সর্বশেষ সম্পাদনা করেছেন দ্যা ডেডলক (২১-০৫-২০১২ ২১:০৬)

টপিকঃ পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

পর্ব -১: আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা
পর্ব -২: আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা (ইলিয়াস,দস্যু,ছবি,সাইফদিবস...)

১১।  তার-ছেড়া-কাউয়া

এতো জ্ঞানী মানুষের নাম যে কিভাবে কাউয়া হয় তা আমার মাথায় ঢোকে না। তার রিয়েল লাইফ ঘটনা গুলো হতে আমরা একাধারে ইতিহাস, ভূগল সম্পর্কে জ্ঞান ও লিমিটলেস বিনোদন লাভ করি। কিন্তু আমাদের ভাবী ও তার ইউনিভার্সিটির পোলাপান যেই ভাবে ফোরামে কড়া নজর রাখে, তাতে আর কতদিন রিয়েল লাইফ লেখা চালিয়ে যেতে পারবেন তা নিয়ে আমরা ভয়ে আছি।

১২। হৃদয়

আমাদের আকাশ বন্দ্যোপাধ্যায় ওরফে হৃদয় দাদা পেশায় একজন সিনিয়র শিক্ষক। থাকেন তিনি আমাদের প্রতিবেশী দেশ ভারতে। তার কোন পোস্ট হতেই আমরা তার পারিবারিক কোন তথ্য পাই নাই। শুধু তার গুটি কয়েক বন্ধু ও ছাত্রের কথা আমরা জানতে পেরেছি। ব্যাক্তি জীবনে তিনি পাইরেটেড ( tongue ) ও হলে গিয়ে মুভি দেখতে খুব পছন্দ করেন। 

বাংলা ভাষাই আমাদেরকে কাছে নিয়ে এসেছে। তিনি অনেক পোস্টেই তার জ্ঞান ও অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেন। ফোরামিকদের ভুল হলে সুন্দর ভাবে সমালোচনা করেন যা এক কথায় অনন্য। অনেক সময় দেখা যায়, মাথামোটা কিছু লোক বিভিন্ন ভাবে তাকে হেয় করার চেষ্টা করে কিন্তু হৃদয় দাদা যুক্তি দিয়েই তার মোকাবেলা করে থাকেন।

১৩। মুন

সবচেয়ে কচ্ছপের গতিতে প্রজন্মগুরু হবার রেকর্ড হচ্ছে মুন আপুর। তিনি একজন কম্পিউটার বিজ্ঞানী।

মুন আপু তার লেখাতে এতো বেশী স্মাইলি ব্যবহার করেন যে, তার লেখা পড়তে গেলে আমি ব্যক্তিগত ভাবে খেই হারিয়ে ফেলি। যার ফলে তার লেখা দুই লাইনের বেশী পড়া হয় না sad । কিন্তু অন্য ফোরামিকরা তার দেয়া স্মাইলি গুলো অনেক এনজয় করে। এছাড়াও তার লেখায় কেমন যেন আঞ্চলিকতার টান পাওয়া যায়(আমি সিওর না)। আবার কিছু লেখায় রম্য আনতে গিয়ে অনেক সময় তেলুগু ভাষা ব্যবহার করেন যেমন "তিভিতা ত ভেন্দে দাবে দে"। এতে প্রভাবিত হয়ে মহাশূনে (মহাখালি) থাকা Neela আপু তার রম্য লেখাগুলো মুন আপুর স্টাইলে লেখা শুরু করেছেন। তাই মুন আপুকে পরামর্শ দেব দ্রুত তার লেখার স্টাইল কপিরাইট করে ফেলার জন্য। এরপরে কেউ এই স্টাইল কপি করলে মোজা কাগুর মতো সোজা মামলা করতে পারবেন।

অনেকে মাইনাস পেলে মডুদের কাছে অভিযোগ করে মাইনাস মুছিয়ে থাকে সেখানে আমাকে উল্টা মডুদের কাছে অভিযোগ(অনুরোধ) করে মুন আপুর দেওয়া প্লাস মুছিয়ে ছিলাম। কারণ তিনি অনেক ভদ্র ভাষায় একটি প্লাস(নাকি উপদেশ) দিয়েছিলেন। তারপর হতে সেই উপদেশ মেনে চলার চেষ্টা করে যাচ্ছি।


১৪। jemsbond

বর্তমান সময়ের অন্যতম একটিভ সদস্য হলেন জানে আলম ওরফে আকাশ ওরফে বাবু ওরফে jemsbond (শেষে 007 থাকলে আরো ভালো হতো) । তিনি থাকেন বাহরাইনে । ২০০৯ সাল হতে বন্ড ভাই ফোরামে নিরব পাঠক থাকলেও বর্তমানে ভালো ভাবেই ফোরাম কোপাচ্ছেন। এই রসিক ব্যাক্তির হাসির টপিক পড়লে পেটে খিল ধরে যায়।  ২০১২ সালেই তিনি ১৫৪টি প্লাস পেয়েছেন যেখানে আগের তিন বছরে পেয়েছিলেন মাত্র ২২ টি। যা হতে বোঝা যাচ্ছে যে ফোরামে কতটা অবদান রেখেছেন এই বছরে। ফোরামের তার বিভিন্ন পোস্ট হতে দেখে মনে হচ্ছে যে তিনি তার জন্য পাত্রী খুঁজছেন ।


১৫। আহমাদ মুজতবা
আহমাদ মুজতবা ভাইকে আমি মনে মনে ডাকি আজব ভাই। বর্তমানে তিনি USA তে থাকেন। সেখানে দিন-রাত সুন্দরী ললনাদের হাসি দেখতে দেখতে তার দিন কাটে।

কেউ ফোরামে ভুল করেলে ইনি তার আগে ও পিছে লেগে থাকেন  big_smile । বিশেষ করে আমাদের  এলিন ভাইয়ের সমস্যা জনিত টপিক দেখলে মুজ্জি ভাইয়ের ব্লাড প্রেসার বেড়ে যায়।  আমার মতো তিনিও ফোরামিকদের মুক্ত হস্তে মাইনাস দিয়ে থাকেন big_smile।  কিন্তু আহমাদ মুজতবা টাইপের ফোরামিকদের সাথে সব ফোরামেই আমার গোলমাল লেগে থাকে কিন্তু  আজব কারনে আহমাদ ভাইয়ের সাথে আমার কোন মুলামুলি নাই।

১৬। শামীম
জ্ঞানের ভান্ডার শামীম ভাই। সহজে তিনি পোস্ট করেন না আর করলে ইয়া বড় সাইজের পোস্ট হয়।


১৭। স্বপ্নীল
স্বপ্নীল ভাই গত বছর চরম অসুস্থ ছিল। ফোরাম এর ভোটের সময় তিনি একটু অভিমান দেখান। এরপর হতে ফোরামে তিনি নিখোঁজ।

১৮। সাইদুল ইসলাম

আমার পরে সবচেয়ে দ্রুত প্রজন্মগুরু হন সাইদুল ইসলাম।  কিন্তু গত ৬০ দিনে মাত্র ৪০টি পোস্ট করে তিনিও অনিয়মিতদের খাতায় নাম লিখিয়েছেন।

১৯। নাদিয়া জামান

ছবি তুলতে পারদর্শিনী  নাদিয়া জামান থাকেন বিলাতে। ছড়া কবিতা লিখতেও তিনি খুব ভালবাসেন। আমাদের কে আপন মনে করে নিজের যত সুখ, কষ্ট আছে তাই ফোরামিকদের সাথে শেয়ার করেন। বর্তমানে জবের কারনে আগের মতো একটিভ না তিনি।

২০। মেহেদী৮৩

আরেক টেক গাই আমাদের মেহেদী৮৩ ভাই। প্রজন্ম ফোরামের বিখ্যাত "আজাইরা প্যাঁচাল" টপিকে তিনি প্রায় আড়াই হাজার পোস্ট করেছেন। যা হতে আমারা সহজেই  বুঝতে পারি, যে তিনি কত প্যাঁচাল পারতে পারেন।  ট্রাবলশুটিং বিভাগের একটিভ সদস্য তিনি। বিভিন্ন টেকি সমস্যা সমাধান করে তিনি প্রজন্ম ফোরামের সদস্যদের কাছে তিনি হয়ে গেছেন মাসিয়া। অন্যদিকে মোবাইল দিয়ে কিভাবে অসাধারণ ছবি তোলা যায়, তা মেহেদী৮৩ ভাইয়ের তোলা ছবি না দেখলে বোঝা যাবে না।

ফেসবুকে বিভিন্ন ললনাদের সাথে তার পোজ দেওয়া ছবি দেখা যায় কিন্তু তিনি ডিলেট তথ্য দেন না। ফেসবুকে আমাকে মেহেদী৮৩ একবার এড মারে আবার আরেক বার ডিলিট মারে তারপরে আরেকবার আলাদা একাউন্ট হতে এড মারে- আবার ডিলিট মারে। তারপরে আবার এড মারে। এখন আমি শিওর না তার কোন ফেসবুক একাউন্ট বন্ধু আমি নাকি নাই।

VIF এর মেহেদী৮৩: এই লোক আর উপরের লোক এক না। মানুষ যে কত বহুরূপি হতে পারে তারই প্রমাণ। অনেক সময় মনে হয় তাকে যদি কোন জেলখানার জেলার বানিয়ে দেওয়া হয় তবে কয়েদিরা সব তারের মতো সোজা থাকবে।  "মেহেদী৮৩(VIF)" কে আমার হাতের কাছে পাইলে তার খবর আছে।

নোট: VIF হলো ভিলেন এলিট ফোর্স তথা বাঁমাদ(এই নাম উদাসীন দাদার দেওয়া) তথা মডু

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

আমি কিছু কইতাম চাই , আমি কিছু কইতাম চাই আমি কিছু কইতাম চাই  cry cry cry

ফোরামের তার বিভিন্ন পোস্ট হতে দেখে মনে হচ্ছে যে তিনি তার জন্য পাত্রী খুঁজছেন ।

ভাইয়া এইটা ভুল কথা - অ্যায় অ্যায় মা গো তোমরা কই আমারে লইয়া যাও (বহুত গড়াগড়ি কান্দনের ইমু )


মেহেদী ভাই সম্প্রকে যাহা যাহ বলিয়াছেন এক্কেবারে কারেক্ট আমি ও খেয়াল করেছিলাম  hehe

সেখানে দিন-রাত সুন্দরী ললনাদের হাসি দেখতে দেখতে তার দিন কাটে।

মুজ্জি ভাই এইটা দেখলে আপনারে প্লাস দিবার পারে আর আমারে মাইনাস  tongue tongue

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

দ্যা ডেডলক লিখেছেন:

১৭। স্বপ্নীল
স্বপ্নীল ভাই গত বছর চরম অসুস্থ ছিল। ফোরাম এর ভোটের সময় তিনি একটু অভিমান দেখান। এরপর হতে ফোরামে তিনি নিখোঁজ।

হুম স্বপ্নিল ভাই প্রায় নিখোঁজ ই, বিকালে থেকে সন্ধার মধ্যে দিছিলাম ৩-৪ বার ফোন,কিন্তু প্রতিবার ই বন্ধ পাইছি  neutral

ডেড্ডুর লেখা ভাল পাইলাম  tongue_smile

۞ بِسْمِ اللهِ الْرَّحْمَنِ الْرَّحِيمِ •۞
۞ قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ ۞ اللَّهُ الصَّمَدُ ۞ لَمْ * • ۞
۞ يَلِدْ وَلَمْ يُولَدْ ۞ وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ * • ۞

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

হুম, ভালৈ, আগের টপিকগুলানও পড়েছিলাম। কিন্তু প্রজন্মে আমার বদ-অভ্যেসটা সহজে বাদ দিতে পারি না (মানে টপিকের পর টপিক পড়ি, কমেন্টস করি না, এর কারন এক্জামের কারনে পিসি অফ, মোবাইল থেকে আসি)

সর্বশেষ সম্পাদনা করেছেন তার-ছেড়া-কাউয়া (২১-০৫-২০১২ ২২:২৩)

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

আমারে নিয়া লেখা তিন লাইনে সমালোচনার সও খুইজা পাইলাম না। আজকে ভোরে ঢাকা থেইকা সিলেটে ফেরত আসলাম। তারপর ১.৫ ঘন্টার একটা আধাখ্যাচড়া ঘুম দিয়ে অফিসে গেলাম সকাল ১০ঘটিকায়। অফিস থেকে বের হলাম রাত ৮ ঘটিকায়। বাসায় ফেরত আসলাম রাত ১০ ঘটিকার সময়। তারপর এই তিনলাইন পইড়া আলোচনা-সমালোচনা কিছু বুঝতে পারার কথা না অবশ্য। তবে আগের দুই পর্ব পইড়া বেশি বিনোদিত হইছিলাম। ইহা সইত্য।

রাবনে বানাদি ভুড়ি :-(

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

তার-ছেড়া-কাউয়া লিখেছেন:

তবে আগের দুই পর্ব পইড়া বেশি বিনোদিত হইছিলাম। ইহা সইত্য।

রসের অনেক ঘাটতি আছে দেখে দুই সপ্তাহ বিরতি দিয়ে লেখাটি পোস্ট করলাম।

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

আবারও ফোরামিকদের সম্পর্কে আপনার অনুভূতি পেয়ে ভালো লাগলো।

দ্যা ডেডলক লিখেছেন:

ব্যাক্তি জীবনে তিনি পাইরেটেড ( tongue ) ও হলে গিয়ে মুভি দেখতে খুব পছন্দ করেন।

এ নেশাটা বারেবারেই প্রকাশ করে ফেলি। ভালো মুভি দেখার মত আনন্দ আর কিছুতে পাইনা।
বাইদ্যাওয়ে সামনের মাসে যে মুভিগুলো দেখার প্ল্যান আছে - , ,   big_smile

দ্যা ডেডলক লিখেছেন:

বাংলা ভাষাই আমাদেরকে কাছে নিয়ে এসেছে।

hug
অনলাইনে বাংলায় আলোচনা করার সুযোগ করে দেওয়ার জন্য প্রজন্ম ফোরাম সহ প্রতিটি বাংলা ফোরামকে অসংখ্য ধন্যবাদ।

"No ship should go down without her captain."

হৃদয়১'এর ওয়েবসাইট

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

চমৎকার প্রাঞ্জল ভাষা। খুব ভাল লাগল লেখাটা পড়ে।

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

দ্যা ডেডলক লিখেছেন:

২০। মেহেদী৮৩

মন্তব্য ১:  I'm the best! I'm the best (বেহুদা কথাবার্তায়)  mail

মন্তব্য ২:  বহুদিন ছবি তোলা হয় না, ব্যাপারটা মনে করিয়ে দিলেন।

মন্তব্য ৩:  তা বটে! আপনাদের তথ্য দেই আর  খাল কেটে কুমির আনি !  hehe  ঐখানে সবার কমেন্ট দেখে ভেবেছিলাম নির্ঘাত মেয়ের হাতে কিংবা তার বড় ভাইয়ের হাতে ধোলাই খাবো। বড় ভাই দূরে থাক, মেয়ে এসে অবাক হয়ে আমাকে জিগেষ করেছিল "কি ব্যাপার মেহেদী ? তুমি কি কখনো মেয়েদের সাথে ছবি তুলনাই ?  surprised "   
মন্তব্য নিস্প্রয়োজন তবুও বলি, "আমার মত ভিজে বিড়াল দুনিয়াতে হাতে গোনা অল্প কয়েকটি আছে"  cool

মন্তব্য ৪: আমার একটিই মাত্র একাউন্ট ফেসবুকে আর সেটিতে অবশ্য আপনি এখনও নেই। ফ্রাঙ্কলি বলি, কোন একবার, কোন এক ফোরামিস্ট এর মন্তব্য দেখে রীতিমত মেজাজ খারাপ হয়ে গিয়েছিল। আর আমি একবার রেগে গেলে উল্টাপাল্টা কাজকর্ম করি, যথারীতি যতজন ফোরামিস্ট ছিল সবাইকে ডিলিট করে দিয়ে নতুন একটা একাউন্ট করে সেখানে এড করে রেখে দিলাম।  কয়দিন পর যখন মাথা ঠান্ডা হলো তখন বুঝতে পারলাম দুইটি ফেসবুক একাউন্ট হ্যান্ডেল করা একটা বাচ্চার টেক কেয়ার করার থেকেও কঠিন। তাই ওইটা বন্ধ করে আবার নিজের একাউন্টেই ফিরে আসলাম। তারপর যারা যারা আমার পাগলামীটা পছন্দ করে তারা একে একে দেখলাম সবাই আবার আমাকে এ্যাড করে নিলো।  তখন আবার ভাবি, ক্যান যে গাধার মত সবাইকে ডিলিট করতে গেলাম!  worried

হিন্টসঃ আমাকে ফোরাম থেকে অফ রাখতে চাইলে রাগানোর চেষ্টা করতে পারেন, রাগের মাথায় উল্টাপাল্টা করি বলে তখন ফোরামে ঢুকি না সাধারনত।

মন্তব্য ৫: মডারেটর হিসেবে রংমহলে যতটা কুখ্যাত ছিলাম, প্রজন্মে মনে হয় না তার ধারে কাছে দিয়েও গেছি। অবশ্য আপনাদের কারনেই অতটা কুখ্যাত হওয়ার সুযোগ হয় নি, আপনারাই সুযোগ দেন নি সাধারনত আমাকে কঠিন হওয়ার।

মন্তব্য ৬: যে কখনো কারো কাছে যায় না, তার জন্য কাউকে তার ধারে কাছে পাওয়ার আশা করাটাও সমীচিন নহে। কখনো সখনো একবার আসুন না হয়, ফোরাম আর মডুগিরির বাইরেও যে এক আঁতেল মেহেদী আছে, সেটাও না হয় দর্শন করে যাবেন। smile

১০

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

সুন্দর সমালোচনা এবং উত্তর smile
(অঃটঃ মেহেদী ৮৩ এর স্টাইল অনেক আগে থেকেই কপি করি আমি । এর জন্য আবার কপিরাইট মামলা দেয় নাকি tongue_smile এটা নিয়াও আমি চিন্তিত ।)
মন্তব্য ১:  টপিক ডা দেখেই প্রথম এ মনে হল আমার পালা কবে আসবে ।
মন্তব্য ২: সবার নামে মোটামুটি কম লিখলেও ৮৩ এর প্রতি বেশী লেখার কার কি ? ( ! তবে যেটা বুঝতে পারছি তিনি মডারেটর বলে তাকে............ )

১১

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ত্রিনিত্রির রাশিমালা লিখেছেন:

মন্তব্য ২: সবার নামে মোটামুটি কম লিখলেও ৮৩ এর প্রতি বেশী লেখার কার কি ? ( ! তবে যেটা বুঝতে পারছি তিনি মডারেটর বলে তাকে............ )


lol  lol  lol  lol
৮৩ এর তেল আর তৈল দুইজিনিসেই এ্যালার্জী আছে।

১২

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ডেডু ভায়ের অভজারভেশন অনেক জটিল। একটা গুতা দেওয়াতেই মেহেদী ভাই থলের বিড়াল বের করলেন।
ফোরামিকদের এতো কিছু খেয়াল করা অনেক গবেষনার বিষয়, যেটা নিঃসন্দেহে অনেক কঠিন।

Allah is a better planner... so whenever u'r plan fails, cheer up... Allah has a better plan for you

Shahanur79'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

১৩ সর্বশেষ সম্পাদনা করেছেন জেলাল (২২-০৫-২০১২ ০৮:২৫)

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

দ্যা ডেডলক লিখেছেন:

১১।  তার-ছেড়া-কাউয়া

এতো জ্ঞানী মানুষের নাম যে কিভাবে কাউয়া হয় তা আমার মাথায় ঢোকে না।

নামে আর কি আসে যায়। কামেই সব। big_smile ব্রাদার কাউয়া ইজ সিম্পলি রকিং! thumbs_up

দ্যা ডেডলক লিখেছেন:

মুন আপু তার লেখাতে এতো বেশী স্মাইলি ব্যবহার করেন যে, তার লেখা পড়তে গেলে আমি ব্যক্তিগত ভাবে খেই হারিয়ে ফেলি। যার ফলে তার লেখা দুই লাইনের বেশী পড়া হয় না sad । কিন্তু অন্য ফোরামিকরা তার দেয়া স্মাইলি গুলো অনেক এনজয় করে।

হুমম, উনি সম্ভবত লেখার মাঝখানে স্মাইলিগুলো মাউস দিয়ে ইনসার্ট না করে কী-কোড টাইপ করে আনয়ন করেন। ওনার লেখায় স্মাইলি ব্যবহারের হিড়িক দেখে আমার মাঝে মাঝে মনে হয় তরকারীর সাথে নুন দিছে, নাকি নুনের সাথে তরকারী দিছে। tongue

দ্যা ডেডলক লিখেছেন:

তিভিতা ত ভেন্দে দাবে দে।

এক্সকিউজ মি! দিস কপিরাইট গো'জ টু ইব্রাহীম, এন্ড নট টু হার। big_smile

১৪

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

এই টপিকে কমেন্ট করার জন্যই ঢুকলাম। ভালো লাগলো সবারটা কিন্তুক আমারটা পচা হইছে tongue_smile

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

১৫

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ত্রিনিত্রির রাশিমালা লিখেছেন:

মন্তব্য ২: সবার নামে মোটামুটি কম লিখলেও ৮৩ এর প্রতি বেশী লেখার কার কি ? ( ! তবে যেটা বুঝতে পারছি তিনি মডারেটর বলে তাকে............ )

lol lol lol
ফিরোজ তোমার নামে সরাসরি কেস করে দিব wink তুমি আমার মনের কথা চুরি করে এখা্নে লিখে দিয়েছো।
এ পর্বটাও ভাল লাগল ডেডু ভাই।

১৬

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ভাল লাগল ডেডু ভাই এ পর্বও ।

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

১৭

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ডেডু ভাই এই পর্বটাও ভাল হইছে smile আমার পর্যন্ত আইতে কতদিন লাগবো dream

Seen it all, done it all, can't remember most of it.

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১৮

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

হা হা হা পর্বগুলো বেশ রিফ্রেশিং!
মুনের তেলেগু ভাষা শুনে হাসতে হাসতে  lol2
'বাঁমাদ' -এ সবার ক্যারেক্টার কোষ্ঠ-কাঠিন্যে ভোগা খিটমিটে মেজাজের খুনসুটে বুড়োর মত হয়ে যেতে পারে হা হা হা।

কিছু বাধা অ-পেরোনোই থাক
তৃষ্ণা হয়ে থাক কান্না-গভীর ঘুমে মাখা।

উদাসীন'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

১৯ সর্বশেষ সম্পাদনা করেছেন দ্যা ডেডলক (২৩-০৫-২০১২ ২০:০০)

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

মেহেদী৮৩ লিখেছেন:

মডারেটর হিসেবে রংমহলে যতটা কুখ্যাত ছিলাম, প্রজন্মে মনে হয় না তার ধারে কাছে দিয়েও গেছি

প্রজন্মে হয়তো তেমন একশনের প্রয়োজন হয় নাই। কিন্তু পলিটিক্স বিভাগ বন্ধে আপনার অনেক বড় হাত ছিল, তা অনেক বেশী কষ্ট দেয়।

ত্রিনিত্রির রাশিমালা লিখেছেন:

সবার নামে মোটামুটি কম লিখলেও ৮৩ এর প্রতি বেশী লেখার কার কি ?


কারণ সেখানে দুই জন মেহেদীর ব্যপারে আলোচনা করা হয়েছে।

অমিত ০০৭ লিখেছেন:

আমার পর্যন্ত আইতে কতদিন লাগবো

আগে হাজার পোস্ট করেন তারপরে দেখা যাবে।

সাইদুল ইসলাম লিখেছেন:

ডেড্ডুর লেখা ভাল পাইলাম

ধন্যবাদ

ছবি-Chhobi লিখেছেন:

ভাল লাগল ডেডু ভাই এ পর্বও ।

ধন্যবাদ

হৃদয় লিখেছেন:

প্রজন্ম ফোরাম সহ প্রতিটি বাংলা ফোরামকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকেও তাদের সাথে ধন্যবাদ

আগন্তুক মিলন লিখেছেন:

চমৎকার প্রাঞ্জল ভাষা। খুব ভাল লাগল লেখাটা পড়ে।

ধন্যবাদ

Shahanur79 লিখেছেন:

ডেডু ভায়ের অভজারভেশন অনেক জটিল

ধন্যবাদ

ইলিয়াস লিখেছেন:

এ পর্বটাও ভাল লাগল ডেডু ভাই।

ধন্যবাদ

উদাসীন লিখেছেন:

হা হা হা পর্বগুলো বেশ রিফ্রেশিং!

ধন্যবাদ

জেলাল লিখেছেন:

এক্সকিউজ মি! দিস কপিরাইট গো'জ টু ইব্রাহীম, এন্ড নট টু হার

তাই নাকি !!!

আহমাদ মুজতবা লিখেছেন:

এই টপিকে কমেন্ট করার জন্যই ঢুকলাম।

ধন্যবাদ

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

২০

Re: পর্ব -৩:আমার চোখে আমি ও অন্য ফোরামিকরা(মুন,মুজ্জি,৮৩,হৃদয়,কাউয়া,জেমস)

ভালা পাইলাম।  hug