সর্বশেষ সম্পাদনা করেছেন নীলাকাশ (১৩-০৫-২০১১ ১১:১৮)

টপিকঃ ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

আজ আমি ক্লাব-এস্টেরিয়ায় কিভাবে আয় করবেন সে বিষয় লিখলাম। আমি আমার ব্লগে বিস্তারিত লিখেছিলাম। কিন্তু এই সাইটের এক বড় ভাই আমাকে একটি প্রশ্ন রেখেছেন "পারলে কাজ করে আয় কিভাবে করতে হয় সে সম্পর্কে লিখুন"।  আর এইজন্য এই বিস্তারিত লেখা।

যদি কারও হাতে যথেষ্ট পরিমাণ সময় থাকে তাহলে বিস্তারিত পড়লেই জানতে পারবেন ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে। আমার ব্লগ: http://www.clubasteria-earn.blogspot.com/


আমরা বহুদিন যাবত ক্লাব-এস্টেরিয়া নাম শুনছি। ক্লাব-এস্টেরিয়া কি? কি তাদের কাজ? আসলেই কি মাসে হাজার ডলার (USD1000) আয় করা সম্ভব???

ক্লাব-এস্টেরিয়া নিয়ে অনলাইনে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছে এবং এখনও হচ্ছে।
ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে আমার জানার ব্যাপক আগ্রহ ছিল। এজন্য ক্লাব-এস্টেরিয়া ওয়েব সাইট থেকে এবং বিভিন্ন ব্লগের ক্লাব-এস্টেরিয়া বিষয়ে বিশেষজ্ঞদের প্রাপ্ত তথ্যের আলোকে আমি ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে যা বুঝেছি তা আপনাদের জ্ঞাতার্থে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র। এখানে ভূল-ভ্রান্তি থাকতে পারে। ক্ষমা মার্জনীয়। আর এই তথ্যের ভিত্তিতে কোন ব্যক্তি যদি উপকৃত হয় তাতেই আমি নিজেকে ধন্য মনে করব।


ক্লাব-এস্টেরিয়া কী?
ক্লাব-এস্টেরিয়া হল অনলাইন ভিত্তিক মুনাফা প্রদানকারী (Profit Sharing Program) একটি প্রতিষ্ঠান। এর প্রধান কার্যালয় আমেরিকাতে এবং এশিয়া কার্যালয় হংকং। এই প্রতিষ্ঠানের আয়ের মূল উৎস হল ই-কমার্স বিজিনেস, রেমিটেন্স ট্রান্সফার ইত্যাদি।

ক্লাব-এস্টেরিয়ার কর্ণধার ব্যবস্থাপনা পরিচালক, এন্ড্রু-লুকাস কে?
এন্ড্রু-লুকাস হলেন ক্লাব-এস্টেরিয়ার কর্ণধার। তিনি ক্লাব-এস্টেরিয়ার ব্যবস্থাপনা পরিচালক। তিনি বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল ফাইনান্স এন্ড কর্পোরেশনের একজন পরিচালক (১৯৭৯-১৯৮৪) ছিলেন।এন্ড্রু-লুকাসের রয়েছে জাতি উন্নয়নে ভূমিকা পালনকারী ফিন্যান্স,ম্যানেজমেন্ট, কনসাল্টিং ও ইন্টারন্যাশনাল প্রজেক্ট ডেভলপমেন্ট এর জগতে ৩০ বছরেরও বেশী অভিজ্ঞতা। এন্ড্রু-লুকাস মূলতঃ অস্ট্রিয়ার নাগরিক যিনি একজন যুবতী নারী হিসেবে কানাডাতে পাড়ি জমিয়েছেন। সেখানেই তিনি প্রথম শিখেছেন একজন ভিনদেশী হিসেবে কি করে বিচারের মুখোমুখি হয় বা বশ্যতা মেনে নেয়?বর্তমানে এই সফল অর্জন পিছিয়ে পড়া সম্প্রদায়ের ভাগ্য উন্নয়নে কাজে লাগাতে তিনি প্রস্তুত।

ক্লাব-এস্টেরিয়ার লক্ষ্য ও উদ্দেশ্য:
• ইমিগ্রান্ট (অভিবাসী), উদ্বাস্তু ও বিশ্ব নাগরিকদেরকে তাদের অতিরিক্ত আয়ের জন্য সহযোগিতা করা যাতে করে তারা তাদের কর্মজীবন ও ব্যক্তিজীবনে আরো বেশী সফল হতে পারে।
• আমাদের সদস্যগন যাতে বিশ্বে যে কোন স্থানে টাকা পাঠাতে পারে সে লক্ষে সময় বাচানো ও অন্যান্য ব্যাবস্থাপনার জন্য তাদেরকে সময়পোযোগী সঠিক দরে আধূনিক মোবাইল ফোন প্রযুক্তি প্রদান করা।
• আমাদের হিতকর প্রচেষ্ঠার মাধ্যমে সংগ্রামী ব্যক্তিগোষ্ঠী, পরিবার ও সমপ্রদায়গন যাতে পুষ্টি, বাসস্থান, স্বাস্থ্যসেবা ও শিক্ষা পায় সে লক্ষে একটি তাত্ক্ষনিক ভিন্নতা সৃষ্টি করা।
• আমাদের উদ্দেশ্য হলো শত-সহস্র জনগোষ্ঠী যেখানে দাদ্রিতার যাতাকলে পিষ্ঠ হচ্ছে সেখান থেকে উদ্ধার করা।
• আমরা হলাম একটি আন্তর্জাতিক সদস্যভূক্ত সংস্থা যা মূলত আমাদের সদস্যদেরকে সঞ্চালণ করনার্থে দক্ষতা ও নতুনত্য প্রশিক্ষনমূলক প্রোগ্রাম প্রদান করে থাকে।

ক্লাব-এস্টেরিয়ার সদস্যপদ:
মাঝে মাঝে আমাদের নিকট এমন কিছু মুহুর্ত আসে যখন সবকিছু আসে একসাথে। যখন বাতাসে কোন যাদু থাকে যে সম্ভব হওয়ার আগে কোন কিছুই সম্পন্ন হবে না। ইন্টারনেটের আবিস্কার আমাদের যোগাযোগ, কথা-বার্তা, সৃষ্টি, ক্রয়, বিক্রয়, বিনিয়োগ, গবেষনা ইত্যাদি সবকিছুই ব্যাপকভাবে পরিবর্তন করে দিয়েছে। প্রত্যেকটি মানুষের কার্যাদি ইন্টারনেটের মাধ্যমে সম্পন্ন করা সম্ভব। এখন আমাদের রয়েছে জ্ঞান, বুদ্ধি-বিচক্ষনতা ও বিনিময় প্রথার দ্রুততরসুযোগ যা ইতিপূর্বেকার ইতিহাসে কখনো ছিলো না। ব্যবসার সকল ধরন ও পর্যায়েও ইন্টারনেট একটি উষার আলো হয়ে এসেছে।

আমরা আমাদের সদসদেরকে নিম্নোক্ত সুবিধাসমূহ গ্রহনের মাধ্যমে তাদের জীবন যাত্রার মান উন্নীত করতে পারেন-
• আমাদের শিক্ষা কার্যক্রম
• আমাদের পন্য ও সেবা মার্কেটিং করে কমিশন গ্রহনের মাধ্যমে।
• আমাদের শপিং ও ট্রাভেল সুবিধার ডিসকাউন্ট গ্রহনের মাধ্যমে।
• আমাদের মোবাইল ক্রাশ ম্যানেজমেন্ট ও ট্রান্সফার সক্ষমতা
• আমাদের মাইক্রো ফিন্যান্স/ মাইক্রো ক্রেডিট প্রোগ্রামে অংশগ্রহনের মাধ্যমে।
• ক্লাব-এস্টেরিয়া গ্লোবাল ফোরামে অংশগ্রহন ও যোগদানের মাধ্যমে।

ক্লাব-এস্টেরিয়ার সদস্যপদের প্রকারভেদ:
ক্লাব-এস্টেরিয়ার তিনটি সদস্যপদ রয়েছে। ফ্রি, সিলভার ও গোল্ড।

ফ্রী মেম্বর:
ফ্রী সদস্যগণ নিম্নোক্ত সুবিধাদি পেয়ে থাকে-
১। নিজস্ব রেপ্লিকেটেড ওয়েব সাইট গ্রহন।
২। তাদের সাইট থেকে পণ্য ক্রয় করতে পারবে।
৩। তাদের গ্লোবাল ফোরামের বার্তাসমূহ পড়তে পারবে।
৪। হ্রাসকৃত মূল্যে শপিং/ট্রাভেল পণ্য ক্রয় করতে পারবে।
৫। সীমিত পর্যায়ে এডুকেশনাল টুলস ও লাইভ ওয়েবিনার্স ব্যবহার করতে পারবে।
৬। কোন বিনিয়োগ নেই সেহেতু কোন আয়ও নেই।

সিলভার মেম্বর:
-মাসিক ফী ৯.৯৫ মা:ড: এবং নিম্নোক্ত সুবিধাদি পেয়ে থাকে-
১। নিজস্ব রেপ্লিকেটেড ওয়েব সাইট গ্রহন।
২। তাদের সাইট থেকে পণ্য ক্রয় ও সেবা গ্রহন।
৩। তাদের গ্লোবাল ফোরামের বার্তাসমূহ পড়তে এবং অংশগ্রহন করতে পারবে।
৪। হ্রাসকৃত মূল্যে যে কোন শপিং/ট্রাভেল পণ্য ক্রয় করতে পারবে।
৫। অতিরিক্ত ব্যবহারের জন্য সীমিত পর্যায়ে এডুকেশনাল টুলস, লাইভ ওয়েবিনার্স ও এন্ট্রিপ্রিনিউরিয়াল প্রোগ্রামসমূহ ব্যবহার সুযোগ পাবেন।
৬। এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম হতে কমিশন প্রাপ্ত হবেন।
৭। হ্রাসকৃত মূল্যে শপিং ও ট্রাভেল পণ্য হতে আয় করা।
৮। ফীল্যানথ্রোফিক এবং মাইক্রো-ফীন্যান্স/মাইক্রো-ক্রেডিট প্রোগ্রামে অংশগ্রহন/যোগদান করতে পারবেন।
৯। নতুন সদস্য পরিচয় করানোর মাধ্যমে আয় করা।
১০। বোনাস:
• ১০ এস্টেরিওস প্রতি মাসে।
• সাপ্তাহিক কমিশন পাবেন।
• প্রতি মাসে ৩টি লাইব্রেরী ডাউনলোড করতে পারবেন।
• প্রতি মাসে ৪।৫০ ডলার পাবেন নতুন সিলভার সদস্য পরিচয় করানোর জন্য ।
• প্রতি মাসে ৪।৫০ ডলার পাবেন নতুন গোল্ড সদস্য পরিচয় করানোর জন্য।

গোল্ড মেম্বর:
-মাসিক ফী ১৯.৯৫ মা:ড: এবং নিম্নোক্ত সুবিধাদি পেয়ে থাকে-
১। নিজস্ব রেপ্লিকেটেড ওয়েব সাইট গ্রহন।
২। এডুকেশনাল টুলস, লাইভ ওয়েবিনার্স ও এন্ট্রিপ্রিনিউরিয়াল প্রোগ্রামসমূহ সীমাহীন ব্যবহার সুযোগ পাবেন।
৩। CUMADA -এর সুবিধা, এটা সম্পূর্ণ অটোমেটেড লীড ক্যাপচার এবং মার্কেটিং পদ্ধতি অধিভূক্ত করে।
৪। ক্লাব-এস্টেরিয়া লাইব্রেরী এর ১০,০০০ টি ডাউনলোডযোগ্য বই ব্যবহারের সুযোগ।
৫। আমাদের পন্য ও সেবা গ্রহনের নিমিত্তে আমাদের অটো মার্কেটিং প্রোগ্রাম হতে উপকার নিতে পারেন।
৬। এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম হতে কমিশন প্রাপ্ত হবেন।
৭। ফান্ড ব্যবস্থাপনার জন্য ইলেক্ট্রনিক ই-ওয়ালেট গ্রহন।
৮। হ্রাসকৃত মূল্যে শপিং ও ট্রাভেল পণ্য হতে আয় করা।
৯। ফীল্যানথ্রোফিক এবং মাইক্রো-ফীন্যান্স/মাইক্রো-ক্রেডিট প্রোগ্রামে অংশগ্রহন/যোগদান করতে পারবেন।
১০। ফোরাম-এ অংশগ্রহন ও যোগ দান।
১১। নতুন সদস্য পরিচয় করানোর মাধ্যমে আয় করা।
১২। বোনাস:
• ২০ এস্টেরিওস প্রতি মাসে।
• সাপ্তাহিক কমিশন পাবেন।
• প্রতি মাসে ইচ্ছামতো লাইব্রেরী ডাউনলোড করতে পারবেন।
• প্রতি মাসে ৪।৫০ ডলার পাবেন নতুন সিলভার সদস্য পরিচয় করানোর জন্য ।
• প্রতি মাসে ৯।০০ ডলার পাবেন নতুন গোল্ড সদস্য পরিচয় করানোর জন্য।

ক্লাব-এস্টেরিয়ায় কেন আপনি গোল্ড মেম্বর হবেন?
ক্লাব-এস্টেরিয়ার একটি প্রাথমিক উদ্দেশ্য হলো আপনার অর্থনৈতিক উন্নতিকল্পে সহায়তা করা যাতে আপনি আপনার নিজেকে বা আপনার পছন্দের দেশে আপনার পরিবারের আবাসন বা আপনার নিজ দেশে আপনার প্রিয় কাউকে সহায়তা করতে পারেন। আমরা এই কাজগুলো করে থাকি আপনাকে কোচিং, কাউন্সেলিং, ট্রেনিং, শিক্ষা কার্যক্রম, পণ্য বা সেবা প্রদান করার মাধ্যমে, বাজারজাত করার মাধ্যমে আপনি আপনার নিজের উন্নতি করতে পারেন আর এইভাবেই আপনি অধিকতর উপার্জন করতে সক্ষম হবেন।

প্রতি মাসে মাত্র ১৯.৯৫ ইউএসডি দিয়ে গোল্ড মেম্বর হওয়ার মাধ্যমে আপনি পাচ্ছেন হাজার হাজার ই-বুক, সিডি, টেপ, ভিডিও, শিক্ষা সেমিনার, সফটওয়ার, অডিও রেকর্ডিং, তথ্যমূলক প্রতিবেদন ও পদ্ধতি যা আপনি ডাউনলোড করতে পারেন এবং চাইলে বিক্রিও করতে পারেন। আমাদের লাইব্রেরীতে রয়েছে হাজার হাজার ডলার মূল্যের বই যেগুলোর বেশীরভাগই সম্পূর্ন ক্রয়-উত্তর বিক্রিসত্ত্বসহ প্রাপ্ত। এগুলো থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী বাছাই করে নিতে পারবেন। আপনার নিজের শিক্ষা লাভের জন্য এটা সত্যিই অবিশ্বাস্য যা থেকে আপনি অতিরিক্ত টাকাও আয় করতে পারেন।

একবার কোন বই নামালে তা ক্রয়-উত্তর বিক্রিসত্ত্বসহ আসে। আপনি এটাকে আপনার নিজস্ব ইচ্ছা মোতাবেক বিক্রি করতে পারেন। আপনি চাইলে নির্দেশিত দামে বিক্রি করতে পারেন অথবা আপনার ঠিক করা দামে বিক্রি করতে পারেন। পছন্দ আপনার। আপনি আপনার নিজের এই ব্যবসাটা শুরু করতে পারেন কোন ক্যাশ টাকা ব্যতিরেকেই। এখানে ক্লিক করে দেখে নিতে পারেন আমাদের লাইব্রেরীতে কি কি অফার বর্তমান আছে।

একজন গোল্ড মেম্বার হিসেবে ব্যবস্থাপনা পদ্ধতির জন্য আপনার একটি সফটওয়ার (ইনফিউশন সফটওয়ার) থাকবে যে সফটওয়ারটি বিশ্বের একটি স্বীকৃত মার্কেটিং সফটওয়ার হিসেবে পরিচিত যা আপনার কক্ষপথে সর্বশেষ মার্কেটিং প্লাটফর্ম অন্তর্ভূক্ত করবে।

গোল্ড মেম্বররা তাদের অ্যাফিলিয়েট সাইটের মাধ্যমে বিক্রিত প্রোগ্রাম, সেবা ও পণ্য হতে কমিশন পাবেন। উপরন্তু, আমাদের পণ্য ও সেবা বিক্রি হলে ক্লাব-এস্টেরিয়া যা আয় করবে তার থেকেও আমাদের মেম্বররা আয় করতে পারবেন।

গ্লোবাল ফোরামে যুক্ত হলে আমাদের সদস্যরা অন্য সদস্যদের সাথে যুক্ত হওয়ার সুযোগ পাবেন যেখানে তারা তাদের চিন্তা-চেতনা শেয়ার করতে পারবেন এবং সমমনাদের সাথে যোগাযোগ করতে পারবেন।

আমাদের সদস্যদের সমন্বিত আন্তরিক প্রচেষ্ঠার মাধ্যমে আমরা দারিদ্রতা দূর করতে পারি এবং বিশ্বে বঞ্চিত নিগৃত মানুষের কষ্ট লাঘব করতে পারি।

ক্লাব-এস্টেরিয়া একটিভ সদস্যদের কমিশনের ক্ষেত্রে কি ফর্মূলা অনুসরন করে থাকে?
কমিশনের ক্ষেত্রে ক্লাব-এস্টেরিয়া নিম্নোক্ত ফর্মূলা অনুসরন করে থাকে।

• আয়ের ৪৫% পর্যন্ত এমন সদস্যদেরকে পরিশোধ করা হয় যারা ক্লাব-এস্টেরিয়ার উন্নতি কল্পে কাজ করেন।
• আয়ের ৩০% পর্যন্ত সিলভার, গোল্ড ও এনডি সদস্যদেরকে প্রতি সপ্তাহে পরিশোধ করা হবে তাদের কমিশনের পর্যায় অনুসারে। সেক্ষেত্রে সদস্যগনদেরকে অবশ্যই সার্ভিসের শর্তসমূহ পালন করতে হবে এবং ক্লাব-এস্টেরিয়ার ব্যবসার সাথে প্রতি নিয়ত কার্যকর ভাবে যুক্ত হতে হবে যার মাধ্যমে কমিশন পাওয়া যাবে।
• আয়ের ২৫% পর্যন্ত ব্যয় করা হবে বেতন, সুবিধা-ব্যয়, গ্রাহক সেবা, আপ্যায়ন/মেহমানদারী, মার্কেটিং ও প্রচার, ট্রেইনার, ওয়েব প্রোগ্রামার, গ্রাফিক্স ডিজাইনার ও গবেষকদের জন্য ইত্যাদি প্রশাসনিক কাজে।

ক্লাব-এস্টেরিয়া যে কোন সময় এই ফর্মূলা/সূত্র পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।

ক্লাব-এস্টেরিয়া থেকে আপনি কিভাবে আয় করবেন?
আশা করি এতক্ষণে বুঝতে পেরেছেন ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে। যারা ক্লাব-এস্টেরিয়ায় নিবন্ধন করা চান তাদেরকে বলব ‘গোল্ড মেম্বর’ হওয়াই যুক্তিযুক্ত। কেননা গোল্ড মেম্বর হলেই লাভ বেশী। আর আপনি ক্লাব-এস্টেরিয়ায় যা বিনিয়োগ করবেন তা আজীবনের জন্য। তবে আপনাকে সবসময়ই অবশ্যই একটিভ মেম্বর হিসাবে থাকতে হবে। শুধু একটিভ সদস্যরাই আয় করতে পারে। এজন্য আপনাকে আগে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য কো ফী লাগেনা। যেহেতু গোল্ড মেম্বরদের আয় বেশী সেজন্য গোল্ড মেম্বর নিয়েই আলোচনা করছি। নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হলে আপনাকে ২০ ডলার ফী দিয়ে গোল্ড মেম্বর হতে হবে। আর আপনি যখনই ২০ ডলার প্রদান করবেন তখন আপনার হিসাবে ২০টি এস্টেরিও/পয়েন্ট/শেয়ার যোগ হবে। আর এখানে প্রতি এস্টেরিও মূল্য ১ ডলার। এছাড়াও আপনি যে কোন সময় ইচ্ছামতো এস্টেরিও ক্রয় করতে পারেন। আর প্রতি সপ্তাহে আপনি এস্টেরিও ও ক্যাশ দুটিই পাবেন। আর মনে রাখবেন একজন সদস্য সর্ব্বোচ্চ ২০,০০০ এস্টেরিও’র অধিকারী হবেন। আপনার এস্টেরিও যতদিন না ২০,০০০ পূর্ণ হয় ততদিন পর্যন্ত আপনাকে মাসিক সাবস্ক্রিপশান ফী প্রদান করে যেতে হবে। একজন সদস্যর ২০,০০০ এস্টেরিও পূর্ণ হতে প্রায় ২৪/৩৬ মাস সময় লাগতে পারে।এজন্য যে যত বেশী এস্টেরিও ক্রয় করতে পারে তার সাপ্তাহিক আয় বাড়ে এবং বোনাস এস্টেরিও বাড়ে। অর্থাৎ আপনি গোল্ড মেম্বর হওয়ার সময় ২০ ডলার দিয়ে ২০টি এস্টেরিও পেলেন। পরবর্তী সপ্তাহে প্রতিষ্ঠান আপনাকে যে লাভ দিবে তার ৮০% এস্টেরিও এবং ২০% আপনাকে ক্যাশ হিসাবে দিবে। আবার আপনি যখন মাসিক সাবস্ক্রিপশান ফী জমা দেবেন তখন আবার একই ভাবে আপনার এস্টেরিও বাড়বে। এইভাবে আপনার প্রতি সপ্তাহে এস্টেরিও বাড়তে বাড়তে আপনার যখন ২০,০০০ এস্টেরিও পূর্ণ হবে তখন আপনাকে আর মাসিক সাবস্ক্রিপশান ফী দেয়া লাগবেনা। আপনার এস্টেরিও আর বাড়বে না। আপনি আজীবন শুধু ক্যাশ গ্রহন করবেন। ক্যাশ আপনি ইচ্ছামতো উত্তোলন করতে পারবেন আপনার প্রয়োজন অনুসারে। এখানে উল্লেখ্য যে,ক্লাব-এস্টেরিয়ার প্রতি সপ্তাহে আয়ের একটি নির্ধারিত অংশের উপর ভিত্তি করেই সদস্যদের মাঝে তার মোট এস্টেরিও বিপরীতে বোনাস এস্টেরিও এবং ক্যাশ প্রদান করে। এখানে শতকরা কত দিবে তা বলে নাই। এখানে কোন নির্ধারিত লভ্যাংশ নেই। অর্থাৎ আয় হলে আপনাকে দিবে না হলে দিবে না। অভিজ্ঞতা থেকে দেখা যায় সাধারণত সাপ্তাহিক ২-৫%পর্যন্ত লভ্যাংশ প্রদান করে থাকে। কখনও কখনও নাকি ১০% পর্যন্তও প্রদান করে থাকে। আবার আপনাকে ০% ও দিতে পারে। তাই হতাশ হওয়ার কিছু নেই। আর মনে রাখবেন আপনার ২০,০০০ এস্টেরিও পূর্ণ হলে এটা হবে সর্ব্বোচ্চ পর্যায়। আর আপনি সাপ্তাহিক প্রায় ২৫০ ডলার আয় করতে পারবেন (কম/বেশী হতে পারে)।আরও মনে রাখবেন প্রতি বৃহস্পতিবার রাতে সাপ্তাহিক লভ্যাংশ প্রদান করা হয়। আপনি প্রতি শুক্রবার আপনার একাউন্ট ব্যালেন্স দেখে নেবেন আর প্রতি সপ্তাহে যে সংবাদগুলি আপনার রিড নিউজে ফ্লাশ দেখাবে সেগুলি অবশ্যই পড়বেন। প্রতি সপ্তাহে খেয়াল করবেন কোন নতুন নিউজ ফ্লাশ দেখাচ্ছে কিনা। নতুন সংবাদ দেখা মানে আপনি ক্লাব-এস্টেরিয়ার আপডেট খবরাখবর সম্পর্কে অবগত আছেন।

বিঃদ্রঃ কোন ব্যক্তি যদি নূন্যতম ২৭০ ডলার দিয়ে শুরু করতে পারে (এখানে ২৫০ টি এস্টেরিও ও প্রথম মাসের গোল্ডেন মেম্বরশীপ ফী ২০ ডলার ধরা হয়েছে);তাহলে প্রতি সপ্তাহে একটি ভাল আয় সম্ভব হয়। এক্ষেত্রে প্রথম ৫/৬ মাস পর্যন্ত হয়ত সাবস্ক্রিপশান ফী হিসাবে কিছু ডলার নগদ দেয়া লাগতে পারে।আর যদি নূন্যতম দুইজন সদস্য গোল্ড মেম্বর হিসাবে রেফার করতে পারেন তাহলে আপনাকে আর মাসে পকেট দেয়া লাগবে না। তবে মনে রাখবেন আপনার রেফার মেম্বরদেরকেও একটিভ থাকতে হবে। কেবল মাত্র একটিভ মেম্বররাই আয় করতে পারে।

আর একটি কথা মনে রাখবেন। এখানে রেফার করা বাধ্যতামূলক নয়। রেফার করলে আপনার লাভ। না করলে আপনার কোন ক্ষতিও নাই। রেফার হলে সহযোগীতা পাওয়া যায়। যেহেতু এটি একটি চেইন সিস্টেম। একতাই শক্তি।

এতো গেলো শুধু বিনিয়োগ করে বসে বসে আয় করা।

আর আপনি যদি একটু কষ্ট করেন এবং বিনিয়োগের পরিমাণ বাড়িয়ে দেন তাহলে আপনার আয় আরও বাড়বে। দেখনু-
১। আপনি যদি কোন ব্যক্তিকে গোল্ড/সিলভার মেম্বর হিসাবে রেফার করান সেখান থেকে আপনি ৯.০০/৪.৫০ ডলার কমিশন বোনাস হিসাবে পাবেন।
২। রেফার ব্যক্তি যদি অতিরিক্ত মূল্যের এস্টেরিও ক্রয় করেন তাহলে আপনি পাবেন ১০% কমিশন বোনাস হিসাবে। যেমন আপনার ডাউনলাইনে কোন একটিভ সদস্য ২৫০ ডলার মূল্যের ২৫০টি এস্টেরিও ক্রয় করলে আপনি পাবেন ২৫ ডলার। এই ভাবে আপনি যত রেফার করাতে পারবেন আপনার আয় তত বাড়বে।
৩। আপনি নেটওয়ার্ক ডিরেক্টর হয়ে আয় বাড়াতে পারেন। আপনি যদি ১০০০/ ৩০০০/ ৫০০০/ ৭৫০০/ ৯৫০০ ডলার ফী দিয়ে আপনি নেটওয়ার্ক ডিরেক্টর ND1/ ND2/ ND3/ ND4/ ND5 হতে পারেন। এক্ষেত্রে আপনার ডাউনলাইনে সকল সদস্যদের আয়ের উপর আপনি কমিশন প্রাপ্ত হবেন যথাক্রমে ৫/১০/২০/২৫/৩০%পর্যন্ত আপনার নেটওয়ার্ক ডিরেক্টর গ্রেড অনুযায়ী। এখানে উল্লেখ্য,নেটওয়ার্ক ডিরেক্টররা ডিরেক্ট/ইনডাইরেক্ট রেফারেল পর্যায়ে কমিশন প্রাপ্ত হন এবং গোল্ড মেম্বররা শুধুমাত্র ডাইরেক্ট রেফারেলের নিকট থেকে কমিশন প্রাপ্ত হন। বর্তমানে আমাদের দেশের অনেকেই নেটওয়ার্ক ডিরেক্টর হয়েছেন। ক্লাব-এস্টেরিয়া নেটওয়ার্ক ডিরেক্টর লিস্টে আমাদের দেশের ব্যক্তিদের নাম দেখতে পাবেন। যারা হাজার ডলারেরর বেশী বিনিয়োগ করেছেন।
৪। এছাড়াও আপনি হ্রাসকৃতমূল্যে ক্লাব-এস্টেরিয়া পণ্য, সফ্টওয়্যার, ই-বুক ইত্যাদী বিক্রয়ের মাধ্যমে আপনার আয় বাড়াতে পারেন।

নিবন্ধন পদ্ধতি:
১। আপনার প্রথমে প্রয়োজন হবে একটি ইমেল আইডি। জিমেইল/ইয়াহু আইডি হলে ভাল হয়। আমার দৃষ্টিতে জিমেইল ভাল বলে মনে করি।
২। আপনার যদি জিমেইল আইডি না থাকে তাহলে জিমেইল আইডি খুলুন এবং সংরক্ষণ করুন।
৩। এখানে https://www.club-asteria.com/member/reg … efid=94178 ক্লিক করে ক্লাব-এস্টেরিয়া সাইটে যান।
৪। সঠিক তথ্য দিয়ে সাইনআপ করুন ফ্রী মেম্বর হিসেবে।
৫। একাউন্ট খোলা হলে আপনার প্রোফাইল এডিট করুন এবং যাবতীয় তথ্য দিয়ে আপডেট করুন।
৬। যে ইমেল আইডি দিয়ে ক্লাব-এস্টেরিয়া একাউন্ট খুলেছেন একই আইডি দিয়ে এলার্টপে https://www.alertpay.com/?bUrcpd%2fd5Kv … 2fEA%3d%3d পারসোনাল স্টার্টার একাউন্ট খুলুন।
৭। এলার্টপে একাউন্ট আইডি ক্লাব-এস্টেরিয়াতে আপনার প্রোফাইলে সংযুক্ত করে নিন।
৮। এলার্টপে একাউন্টে যদি ২০ ডলার থাকে তাহলে ক্লাব-এস্টেরিয়াতে আপনার একাউন্টে প্রবেশ করে মেম্বরশীপ অপশনে ক্লিক করে গোল্ড মেম্বর সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আপনার এলার্টপে একাউন্টে রিডিরেক্ট করে নিয়ে গেলে আপনার এলার্টপে আইডি, পাসওয়ার্ড ও পিন নম্বর প্রদান করে গোল্ড মেম্বরশীপের জন্য মাসিক সাবস্ক্রিপশান ফী হিসাবে ১৯.৯৫ ডলার দিয়ে দিন।
৯। এখন আপনার ক্লাব-এস্টেরিয়া একাউন্টে গিয়ে দেখুন আপনার লেভেল C দেখাচ্ছে। মানে আপনি গোল্ড মেম্বর হয়েছেন। এবং আপনার এস্টেরিও ২০টি দেখাচ্ছে। এবং দেখনু আপনার ক্লাব-এস্টেরিয়ার একাউন্টের ডান সাইটে Subscription Due Date –এ যে তারিখ দেখাচ্ছে এর আগেই আপনি একই পদ্ধতি অনুসরন করে ১৯.৯৫ ডলার দিয়ে আপনার সদস্যপদ নবায়ন করবেন। মনে রাখবেন, নবায়ন না করলে আপনি কোন কমিশন/ বোনাস কিছুই পাবেন না। অতএব আপনার একাউন্ট সবসময় একটিভ রাখনু।

যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে পারেন।
mstfnmd@yahoo.com; skype: alinurm

ক্লাব-এস্টেরিয়ায় যোগদান বিষয়ে আমার মতামত।
আমি ক্লাব এস্টেরিয়া নামটি শুনেছি গত ডিসেম্বর/জানুয়ারী মাসে। একটি বিজ্ঞাপন থেকে। তখন থেকে জানার ইচ্ছার ছিলো এটা কি পিটিসি, হাইপ, ফরেক্স না অন্য কিছু। ক্লাব-এস্টেরিয়া এগুলির কিছুই না। ক্লাব-এস্টেরিয়ার আছে ই-কমার্স ব্যবসা, সফ্টওয়্যার, শিক্ষা প্রোগ্রাম, মাইক্রো-ক্রেডিট সিস্টেম, হোটেল ব্যবসা ইত্যাদি। তারা দিন দিনআপগ্রেড হচ্ছে।

বর্তমানে গোটা বিশ্বের প্রায় তিন লক্ষাধিক ব্যক্তি ক্লাব এস্টেরিয়ার সদস্য। ক্লাব এস্টেরিয়ার ব্যবস্থাপনা পরিচালক এন্ড্রু লুকাস -এর বিশ্ব ব্যাংকে তার চাকুরীটা নিয়ে ভিন্নতা আছে। কিন্তু সত্যটা কি আমি জানিনা। এটা নিয়ে এখনও পর্যন্ত আলোচিত-সমালোচিত হচ্ছে। এজন্য আমি স্পেনের এক ভদ্রলোকের সাথে কথা বলে ছিলাম তো উনি বলেছিলেন, বিভিন্ন ফোরামে বিভিন্ন জন বিভিন্ন রকম লিখতে পারে,ওসব কিছু শোনার প্রয়োজন নেই। উনি এখন নেটওয়ার্ক ডাইরেক্টর হতে যাচ্ছে। হতে পারে উনিও আমার মত একজন। অতসত জানিনা ভাই পেমেন্ট পাচ্ছি কি না দেখ। ক্লাব এস্টেরিয়া ২০০৯ সালের মাঝামাঝি থেকে তাদের যাত্রা শুরু করে। এখন পর্যন্ত তারা কোন সদস্যের পেমেন্ট দেই নাই এমন কোন প্রমাণ কোন ফোরামে বা ব্লগে আছে কি না আমার সন্দেহ আছে। তারা যেহেতু প্রতি সপ্তাহে পেমেন্ট দিচ্ছে তাই বলা যায় তারা শতভাগ সাফল্য। তাদের গায়ে কাঁটা লাগুক কেউ চাইবে না। আমিও চাইব না। এগিয়ে যাওয়াই লক্ষ্য। তাই বলব আমার কথায় এগুলো হলো ওয়েব ব্যবসা। যতদিন ওয়েব সাইট আছে ততদিন ব্যবসা আছে ওয়েব সাইট নেই তো ব্যবসাও নেই। আর ব্যবসা মানেই ঝুঁকি। আর আমি ঝুঁকি নিতে ভালবাসি। আর তাই অনেক চিন্তাভাবনা থেকে গত মার্চ মাসে ক্লাব এস্টেরিয়ার গোল্ড মেম্বর হয়েছি এবং নিয়মিত ক্যাশ আউট করছি। ক্লাব এস্টেরিয়া তার সাপ্তাহিক আয় থেকেই সকল সদস্যের মাঝে আনুপাতিক হারে প্রদান করে। ওদের সাইটে কোথাও লেখা নাই যে তাহারা প্রতি সপ্তাহে এত দিবে। মাসে এত দিবে। তবে হ্যাঁ,একজন গোল্ডেন সদস্যের সর্ব্বোচ্চ ২০০০০ এস্টেরিয়া উত্তীর্ণ হলে সে সাপ্তাহিক নূন্যতম অনুমেয় ২৫০ ডলার আয় করতে পারবে। এটা হয়তো কম/বেশীও হতে পারে। আর একটি কথা মনে রাখবেন অনলাইনে যে কোন বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। তবে আমার দৃষ্টিতে ক্লাব-এস্টেরিয়ার পরিচালকগণ তাদের মেধা ও মনন দিয়ে বিশ্ববাসীর মন জয় করেছেন। তাই আজ তাদের এই সফলতা/অর্জন। আর একারণেই এখন পর্যন্ত ক্লাব-এস্টেরিয়াতে প্রায় তিন লক্ষাধিক ব্যক্তি তাদের নাম লিখিয়েছেন। আর একটা কথা আমরা নিজের দেশের মানুষের কাছে টাকা দিয়ে তা আর ফিরে পাব কিনা তার নিশ্চয়তা পেতে পারি না। সেখানে এক ভিনদেশী অপরিচিত প্রতিষ্ঠানের কাছ থেকে কি আমার টাকা আদায় করা সম্ভব হবে? আমার দৃষ্টিতে অবশ্যই না। যদি ক্লাব-এস্টেরিয়া আমার টাকা মেরে দেয় তো আমার কি করার আছে। আমি কি পারব হংকং/আমেরিকায় যেয়ে তাদের কাছ থেকে টাকা আদায় করতে? পারব না। কারণ তাতে আমও যাবে ছালাও যাবে। তাই নয় কি?আর কোন প্রতিষ্ঠান ভাল কি খারাপ তার পরিচয় বহন করে প্রতিষ্ঠানের অতীত কার্যাবলী। আর সে থেকে বলা যায় ক্লাব-এস্টেরিয়া প্রতিষ্ঠানটি তাদের কথা রাখছে এবং ভবিষ্যতেও রাখবে এবং এ বিশ্ব থেকে দারিদ্র দূর করবে এবং গড়বে নতুন ইতিহাস। এখন আপনিই সিদ্ধান্ত নিন চুপটি মেরে বসে থাকবেন; না কিছু করার জন্য ঝাঁপিয়ে পড়বেন। অর্থ আপনার। ঝুঁকি আপনার। সিদ্ধান্ত আপনার। ধন্যবাদ।

ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লাব-এস্টেরিয়া'র প্রতিটি অধ্যায় (Terms of Service, Policies & Procedures, Privacy Policy, Code of Ethics and Conduct) ভালভাবে মনোযোগসহকারে অধ্যায়ন করুন।

এন্ড্রু লুকাস সম্পর্কিত সাইটগুলি দেখুন।
https://club-asteria.com/?refid=94178;
http://www.andrealucas.com/;
http://www.linkedin.com/pub/andrea-lucas/6/814/12b;
http://www.youtube.com/watch?v=hX5-CZEsCbU;
http://www.youtube.com/watch?v=p1EPi1zp … re=related

সাবধানতার জন্য আলোচনা-সমালোচনামূলক সাইটগুলি দেখুন।
http://techtunes.com.bd/internet/tune-id/62832;
http://www.somewhereinblog.net/blog/ban … /29355157;
http://bn.ibabar.com/tech/internet/earn … mbers.html

Re: ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

MLM নিয়ে আর কত পোস্ট দেখতে হবে! ক্লাব এস্টেরিয়া, ডেসটিনি, এসএফআই আরও কত কী!

<?php
ঘুরে আসুন আমার ব্লগ Adhikary.NET
%>

অনিরুদ্ধ'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

মাইনাস মাত্র ১টা?  whats_the_matter আরও বেশী আশা করেছিলুম...  donttell

OH DEAR NEVER FEAR SAIF IS HERE
BOSS অর্থাৎ সাইফ
Cloud Hosting BossHostBD

Re: ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

ক্লাব-এস্টেরিয়া সম্পর্কে আমার কিছুটা ভালো ধারনা আছে। আমারও join করার ইচ্ছে আছে। তবে আমাদের দেশের আম-টেকিরা 'ক্লাব-এস্টেরিয়া' এর ভিতরকার সুরত দেখে join করবে, যখন দেখবে যে না ঢুকলে আর হচ্ছে না!

Re: ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

নীলাকাশ ভাই,আমার তো ডলার নেই,আপনার তো মেলা,কিছু ধর দেন না জয়েন করি।  whats_the_matter

Re: ক্লাব-এস্টেরিয়া/ Club-Asteria থেকে কিভাবে আয় করবেন।

ভাই ডলার খু্ব সহজেই আসে না। চাইলেই পাওয়া যায় না। পরিশ্রম করা লাগে। ঝুঁকি নেওয়া লাগে।  কাজের মাধ্যমেই ডলার পাওয়া যাবে।