকারী ও ব্যাংঙ্গকারীদের কি সাজা দেয়া হয়েছে? ২১) টেন্ডার নিয়ে প্রকাশ্যে নিজেরা নিজেদের গোলাগুলি, এইসব গুলির উৎস কোথায়?
২২) সিলেটের এমসি কলেজ, কবি নজরুল ইসলাম কলেজে অগ্নী সংযোগকারী কেহ কি গ্রেফকার হয়েছে?
২৩) ২টাকার বিদ্যুৎ এখন ১১টাকা (৪ দফা বৃদ্ধির পরও কেন লোড সেডিং)?
২৪) চাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য কমাবার কি কোন পদক্ষেপ নেয়া হয়েছে?
২৫) পোশাক কারখানায় অশান্তি
২৬) বিরোধী দল করার অপরাধে বিশ্ববিদ্যালয়ে সাধারন ছাত্ররা প্রবেশ করতে পারছে না
২৭) শিক্ষার উপকরনের মুল্য আকাশ ছোয়া
২৯) বীরশ্রেষ্ঠদের নামে করা স্টেডিয়ামের নামকরন পরিবর্তন করে তাদের কি অসাম্মান করা হলো নি?
৩০) সকল রাজাকারদের বিচার কেন করা হচ্ছে না ? সমস্যা কোথায়?
৩১) তত্বাবধায়ক সরকারের সময়ে করা সরকারীদলের নেতা নেত্রীর সকল মালা রাজনৈতিক বিবেচনায় বাতিল কিন্ত বিরোধীদলীয় নেত্রীর বিরুদ্ধে ২৬টি মামলা, তারেক কোকোর বিরুদ্ধে অসংখ্য মামলা

 

ধারুন কথা বলেছেন আমারও একই কথা ।

Effect News 24
Effect News 24

১৮

Re: শাহবাগ ডাকছে.........

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:
মেরাজ০৭ লিখেছেন:

আমার রাগ এজন্য যে শাহবাগের মত ইম্পর্ট্যন্ট একটা রাস্তা বন্ধ করে এসব না করলেই হত। ভার্সিটির রাস্তা তো পুরাই খালি। সেখানে করুক।  waiting


টিএসসি এর সামনে করতে পারতো। হয়তোবা সামনে সেখানেই সরিয়ে নিবে।

** ছাগু এবং তাদের বাচ্চাকাচ্চাদের এ পোস্ট থেকে দূরে থাকার উপদেশ দেয়া হলো।

  এর চেয়ে বেশী লোক জমায়েত হয় মাওলানা দেলওয়ার হোসেন সাইদীর ওয়াজ শুনার জন্য- বেশী লোক সমাগম মানে বেশী জনসমর্থন নয় - কেহ দেখতে আসে কেহ টিভিতে তার চেহারা দেখাতে আসে, কেহ নিজেকে জনপ্রিয় করতকে আসে

১৯

Re: শাহবাগ ডাকছে.........

amu লিখেছেন:

এর চেয়ে বেশী লোক জমায়েত হয় মাওলানা দেলওয়ার হোসেন সাইদীর ওয়াজ শুনার জন্য- বেশী লোক সমাগম মানে বেশী জনসমর্থন নয় - কেহ দেখতে আসে কেহ টিভিতে তার চেহারা দেখাতে আসে, কেহ নিজেকে জনপ্রিয় করতকে আসে


সেইটাইতো। কি বিচিত্র এ দেশ সেলুকাস! সাইদীর মতো রাজাকারের ওয়াজে মানুষ আসে! একজন নিরীহ মানুষ হত্যাকারী, একজন ধর্ষণকারীর বুলশিট ক্র্যাপ শোনার জন্যে পাবলিক জমায়েত হয়!  উন্নত আরব রাষ্ট্রগুলোতে ওয়াজ হয় কি হয় না, বা ইসলামে এর উল্লেখ আছে কিনা, সে ব্যাপারে অন্য এক পোস্টে বলেছি। এনিওয়েজ, ছাগুদের ছানাপোনার সংখ্যা নেহায়েত কম নয়। একাত্তরেও এরা ছিলো। এখনও আছে। একাত্তরে জয়ী হয়েছি। এবারও হবো।

রাবনে বানাদি ভুড়ি :-(

২০ সর্বশেষ সম্পাদনা করেছেন amu (০৯-০২-২০১৩ ১৪:১৩)

Re: শাহবাগ ডাকছে.........

সেটা কি মাওলানা সাইদী না সাইদ শিকদার কনফিউশান ! আর সাইদীর ওয়াজের একটি সিটি নিয়ে দেখুন সেখানে কত লোক হয়

cslraju @ ১৯৮৬ সালে ১৯৯০-২০০১ পর্যন্ত জামাত কার সাথে রাজনীতি করেছে ? তখন কিন্ত তারা রাজাকার ছিলো না, যখন তারা আরেক দলের সাথে জোট বাধে তখন শুরু হয় - ইর্ষা ! হায়রে ইর্ষা !! যেমন এরশাদ আগে ছিলো তাদতের কাছে সৈরাচার আর এখন তাদের অহংকার !!!