টপিকঃ আজকের খেলায় আর্জেন্তিনার রণকৌশল

আজ রাত ৮টায় কলকাতার সল্টলেক স্টেডিয়ামে মুখোমুখি হবে আরজেন্তিনা ও ভেনিজুয়েলা।খেলাটি সরাসরি দেখাবে ইএসপিএন।আরজেন্তিনা ও ব্রাজিলের সমর্থক গোটা বিশ্ব জুড়েই। তাই এই খেলাটি নিয়ে আগ্রহের কমতি নেই কারোর।তাছাড়া আরজন্তিনার নতুন কোচ সাবেলার জন্য এটি হতে যাচ্ছে প্রথম ম্যাচ।বিশ্বকাপ ও কোপায় ভরাডুবির পর তিনি নতুনভাবে সাজাতে চান দলকে।মেসির নতৃত্বে যে ফরমেশনে আজ আরজেন্তিনা দল খেলবে তা অনেকটা এরকম:
                    ----------------রোমেরো-----------------
                  --যাব্বি -- ডেমিচেলিস  --ওটামেন্ডি -- রোকো-

                        -- লুকো ---    মাচেরানো    --- রিকি --

                      -- মেসি ---       হিগুয়েন    --- ডি মারিয়া --
মেসিকে প্লেমেকার হিসেবে না খেলিয়ে খেলানো হবে উইংগার হিসেবে।ঠিক যেভাবে তাকে ব্যবহার করে বার্সা। মাচেরানোর ভূমিকা হবে অতি গুরুত্বপূর্ণ।ডিফেন্স এবং মিডফিল্ডে তাকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। লুকো এবং রিকি দুজনই অত্যন্ত নির্ভরযোগ্য মিডফিল্ডার।
       প্যাস্টোরেকে প্রথম একাদশে জায়গা না দেয়ায় হতাশ অনেকেই।তবে আশা করা যায় তাকে নামানো হবে সাবস্টিটিউট খেলোয়ার হিসেবে।কোপায় একমাত্র সফল এবং ম্যানচেস্টার সিটিতে নিয়মিত গোল স্কোরার, ম্যারাডনার জামাই অ্যাগুয়েরোকেও নামানো হবে সাবস্টিটিউট খেলোয়ার হিসেবে।
       তবে এই ফরমেশন থেকে একটি বিষয় একদম পরিষ্কার, বহুকাল  পরে আরজেন্তিনা খেলতে যাচ্ছে একটি ব্যালানস্ড ফরমেশনে।বরাবরই আরজেন্তিনাকে দেখা যায় অতি আক্রমনাত্মক ও দূর্বল ডিফেন্স নিয়ে খেলতে।তবে এবার ফরমেশন আক্রমনাত্মক হলেও ডিফেন্স নিয়ে সতর্ক কোচ সাবেলা।উল্লেখ্য, আরজেন্তিনার স্টার খেলোয়ার তেভেজকে বাদ দেয়া হয়েছে মূল একাদশ থেকে।
       আশা করি চমৎকার একটি ফ্রেন্ডলি ম্যাচ উপভোগ করবে ফুটবলবিশ্ব।

অন্তহীন এই পথ চলার শেষ কোথায়?

Re: আজকের খেলায় আর্জেন্তিনার রণকৌশল

বাহ! গ্রেট! আচ্ছা খেলা শুরু কয়টায়? কোন চ্যানেলে দেখাবে?

OH DEAR NEVER FEAR SAIF IS HERE
BOSS অর্থাৎ সাইফ
Cloud Hosting BossHostBD

Re: আজকের খেলায় আর্জেন্তিনার রণকৌশল

সাইফ দি বস ৭ লিখেছেন:

বাহ! গ্রেট! আচ্ছা খেলা শুরু কয়টায়? কোন চ্যানেলে দেখাবে?

খেলা শুরু রাত ৮ টায়,দেখাবে ইএসপিএন।

অন্তহীন এই পথ চলার শেষ কোথায়?