টপিকঃ নেইলকাটার

ছোটবেলায় একবার একটা নেইলকাটার আমার হাত থেকে জানালা দিয়ে নিচে পড়ে গেল। নিচে ছিলো বাসার সাথে লাগোয়া একটা খেলার জায়গা। সেখানে আরো আছে খোলা আকাশের নিচে গাড়ির গ্যারেজ আর একটা কুকুরের খাঁচা। দৌঁড়ে নেইলকাটার নিতে নিচে এসে দেখি ইটের মাটিতে পড়ে নেইলকাটার ভেঙে গেছে। খুবই ভয় পেলাম ও নার্ভাস হয়ে গেলাম।

তখন ওই বাসায় দারোয়ানের কাজ করতেন এক বিশালদেহী দৈত্যের মত লোক। অবসরপ্রাপ্ত আর্মি সৈনিক। তার শীতল চাহনি আর ধীর স্থির চুপচাপ চলাফেরা আমি খুব ভয় পেতাম। টমি নামের এক ভয়ঙ্কর জার্মান শেফার্ড কুকুর ছিলো ওই বাসায়, যাকে শুধু এই লোক দেখাশোনা করতেন।

সেইদিন আমি নেইল কাটার অনেক চেষ্টা করেও লাগাতে পারছিলাম না। টেনশনে আমার ছোট্ট পৃথিবী অন্ধকার। মধ্যবিত্ত ফ্যামিলিতে একটা নেইলকাটার ভেঙে ফেলা একটা বাচ্চার জন্য খুব বড় অপরাধ।

হঠাৎ দেখি আসছেন ওই দারোয়ান আঙ্কেল। তিনি এসে নেইলকাটারটা হাত থেকে নিয়ে মুহূর্তের মধ্যে জোড়া লাগিয়ে দিলেন।

আমি তার বুদ্ধি, বিচক্ষণতা ও শক্তি দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম এবং তার চেয়েও বেশি কৃতজ্ঞ হয়েছি কারণ উনি আমাকে অনেক বড় বিপদ থেকে বাঁচিয়েছেন।

এখন বড় হয়ে খুব সহজেই নেইলকাটার চাপ দিয়ে ওর তিনটা পার্ট আলাদা করে আবার জোড়া লাগাতে পারি কিন্তু সেই ছোট বয়সে এটা পারতাম না। তার এই উপকার আমাকে চরম মুগ্ধ করে।

Re: নেইলকাটার

ভালোই হয়েছে

"We want Justice for Adnan Tasin"

Re: নেইলকাটার

ইন্টারেস্টিং কাহিনী  big_smile

IMDb; Phone: OnePlus 8T; PC: Asus Zenbook 14x OLED with Windows 11 Pro 64-bit