টপিকঃ ফুটবলে দুটি নতুন ধনাঢ্য দল!

মূল লিঙ্ক

৫-৬ কোটি টাকা খরচ করে দল গড়তে পারে, এমন দুটি প্রতিষ্ঠান পেশাদার ফুটবল লিগে খেলতে চায়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এই তথ্য জানিয়ে আগামী পেশাদার ফুটবল লিগ আকর্ষণীয় এবং ঢেলে সাজানোর পরিকল্পনা জানালেন কাল।
সালাউদ্দিন এদিন এও স্বীকার করে গেলেন, যেভাবে বর্তমানে পেশাদার ফুটবল লিগ চলছে তা ফুটবলের জন্য কার্যকর কোনো বিজ্ঞাপন হতে পারেনি। লিগে কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। দর্শক আসছে না মাঠে। আগের দুবার যেমনই যাক, এবার অবস্থা শোচনীয়। বাফুফের এই লিগের ওপর গভীর পর্যবেক্ষণ নেই। এই অবস্থার অবসান হওয়া উচিত—উপলব্ধি বাফুফে সভাপতির।
‘আমার সঙ্গে দুটি প্রতিষ্ঠানের কথা হয়েছে। ওরা ৫-৬ কোটি টাকা খরচ করে দল গড়তে চায়। শুধু একবার টাকা ঢেলেই চলে গেলাম এমন নয়। দীর্ঘ সময়ের জন্যই আসছে ওরা। ৫০ লাখ টাকা জামানত দিতে বলেছি। ওরা এখনই রাজি। এই দুটি দল নিয়ে আসতে পারলে লিগে শিরোপা লড়াইয়ে বড় দল আরও তৈরি হবে এবং প্রতিদ্বন্দ্বিতাও থাকবে। কিছু দল বাদ দিয়ে নতুন করে এই লিগ সাজাতে চাই’—বাফুফে সভাপতি হিসেবে আগামী ৩০ এপ্রিল ৪ বছর মেয়াদের ২ বছর পূর্ণ করার তিন দিন আগে বলছিলেন সালাউদ্দিন

Re: ফুটবলে দুটি নতুন ধনাঢ্য দল!

ভাল মাঠ নাই -  ভাল খেলোয়ার নাই - টাকা দিয়ে খালি শিরোপাই পাবে

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: ফুটবলে দুটি নতুন ধনাঢ্য দল!

দ্যা ডেডলক লিখেছেন:

ভাল মাঠ নাই -  ভাল খেলোয়ার নাই - টাকা দিয়ে খালি শিরোপাই পাবে

খেলা না হলে খেলোওয়াড় কোনোদিনই ভালো হতে পারে না
খেলা না হলে মাঠের প্রয়োজনীয়তা বাফুফে বুঝবে না, তাই মাঠ নেই
আর সব দলই কিন্তু ট্রফির জন্য খেলে- তা ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, বার্সা, রিয়াল মাদ্রিদ হোক আর আবাহনী, মোহামেডান আর ব্রাদাসই হোক।