টপিকঃ রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

মেহেদী ভাইয়ের এই পোস্ট (http://forum.projanmo.com/topic16368.html) পড়ে বেশ ভালো লাগছিলো। আমাদের দেশে সাধারণত বিক্রয়োত্তর সেবা কেউ দিতে চায় না, সেখানে যেচে পড়ে রায়ানসের এই উদ্যোগটা (http://www.ryanscomputers.com/ques_and_ … ubject_id=) সত্যিই প্রশংসার যোগ্য। একটানে মোটামুটি সবগুলো প্রশ্ন ও উত্তর পড়ে ফেললাম এবং আমার দরকারি কয়েকটা প্রশ্নেরও উত্তর পেয়ে গেলাম। পাশাপাশি দুটো সমস্যাও পোস্ট করলাম এই প্রশ্নোত্তর বিভাগে। একটির জবাব পেয়ে গেলাম পরের দিন। বাকিটার কোনো খবর নেই। ইমেইলে রিমাইন্ডার দেয়ার পর তারা সেটিরও উত্তর দিলেন। পাঠকদের প্রশ্ন ও সমস্যার উত্তর দেয়ার রায়ানসের এই সেবাটি বেশ মনে ধরেছিল।

আমি যে দুটো সমস্যা পোস্ট করেছিলাম সেগুলোর সমাধান জানা আমার জন্য খুবই দরকারি ছিল। একটি হচ্ছে ল্যাপটপের ব্যাটারি কেনা-সংক্রান্ত ও আরেকটি ধুলাবালি জমলে সার্ভিসের প্রয়োজন আছে কিনা সেটা জানা। এমনকি প্রশ্নে দরদামও জিজ্ঞাসা করেছিলাম যাতে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে যেতে পারি। গিয়ে কী অভিজ্ঞতা হলো এখন সেটাই বলি একটা একটা করে।

প্রথমেই বলি ল্যাপটপের ব্যাটারির কথা। গত শনিবার অর্থাৎ ২৪ জুলাইয়ে ল্যাপটপটা সাথে নিয়ে গেলাম আইডিবির রায়ানসে। আমি তো নিশ্চিত যে ব্যাটারি পাওয়া যাবে, কারণ তারা আমার প্রশ্নের উত্তর সেটাই বলেছিলেন। এমনকি দামটাও জানিয়ে দিয়েছিলেন। কিন্তু জিজ্ঞাসা করে জানলাম তাদের কাছে এই ব্যাটারি নেই। আমি জানালাম যে তাদের প্রশ্নোত্তর বিভাগে আমাকে বলা হয়েছে যে এটি তাদের কাছে আছে এবং সেখানে আমাকে দামও বলা হয়েছে। আমার কথা শুনে তারা আরেকটু খোঁজাখুজি করে জানালেন যে ব্যাটারিটি তাদের কাছে নেই, এমনকি গত দুমাসে তারা এই ব্যাটারি বিক্রি করেন নি। আমি তখন জিজ্ঞাসা করলাম তাহলে আমাকে ওখানে এই উত্তর দেয়া হলো কেন? তারা কেউ কিছু বলতে পারলেন না। এমনকি আমার মনে হলো রায়ানসের ওয়েব সাইটে যে এই প্রশ্নোত্তরের ব্যবস্থা আছে সেটাও তাদের অনেকে জানেন না। আমি তাদেরকে জানালাম শুধু এই ব্যাটারিটি কেনার জন্য আমি বাসাবো থেকে আগারগাঁও থেকে ল্যাপটপ বয়ে নিয়ে এসেছি। এখন কী করবো? তারা কেউ কিছু বললেন না, কাজহীন ব্যস্ততায় মগ্ন হয়ে গেলেন। এর মধ্যে দু-একজনকে সিনিয়র মনে হওয়ায় তাদের কাছে জানতে চাইলাম তারা কী কারণে এরকম ভুল ইনফরমেশন দিলেন। সবারই শুধু এক কথা- এটা আমাদের কাছে নেই। এমনকি সৌজন্যসূচক একটা ‘স্যরি’ও কেউ বললেন না।

দ্বিতীয়টা হলো সার্ভিসিং। আমার ল্যাপটপের নিচের অংশটি মাঝেমাঝেই গরম হয়ে যায়। প্রশ্নোত্তর থেকে জানতে পারলাম ধুলাবালির কারণে এটা হতে পারে এবং এটি ঠিক করে দেবার জন্য তারা এক হাজার টাকা চার্জ নেন এবং সময় নেন দুই ঘণ্টা। রায়ানসের সার্ভিস সেন্টারে গিয়ে আমার সমস্যার কথা জানাতে একজন বললেন এটা কোনো সমস্যাই না, ঠিক করার কোনোই দরকার নেই। আমি আবারও প্রশ্নোত্তর অংশে কী বলা হয়েছে সেটা তাকে জানালাম। তিনি আবারও জানালেন যে এটার জন্য সার্ভিস করার দরকার নেই। কী মনে করে একটু পরে আরেকজন ইঞ্জিনিয়ারকে জিজ্ঞাসা করলাম। তিনি বললেন, এটা সার্ভিস করতে হবে। টাকা লাগবে দুই হাজার এবং সময় লাগবে একদিন। আমি তাকেও প্রশ্নোত্তরে আমাকে কী জানানো হয়েছে তা জানালাম। কিন্তু তিনি বললেন, তিনি যা বলেছেন এর চেয়ে কম টাকা ও কম সময়ে সার্ভিস করা সম্ভব নয়। দান দান তিন দান ভেবে একটু পরে আরেকজনকে জিজ্ঞাসা করে যা জানলাম তাতে আমার আক্কেলগুড়ুম অবস্থা। তিনি জানালেন, রায়ানস থেকে না কেনা কোনো পণ্য এখানে সার্ভিসিং করানো যায় না।

মেহেদী ভাইয়ের পোস্ট পড়ে রায়ানসের ওপর একটা ভালো লাগা জন্মেছিল। কিন্তু কথার সাথে কাজের মিল না পেয়ে এবং তাদের ব্যবহার দেখে আমি সত্যিই বিস্মিত, ক্ষুব্ধ। অনেক দূর থেকে কষ্ট করে ল্যাপটপ ও টাকা বয়ে নিয়ে শীতল ব্যবহার নিয়ে ফিরে আসতে হয়েছে। প্রশ্নোত্তর অংশ চালু করার মাধ্যমে রায়ানস যে একটা ব্যতিক্রমী ধারা চালু করেছিল, সেটাকে এখন লোক দেখানো ছাড়া আর কিছু মনে হচ্ছে না।

আমার সকল টপিক

কোনো কিছু বলার নেই আজ আর...

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

রায়ানস থেকে রিশিতের সার্ভিস আমার কাছে অনেক ভাল মনে হয়।

কারো আশা নষ্ট করবেন না, হয়তো এই আশাই তার শেষ সম্বল।

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

lol2 lol2 lol2 lol2 lol2 lol2 lol2 lol2 lol2
হা হা হা !!!

তবে আমি ব্যক্তিগতভবে রায়ান্স থেকে কিনে কোন সমস্যাই তো পড়িই নি
দু একবার সার্ভিসিং করার সময় আগ্রহের সাথেই করেছে!
তবে আমি অনলাইন হেল্প লাইন ইউজ করি নি!

OH DEAR NEVER FEAR SAIF IS HERE
BOSS অর্থাৎ সাইফ
Cloud Hosting BossHostBD

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

Ryans'এ sales সেকশনটা খুবই আন্তরিক তবে servicing এর ক্ষেত্রে গৌতম ভাইয়ের কথাই সত্য ।

IMDb; Phone: Huawei Y9 (2018); PC: Windows 10 Pro 64-bit

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

এতো বড় বড় ব্রান্ডেড দোকানে গ্যালে দাম দ্যায়না। আমি ওর পাশেই রেডিয়েন্সে যাই............যেকোন ধরনের সহোযোগীতা আমার জন্য সবসময় ওপেন.......।

টিপসই দিবার চাই....স্বাক্ষর দিতে পারিনা......

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

আমাদের রাজশাহীর কম্পিউটার ফেয়ার ই ভাল।

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

angry angry angry angry
গেীতম ভাইয়ের কথা শুনে রায়ানস কম্পিউটার এর উপর অামার খুব খারাপ ধারনা জন্মেছে।তারা এরকম করলো কি করে?

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

গৌতম ভাই,
বাংলাদেশের সব দোকানই এরকম।  আইডিবিতেও সবাই এরকম।  আপনার ক্ষেত্রে আমি হলে যে লোক সমাধান দিয়েছে তাকে খুঁজে বের করে জিজ্ঞেস করতাম "মিথ্যে কথা কেন বলল?"। কথার কথা বলছি না। আসলেই বের করতাম।  রায়ান্সে গিয়ে একটু তুলকালাম কান্ড বা একটু উচুস্বরে কথা বললেই ঐ লোকের দেখা পাওয়া যেত বা খোঁজ পাওয়া যেত।

সার্ভিসের জন্য আপনার মার্কের যাচাই করেই সার্ভিস নিতে হবে। বাংলাদেশে এর বাইরে কিছু করার নেই। ওরা এভাবেই ইনকাম করে।

Feed থেকে ফোরাম সিগনেচার, imgsign.com
ব্লগ: shiplu.mokadd.im
মুখে তুলে কেউ খাইয়ে দেবে না। নিজের হাতেই সেটা করতে হবে।

শিপলু'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

বোরহান, সেলসে তো সবাই আন্তরিক। সমস্যা তো হয় পরেরটায়।
এজাজ, একজন অভিজ্ঞতা থেকে সিদ্ধান্ত নিয়ে নিবেন না। প্রয়োজনে আবার যাচাই করুন। তবে আমার খুব খারাপ লেগেছে।
শিপলু ভাই, কে এটা করেছে সেটা বের করা যায় নি। বেশ কিছুটা চিল্লাচিল্লিও করেছি। কঠোর ভাষায় কয়েকটা কথাও বলেছি। কিন্তু কারোর মধ্যে কোনো বিকার দেখে নি। ফলে মেজাজ আরো খারাপ হয়েছে। মনে হয়েছে, ওরা এরকমই।

অন্য যারা মন্তব্য করেছেন সবাইকে ধন্যবাদ।

কেউ যদি এই লেখাটা রায়ানসের কোনো এক কর্মকর্তাকে জানাতে পারেন, তাহলে কৃতজ্ঞ  থাকবো।

আমার সকল টপিক

কোনো কিছু বলার নেই আজ আর...

১০

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

আমার নতুন সিপিইউটা রায়ানস থেকে কেনার ইচ্ছা ছিল। কিন্তু এখন মনে হচ্ছে সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে। বড় দোকান থেকে কিনতে চাওয়ার কারণ একটাই - পরবর্তীতে যেন ভালো সার্ভিস পাই। কিন্তু সার্ভিসের যদি এই নমুনা হয় বড় দোকান আর ছোট দোকানের মধ্যে পার্থক্য করে কী লাভ! বরং কাছেপিঠে কোনো পরিচিত দোকান থেকেই কিনে ফেলব।

১১

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

১। রায়ানস্- এর স্বত্বাধিকারীর মেইলে পোষ্টটি পাঠিয়ে দিন। দেখবেন রায়ানস্- এর সবাই নড়ে চড়ে বসবে। আপনার সাথে যা করেছে তা অন্যদের সাথে করবে না।
২। এ ধরনের নামী দামী প্রতিষ্ঠানে নিজের সমস্যাটা বলার আগে যাকে বলছেন, তার নামটা জেনে নিন। অভিযোগ সুনির্দিষ্ট করার ক্ষেত্রে ঐ নাম পরবর্তীতে কাজে লাগে।

You'll never reach your destination if you stop and throw stones at every dog that barks.

১২

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

মেহেদী হাসান লিখেছেন:

এতো বড় বড় ব্রান্ডেড দোকানে গ্যালে দাম দ্যায়না। আমি ওর পাশেই রেডিয়েন্সে যাই............যেকোন ধরনের সহোযোগীতা আমার জন্য সবসময় ওপেন.......।

আসলেই ছোট দোকানে গেলে সহযোগিতা বেশী পাওয়া যায়।

১৩

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

গৌতম লিখেছেন:

এমনকি আমার মনে হলো রায়ানসের ওয়েব সাইটে যে এই প্রশ্নোত্তরের ব্যবস্থা আছে সেটাও তাদের অনেকে জানেন না।

গ্রামীনফোনের সাথে হাড়ে-হাড়ে মিল আছে।  lol

১৪

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

রুমেল লিখেছেন:

গ্রামীনফোনের সাথে হাড়ে-হাড়ে মিল আছে। 

কথা  সত্য। জিপির এক কাস্টোমার কেয়ার গাধাকে আলোআসবেই প্রগ্রাম সম্পর্কে জিজ্ঞেস করলাম সে বলে জিপির এরকম কোন অফার(?) নেই, এরকম ফ্রড অফার থেকে সাবধান থাকতে হবে ইত্যাদি ..................

সারিম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১৫

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

রায়ানস কম্পিউটার সেবা=+=গ্রামিন ফোন গ্রাহক সেবা...
                            চোরে চোরে মাস্তুত ভাই... lol lol lol lol

Everything is Possible.
Something is little difficult, but not Impossible.

১৬

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

তাদের ব্যবহার দেখে আমিও কিছুটা বিস্মিত হয়েছিলাম....

তাওহীদুল হাসান  |  ঢাকা, বাংলাদেশ  |  রক্তের গ্রুপ O+

১৭

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

big_smile big_smile big_smile big_smile big_smile lol lol lol lolকি বলব?

????????????????????????????????????????????????????????????????????
Nothing Like Anything
????????????????????????????????????????????????????????????????????

১৮

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

মুশাফ, বিক্রয়োত্তর সেবা যারা ভালো দিবে, তাদের কাছ থেকেই কেনা ভালো।
রিপন মজুমদার, ১. পাঠাতো তো চাই। ঠিক করেছি একটা বড় ইমেইল লিখে তাদের কাছে পাঠাবো। ২. এটা অবশ্য একটা ভুল হয়ে গেছে।
সাদাত, আমার অভিজ্ঞতাও তাই বলে।
রুমেল, গ্রামীণের সাথে তুলনা করা ঠিক না। গ্রামীণ আরো বদমাইশ।
সারিম, টাকা দিলে দুনিয়ার সব জায়গা থেকে আলো আনা যায়। smile
সাজিদ, গ্রামীণের সাথে কারো তুলনা হয় না।
তাওহীদুল, আপনারও কি একই অভিজ্ঞতা? তাহলে লিখে ফেলুন না!
প্রশ্নবোধক, sad

আমার সকল টপিক

কোনো কিছু বলার নেই আজ আর...

১৯

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

বিশাল পোষ্ট লিখছি, পুরোটা পড়া না পড়া আপনাদের ব্যাপার, তবে অসংগতিটুকু এবং নিজের অভিজ্ঞতা তুলে ধরা উচিত বলে মনে হচ্ছে।

গৌতম ভাইকে বলতে হবে আপনার লাক খারাপ ছিল ওই ক্ষেত্রে। রায়ানস যথেষ্ঠ রিলায়েবল প্রতিষ্ঠান। আমার আসলেই পছন্দের। সব ব্যাপারে সাপোর্ট পাওয়া যায় না হয়তো, কিন্তু বেশিরভাগ পাওয়া যায়। একটা দোকান থেকেই সব দিক থেকে ভাল আশা করাটাও খানিকটা বেশীই আশা করা হয়তো। রায়ানস সেক্ষেত্রে দাম, প্রোডাক্ট, সার্ভিস সবদিক থেকেই প্রথম পছন্দ।  কোন প্রোডাক্টের দরকার পড়লে আমি কম করে হলেও ৩টা দোকান দেখিই, ১. রায়ানস .২. রিশিত ৩. কম্পিউটার সোর্স। তারপর তুলনা করে যেখান থেকে বেটার, সেটা সিলেক্ট করি।

শুনে অবাকই লাগলো বলতে হবে। কারন রায়ানস থেকে এধরনের আচরন কিংবা ব্যাবহার আমি নিজে কখনোই পাইনি, অন্তত গত ৩ বছরে না। শেষবার স্পিকার কিনতে গেলাম, ওরা দিতে পারলো না, তবে ওরা কোথা থেকে আনে সেই দোকান দেখিয়ে দিলো, এমনকি ফোন করে বলেও দিলো যে তাদের ক্লায়েন্ট যেন একটু কমিয়েই রাখা হয়, সেই দোকানে গিয়ে পরিচয় দেয়ার পর তারা যথেষ্ঠই আন্তরিকতা দেখিয়েছিলো যদিও তাদের কাছে ওই স্পিকার ছিল না, আমাকে সেজন্য বিন্দুমাত্র রাগারাগি করতে হয় নি, হাসিমুখে ২/৪ কথাতেই কাজ হয়ে গেছে। পরে রিশিত থেকে কিনেছিলাম, পরিচিত এক বড় ভাই ছিল বলে।

রায়ানস এর প্রশ্ন উত্তর এর ব্যাপারে একটা বড় জিনিস আপনাদের মনে করিয়ে দেয়া উচিত ছিল হয়তোবা, এরা একটি ব্যাবসায়িক প্রতিষ্ঠান, এরা স্বভাবতই চাইবে নিজেদের সাপোর্ট দিতে। তবে প্রশ্নোত্তর এর ব্যপারটা হচ্ছে অনেকটা এরকম, নতুন একটা প্রোডাক্ট এলে সেটাকে ভাল বানাবেই। ওদের সাইটে চেক করে দেখুন, ওরা দাবী করে কোর আই ৩ নাকি কোর ২ কোয়াডের থেকে ভাল। আসলেই কি তাই ???  নাহ, এটা হচ্ছে নতুন প্রোডাক্ট বলে ক্রেতাদের সেদিকে আকৃষ্ট করা, কারন বেশী বিক্রী করাতে পারলে তাদেরই লাভ। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে, তাদের টেকনিক্যাল সাপোর্টে যাদের রাখা হয় তাদের কিছু লিমিটেশন থাকবেই। দেখা গেল হয়তো তাদের কে বলা হয়েছে যে যে কোন সাপোর্ট চাওয়া হোক, সেটা রায়ানস  দিতে পারবে বলে জানিয়ে দেয়া হয়েছে, কিন্তু স্পেসিফিক কোন একটা প্রোডাক্টে হয়তো তাদের আসলেই সাপোর্ট নেই। এটা ওই লোককে দোষ দিয়ে লাভ নেই। এরা ক্লক স্পিড, প্রোডাক্ট রিলিজ ডেট, ব্রান্ড দেখেই হিসেব করতে অভ্যস্ত। আমাদের মত চুলচেরা গবেষনা করে আপনাকে সমাধান দেয়া রায়নস তো দূরের কথা, কিছুদিন আগে খোদ ডেলের লাইভ চ্যাটেও পাই নি। বেচারাকে যতই বুঝাই আমার মিডিয়াল লেভেলের ল্যাপটপ দরকার, সে আমাকে ডেল স্টুডিও র কনফিগারেশন দেখাতে থাকে।

ভালো কথা, আইডিবিতে কখনো কোন দোকানে গিয়ে অসহায় একটা ভাব দেখাবেন না দয়া করে। আপনাকে উল্টাপাল্টা বুঝিয়ে মাথা গুবলেট করে দিবে, পাত্তাই পাবেন না এক অর্থে। তবে হ্য, ওদের সিনিয়র যারা আছে তারা একটু থোড়াই কেয়ার ভাব নেয়, আর আমি কখনো এইগুলার কাছে যাই না। (একবার গেছিলাম, বুঝে গেছি, ওগুলা খুব কাজের না)  tongue

ওরা বাইরের কেনা কোন কিছু সার্ভিসিং করায় না এটা পুরা ভুয়া মনে হচ্ছে, যে বলেছে সে নিশ্চয়ই লোয়ার লেভেলের কেউ অথবা নতুন জয়েন করেছে। ওদের সার্ভিসিং সেন্টারে যিনি প্রধান ওনার কাছে সরাসরি চলে গেলেই হয়। আমার ফ্রেন্ডের পিসি অন্য জায়গা থেকে কেনা, ওরা তো ঠিকই সার্ভিসিং করে দিলো, বেশ আন্তরিকতার সাথেই এবং সতর্কতার সাথেও। সার্ভিস চার্জ রেখেছে শুধু। রায়ানস থেকে কেনার বাড়তি সুবিধা হচ্ছে, ওদের কাছ থেকে একবার কিনলে আজীবনের মত সার্ভিসিং চার্জ মওকুফ। আমার  প্রথম পিসি কেনার সময় ৩০০টাকা বাড়তি রেখেছিল ১বছরের জন্য সার্ভিসিং চার্জ হিসেবে। ৩বছর পর যখন আপগ্রেডের জন্য গেলাম ওরা বিলিং স্টেটমেন্ট দেখে বললো আপনি মাদারবোর্ড আর প্রসেসর এনে দিন যেখান থেকে খুশি, আমরা সেটআপ করে দিবো, বললে উইন্ডোজ সেটআপ করে দিবো, কিন্তু সার্ভিস চার্জ লাগবে না। সত্যিই কোন সার্ভিস চার্জ নেয় নি। জাস্ট পেপারে সাইন করে সিপিউ নিয়ে এসেছিলাম। কে দিচ্ছে এইভাবে সার্ভিস ????

ছোটখাট দোকানগুলো সম্পর্কে আমার অভিজ্ঞতা ভাল না, এরা নিজেদের সবজান্তা মনে করে, এমন সব জ্ঞান ঝাড়ে যে নিজে যা জানেন সেটার উপরই সন্দেহ হতে শুরু করে। আমি একবার নেট ঘেটেঘুটে মোটামুটি একটু জেনেশুনে র্যামের খোঁজ নিতে গেলাম, তারা আমাকে প্রায় উল্টাপাল্টা আইডিয়া দিয়ে গুবলেট বানিয়ে দিল। পরে রায়ানস এ গিয়ে বললাম আপনাদের কাছে থেকে নেয়া পিসি, র্যাম লাগাতে হবে, ৬৬৭ বাস লাগানো যাবে কিনা। ওরা র্যাম ধরিয়ে দিল, বললো লাগিয়ে দেখেন, চলার কথা, না চললে সিপিউ টা নিয়ে আসতে হবে, ওরা চেক করবে, সিস্টেমের সমস্যা না হলে ৫৩৩ বাসের একটা রিপ্লেস করে দিতে পারবে।

@শরীফ ভাই, মজার ব্যাপার হচ্ছে, আমি সর্বমোট ৪ বার রিশিতে গিয়েছি, প্রথম ৩বার ওরা পাত্তাই দিলো না, এমন ভাব যেন দেখতেই পায় না। শেষের বার ফ্রেন্ড জোর করে নিয়ে গেছিল, তার নাকি পরিচিত বড় ভাই আছে বলে। তবে রিশিত ভাল, বেশ ভাল। আমার পছন্দের একটা।

@মুশাফ ভাই, রায়ানস থেকে কেনাটা ভাল বই মন্দ হবে না। নিজের অভিজ্ঞতায় খারাপ লাগে নাই। আরেক প্রাজন্মিক মাহদী র হার্ডডিস্ক সেটআপ করতে গিয়ে ওরা হার্ডডিস্কে সমস্যা খুঁজে পেয়েছিল। পরে বিলিং পেপার চেক করে ওরা নিজেরাই হার্ডডিস্ক রিপ্লেস করে দিয়েছে, আলাদা করে ওয়ারেন্টি পর্যন্ত ক্লেইম করতে হয় নি তার জন্য। হ্যা যদি একান্তই না চান,  তবে সোজা রিশিতে চলে যান।

২০

Re: রায়ানস কম্পিউটারের সেবার এই হাল!

রিশিতের পোস্ট সেল সার্ভিস মনে হয় ভালই। ভাইয়ার ল্যাপটপের স্ক্রিন সামান্য নষ্ট হওয়ার পর ফোনেই ভাইয়া তাদেরকে জানায়। নিয়ে যেতে বললে তিনি নিয়ে যান। ওরা দেখে নিশ্চিত হল স্ক্রিনের সমস্যা তখন নোট রেখে ল্যাপটপ দিয়ে দিল। পরে নতুন স্ক্রিন আনার পরে আবার ফোন দেয়। ভাইয়ে নিয়ে গেলে সাথে সাথেই পরিবর্তন করে দেয়।

আর রায়ানস থেকে একবার ব্ল-টুথ ডোঙ্গল কিনেছিলাম। বলল ১০০% নিশ্চিত ঠিক আছে। আমি বললাম তবুও টেস্ট করে নেব। বলল ৪তলায় সার্ভিস সেন্টার যান। সেখানে আমার ল্যাপটপে টেস্ট করে দেখি সেটা পুরো নষ্ট। পরে আরেকটি বদলে দেয়।

[img]http://twitstamp.com/thehungrycoder/standard.png[/img]
what to do?