সর্বশেষ সম্পাদনা করেছেন Jemsbond (২৬-০২-২০১২ ১৪:৫১)

টপিকঃ ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

"ভাই  আর ২ টাকা দেন "  sad sad

চোখের দিকে কতক্ষন চেয়ে থাকলাম  angry । বুঝতে চেস্টা করছি যে শালা আবার গাঞ্জা-টাঞ্জা খাইছে নাকি ।  angry



" অইবেটা http://www.pic4ever.com/images/2mo5pow.gif কাউরান বাজার থাইক্কা এইখানে ভাড়া কত ? ক্রুদ্ধ angry সুরে বললাম আমি ।



" ভাই আপনারা ছাত্রর মানুষ, সব সময় আসেন যান ভাড়া তো ১২ টাকা , ১০ টাকা দিছেন আর দুইডা টাকা দেন না স্যার " - আকুতি  worried স্বরে বলল রিকশাওয়ালাটি ।



ভাবতাছি গান্ডু ভাইজানের থাপ্পড়টার  http://www.pic4ever.com/images/121fs725372.gif   রাগটা  এই ম্যনহোলের ডাকনাটার উপর চালামু কিনা । এই ব্যপারে আমি একটা ট্রিক্স করে থাকি আর সেটা হল কোন রিক্সার ড্রাইভার এর উপর যদি রাগ হয় তাহলে কঠিন angry চোখে তাকাই যদি ও নরম ও মায়া  sad চোখে দেখে তাইলে মাফ আর যদি একটু উল্টা-সিধা ভাবে তাকায় তাইলে খাইছি  http://www.pic4ever.com/images/vahidrk.gif  তোরে । আমি কঠিন দৃষ্টি দিয়া ওর করুন চোখে তাকালাম খুজছি দেখি কি হয় । কিন্তু বিধিবাম বেচারার চোখ দেখে নগদ এর উপর ৫ টাকা দিয়া কইলাম -



" গাঞ্জা-টাঞ্জা খাছ নাকি "  thinking thinking



" না ভাইজান কি যে কন " একটা হাসি  big_smile দিল । মনে হয় তাজমহল পাইছে । আমি বললাম -



" যা এইবার ভাগ " -  waiting



রিক্সাওয়ালাটি চলে গেল । আমি ভাবলাম আল্লাহ তায়ালা হালার গরিব মানুষরে ধন-সম্পদ দেয় নাই ঠিকই কিন্তু চোখ-মুখ ভরা মায়াটা ঠিকই দিছে । দেখলেই মনটা জানি কেমন করে উঠে । মনে হয় কিছু একটা করি এই দেশের জন্য । চট করে একটা কথা মনে  thinking পরে গেল - " আরে ছেলেটা যখন আমাকে থাপ্পর দিল, তখন তো মেয়েটির মনে একটু হলে ও মায়া জন্মাবে আমার জন্য " আর যদি জন্মায় তা হলে তো কেল্লা ফতে । কিন্তু সমস্যা  একটাই বন্ধুবান্ধুব কয় , "মাইয়া মানুষের নাকি মায়া-মোহাব্বত  কম থাকে । যাও থাকে তারা সেটা উজার করে দেয়, তখন আর ভাবে না http://www.pic4ever.com/images/jealous.gif কি দিল আর কি নিল ।  তারা  নাকি সব মায়া-মোহাব্বত বুকের ভিতরে লুকাইয়া রাখে "। রাখ  angry যত পারছ লুকাইয়া রাখ আমি ও বাপের এক পোলা তোর অই মায়া যদি বাইর না করছি তাইলে আমি ............



" অই আকাশ রাস্তার মাঝখানে কি করছ , এদিকে আয় "



চমকে তাকালাম ডানের মোড়ে বসা চায়ের দোকান থেকে আসা শব্দের দিকে । দেখি আমার বন্ধু অপূর্ব বসে বসে বেনসন ফুঁকছে  http://www.pic4ever.com/images/bad_boys_20.gif  মোজে । গুটি গুটি পায়ে গেলাম ।



" বয়  অই নুরু একটা চা দে তো , সিগারেট খাবি ?অই নুরু একটা গোল্ডলিফ ও দিস " - এক দমে শেষ করে আমার দিকে তাকাল ও না শুধু বেনসনে আরেকটা টান http://www.pic4ever.com/images/bad_boys_20.gif দিল । শালা একটা মেশিন মনে হয় এক সাথে কত কথা কইল আবার অড্রার ও দিয়া দিল আমার উত্তরের কোন কেয়ার ই করল না । মনে হয় আজ দোস্ত আমার ডেটিং দিয়া আইছে তাই খুব খুশি, না চাইতেই দাওয়াত দিয়া ফালাইছে । চা আবার সিগারেট ও ...





" কিরে চা খা ! কি ভাবস ? আরে তোর চোখ লাল কেন কি হইছে ? - আবার ও এক দমে ৩টা প্রশ্ন ।



" নারে দোস্ত কিছু না এমনি ভাবছি, আমার লাইফটা মনে হয় সিগারেট এর ছাই হয়ে গেছে - ভারাক্রান্ত  sad হয়ে বললাম আমি ।



" মানে কি ? কি হইছে খুইল্লা ক ? - এইবার একটাই প্রশ্ন করছে বাছাধন ।

কিছুক্ষন তাকালাম ওর চোখের দিকে । বিশ্বাস করা যায় কিনা আবার মজা করবে  নাতো ? তারপর মনের ভিতর থেকেই আসল যে নাহ বলা যায় আমার দোস্ত বলে কথা-



" দোস্ত আইজ না একটা কাম হয়া গেছে - আমি বললাম ।



" কি হয়ছে খুলে বল, এমনে গুরাইন্না পেচাইন্না ভালা লাগে না - ধমক   mad দিয়া কইল আমারে অপূর্ব ।



" দোস্ত বসুন্ধরা গেছিলাম । একটা মাইয়া  dream !! দোস্ত সেইরকম, মনে হয় পুরা পূর্ণিমার মতন । আমার দিকে কয়েবার ফলো করছে দেখলাম । পরে নাডারে (শামিম আমরা আমাদের বন্ধুদের কিছু নিক নামে ডেকে থাকি ) - কইলাম যে -"দেখ দেখ  মাইয়াটা আমারে দেখতাছে " । শালার মাথায় কি চাপল জানি না কইলো যে  তুই যদি অই মাইটার লগে কথা কইবার পারস তাইলে আইজ হাজি তে পার্টি  দিমু ১০০ টাকা তোর বাজেট - " দোস্ত যা ফোন নাম্বার টা চা দেখ দেয় কিনা ? " । আমি কিছুক্ষন ভাবলাম তারপর সাহস করে এগিয়ে গেলাম । দোস্ত কথা কি কমু তার আগেই আমার বুক ধরফড় করা শুরু করল । কাছে গিয়ে সাহস করে বললাম - " এস্কুইস্মি আপু আমি কি আপনার সাথে কিছুক্ষন কথা বলতে পারি " । মেয়েটি তাকালো http://www.pic4ever.com/images/connie_1.gif  কিন্তু কিছু বলল না । আমি আবার বললাম - " আপনি কি কারো জন্য অপেক্ষা করছেন নাকি ? " - মেয়েটি এইবার মুখ খুলল বলে -

" আপনি কি বলতে চান বলুন আমার ভাই আসবে তাই অয়েট করছি "  waiting



আমি - " আপনার ফোন নাম্বারটা কি  tongue_smile দেয়া যায় ? যদি কিছু মনে না করেন তো ?"



মেয়েটি - " এগুলাই করেন নাহ  waiting !" মেয়ে মানুষ দেখলেই ফোন নাম্বার কালেক্ট করেন ? আমি মোবাইল  ইউস করি না আপনে এখন যেতে পারেন "

- এক দমে শেষ করল মেয়েটি । আমি আরো কিছুক্ষন গেজাইলাম কিন্তু কাম হইল না তাই ব্যথা ভরা , দিল টুটা হয়া ফেরত আসছিলাম তখন শেষ তিরটা মারার চেস্টা করলাম -

" আচ্ছা আমার নাম্বার টা না হয় নেন যদি মনে চায় তা হলে একটা মিস দিলেই চলবে " ।

তারাতারি  একটা বাসের টিকিটের পিছনে নাম্বারটা লিখে হাত বাড়িয়ে দিলাম । কিন্তু মেয়েটি নিল না ।

বলল - " যখন মোবাইল ই ইউস করি না তখন আপনার নাম্বার দিয়ে কি করব ? আপনি এখন যান "  ।

ফিরত আইবার ই লাগছি দেখি ইয়া গামলা চেহারা  নিয়া উট http://www.pic4ever.com/images/eghfal.gif  টাইপ ছেলে আমাকে জিজ্ঞাসা করে " ভাই আপনি উনাকে ডিস্ট্রাব করছেন কেন ? সমস্য কি আপনার ? । আমি তো পুরা থ ! আবে হালা কয় কি ? ঢাকা শহরে জন্ম হইয়া যদি কাউরে কৈফিয়ত দিতে হয় তাইলে প্রেস্টিজ দিয়া করুম কি ? - সাহস করে বললাম " ভাই কোন সমস্য নাই কথা কইতে ইচ্ছা হইছে এবং উনারে একা অনেক্ষন অয়েট করতে দেখে মনে করলাম কোন হেল্প লাগবে কিনা তাই জিজ্ঞাসা করছিলাম " কথাগুলো বলে আশেপাশে তাকালাম http://www.pic4ever.com/images/263cylj.gif  দেখি আমার গুণধর দোস্ত দের একটা ও নাই সব হাওয়া হয়ে গেছে । ছেলেটি আমার দিকে আগুন ঝরা দৃষ্টি দিয়ে বলল - " তুই কি হিরো , নাকি  হাতেম তাই ? নিজেরে কি ভাবস ? এইডা দেখছছ (হাতটা দেখিয়ে বলল ) একটা দিলে আরেকটা দেওয়ার জায়গা খুজে পাবি না , যা ভাগ নাইলে দুইটা দিমু তখন বুজবি  কিন্তু "।

কয় কি একটা মাইয়ার সামনে পুরা ইন্সাল্ট । আমি তো হতবাক কই কি হালায় ? আমি যদি  জলিল ভাইয়ের এ এক্ষন  কই নগদ এর উপর মালডা লইয়া শালারে একটা শুট http://www.pic4ever.com/images/cowboypistol.gif  কইরা ফালাইয়া দিতো , কিন্তু এইটা পাবলিক প্লেস তাই আর কিছু কইলাম না তয় সাহসের একটা বাধ ভেঙ্গে ছেলেটার কাধে একটা ধাক্কা দিয়া কইলাম - " কথা সাবধানে কইস কইলাম আমারে কি বস্তির পোলাপাইন ভাবস নাকি বে angry http://www.pic4ever.com/images/karate.gif  ? একটা পাড় দিলে উঠবার পারবি না আবার কথা কস বড় বড় ? ডাইরেক তুই তোকারি করে বললাম । অয় ও তো তুই করে বলছে তাই আমি ও কইলাম ।

তারপর কইথাইকা অই মাইয়াডা আইলো লাফ দিয়া কয় - " ভাইয়া ছাড় তো চল এখান থেকে যাই " । brokenheart brokenheart

কিন্তু আর শেষ হল না যা হবার তা তো(প্রথম পার্ট ) হলই । সব কিছু কইলাম এক নিশ্বাসে । অপূর্ব মনোযগ দিয়া সব শুনে বলল - " আইচ্ছা ঠিক আছে এখন বাসায় যা ! পরে এইডা নিয়া কথা কমু নে , তোর মুড ভালা হঊক তারপর "

আমি : " মুড আর ভালা হইব না যাইগা sad sad " বলে চলে আসলাম সেখান থেকে । গালে  http://www.pic4ever.com/images/164.gif হাত দিয়া দেখলাম ফুলছে টুলছে নাকি । নাহ কিছু হয় নাই যাক বিসন্ন মনে ঘরে ফিরলাম ।

*****************************************************************************

রাত ৯.৩০ মিনিটে আমার ডিজুস নাম্বারে একটা ছোট মিসকল আসল । তাচ্ছিল্য ভরা নয়নে দেখি  confused আন্নোন নাম্বার থেকে । আমার সেইভ করা নাম্বার না । যাক কিছু করার নাই মোবাইলে ৮.৩০ পয়সা আছে । যাক আরো আধঘন্টা পরে করে দেখি কে দিল মিসকলটা , রাইত ১০টার পর পয়সা কম কাটব । ১০.২০ তে ফোন দিলাম । ওপাশ থেকে একটা মেয়ে বলে উঠল - " হ্যলো "

আমি : " জি কে বলছেন প্লিজ " ? - আমার প্রশ্ন । একটু নরম সুরে শত হোক মেয়ে  blushing মানুষ আবার আমার অপরিচিত ও ।

মেয়ে : " আপনি ফোন দিছেন আবার জিজ্ঞেস করছেন আমি কে  ? আপনি কে ? এত রাত্রে ফোন দিয়ে ডিস্ট্রাব করা ছাড়া কি আপনাদের আর কোন কাজ  angry  নেই ?  - মেয়েটির উত্তর ।

লে বাবা আমারে মিস দিয়া অহন কয় আমি ড্রিস্টাব করি । মাথার তার আজ সারাদিনই angry angry  ছিরা ছিরা যাচ্ছিল এইবার তো লুজ হয়া যাইব দেখতাছি ।

রাগের সুরে বললাম - " দেখেন কিছুক্ষন আগে এই নাম্বারে একটা মিসকল আসছে, তাই দেখছি আমার পরিচিত কেউ কি না এজন্য জিজ্ঞাসা করলাম , কিন্তু আপনে তো দেখি চিনেন ই না , যাই হোক আমি দুঃক্ষিত এত রাতে ডিস্ট্রাব করার জন্য । আচ্ছা ... রাখি  donttell । বললাম আমি ।

এই মুহুত্রে আমি রাখলাম না মিনিট ছয়েক একটু চুপ থাকার পর মেয়েটি বলে উঠল - " আচ্ছা আপনি কি " আকাশ " নাকি ?

আমি : " জি  dream বলছি ! আপনাকে তো চিনলাম না কে confused  আপনি একটু বলবেন প্লিজ ? আমার জবাব

মেয়েটি : " আচ্ছা এখন রাখছি অনেক রাত হয়েছে পরে কথা বলব ঠিক আছে " বলে ঠাস করে লাইনটা কেটে দিল । আচ্ছা মেয়ে তো বাবা ,  thinking  নাম নাই পরিচয় নাই জিজ্ঞাসা করে লাইন কেটে দিল । কি হচ্ছে hairpull hairpull  এসব । আমি ত আজ বিশ্ব ফেইল dontsee  দিবস পালন করব দেখছি । আইজ কি বার ? দেখার জন্য ঘুরে তাকালাম দেখি
-
-
-

লাল হরফে লেখা - " শনিবার " ।



চলবেই.....

ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -১
ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -৩
ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -৪

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

দারুন প্রেম কাহিনী..........খুব খুব খুউবই ভা ল লাগল......... বাকীটুকোর অপেক্ষায় থাকলাম

তোমার কাহিনী সিনেমারে ফেইল মারবো  smile smile smile smile

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

jemsbond লিখেছেন:

চলবেই.....

চলুক  hug hug hug অধীর আগ্রহে অফেক্ষায় আছি ।


আগেরটার চেয়ে এবারেরটা বেশী ভাল লাগলো।  whats_the_matter

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

আমি বেশ ভালই বুঝতে পারছি এর শেষটা কোথায় হবে। এত সুন্দর ঘটনার নির্মম লেবু কচলামি হবে মো.স.ফা'র কোন নাটকে। এক বন্ধুর কাছে শুনলাম মো.স.ফা নাকি বিভিন্ন ব্লগ-ফোরাম এ প্রকাশিত আইডিয়া থেকে ইন্সপায়ার্ড হয় (মানে চুরি করে)। ভাইজান এক কাজ করেন, প্রতি পর্বের শেষে © যোগ করে দেন।
লেখা চমৎকার। আপনার জন্য রইল শুভ-কামনা। চালিয়ে যান।

কত কি শিখতে ইচ্ছা করে। এখনও শেখা হলো না কিছুই।

লেখাটি CC by-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

ছবি আপু লিখেছেন:

দারুন প্রেম কাহিনী..........খুব খুব খুউবই ভা ল লাগল......... বাকীটুকোর অপেক্ষায় থাকলাম

তোমার কাহিনী সিনেমারে ফেইল মারবো

আর কইয়েন না  big_smile বাস্তবে আরো ফেইল মারছি সিনেমা তো বহুত দূর কি বাত হেয় hehe

ইলিয়াস লিখেছেন:

চলুক অধীর আগ্রহে অফেক্ষায় আছি ।

অবশ্যই  smile smile । ধন্যবাদ আপনাকে ভাইজান  smile

cslraju লিখেছেন:

আমি বেশ ভালই বুঝতে পারছি এর শেষটা কোথায় হবে। এত সুন্দর ঘটনার নির্মম লেবু কচলামি হবে মো.স.ফা'র কোন নাটকে। এক বন্ধুর কাছে শুনলাম মো.স.ফা নাকি বিভিন্ন ব্লগ-ফোরাম এ প্রকাশিত আইডিয়া থেকে ইন্সপায়ার্ড হয় (মানে চুরি করে)। ভাইজান এক কাজ করেন, প্রতি পর্বের শেষে © যোগ করে দেন।
লেখা চমৎকার। আপনার জন্য রইল শুভ-কামনা। চালিয়ে যান।

ধন্যবাদ ভাই সুন্দর পরামস্র এর জন্য । চুরি করুক আর যাই করুক আমার বন্ধুরা না দেখলেই চলবে । যেদি কেউ দেখে এই লেখা তাইলে তো আমি শেষ dontsee

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

গল্পটা ভালই লাগতাছে। একটা জিনিস বুঝতে পারছিনা, আপনার গল্পের নায়ক মেয়ে লোকের থাপড় খাইল, পুরুষ হয়ে কেন যানি মেনে নিতে পারছিনা। ভাই নায়ক সাহেব কে আর মার খাবাবেন না।  তবে খুব ভাল লাগলো। আপনার গল্প চলবে আমার উত্তর ৌ চলবে।
Sabuj

বাহরাইন থেকে এবং  ফেসবুক থেকে

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

Subuj লিখেছেন:

আপনার গল্পের নায়ক মেয়ে লোকের থাপড় খাইল, পুরুষ হয়ে কেন যানি মেনে নিতে পারছিনা।

মেয়ে লোকের থাপ্পার কই খাইলো, খাইছে মেয়ে ভাইয়ের।
থাপ্পার খাইলে কি হয়ছে , বন্ড ভাই ব্যাথা পায় নাই।  big_smile
তাছাড়া দেখেন থাপ্পরের কি গুন, কি সুন্দর একখান গল্প বাহির হইতেছে।
জয় থাপ্পর বাবা thumbs_up

রক্তের গ্রুপ AB+

microqatar'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

মজাই মজা yahoo

আজকাল নিশ্বাস ফেলতেও কষ্ট হয় :-(

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

Subuj লিখেছেন:

গল্পটা ভালই লাগতাছে। একটা জিনিস বুঝতে পারছিনা, আপনার গল্পের নায়ক মেয়ে লোকের থাপড় খাইল, পুরুষ হয়ে কেন যানি মেনে নিতে পারছিনা।

মানতে হবে ভাই কিছুই করার নাই । যা খাওয়ার বিয়ার আগে খাইয় লন নইলে আপনার মত বিয়ার পর মিসিং মিসিং ভাল লাগে খেলতে হবে না  wink wink

কাতার ভাই লিখেছেন:

তাছাড়া দেখেন থাপ্পরের কি গুন, কি সুন্দর একখান গল্প বাহির হইতেছে।
জয় থাপ্পর বাবা thumbs_up

জয় থাপ্পর বাবা  thumbs_up । দোয়া করে বিগ সিরিয়াল দিমু আশা করতাছে বেশি বেশি লিখলে মানুশ পরে না তাই অল্প অল্প করে ৬ মাস চালানো চিন্তা আছে  wink  wink চলতে  থাকুক ।

কাগজের নৌকা লিখেছেন:

মজাই মজা

ধন্যবাদ ভাইজান আশার করি সিরিয়াল এর সাথে থাকবেন  smile

পরের পর্ব হাজির ...........

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও

১০

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

ঘটনা কি আপনার এই প্রতিভা এতদিন বিকশিত করেন নাই কেন? neutral চমৎকার হচ্ছে চালিয়ে যান

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

১১

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

অস্থির অস্থির...

১২

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

smileএত বেশী চলে কেন ? মজা পাইছি ।  smile

১৩

Re: ছ্যকামাইছিন ট্যবলেট সুলিওশন -২

আহমাদ মুজতবা লিখেছেন:

ঘটনা কি আপনার এই প্রতিভা এতদিন বিকশিত করেন নাই কেন? neutral চমৎকার হচ্ছে চালিয়ে যান

ধন্যবাদ  smile । এইখানেই তো সব কবিরা নিরব হয়ে যায় ভাইজান  hehe hehe

আগন্তুক মিলন লিখেছেন:

অস্থির অস্থির...

আমি ও  dream dream dream

ত্রিনিত্রির রাশিমালা লিখেছেন:

এত বেশী চলে কেন ? মজা পাইছি ।

প্রেমের রাস্তা সবই বাঁকা , চলতেই থাকে চলতেই থাকে  big_smile

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও