টপিকঃ টি শার্ট ডিজাইন শিখতে কী কী লাগবে

বর্তমানে ফ্রিল্যান্সিং জগতে প্রবেশ করার জন্য তুলনামূলকভাবে বেশ সহজ এবং জনপ্রিয় একটি মাধ্যম হলো টি শার্ট ডিজাইন করা। দেখা যায় অনেকের ডিজাইনিং নিয়ে প্যাশন থাকলেও শুরু কীভাবে করবেন এবং কীভাবে উপার্জন করবেন জানা না থাকায় ও অভিজ্ঞ পরামর্শের অভাবে এই সেক্টরে কাজ শুরু করতে পারেন না। তাই টি-শার্ট ডিজাইনে দক্ষ হতে বিভিন্ন কৌশল ও প্যাটার্ন শেখানোর জন্য রয়েছে অনেক কোর্স।

আজকের এই পোস্টে আলোচনা করা হয়েছে টি শার্ট ডিজাইন শিখতে কী কী লাগবে তা নিয়ে। কী কী ইলিমেন্ট থাকলে আপনি আপনার টি শার্ট ডিজাইন যাত্রা শুরু করতে পারবেন।

বর্তমান যুগে শুধুমাত্র মেয়েরাই ফ্যাশন সচেতন নন। ছেলেরাও বেশ ফ্যাশন সচেতন হয়ে উঠেছেন। তবে ফ্যাশন সচেতন মানুষ বলতে এটা বুঝায় না যে, তারা ব্র্যান্ডের পোশাক ছাড়া কাপড় এবং ব্র্যান্ডের এক্সেসরিজ বাদে কিছু ব্যবহার করতে চান না। ফ্যাশন মানে হচ্ছে সবচেয়ে সেরা পোষাকটি বেছে নেয়া যেটি আপনাকে করে তুলবে অন্যদের চেয়ে কিছুটা আলাদা, স্বতন্ত্র। একটু বুদ্ধি খাটিয়ে হাতের কাছে পাওয়া নানা জিনিস এবং কম খরচেও অনেক ফ্যাশনেবল হয়ে ওঠা যায়। তাই পয়সা খরচ করে নয় মাথা খাটিয়ে ফ্যাশনেবল হয়ে উঠুন। আর সহজে ফ্যশন ও বৈচিত্র্যের জন্য পরুন আকর্ষণীয় টি-শার্ট। কারণ ছেলেদের টিশার্ট এমন একটি পোষাক যা একই সাথে বৈচিত্র্যের সাথে আপনাকে দিতে পারে চমৎকার ক্যাজুয়াল লুক।

টি-শার্ট ডিজাইন গ্রাফিক ডিজাইনারদের একটি অন্যতম দক্ষতার ভেতর পড়ে। অ্যাডোব ফটোশপ এবং ইলাস্ট্রেটর ব্যবহার করে খুব সহজেই টি শার্ট ডিজাইন করা সম্ভব।

এইবার আসি টি-শার্ট ডিজাইনে, ডিজাইন ব্যপারটা যতটা না শিখার তার চেয়ে বেশি আপনি নিজের চিন্তাকে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছেন এটাই স্বার্থকতা। ডিজাইন আপনাকে কেউ শিখিয়ে দিবে না, নিজেকেই শিখতে হবে। Youtube বলেন আর Udemy বলেন সবাই এক। ওরা আপনাকে ফটোশপ ইলাস্ট্রেটর এর টুল গুলোর কাজ শিখাবে আর ডিজাইনটা আপনার একান্ত নিজের।

টি-শার্ট ডিজাইন একটা ক্রিয়েটিভ কাজ। যদি আপনি POD ব্যাবসা করতে চান তবে নিজে ডিজাইন করা ভালো। কারো ডিজাইন কপি করবেন না কখনোই। তখন নিজের মধ্যে চুরির ইচ্ছা টা বেড়ে যাবে।(ডিজাইন চুরি)। তো শেষ কথা, Youtube এ প্রচুর ভিডিও আছে, ফটোশপ, ইলাস্টেটর না পারলে শিখে নিন প্রথমে,তারপর টি-শার্ট ডিজাইনে গেলে ভালো হয়। আবারো বলছি ডিজাইন আপনার নিজের।

Kazi Nishat

Re: টি শার্ট ডিজাইন শিখতে কী কী লাগবে

ধন্যবাদ শিয়ার কার জন্য ।