১৮১

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

invarbrass লিখেছেন:

1004_11 ব্যবহার করুন। ১ মিনিটের কম ইন্টারভ্যালে প্রোগ্রামটা মাল্টিথ্রেডেড মোডে কাজ করে - অনেকগুলো থ্রেড মেইনফর্ম আপডেট করতে গিয়ে ঝামেলাটা হয় - মাইক্রোসফটের গ্রাফিকাল ইন্টারফেস থ্রেড-সেইফ না। মূল কোডবেইজ কন্সোল মোডে ডেভেলপ করেছিলাম, তখন এই সমস্যা কখনো হয় নি। যাকগে 1004_11-তে এই সমস্যা হবে না। এছাড়া, আপনার ইন্টারনেট কানেক্সন স্টেবল হতে হবে, কোনো কারণে যদি ডাউনলোড ফেইল করে তবেও ক্র্যাশ করতে পারে।

আমি কালকে 1004_11 ভার্সনই ব্যবহার করেছিলাম, তবে ইলেক্টিসিটির প্রবলেমের কারনে ব্যাকআপ ইন্টারনেট(জিপি ইন্টারনেট) ব্যবহার করেছিলাম। জিপি আমার এখানে যথেষ্ট স্লো কাজ করে। আজকে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করছি ৪৫ সেকেন্ড ইন্টারভেল দিয়ে। কোন সমস্যা ছাড়াই চলছে এখনো পর্যন্ত।

sohoj লিখেছেন:

কিন্তূ আমি তো হাইকেনিশি ছাড়া অন্য কিছুতে ফুল ক্যান্দেল পাই না।ামি তো কালকে LTP  ব্যবহার করলাম

আপনি ৫ মিনিটের অথবা ১৫ মিনিটের চার্ট দেখতে পারেন। ১ মিনিটের চার্টে শুধু টীক ডাটা দেখাবে।

১৮২

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

ব্রাসু ভাই ও নাসিম ভাই ধন্যবাদ।দেখি কাজ হয় কিনা

১৮৩ সর্বশেষ সম্পাদনা করেছেন invarbrass (১৩-০৪-২০১০ ১৩:০০)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

কাজ হচ্ছে। নাসিম ভাইকে ধন্যবাদ।
http://img218.imageshack.us/img218/3834/snap13apr.png
১৫-১৬ মিনিট আগে পিসিতে বসলাম। ৩ মিনিটের চার্টে গ্রেভস্টোন, ড্রাগনফ্লাই দোযি, মারুবযু দেখছি...  big_smile

গত কয়েকদিনের অবজার্ভেশন থেকে মনে হচ্ছে ডিএসইবিডি ১ মিনিট অন্তর অন্তর রিফ্রেশ করে। ওরা যদি কয়েক সেকেন্ড পরপর (১০,১৫...) আপডেট করতো তাহলে ১ মিনিট চার্টে পুরো ক্যান্ডল পাওয়া যেত।  sad কি আর করা?  donttell

হ্যাঁ, গ্রামীণ (বা অন্য কোনো ধীরগতির) কানেক্সনে ১ মিনিটের কমে কাজ করা কঠিন হবে। আপাতত: প্রোগ্রামে ১ মিনিটের টাইমআউট সেট করা আছে - এর মধ্যে ডাউনলোড না হলে এরর মেসেজ দেখাবে।

ব্যান্ডউইথ কমানোর জন্য আরেকটা কাজ করা যায়। এখন, প্রতি স্ন্যাপশটে ডিএসইবিডি থেকে index.php এবং share_price_all.php ফাইল ডাউনলোড করছে। index.php ডাউনলোড করতে হচ্ছে শুধু স্ন্যাপশট টাইম বের করার জন্য। আমরা যদি ডিএসই ওয়েবসাইটের টাইম ইগনোর করে লোকাল পিসির টাইম ব্যবহার করি তাহলে একটা ডাউনলোড কমে যায়। সামান্য টাইম ডিফারেন্স হবে অবশ্য, তবে ডেটা ট্রান্সফার ৪০% কমে যাবে।

Calm... like a bomb.

১৮৪

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

ডিএসইর মুল সাইটটা এমনিতেই একটু হ্যাভিওয়েট, তবে এখন অনেক ফাস্ট করেছে। আগে ট্রেড আওয়ারে সাইট ওপেনই হতনা। ১ মিনিটের কম সময়ে আপডেট দিয়েও তেমন লাভ নেই, কারন আমাদের মার্কেটে বিড এবং আসক প্রাইসের গ্যাপের কারনে অনেক শেয়ারের কয়েক মিনিটেও ট্রেড হয়না। অর্থাৎ বিদেশের মার্কেটে যেমন প্রতি সেকেন্ডে ট্রেড হয়, আমাদের এখানে এরকম হয়না। তবে যেসব শেয়ারের প্রচুর ট্রেড হয় যেমন জিপি বা বেস্কিমকো, এগুলোর ক্ষেত্রে কয়েক সেকেন্ড পরপরই ট্রেড হয়, ডিএসই যদি আপডেট করে তবে এগুলোর ডাটা কয়েক সেকেন্ড পরপর পাওয়া সম্ভব।

তবে এই লিঙ্কে কয়েক সেকেন্ড পরপরই ডাটা আপডেট হয়। এটা ডিএসই কয়েক মাস আগে ডেভেলপ করেছে। এখান থেকে ডাটা নিতে গেলে মুল সমস্য হবে আপনাকে ২৫০+ লিঙ্কের ডাটা ক্যাপচার করতে হবে। এটা সময়সাপেক্ষ ব্যাপার কিনা তা বিবেচনা করে দেখতে হবে।

ধন্যবাদ

১৮৫

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

http://www.dsebd.org/bshis_new1.php?w=MEGHNACEM
থেকে ক্যাপচার করা জন্য পিএইচপি কোড লিখেছিলাম একটা , কিন্তু ডিএসই সাইট খুবই স্লো । অনেক সময় লেগে যায়। আমার সারভারের স্পিড ১ মেগা বাইট পার সেকেন্ড। কিন্তু ডিএসই সাইট  angry angry angry angry

আমি করেছিলাম একটার পর একটা লিংক ক্যাপচার করে। সবগুলা একসাথে ক্যাপচার করলে হয়তো তারাতারি হবে। কিন্তু পিএইচপির "কনকারেন্সি" সম্পর্কে কোন ধারনা নেই আমার।

সারিম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১৮৬

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

আমি ও আজকে ৩ মিনিট আর ৫ মিনিট এ দেখলাম পুরো ক্যান্ডেল পাওয়া গেলো। অনেক অনেক ধন্যবাদ । এখন ডিএসই  খালি ডে ট্রেডিং শুরু করলেই হয়। big_smile big_smile big_smile big_smile big_smile

১৮৭ সর্বশেষ সম্পাদনা করেছেন invarbrass (১৭-০৪-২০১০ ২০:২৩)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

নতুন আপডেট হাজির! big_smile
http://img695.imageshack.us/img695/362/intraustaad0418.png

এই ভার্সনে অল্প কিছু নতুন ফীচার/ইমপ্রুভমেন্ট আছে:

  • এখন থেকে স্ন্যাপশটে ইউজারের পিসির লোকাল টাইম ব্যবহার করা যাবে। আগের ভার্সনে dsebd.org থেকে ১৫০-১৬০+ কিলোবাইটের বিরাট ফাইল ডাউনলোড করতো শুধু আপডেট টাইম বের করার জন্য - এখন সেই ঝামেলা দূর করা হয়েছে। গত বৃহস্পতিবারে লোকাল টাইম ব্যবহার করে ট্রায়াল দিলাম। ব্যান্ডউইথ রিকোয়ারমেন্ট প্রায় ৫০-৬০% কমে গেছে। সাবমেরিন কেবলের গ্যান্জামের কারণে সেদিন আমার এখানে নেটস্পীড ০-১৫/২০ কিবার মধ্যে খুব বেশি ওঠানামা করছিলো, এত খারাপ নেট কানেক্সনেও প্রোগ্রামটা ভালোই কাজ করেছে - তাই এই ভার্সনে ফীচারটা যোগ করে দিলাম। একটি ড্রব্যাক আছে যদিও - বুঝতেই পারছেন, স্ন্যাপশটে কয়েক সেকেন্ড ল্যাগ হতে পারে। তবে আমাদের দেশে যেহেতু রিয়েলটাইম ট্রেডিং হয়না, আশা করি এটা কোনো বড় সমস্যা না।

  • সবচাইতে উল্লেখযোগ্য চেন্জ হচ্ছে ইনিশিয়াল ভলিউমে (যামান ভাইয়ের রেকমেন্ডেশন অনুযায়ী)। আগের ভার্সনগুলোতে একদম প্রথম স্ন্যাপশটটা zero volume difference হিসাবে এ্যামীব্রোকারে ইমপোর্ট করতো, যার কারণে চার্টিং-এ কিছু গড়বড় হচ্ছিলো। নতুন আপডেটে zero volume-এর বদলে সরাসরি actual volume ইমপোর্ট হবে (latest_share_price_all.php পেইজের ভলিউম কলাম)। এর একটি সাইড ইফেক্ট হলো: যেহেতু dsebd কেবল cumulative volume দেয়, কাজেই যতবার প্রোগ্রাম রিস্টার্ট করবেন প্রতিবার চার্টে ম্যাসিভ ভলিউম স্পাইক পাবেন (a large volume bar)

  • আরেকটি বিরক্তিকর বাগ ফিক্স করেছি - ট্রেডিং আওয়ারে dsebd.org সবসময় ভ্যালিড ডেটা দেয় না। গত সপ্তাহে আবিষ্কার করলাম যে মাঝেমাঝেই তারা ব্ল্যাংক HTML ফাইল রিটার্ন করে। ঐ empty document parse করার চেষ্টা করতে গিয়ে প্রোগ্রামটা ক্র্যাশ করছিলো - এটা ফিক্স করা হয়েছে।

  • স্টার্টআপ আগের চেয়ে খানিকটা ফাস্ট করা হয়েছে। তবে ডটনেট প্রোগ্রামগুলোর একটি বিদঘুটে লিমিটেশন আছে - প্রথম আউটগোয়িং কানেক্সন এস্টাবলিশ করতে মিনিমাম ১৫ সেকেন্ড সময় লাগে (সিংহভাগ সময় লাগে ডিএনএস রিজল্ভ করতে)। ডটনেট ফ্রেমওয়ার্কের ক্লাসলাইব্রেরী monkey patching করে সামান্য একটু ফাস্ট করতে সক্ষম হয়েছিলাম - তবে এই ধরণের হ্যাক একটু risky এবং unreliable হয়ে যায়। Hence, the inconveniences will persist in this release. যাকগে, এই ব্যাপারটা স্টার্ট বাটন ক্লিক করার পর একবারই হয় - অতএব, স্রেফ ইগনোর করে যান।

  • hxxp://dsebd.org/latest_share_price_all.php এর বদলে hxxp://web.dsebd.org/admin-real/latest_share_price_all.php ব্যবহার করা হচ্ছে। পুরণো লিংকটি (allegedly) একটু স্লো (বেশিরভাগ ভিজিটর পুরণো লিংকটিই ব্যবহার করে)

লিংক:

http://rapidshare.com/files/376926372/tradezilla_fieldtest_1004_18.rar
http://www.mediafire.com/file/0nklg3fhnn4/tradezilla_fieldtest_1004_18.rar

রার আর্কাইভটা আনপ্যাক করে পুরণো ফোল্ডারে ওভাররাইট করুন। নতুন এক্সিকিউটেবলের নাম হলো: tradezilla_fieldtest_1004_18.exe  thumbs_up

আপডেট:
তাড়াহুড়া করিতে গিয়া কিন্চিৎ মিস্টেক হইয়া গিয়াছে। big_smile উপরের আরকাইভে TradeZilla.DataProvider.Dsebd.dll ফাইলের পুরণো ভার্সন চলে গেছিলো। সমস্যা নাই। উপরের আর্কাইভের ফাইলগুলো ওভাররাইট করুন, তারপর নীচের আপডেটেড ডিএলএল ফাইলটা Dataproviders ফোল্ডারে ওভাররাইট করুন:

http://www.mediafire.com/file/zzldmznmina/TradeZilla.DataProvider.Dsebd.dll
Calm... like a bomb.

১৮৮ সর্বশেষ সম্পাদনা করেছেন sohoj (১৭-০৪-২০১০ ২০:৩২)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

অনেক ধন্যবাদ। ভাই সবগুলো মিলিয়ে একটা ফোল্ডার এ দেয়া যায় না। সেই ১০ থেকে ওভার রাইট করা শুরু করেছি lol2 lol2 lol2 lol2

১৮৯

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

নতুন আপডেট দেয়ার জন্য ইনভার ভাইকে অনেক ধন্যবাদ। যত সময় যাচ্ছে TradeZillaর কার্যক্ষমতা ততই বাড়ছে  thumbs_up

invarbrass লিখেছেন:

এখন থেকে স্ন্যাপশটে ইউজারের পিসির লোকাল টাইম ব্যবহার করা যাবে। আগের ভার্সনে dsebd.org থেকে ১৫০-১৬০+ কিলোবাইটের বিরাট ফাইল ডাউনলোড করতো শুধু আপডেট টাইম বের করার জন্য - এখন সেই ঝামেলা দূর করা হয়েছে। গত বৃহস্পতিবারে লোকাল টাইম ব্যবহার করে ট্রায়াল দিলাম। ব্যান্ডউইথ রিকোয়ারমেন্ট প্রায় ৫০-৬০% কমে গেছে। সাবমেরিন কেবলের গ্যান্জামের কারণে সেদিন আমার এখানে নেটস্পীড ০-১৫/২০ কিবার মধ্যে খুব বেশি ওঠানামা করছিলো, এত খারাপ নেট কানেক্সনেও প্রোগ্রামটা ভালোই কাজ করেছে - তাই এই ভার্সনে ফীচারটা যোগ করে দিলাম। একটি ড্রব্যাক আছে যদিও - বুঝতেই পারছেন, স্ন্যাপশটে কয়েক সেকেন্ড ল্যাগ হতে পারে। তবে আমাদের দেশে যেহেতু রিয়েলটাইম ট্রেডিং হয়না, আশা করি এটা কোনো বড় সমস্যা না।

এতে পুরো প্রসেসটার স্পীড অনেক বেড়ে যাবে। কিছু সময়ের ব্যাবধান হলেও কোন সমস্যা নেই।

invarbrass লিখেছেন:

সবচাইতে উল্লেখযোগ্য চেন্জ হচ্ছে ইনিশিয়াল ভলিউমে (যামান ভাইয়ের রেকমেন্ডেশন অনুযায়ী)। আগের ভার্সনগুলোতে একদম প্রথম স্ন্যাপশটটা zero volume difference হিসাবে এ্যামীব্রোকারে ইমপোর্ট করতো, যার কারণে চার্টিং-এ কিছু গড়বড় হচ্ছিলো। নতুন আপডেটে zero volume-এর বদলে সরাসরি actual volume ইমপোর্ট হবে (latest_share_price_all.php পেইজের ভলিউম কলাম)। এর একটি সাইড ইফেক্ট হলো: যেহেতু dsebd কেবল cumulative volume দেয়, কাজেই যতবার প্রোগ্রাম রিস্টার্ট করবেন প্রতিবার চার্টে ম্যাসিভ ভলিউম স্পাইক পাবেন (a large volume bar)

ট্রেড আওয়ারের শুরু থেকে চালু করে রাখলে ম্যাসিভ ভলিউম আসবেনা। আর আসলেও সমস্যা নেই, ডে ভিউতে গেলে পারফেক্ট ভলিউম পাওয়া যাবে আশা করি।

invarbrass লিখেছেন:

স্টার্টআপ আগের চেয়ে খানিকটা ফাস্ট করা হয়েছে। তবে ডটনেট প্রোগ্রামগুলোর একটি বিদঘুটে লিমিটেশন আছে - প্রথম আউটগোয়িং কানেক্সন এস্টাবলিশ করতে মিনিমাম ১৫ সেকেন্ড সময় লাগে (সিংহভাগ সময় লাগে ডিএনএস রিজল্ভ করতে)। ডটনেট ফ্রেমওয়ার্কের ক্লাসলাইব্রেরী monkey patching করে সামান্য একটু ফাস্ট করতে সক্ষম হয়েছিলাম - তবে এই ধরণের হ্যাক একটু risky এবং unreliable হয়ে যায়। Hence, the inconveniences will persist in this release. যাকগে, এই ব্যাপারটা স্টার্ট বাটন ক্লিক করার পর একবারই হয় - অতএব, স্রেফ ইগনোর করে যান।

প্রথমবার কয়েক মিনিট সময় লাগলেও সমস্যা নাই, ট্রেড শুরুর কয়েক মিনিট আগে চালু করে দিলেই হবে।

invarbrass লিখেছেন:

hxxp://dsebd.org/latest_share_price_all.php এর বদলে hxxp://web.dsebd.org/admin-real/latest_share_price_all.php  ব্যবহার করা হচ্ছে। পুরণো লিংকটি (allegedly) একটু স্লো (বেশিরভাগ ভিজিটর পুরণো লিংকটিই ব্যবহার করে)

নতুন লিঙ্কে আশাকরি ভাল স্পীড পাওয়া যাবে। ফাইনাল ভার্সনে সম্ভব হলে কাষ্টম লিঙ্ক ব্যবহারের অপশন দিয়েন। ডিএসইর কোন ভরসা নাই, কখন কোন লিঙ্ক বন্ধ করে দেয়  hairpull

১৯০

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

nshop1 লিখেছেন:

নতুন লিঙ্কে আশাকরি ভাল স্পীড পাওয়া যাবে। ফাইনাল ভার্সনে সম্ভব হলে কাষ্টম লিঙ্ক ব্যবহারের অপশন দিয়েন। ডিএসইর কোন ভরসা নাই, কখন কোন লিঙ্ক বন্ধ করে দেয়  hairpull

সহমত

১৯১

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

প্রথম বার ডিএসই এর টাইম নিয়ে তার সাথে পিসির লোকাল টাইম সিংক্রোনাইজ করে নিলে হয়। তাইলে প্রতিবার টাইম ডাউনলোড করতে হবে না, আবার ডিএসইর টাইম ও পাওয়া গেল।

সারিম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

১৯২ সর্বশেষ সম্পাদনা করেছেন invarbrass (১৮-০৪-২০১০ ০২:০৪)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

সারিম লিখেছেন:

প্রথম বার ডিএসই এর টাইম নিয়ে তার সাথে পিসির লোকাল টাইম সিংক্রোনাইজ করে নিলে হয়। তাইলে প্রতিবার টাইম ডাউনলোড করতে হবে না, আবার ডিএসইর টাইম ও পাওয়া গেল।

সারিম ভাই ঠিকই ধরেছেন, আমি ঐভাবেই করার চিন্তাভাবনা করে রেখেছি। স্টার্ট বাটন ক্লিক করলে ডিএসই-র ডেট টাইম সংগ্রহ করে নেয় (এই কারণেই প্রোগ্রামটা প্রথম ২০-৩০ সেকেন্ড নন-রেসপন্সিভ থাকে) - তবে এখনো লোকাল সিস্টেমের সাথে টাইম ডিফারেন্স ক্যালকুলেট করে পরবর্তী স্ন্যাপশটগুলো সিংক্রোনাইয করার আসল কাজটাই করা হচ্ছে না। ইদানীং অন্য কাজে ব্যস্ত, টাইম পাচ্ছি না  crying

নতুন লিঙ্কে আশাকরি ভাল স্পীড পাওয়া যাবে। ফাইনাল ভার্সনে সম্ভব হলে কাষ্টম লিঙ্ক ব্যবহারের অপশন দিয়েন। ডিএসইর কোন ভরসা নাই, কখন কোন লিঙ্ক বন্ধ করে দেয়

সহমত। ঐ ফীচার যোগ করার প্ল্যান আছে।

অনেক ধন্যবাদ। ভাই সবগুলো মিলিয়ে একটা ফোল্ডার এ দেয়া যায় না। সেই ১০ থেকে ওভার রাইট করা শুরু করেছি

হেহে, সন্জয়দা, এই রিলিজগুলো তো মূলত: WIP (work-in-progress)। শুধু যেসব ফাইল চেন্জ হচ্ছে সেগুলোই আপলোড করছি। এখন মাত্র ৯০-১০০ কেবি ডাউনলোড করছেন। পুরো ডিস্ট্রো দিলে আপনাকে ৪-৫ মেগা (বা আরো বেশি) ডাউনলোড করতে হবে ঘনঘন।  hairpull মূল প্রোগ্রামটা স্টেবিলাইজড হয়ে গেলে তখন ইন্সটলার করে দেবো।

ট্রেড আওয়ারের শুরু থেকে চালু করে রাখলে ম্যাসিভ ভলিউম আসবেনা। আর আসলেও সমস্যা নেই, ডে ভিউতে গেলে পারফেক্ট ভলিউম পাওয়া যাবে আশা করি।

হ্যাঁ, পুরো সেশন ধরে প্রোগ্রাম চালু থাকলে কোনো সমস্যা নাই। জামান ভাইয়ের মেইল থেকে জানলাম তিনি AFL ব্যবহার করে ভলিউম এ্যাডজাস্ট করার ফর্মূলা ডেভেলপ করেছেন। ঐ ফর্মূলা ব্যবহার করলে ভলিউম স্পাইক নিউট্রালাইয হয়ে যাবে, তাঁর কোড হয়তো আপনাদের উপকারে আসতে পারে।

আমি আরেকটা পদ্ধতি চিন্তা করে রেখেছি। আমরা এখন ডেটাবেইজে স্ন্যাপশটগুলো সেইভ করে রাখছি। প্রোগ্রাম রিস্টার্ট করার পর প্রোগ্রামটা ডেটাবেইজ চেক করে বের করে নিতে পারে আগের সেশনে ক্যাপচার করা সর্বশেষ স্ন্যাপশট। কারেন্ট স্ন্যাপশটের ভলিউম থেকে ডেটাবেইজের লাস্ট স্ন্যাপশটের ভলিউম বিয়োগ করলেই সঠিক ভলিউম ডিফারেন্স পাওয়া যাবে। এটা করতে একটু গ্যান্জাম আছে - ফায়ারবার্ডে SQL দিয়ে কিছু এক্সপেরিমেন্ট করতে হবে।  hairpull

Calm... like a bomb.

১৯৩ সর্বশেষ সম্পাদনা করেছেন nshop1 (১৮-০৪-২০১০ ১৫:১৭)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

invarbrass লিখেছেন:

আমি আরেকটা পদ্ধতি চিন্তা করে রেখেছি। আমরা এখন ডেটাবেইজে স্ন্যাপশটগুলো সেইভ করে রাখছি। প্রোগ্রাম রিস্টার্ট করার পর প্রোগ্রামটা ডেটাবেইজ চেক করে বের করে নিতে পারে আগের সেশনে ক্যাপচার করা সর্বশেষ স্ন্যাপশট। কারেন্ট স্ন্যাপশটের ভলিউম থেকে ডেটাবেইজের লাস্ট স্ন্যাপশটের ভলিউম বিয়োগ করলেই সঠিক ভলিউম ডিফারেন্স পাওয়া যাবে। এটা করতে একটু গ্যান্জাম আছে - ফায়ারবার্ডে SQL দিয়ে কিছু এক্সপেরিমেন্ট করতে হবে।  hairpull

এখনকার সেটিংস অনুযায়ী ট্রেড আওয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত চালালে কোন সমস্যা হবেনা, কিন্তু মাঝপথে বন্ধ করে আবার চালু করলে প্রথম ক্যাপচারে আবার টোটাল ভলিউম নেয়া হবে (আমার বোঝার ভুল থাকলে জানাবেন)। সেক্ষেত্রে সঠিক ভলিউম পাওয়া যাবেনা। তবে এখানে যদি এরকম লজিক সেট করে দেয়া যায় যে, ট্রেডজিলা চালুর পর সে প্রথম ক্যাপচারের ডাটা ডাটাবেসের শেষ ক্যাপচার করা ডাটার সাথে ম্যাচ করে দেখবে যে একই ডেট কিনা, যদি একই ডেট হয় তাহলে লাষ্ট ভলিউমের সাথে মাইনাস করবে, আর যদি ডিফরেন্ট ডেট হয় তাহলে ফুল ভলিউম নিবে। ডাটাবেসের সাথে কম্পেয়ার না করে DSEর ওয়েবসাইটে দেয়া ডেটের সাথে কম্পেয়ার করলেও হয়।


আপডেটঃ
আজকে শুরু থেকে শেষ পর্যন্ত চালালাম কোন সমস্যা ছাড়া। এক কথায় অসাধারন পার্ফরম্যান্স। ইনভার ভাইকে আবারো ধন্যবাদ সফটওয়্যারটা তৈরী করার জন্য। যেহেতু শুরু থেকে শেষ পর্যন্ত চালু ছিল, তাই ভলিউমও পুরা সঠিক পাওয়া গেছে। চালু করার আগে দেখে নিয়েছিলাম যে ডিএসই আগের দিনের ডাটা ক্লিয়ার করেছে কিনা। তবে একটা সমস্যা হচ্ছে বন্ধ করতে গিয়ে। “খাল্লাস” দেয়ার পর ১২ মিনিটের উপর হয়ে গেছে এখনো বন্ধ হয়নি, আরেকটু অপেক্ষা করে ম্যানুয়ালী খাল্লাস করে দিব  big_smile

১৯৪ সর্বশেষ সম্পাদনা করেছেন invarbrass (১৯-০৪-২০১০ ০১:০২)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

নাসিম ভাইকে অভিজ্ঞতা শেয়ার করার জন্য ধন্যবাদ!

হ্যাঁ, প্রোগ্রাম শাটডাউন করতে গিয়ে এখন আমিও সমস্যা পাচ্ছি। ১ মিনিটের কম ইন্টারভ্যালে প্রোগ্রামটা মাল্টিথ্রেডেড মোডে কাজ করে। মূল সমস্যাটা কোথায় হচ্ছে এখনো ধরতে পারছিনা, তবে মনে হয় শাটডাউন হবার সময় মাল্টিপল থ্রেড একসাথে হূড়োহুড়ি করতে গিয়ে ডেডলক সৃষ্টি করে - কেউই আর সামনে আগাতে পারেনা (ঢাকার ট্রাফিকের মত  lol) এবং প্রোগ্রামটা হ্যাং হয়ে থাকে। এই সমস্যা আগে ছিলো না - গত সপ্তাহে কোনো কোড আপডেট করতে গিয়ে বাগটা তৈরী করে ফেলেছি বোধহয়।  kidding

যাকগে, ওই সমস্যা দূর করার জন্য আরেকটি আপডেট রিলিজ করলাম!  big_smile

http://www.mediafire.com/file/4jloxiklmjx/tradezilla_fieldtest_1004_19.rar

আগের মতই পুরণো ফোল্ডারে ওভাররাইট করতে হবে।  tongue

fieldtest_1004_19 রিলিজে দু'টো চেন্জ আছেঃ

  • ডেটাবেইজ থেকে লাস্ট ভলিউম বের করার ফীচার যোগ করেছি। মাঝেমাঝে প্রোগ্রাম বন্ধ রাখলেও এখন আর সমস্যা হবে না - নতুন করে এ্যাপটা রিস্টার্ট করলে ডেটাবেইজ থেকে (পুরণো সেশনের) লাস্ট ভলিউম নিয়ে in the mean time যত ভলিউম ডিফারেন্স হয়েছে তা সঠিকভাবে ক্যাল্কুলেট করে নেবে!  \"big_smile\" আশা করি এখন থেকে আর AFL ব্যবহার করে ভলিউম নর্মালাইয করতে হবে না - এই স্ট্যান্ড-এ্যালোন প্রোগ্রামটাই এ্যাকুরেট ভলিউম দিতে থাকবে। তবে এই অংশটা এখনো আনটেস্টেড রয়ে গেছে - আগামীকাল ট্রেড আওয়ারে ভেরিফাই করবো ঠিকমত কাজ করছে কিনা। আর হ্যাঁ, এখন থেকে ফায়ারবার্ড ডেটাবেজ প্লাগইনটা mandatory হয়ে যাচ্ছে (আগে অপশনাল ছিলো)। কাজেই, আপনি যদি ফায়ারবার্ডের ডীএলএল-গুলো মুছে ফেলে থাকেন, তবে সেগুলো পুনরায় পেস্ট করুন, নয়তো প্রোগ্রাম ক্র্যাশ করবে।

  • শাটডাউন টাইম কমিয়ে দিয়েছি। এখন স্টপ বাটন ক্লিক করলে ৫-১০ সেকেন্ড অপেক্ষা করবে - এর মধ্যে যদি এক্সিট না করে তবে ফোর্সড শাটডাউন করবে নিজে থেকেই। (জোড়াতালি মার্কা সমাধান  \"tongue_smile\")

Calm... like a bomb.

১৯৫

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

অনেক অনেক ধন্যবাদ

১৯৬

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

এত তাড়াতাড়ি আপডেট করে ফেললেন  surprised। দারুন, কালকে ট্রেড আওয়ারে ব্যবহার করে ফীডব্যাক জানাব। আপনার আগের দেয়া লিঙ্ক থেকে ফায়ারবার্ড ৬৪ বিটেরটা নামিয়ে নিয়েছিলাম। সেটাই চালাচ্ছি, আশাকরি কোন সমস্যা হবেনা। ফোর্সড খাল্লাস সুবিধা যোগ করে ভাল করেছেন, এখন এক্কেবারেই খাল্লাস  big_smile


অনেক ধন্যবাদ।

১৯৭

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

বাহ! বাহ! এখানে দেখি আমিব্রোকারের উননয়ন কাজ চলিতেছে!!! আর আমি মাথা কুটে মরি ইনটারনেট জগতে!!!!!

আমি যে দেখেছি গোপন হিংসা কপটরাত্রি-ছায়ে হেনেছে নিঃসহায়ে।
আমি যে দেখেছি - প্রতিকারহীন, শক্তের অপরাধে বিচারের বাণী নীরব নিভৃতে কাঁদে।
আমি যে দেখিনু তরুণ বালক উন্মাদ হয়ে ছুটে কী যন্ত্রণায় মরেছে পাথরে নিস্ফল মাথা কুটে।

১৯৮

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

আজকে ট্রেড আওয়ারে বন্ধ করে কিছুক্ষন অপেক্ষা করার পর আবার চালু করে দেখলাম। ফোর্স খাল্লাস দারুন কাজ করছে, কয়েক সেকেন্ডের মধ্যেই বন্ধ করে গেছে। কিন্তু আবার চালু করার পর টোটাল ভলিউম নিয়েছে(বিয়োগ না করে) এবং অতিরিক্ত ভলিউম দেখাচ্ছে। আপনারা কেউ এটা পরিক্ষা করে দেখেছেন? তাহলে বোঝা যেত সমস্যাটা শুধু আমার কম্পিউটারে করছে কিনা।

১৯৯

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

আই থ্রেড তা এত দিন পরে পাইলাম !!! আমি কই ছিলাম ?!!!!!!

২০০ সর্বশেষ সম্পাদনা করেছেন invarbrass (২৪-০৪-২০১০ ০০:০০)

Re: AmiBroker DSE, CSE ইমপোর্ট টুল

হেহে, এখানে তো দেখি ঢাকার চাইতে চট্টগ্রামের লোকজন বেশি হয়ে যাচ্ছে  big_smile
ডিএসই-র কাজ বন্ধ করে সিএসই নিয়ে কাজ শুরু করবো কিনা চিন্তা করতেছি  tongue tongue tongue
just kidding!

Calm... like a bomb.