টপিকঃ ভ্যাকিউম ক্লিনার ব্যবহারের ৭টি জরুরি তথ্য

আজকাল আমাদের সময় অনেক সীমিত, তবুও কাজ বেড়েই চলছে। তাই, আমরা আমাদের দৈনন্দিন সকল কাজে প্রযুক্তির ব্যাবহার বাড়িয়ে দিয়েছি। ঘরের ধুলো পরিষ্কার করার জন্য, ভ্যাকুয়াম ক্লিনার (Vacuum Cleaner) একটি সুপরিচিত নাম। যাইহোক, অনেকেই এর প্রয়োজনীয়তা, প্রকার বা ব্যবহার সম্পর্কে জানেন না।

ভ্যাকুয়াম ক্লিনার কেন জরুরী?
বিছান, ঘরের কোণ, সোফা, পর্দা, একটি কার্পেট, গদি, জ্যাকেট, গাড়ি, ভারী চাদর ইত্যাদি সহ এমনকি মেঝেও পরিষ্কার করার জন্য এটি চমৎকার।

https://sc04.alicdn.com/kf/H6eeb7637c60a4f78b2c8aa389a95b09be.png

কেনার আগে কি ভাববেন?
আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে, সেরাটি বেছে নিন। যে ক্লিনারগুলি সুন্দরভাবে চলে এবং হালকা ওজনের, সেগুলো বেশী জনপ্রিয়। ভ্যাকুয়াম ক্লিনারের চাকা প্রায়ই মেঝের ক্ষতি করে। যাচাই করুন যে চাকাটি পর্যাপ্তভাবে কভার করা আছে কি না। ওয়ারেন্টি এবং সার্ভিসিং তথ্য সম্পর্কে ভালোভাবে জেনে নিন।

কিভাবে একটি ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করা উচিত?
ক্লিনার সংযুক্তি ব্যবহার করার সময় ম্যানুয়াল নির্দেশাবলী অনুসরণ করুন. উদাহরণস্বরূপ, বাড়ির ভিতরে, সরু মুখের ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করুন। কার্পেট একটি ব্রাশ ক্লিনার দিয়ে কার্যকরভাবে পরিষ্কার করা যেতে পারে। ব্যবহারের পরে, সঠিকভাবে ভ্যাকুয়াম পরিষ্কার করুন। কিছু আইটেম সাবান জলে ধোয়া উচিত, এবং অন্য একটি ব্রাশ দিয়ে পরিষ্কার করা উচিত। ডাস্টব্যাগ সম্পূর্ণ হওয়ার সাথে সাথে, ভ্যাকুয়াম ক্লিনারকে ভাল অবস্থায় রাখতে এটি পরিষ্কার করুন। টেবিল এবং চেয়ার সহ যেকোন ছোট আসবাবপত্র সরান এবং এলাকাটি ভ্যাকুয়াম করুন। এটা সুন্দরভাবে পরিষ্কার হবে.  শূন্যস্থানে কোথায় আপনার ভ্যাকুয়াম সংরক্ষণ করা উচিত তা নির্ধারণ করুন। সব সময় বাচ্চাদের নাগালের বাইরে রাখুন।

Kazi Nishat

Re: ভ্যাকিউম ক্লিনার ব্যবহারের ৭টি জরুরি তথ্য

সুন্দর লিখছেন ভাই । ধন্যবাদ