টপিকঃ সামাজিক মাধ্যম ব্যবহার করার ক্ষেত্রে আপনার সেরা পরামর্শটি কী?

একটি শক্তিশালী পাসওয়ার্ড আপনাকে অনেক হ্যাক থেকে রক্ষা করতে পারে। একটি শক্তিশালী পাসওয়ার্ড লিখতে আপনাকে অবশ্যই পাসওয়ার্ড নীতি অনুসরণ করতে হবে।

https://qph.fs.quoracdn.net/main-qimg-78194b0a92bb72fd8307ed18382aa406-lq

হ্যাকাররা যদি কখনও একটি এনক্রিপ্ট করা ওয়েবসাইট হ্যাক করে এবং যদি সেই ওয়েবসাইটে আপনার একটি অ্যাকাউন্ট থাকে তাহলে আপনার চিন্তার কোনো কারণ নেই যদি আপনি পাসওয়ার্ড নীতি অনুসরণ করেন।কারণ পাসওয়ার্ড নীতিতে, একটি পাসওয়ার্ড অক্ষর + সংখ্যা + বিশেষ অক্ষর সহ 12-16 হতে হবে। হ্যাকাররা এত বিশাল ফরম্যাটের সংমিশ্রণ নিয়ে এসে আপনার অ্যাকাউন্টে পিছনে সময় নষ্ট করবে না।

হ্যাকাররা সব সময় সবার প্রথমে দুর্বল অ্যাকাউন্ট গুলোতে আক্রমণ করার চেষ্টা করে। তাই আপনার অ্যাকাউন্টকে সবসময় সুরক্ষিত রাখতে আপনার অবশ্যই একটি শক্তিশালী পাসওয়ার্ড দেওয়া গুরুত্বপূর্ণ। কিন্তু হ্যাকার যদি আপনার অ্যাকাউন্ট টার্গেট করে তাহলে ব্যাপারটা অনেক টা ভিন্ন হতে পারে। তাহলে এই দিকগুলি থেকে আপনি একটি শক্তিশালী পাসওয়ার্ড দেওয়ার সুবিধাগুলি বুঝতে পারছেন তো।

কিভাবে সহজে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করবেন:
যদি পাসওয়ার্ডগুলি সংখ্যা, ছোট হাতের অক্ষর এবং বড় হাতের অক্ষর সহ বিশেষ অক্ষর ব্যবহার করে তৈরি করা যায় তবে এটি মনে রাখা খুব কঠিন এবং খুব শক্তিশালী হতে পারে। কিন্তু আজ আমি আপনাদের এমন একটি কৌশল বলব যাতে আপনি সহজে কঠিন পাসওয়ার্ড মনে রাখতে পারেন। প্রথমে চারটি অক্ষরের আপনার কোনো প্রিয় ব্যক্তির নাম বলুন। তাই বলি আপনার মনের মানুষটির নাম punam। এখন 3টি বিশেষ অক্ষরের সংমিশ্রণটি আপনার জন্য বেছে নিন; ধরুন এটি @@@।

#সংগৃহীত

"We want Justice for Adnan Tasin"