টপিকঃ শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে ?

দেশের সকল শিল্প প্রতিষ্ঠান, কল কারখানা, অফিস, ব্যাংক, মার্কেট , শপিং মল ,  হাট বাজার, পার্ক, বিনোদন কেন্দ্র, সিনেমাহল, গন পরিবহন, ট্রেন, লঞ্চ , রাজনৈতিক সভা সমাবেশ, বিয়ে , অনুষ্ঠান সব কিছুই খোলা্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌ শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ !

শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিত্তে টীকার আওতায় এনে শিক্ষা প্রতিষ্ঠান খেলে দিলে - লক্ষ লক্ষ শিক্ষার্থীদের জীবন নষ্টের হাত থেকে রক্ষা পেত, শিক্ষার্থীরা অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে উৎকণ্ঠিত - লাখ লাখ অভিভাবকদের দুরচিন্তায় রাতের ঘুম নষ্ট হত না-

সকলের একটি প্রশ্ন শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে ?

অনেকেই বলেন পড়াশুনা ঘরে করা যায় - !! পড়াশোনা ঘরে বসেও করা গেলে পৃথিবীতে আর শিক্ষাপ্রতিষ্ঠানের দরকার ছিল না !! যে সন্ত্রাসী - বাউন্দেল - ভবঘুরে - সারা বছর লেকা পড়ার ধারেও নেই - শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অটো পাশের কারনে সেও জিপিএ ৫ পেল, আর মেধাবী শিক্ষার্থী সেও জিপিএ৫ ! সন্ত্রাসী - বাউন্দেল - ভবঘুরে - সারা বছর লেকা পড়ার ধারেও নেই সেও ডাক্তার ইঞ্জিনিয়ার সেনা কর্মকর্তা হবেন ……আর যে শিশু ২০১৯ সালে প্রথম শ্রেণিতে ভর্তি হবার কথা ছিল সে একবারে জে।এস।সি - এস।এস।সি - এইচ।এস।সি পাস অটো পাশে !! কি মজা তাদের জন্য জারা জীবনেও লেখা পড়ার ধারে পাশে নেই !!

#অবশ্য এসব বলা আর অন্ধের দেশে চশমা বিক্রি একই কোথা !!

"We want Justice for Adnan Tasin"