সর্বশেষ সম্পাদনা করেছেন আহমাদ মুজতবা (১৯-১২-২০১০ ১২:২৬)

টপিকঃ ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

প্রেম করে সফল হয়েছেন এই ধরণের ঘটনা শুনলে এখন তাজ্জব হয়ে যাই। যেই "কাপল" কে দেখি অনেক দিন প্রেম করে অবশেষে বিয়ে করেছেন, তাদের দেখলে মাঝে মধ্যে এলিয়েন মনে হয়। বেশীর ভাগ রিলেশন শিপ এখন গড়ে উঠে একটা মোহে পড়ে, প্রথমে কেউই বুঝে না কি করছে বা কি হচ্ছে? পরে একটা রিলেশন শিপে গভীর ভাবে ঢুকে যাবার পর তাল ফিরে পায়, হায় হায় কি হয়ে গেল? আমার সাথে ওর তো অনেক অমিল, আমাদের ফ্যামিলি তো মেনে নিবে না, এই রিলেশন শিপের ভবিষ্যত নেই! এই সব চিন্তা ভাবনার ফলেই মূলত সমস্যার সূচনা হয়। এবং একটা সময় এইটা ব্রেক-আপ এ রূপ নেয়।

ব্রেক-আপ জিনিসটাও এখন অনেক অন্যরকম, ইটস লাইক ফাইট ; একজন হারবে একজন জিতবে। যে লুসার সে পস্তাবে আর যে জিতেছে সে অন্য একজনের হাত ধরে চলে যাবে  sad যদিও আমার মতে দুইজনই লুসার কারণ রিলেশন শিপ টিকিয়ে রাখতে তারা ব্যর্থ হয়েছে। এইবার পোস্টের আসল কথায় আসি, এইরকম ব্রেক-আপ ঘটলে মানুষ অনেক আপসেট হয়ে যায়, দিশেহারা হয়ে টিনেজার রা অনেক উলটা পালটা কাজও করে বসে। এখন এক নজরে কয়েকটা পদ্ধতি দেখে নেই, কি করলে এই ব্রেক-আপ পরবর্তী সময়টা নিজেকে ভালো রাখতে পারবেন।

১  / প্রথমে চিন্তে করুন টপ-টু-বটম কি কি কারণে আপনাদের ব্রেক-আপ হয়েছে, অনেক সময় দেখবেন কোনো যথাযথ কারণ পাচ্ছেন না। তবে একটা না একটা কারণ অবশ্যই আছে ভালো মতো চিন্তা করলেই পেয়ে যাবেন। পজেটিভলি দেখুন- আপনারা একসাথে যতদিন ছিলেন ভালোই ছিলেন, তবে আপনাদের থাকাটা ভবিষ্যতের জন্য ভালো না হওয়াতেই আপনারা আলাদা হয়েছেন। আজ হোক কাল হোক যা হবার তা হবেই, যদি আপনাদের ভিশন এক না হয়ে থাকে।

২ / যদি ব্রেক-আপ টা আপনার সিদ্ধান্ত হয়ে থাক তবে এটা নিয়ে আর ভাবার কোনো দরকার নেই। আপনি মন থেকে যেটা চেয়েছেন সেটাই করেছেন, এইটাকে আবেগ দিয়ে মেপে যদি ফিরে যাবার চিন্তা করেন তাহলে অনেক বড়ো ভুল করবেন। তাই যা করেছেন ভালো করেছেন এটা ভেবে এগিয়ে চলুন। মনে রাখবেন আপনি হয়তোবা চাইলেও তার সাথে এখন থাকতে পারবেন, তবে সেটা আপনার নিজের জন্যেই ভালো হবে না।

৩ / ভুলেও ব্রেক-আপ করে কোনো প্রকার যোগাযোগের চেষ্টা করবেন না, নো ফেসবুকিং, নো আই-এম, নো টেক্সট, নো ভয়েস কল। যতদিন না আপনি নিজেকে নরমাল না করতে পারবেন ততদিন কষ্ট করে হলেও যোগাযোগ বন্ধ রাখুন। কারণ যোগাযোগ করলেই দেখবেন একপক্ষ একটু রোমান্টিক হয়ে যাবে, তাই পুরোপুরি এভয়েড করূন সব ধরণের কন্ট্যাক্ট। যদি খুব জরূরী কিছু বলার থাকে নোটস, পড়াশোনা এইসব নিয়ে তাহলে সেই সীমাটা ততটুকের ভিতরেই রাখুন এর বেশী না।

৪ / ব্রেক-আপ করার পর অনেক ভাবেই মনে হতে পারে আমরা একসাথে থাকতে পারি নি কি হয়েছে? আমরা তো ভালো ফ্রেন্ড ছিলাম, তাই ফ্রেন্ড থাকি। ভুলেও না, ফ্রেন্ডশীপের চিন্তা করবেন না। একবার আলাদা হয়েছেন ব্যস পুরো সব রিলেশন শিপ কাট করে ফেলুন। মনে রাখবেন কখনই সেই আগের ফ্রেন্ড হতে পারবেন না, এটা শুধু আপনার জন্য একটা বার্ডেন হয়েই থাকবে। সো নো গুড অফ বিইং ফ্রেন্ডস, ওয়ান্স ইট'স ডান।

৫ / বি ক্রিয়েটিভ, সবার মধ্যে কিছু না কিছু করার প্রবণতা থাকে, সেটার পিছনে সময় দিন। দেখবেন খুব ভালো কিছু করতে পারছেন। খাতা খুলে ছবি আকুন - যা ইচ্ছা, লিখুন - কবিতা, গল্প হোয়াটএভার, ইভেন মাথায় কিছু না আসলে নিজের নামটাই সুন্দর করে লিখন, দেখবেন লেখার অনেক গুলো স্টাইল আপনি আবিষ্কার করে ফেলেছেন। বাগান করার শখ থাকলে সেটা করুন, কোনো কিছু পোষার ইচ্ছা থাকলে সেটা করুন, নিজের সাথে কথা বলুন - নিজেকে বলতে পারেন, ইট'স ওভার নাউ টাইম টু মুভ অন, বিভিন্ন ইন্সপায়ার হবার মতো কথা বলে নিজের আত্নবিশ্বাস বাড়িয়ে তুলুন। গুছানোর কাজটা করেও খুব ভালো সময় কাটবে, নিজের ঘর গুছান, পড়ার টেবিল সুন্দর করে গুছাতে পারেন, এসময় ভাবতে পারেন যে আপনার লাইফ টাকেই আবার নিজে হাতে গুচ্ছাছেন।

"It's a new world - it's a new start
It's alive with the beating of young hearts"

৬ / বন্ধুদের এসময় সবচেয়ে আপন করে নিন, ওদের সাথে সব কিছু শেয়ার করুন। আড্ডা দিন চুটিয়ে, রেস্টুরেন্টে যান খাওয়া দাওয়া করুন, পারলে দূরে কোথাও ঘুরে আসুন, ছবি তুলুন মনের মত। তবে নতুন একটা রিলেশন শিপের জন্য ছোক ছোক না করা সবচেয়ে ভালো, অনেকে এক্সিটিং মেয়ে বন্ধুকে নিয়ে ভাবতে শুরু করে এই সময় টা, তাকে বেশী সময় দেয় এবং তার মায়া আদায় করার চেষ্টা করে; এভাবে যদি আরেক রিলেশন শিপের কথা ভেবে এগুতে থাকতেন তবে জেনে নিন - আপনি সিওর আবার ধরা খাবার চিন্তা করছেন।

"ন্যাড়া বেলতলায় বার বার যায়" - ডোন্ট বি দিস ন্যাড়া  tongue

৭ / এই সময়টা কোনো কাজেই মন বসে না যদিও, তাই নিজেকে বেশী বেশী সময় দিন, দরকারে মেডিটেশন করতে পারেন একটা নির্দিষ্ট সময়ে। সময় দিন এটা মাথায় রাখুন আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে, কেউ কারো জন্য থেমে থাকে না, সে যদি এগিয়ে যেতে পারে আপনিও পারবেন। নিজের জীবনের যেসব জিনিস এতদিন অপূর্ণ ছিলো সেগুলো পূরণ করুন। আপনার কোন ভুলটার কারণে সে চলে গেছে এটা বের করে নিজেকে শুধরে নিন। ওভারঅল পুরো ব্যপারটা পজিটিভলি নিন, দি সান উইল ডেফিনেটলি শাইন ফর ইউ সামডে।

৮ / যদি একটা সময় নিজের মনের ভিতর আত্নবিশ্বাসটা তৈরী করতে পারেন, তাহলে নিজের মনের অজান্তেই তাকে ভালোবেসে যান, যদিও বেশীভাগ ক্ষেত্রেই মানুষ তা পারে না, ভাবে বিয়ে হবে না ; ভালোবেসে আর লাভ কি? ওকে তো পাবই না। এটা পুরোপুরি ভুল, না পেলেও ভালোবেসেছেন সেটা নিজের মন থেকে এটাকে ধরে রাখতে দোষ নেই, যদি আপনি অনেস্ট হন ভালোবাসায় এবং সেও যদি অনেস্ট থেকে থাকে তাহলে আপনাদের একটা না একটা সময় মিলন হবেই, অথবা আপনার কাছে এমন কেউই আসবে যে আপনার মতই সৎ। সৎ থাকাটা সবচেয়ে ইম্পর্টেন্ট মনে মনে ভালোবাসার ফিলিংস টা রাখা মানেই নিজের কাছে নিজে সৎ থাকা, যত যাই হোক আমার ভালোবাসা অনেক স্ট্রং এইটাও কম কিসের???

৯ / এইটা একটা কমন ফিনোমেনা যে আপনি ভাবতে পারেন সে কেমন আছে? কাকে নিয়ে আছে? সুখী আছে তো? এইসব ভেবে অনেক বার ছুটে যেতে চাইবেন যে একবার খবর নিয়েই দেখি। কেন খবর নিবেন? ভালোবাসার কাজটা তো আপনি একা করেন নাই, আপনি একা কেন মাথা ঘামাবেন? সে যদি ভালো থাকতে পারে আপনাকে ছাড়া অবশ্যই আপানাকেও পারতে হবে। ধরে নিন যার সাথে যেভাবে আছে সুখেই আছে। এক্ষেত্রে বলে নেয়া ভালো যে আপনি নিজের মেন্টাল স্যাটিসফ্যাকশনের জন্য সবকিছু শেষ হবার আগে লাস্ট এটেম্পট নিয়ে দেখবেন একান্তই নিজের পক্ষ থেকে সেটাও যদি কাজ না হয় তাহলে আর তো কিছু করার নেই, এট লিস্ট আপনার যথাসম্ভব চেষ্টা করেছেন; ইট জাস্ট ডিন্ট ওয়ার্ক  sad

সরি, বক বক বেশী করার জন্য। সবাই ভালো থাকবেন, এই পোস্টখানাও আমার জন্য একটা শান্তনাই বটে  tongue

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

সর্বশেষ সম্পাদনা করেছেন কলম কবির (১৯-১২-২০১০ ০৩:১৭)

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ব্যপক জ্ঞানী পোষ্ট  surprised
নিজের অভিজ্ঞতা থেকে লিখেছেন মনে হচ্ছে  ghusi [মা.খা.নি.]

আহমাদ মুজতবা লিখেছেন:

আজ হোক কাল হোক এটা হবেই যদি আপনাদের ভিশন এক না হয়ে থাকে।

আহমাদ মুজতবা লিখেছেন:

মনে রাখবেন কখনই সেই আগের ফ্রেন্ড হতে পারবেন না

চরমভাবে সহমত এই পয়েন্টগুলোতে  hug

তবে ছবি, গল্প, কবিতায় (৫নং পয়েন্ট) একটু সমস্যা হতে পারে, এইসবে আবার পুরানো কথা মনে পড়ে যাবে  tongue

if ($কম্পিউটার != "উইন্ডোজ" && $লিনাক্স != "উবুন্টু" && $ইন্টারনেট != "ফেসবুক") {print 'I am a real user !';}

নিউরোন তরঙ্গের লগবই

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ভাই এখনো রিলেশনেই  love যাইতে পারলাম না আর ব্রেকআপ  brokenheart
তয় পোস্ট খানা লিখছেন জবর।
হাজার হোক

experience makes a man perfect

  isee

seeming is being

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

আহমাদ মুজতবা লিখেছেন:

প্রেম করে সফল হয়েছেন এই ধরণের ঘটনা শুনলে এখন তাজ্জব হয়ে যাই

কখন তাজ্জব হতেন না?
বাই দ্যা ওয়ে, দেখি যদি কখনো ব্রেক-আপ হয়-তাহলে বোঝা যাবে আপনার গবেষনা ম্যাংগো পিপলদের কত খানি কাজে আসবে... big_smile

ইট-কাঠ পাথরের মুখোশের আড়ালে,
বাধা ছিল মন কিছু স্বার্থের মায়াজালে...

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

এই টপিকে সবাই অতিরিক্ত ভদ্র সাজতেছেন  dontsee আমি অনেক শরম পাচ্ছি যে যার মুখোশ খুলে বের হন ভাই জানেরা, ব্রেক-আপের কথা স্বীকার করা লজ্জার কিছু না। লজ্জা পেলেই বুঝতে হবে আপনি ছ্যাকা খেয়েছেন। ছ্যাকা খাওয়া আর ব্রেক-আপ কিন্তু এক জিনিস না  shame

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন শাহাদাত ০০৮ (১৯-১২-২০১০ ১২:২২)

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

আমি ছ্যাকা না এর চেয়ে বেশি কিছু খাইছি। মুজতবা ভাই ধন্যবাদ। আপনি সুন্দর একটা টপিক শেয়ার করছেন। যা আমাদের মত কপাল পূড়াদের কাজে লাগবে। 



কি ঠিক হল কি nailbiting nailbiting nailbiting?

আল্লাহ আপনি মহান

সর্বশেষ সম্পাদনা করেছেন আহমাদ মুজতবা (১৯-১২-২০১০ ১২:২৯)

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

শাহাদাত ০০৮ লিখেছেন:

আমি ছ্যাকা না এর চেয়ে বেশি কিছু খাইছি। মজতুবা ধন্যবাদ। আপনি সুন্দর একটা টপিক শেয়ার করছেন। যা আমাদের মত কপাল পূড়াদের কাজে লাগবে।

এইতো সম্মান বাড়ালেন একদিক দিয়ে কমালেন আরেক দিক দিয়ে; নামের স্পেলিংটা ঠিক করে দিন ভাই  hmm {মা,খা,এ,ন} 

জ্বী, থেংকু, নতুন কিছু মনে পড়লো তাই যুক্ত করে নিলাম। শাহাদাত ভাই ভালো নেশা থাকলে সেটাকে আপন করে নিন। অনেকে বাজে নেশা সিগারেট বা অন্য কিছুকে আপন করে নেই, তবে এভাটার দেখে মনে হচ্ছে আপনি গিটার বাজাতে পারেন। সো ইয়াহ, কিপ অন প্লেয়িইং  thumbs_up

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

রেপু ... কয়েকদিন ধরে খুজছিলাম ! এক ভাইয়া আমাকে ইমেইল করে পাঠানোর কথা ছিল ! তার আগেই আপনি পোস্ট করে দিয়েছেন ! আমার অনেক লাভ হয়েছে ! আমিও চেষ্টা করছি ! দোয়া করবেন যেন সফল  হতে পারি !

শ্রাবন'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

বক বক ভাল্লাগসে thumbs_up

ওয়েব হোস্টিং | রিসেলার হোস্টিং | অনলাইন রেডিও হোস্টিং
টেট্রাহোস্ট বাংলাদেশ - www.tetrahostbd.com

১০

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ভাইজান আপনাকেই আমার দরকার ছিল   dancing     ।
ধন্যবাদ আমি মটিভেট হয়েছি।

[img]http://img706.imageshack.us/img706/3452/lmuserbar.png[/img]

১১

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ভাই জটিল লিখছেন। একটা + না দেয়ে পারলাম না। আপনার টিপস গুলা আমি আমার আজান্তেই করি । আজ চোখে পরল ।

আমি এক অন্যন্য মানুষ, আমার আত্নিক  ক্ষমতা অসীম,
সারা পৃথিবী আমার, যেখানে দরকার সেখানে যাব,
যা প্রয়োজন তাই নেব,জাতি,ধর্ম ,বর্ণ, গোত্র,নির্বিশেষে মানুষের কল্যাণ করব ।

১২

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

আহমাদ মুজতবা  = muzzy  thinking . নামটা জোস ! আমাকে বোকা বানালেন এইভাবে ! আপনার পোস্ট খানা হেবী লাগছে । আবার ধন্যবাদ দিলাম  clap

শ্রাবন'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

১৩

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

শ্রাবন লিখেছেন:

আহমাদ মুজতবা  = muzzy  thinking . নামটা জোস ! আমাকে বোকা বানালেন এইভাবে ! আপনার পোস্ট খানা হেবী লাগছে । আবার ধন্যবাদ দিলাম  clap

প্লাস কিন্তু স্টিল একটা মিসং  blushing  অনেক ধন্য আপনাদের বাহবা পেয়ে আমিও কুইক কিউরড হয়ে যাবো প্রোলি  thumbs_up

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

১৪

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

৯ নম্বর টা সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে হয়েছে আমার কাছে। ভূলেও খবরদার তার খোজখবর নিতে যাবেন না। দেখবেন মাথা গরম হয়ে যাচ্ছে। তখন উল্টা-পাল্টা চিন্তা আসবে মাথায়। ধরুন শুনলেন সে তার বান্ধবীর বাসায় যাচ্ছে। সাথে সাথে দেখবেন মাথায় চিন্তা আসছে বান্ধবীর বাসায় যাচ্ছে নাকি নতুন বয়ফেন্ড্রের সাথে ঘুরতে যাচ্ছে। donttell আমারও কিছু পয়েন্ট আছে। দেখি সময় করে লিখব একসময়

১৫

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

হে হে হে, নব্য ছ্যাঁকা খাওয়া পাবলিকের কাছ থেকে ভাল উপদেশ tongue
এখনো বেল তলায় যাওয়ার সুযোগ হয় নাই, মাথায় বেল পড়ার আশায় আছি  tongue_smile

১৬

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ছ্যাকা অতি উত্তম একটি ঔষধ যা একজন মানুষকে সুধরাতে বা খারাপ হতে সাহায়্য করে।কিন্তু কে কি করবে সেটা তার নিজের উপর নির্ভর করে।ছ্যাকা নামক ঔষধ আমার কপালেও জুটেছে ।
আমি মদ,গাঁজা,ডাল ইত্যাদি খেয়ে শেষ করে দিয়েছি আমার জীবন এমন টি নয়।পাঁচ বছর পর সেই মেয়ের সাথে দেখা হয়ে ছিল।শুধু একটা কথা বলেছি ধন্যবাদ।কারন সে যদি আমাকে ঔষধ না দিত তাহলে হয়তো এখন আমি আমার বর্তমান অবস্থানে আসতে পারতাম না।মনের যত কষ্ট রাগ যা ছিল সব কিছুকে শক্তি হিসাবে কাজে লাগানো যায় তা আসলে ছ্যাকা নামক ঔষধ না খেলে বুঝতে পারতাম না।যখন প্রেম করতাম তখন বাপের টাকায় ঘুরতাম এখন নিজের টাকা ঘুরি।মুজতবা ভাই কে ধন্যবাদ এতো সুন্দর করে লেখার জন্য।ভাই আসল কথা সময় সবচেয়ে বড় ঔষধ।

নাই

১৭

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

আরেক খান বুলেট পোস্ট পাইলাম কাজে দিবে মনে হয় একই লেখকের আরেক খান ফানি পোস্ট

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

১৮

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ছ্যাঁকা খাইছি, বুক ফুলাইয়া বলি।
মাইয়াই আমারে ছাইড়া গেছে। মাইয়াডার লগে পরে আরো দুইবার দেখা হইছে। কোন কথা কই নাই। রাস্তায় গোবর দেখলে যেভাবে সাবধানে এড়িয়ে যাই, সেভাবে এড়িয়ে গেছি।

পজিটিভ দিক অনেক। ম্যাচিউরিটি আসছে, বুঝতে শিখছি, ব্লা ব্লা ব্লা এইসব আর না বলি, কালপুরুষ ভাই অলরেডি বইলা দিছেন।
খালি একটা কথাই কই, আবার যুদি কুনুদিন ওই মাইয়াডার লগে দেখা হয়, মাইয়ার পায়ে ধইরা সালাম করুম, আর কমু, তুই আমার মা লাগস, তুই আমার যেই উপকার করছস, জিন্দেগীতে ভুলুম না। খুদাপেজ এন্ড গদাম।

Gentlemen, you can't fight in here, this is the war room!

১৯

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

ব্রেয়াক-আপ এর পর আমি নিজেকে বুজতে শিখেছি।

২০

Re: ব্রেক-আপ পরবর্তী মায়াজাল থেকে বেরিয়ে আসুন

এত বর পোস্ট। প্রেম করা হতে আরো এক ধাপ পিছিয়ে গেলাম। big_smile