সর্বশেষ সম্পাদনা করেছেন Shajid (২০-০৭-২০১০ ০২:৪৪)

টপিকঃ বেকহামের পথে মেসি

http://a.imagehost.org/0535/2010-07-19-19-39-12-041118100-mesi.jpg

বিশ্বকাপ শেষ করে এখনো পেশাদার ফুটবলে ফেরেননি। তবে মাঝেমধ্যেই ‘বিশ্ব একাদশ’-এর বিপক্ষে খেলে সংবাদ হচ্ছেন লিওনেল মেসি। এবার ব্রাজিলেই ‘ডেকোর দল’-এর হয়ে একটি প্রীতি ম্যাচ খেললেন ব্রাজিল ও কলম্বিয়ার কিছু খেলোয়াড় নিয়ে গড়া অবশিষ্ট বিশ্ব একাদশের বিপক্ষে।
ম্যাচটির উদ্যোক্তা ছিলেন ব্রাজিলিয়ান-পর্তুগিজ ফুটবলার ডেকো। মেসির সাবেক এই বার্সা সতীর্থ ব্রাজিলে ‘ডেকো-২০’ নামে দরিদ্রদের জন্য কাজ করার একটা সংস্থা চালান। চেলসি ছেড়ে ব্রাজিলেই ক্লাব ক্যারিয়ার শুরু করার ইচ্ছে ডেকোর। তার আগে নিজের অলাভজনক প্রতিষ্ঠানটির জন্য এই প্রীতি ম্যাচ দিয়ে কিছু অর্থ জোগাড় করার চেষ্টা করলেন।
মেসিদের দেখতে যেমন ভিড় জমেছিল, তাতে ডেকোর উদ্দেশ্য ব্যর্থ হয়েছে বলে মনে হয় না। যদিও মেসি নিজে গোল করতে পারেনি। বরং মাঠ ছাড়ার আগে একটা হলুদ কার্ড দেখেছেন। কিন্তু মেসিকে দেখতে উৎসাহের অভাব ছিল না ‘শত্রুদেশ’ ব্রাজিলেও।
মেসি নিজেই অভিভূত ব্রাজিলে তাঁর এবং আর্জেন্টিনার এত ভক্ত দেখে। বিশ্বকাপের পর থেকে ছুটি কাটানোর জন্য ব্রাজিলকেই ঠিকানা বানিয়ে ফেলা মেসি বলছেন, ‘মাঠে এত্ত আর্জেন্টাইন জার্সি দেখে এবং মানুষের উৎসাহ দেখে আমি খুবই অবাক হয়েছি। ব্রাজিলের দুর্দান্ত ফুটবল দেখে আমি নিঃসন্দেহে অনেক কিছু শিখেছি। এখানে সময়টা খুব ভালো কাটছে। এখন চেষ্টা করছি, রিভেলিনোর মতো নমনীয় হয়ে উঠতে পারি কি না।’
ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রিভেলিনোর মতো মেসি হতে পারবেন কি না, সেটা সময় বলবে। তবে আপাতত মেসি ‘বেকহাম’ হতে চলেছেন! না, সত্যি সত্যি তো আর বেকহাম হতে পারবেন না। তবে বেকহামের পদাঙ্ক অনুসরণ করে ফ্যাশন ব্যবসায় মন দিচ্ছেন।
নিজের নামে বার্সেলোনা-ভিত্তিক একটা পোশাকের প্রতিষ্ঠান খুলতে যাচ্ছেন। সারা দুনিয়ায় ব্যবসা করবে তাঁর এই প্রতিষ্ঠান। আপাতত পৃথিবীর বড় বড় শহরে মেসির এই প্রতিষ্ঠানের দায়িত্বও নাকি বড় বড় ফুটবলাররা নিতে যাচ্ছেন, ‘আমি কয়েক মাস ধরেই এই বিষয়টা নিয়ে কাজ করছি। আমি নিজে বার্সেলোনার অংশটা দেখব। ওয়েইনকে (রুনি) ম্যানচেস্টারের, ফ্রাঙ্ককে (ল্যাম্পার্ড) লন্ডনের এবং কলিনকে (আইরিশ ফুটবলার) ডাবলিনের দায়িত্ব দেওয়ার চিন্তা করছি। জে-জেডকে (মার্কিন গায়ক ও ব্যবসায়ী) নিউইয়র্কের জন্য এবং ডেভিডকে (বেকহাম) লস অ্যাঞ্জেলেসের জন্য ভাবছি। এ ছাড়া মিলানের জন্য আলেসান্দ্রো নেস্তা ও শিকাগোর জন্য লুপ ফিয়াসকোর (মার্কিন গায়ক ও কর্মকর্তা) কথা চূড়ান্ত হয়ে গেছে। এদের সবাইকে সঙ্গে পেলে বিশ্বের সবচেয়ে নামী এবং সেরা ছেলেদের পোশাক ব্র্যান্ড হবে আমাদেরটাই।’
মেসি তাহলে ‘বেকহাম’ই হবেন! কিন্তু তিনি না পেলে-ম্যারাডোনা হতে চেয়েছিলেন?

লিংক...http://www.prothom-alo.com/detail/date/ … news/80114

Everything is Possible.
Something is little difficult, but not Impossible.

Re: বেকহামের পথে মেসি

ধন্যবাদ শেয়ার করার জন্য।

আল্লাহ আপনি মহান

Re: বেকহামের পথে মেসি

ধন্যবাদ শেয়ার করায়।

Allah is a better planner... so whenever u'r plan fails, cheer up... Allah has a better plan for you

Shahanur79'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত