টপিকঃ বার্সার দাপুটে দিনে রিয়াল ম্লান

ব্যবধান অবশেষে বেড়েই গেল। স্নায়ুর উপর থেকে এবার চাপ কমিয়ে নিতে পারেন পেপ গার্ডিওলা। আর হোসে মরিনহো? ইচ্ছে করলে তিনিও তা পারেন। এবার আর একটি মাত্র ম্যাচই বদলে দিতে পারবে না বার্সা-রিয়ালের অবস্থান। গত রবিবারের ম্যাচে মালাগার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। অপরদিকে ১-১ গোলে রিয়াল মাদ্রিদ ড্র করেছে আলমেরিয়ার বিপক্ষে। এর ফলে বার্সেলোনা চার পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে থাকল রিয়ালের চেয়ে। বার্সেলোনা তাদের ম্যাচে বড় ব্যবধানে জয় পেলেও লিওনেল মেসি গোল পাননি। তবে সতীর্থদের দিয়ে একটি গোল করিয়েছেন এই স্ট্রাইকার। বার্সার পক্ষে দুটি গোল করেছেন ডেভিড ভিয়া। একটি করে গোল করেছেন আন্দ্রেস ইনিয়েস্তা এবং পেদ্রো। এদিকে রিয়ালের ক্রিষ্টিয়ানো রোনালদোও কোনো গোল করতে পারেননি। ফলে লা লিগাতে রোনালদো-মেসির ব্যবধান থেমে থাকল ২২-১৮তেই।

হোসে মরিনহো বলেছিলেন কেবল মাত্র 'এল ক্লাসিকো'তেই নির্ধারিত হবে লা লিগার শিরোপা। কিন্তু তার আগেই বার্সেলোনা পেঁৗছে গেল নিরাপদ স্থানে। আগামী ১৭ এপ্রিলে অনুষ্ঠিত হবে মৌসুমের দ্বিতীয় 'এল ক্লাসিকো'। রিয়ালের মাঠ বার্নাবূ্যতে অনুষ্ঠিতব্য ম্যাচের আগে বার্সেলোনা যদি খুব বড় ধরনের বিপর্যয়ের মুখে না পড়ে তবে সম্ভবত লা লিগার শিরোপা যাচ্ছে আবারো বার্সার ঘরেই। যদি তাই হয় তবে এটি হবে বার্সেলোনার দ্বিতীয় হ্যাটট্রিক শিরোপা। এর আগে ১৯৯১ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত টানা ৪টি শিরোপা জয় করেছিল কাতালানরা। তবে মৌসুমের মধ্য ভাগে দাঁড়িয়ে এখনই কিছু বলে দেওয়া যাচ্ছে না। আরও ১৯টি ম্যাচ শেষ হওয়ার পর নির্ধারিত হবে লা লিগার শিরোপা।

http://webster.site5.com/~pratidin/admin/news_images/262/image_262_47064.jpg

মৌসুমের প্রথমার্ধ শেষে ১৯ ম্যাচ থেকে বার্সেলোনার অর্জন ৫২ পয়েন্ট। ১৭ জয়ের বিপরীতে আছে একটি ড্র এবং একটি পরাজয়। অপরদিকে রিয়াল মাদ্রিদের অর্জন সমান ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট। ১৫ জয়ের বিপরীতে আছে ৩টি ড্র এবং একটি পরাজয়। তৃতীয় ও চতুর্থ স্থান নিয়ে বেশ ভালো লড়াই হচ্ছে ভিলারিয়াল এবং ভ্যালেন্সিয়ার মাঝে। ভিলারিয়ালের পয়েন্ট ১৯ ম্যাচ থেকে ৩৯। ভ্যালেন্সিয়ার পয়েন্ট সমান ম্যাচে ৩৭। গত ম্যাচে ভ্যালেন্সিয়া ২-০ ব্যবধানে পরাজিত করেছে দিপোর্তিভোকে। আর ভিলারিয়াল ওসাসুনার বিপক্ষে জয় পেয়েছে ৪-২ ব্যবধানে।


সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন ।

জীবনে চলার পথে কখনও কখনও উদাসীন হতে হয় , তা না হলে জীবন জটিল হয়ে যায় ।

লেখাটি CC by-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: বার্সার দাপুটে দিনে রিয়াল ম্লান

পুরানো খবর শেয়ার করা বন্ধ করুন
বর্তমানে বার্সালোনার পয়েন্ট ৬১
আর রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৪
তাদের মধ্যে পয়েন্ট ব্যবধান
মেসি আর রোনালদো দুইজনই ২৪ টি করে গোল দিয়েছে
বার্সালোনা শেষ ম্যাচ জিতেছে এ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ৩-০ গোলে
আর রিয়াল মাদ্রিদ জিতেছে ৪-১ গোলে রিয়াল সোসিএদাদ এর বিরুদ্ধে।
আর মোট ম্যাচ হয়েছে ২২টি

আশা করি এখন থেকে পুরানো খবর না জেনে শেয়ার করবেন না।  lol2

Re: বার্সার দাপুটে দিনে রিয়াল ম্লান

সেয়িনে সেয়িনে টাক্কা।
home design ideas