টপিকঃ বাংলাদেশের জনপ্রিয় ১২ টি অনলাইন শপিং সাইট

Best online shopping sites in Bangladesh
বাংলাদেশে বর্তমানে দ্রুত গতির ৪জি ইন্টারনেট চালু হয়ে গিয়েছে। যদিও বাংলাদেশ ইন্টারনেট গতির দিক দিয়ে উন্নত দেশগুলোর চাইতে অনেক পিছিয়ে। কিন্তু বাংলাদেশ সরকার চাচ্ছে ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির দিক দিয়ে দেশকে এগিয়ে নিতে ।

অনলাইনে কেনাকাটায় বাংলাদেশে অনেক পিছিয়ে থাকলে ও বর্তমান সরকার দেশের তথ্য প্রযুক্তি খাতে সুবিধা দেওয়ায় কিছুটা মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হচ্ছে । বর্তমানে বাংলাদেশে ভালো কিছু অনলিন শপ তৈরি হয়েছে । এর মধ্যে বিশ্বস্ত কিছু প্রতিষ্ঠান নিয়ে আলোচনা করব । চলুন মূল আলোচনায় যাওয়া যাক ।



এখানে রাঙ্কিং ও বিশ্বস্ততার দিক বিবেচনা করে ১৫ টি অনলিন ই কমার্স সাইট  তুলে দরা হলো যারা বাসায় ডেলিভারি করে থাকে ।

Daraz.com.bd

বাংলাদেশের অন্যতম অগ্রণী ও জনপ্রিয় অনলাইন স্টোর দারাজ ডটকম.বিডি ইলেকট্রনিক্স, ফ্যাশন, হোম অ্যাপ্লায়েন্সস, বাচ্চাদের আইটেম, সজ্জা, সৌন্দর্য এবং স্বাস্থ্য এবং আরও অনেক কিছু থেকে শুরু করে বিস্তৃত পণ্য সরবরাহ করে। আপনি ক্যাশ অন ডেলিভারি, পেমেন্ট সোয়াইপ অন ডেলিভারির মাধ্যমে পেমেন্ট ক্রেডিট / ডেবিট কার্ড, বিকাশ বা মোবাইল ব্যাংকিং এবং ইন্টারনেট ব্যাংকিং হিসাবে একাধিক পদ্ধতির মাধ্যমে কেনাকাটা করতে পারবেন। সাম্প্রতি   আলিবাবা.কম দারাজকে কিনে নিয়েছে । আমারা এখন বলতে পারি আলিবাবার একটি প্রতিষ্ঠান দারাজ।

দারাজ ডটকম.বিডি অর্ডারের  অভ্যন্তরে ঢাকায় 2-4 দিনের মধ্যে এবং ঢাকার বাইরে 5-8 দিনের মধ্যে অর্ডার করা পণ্য সরবরাহ করে। আপনি যদি আপনার পণ্যটির সাথে সন্তুষ্ট না হন তবে আপনি সরবরাহের তারিখ থেকে 7 দিনের মধ্যে এটিও ফিরিয়ে দিতে পারেন। অবশ্যই, সমস্ত পণ্য ফেরতযোগ্য হয় না। আপনি সবসময় যে পণ্যগুলি ফেরত পাওয়ার যোগ্য তার তালিকা পরীক্ষা করতে পারেন। আপনি বিকাশের মাধ্যমে কিনলে তাত্ক্ষণিক ক্যাশব্যাক অফারও পেতে পারেন।

Evaly.com.bd


ইভালি একটি অনলাইন প্ল্যাটফর্ম যেখানে বিক্রেতারা এবং ক্রেতারা অন্যের সাথে সরাসরি সংযোগ করতে সক্ষম হবেন। ইভালি তার প্ল্যাটফর্মগুলিতে বিক্রেতাদের উত্সাহ দেয় এবং ক্রেতারা এই বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করতে সক্ষম হন। ইভ্যালি তার প্ল্যাটফর্মে বিক্রি হওয়া কোনও পণ্যই উৎপাদন করে না বা গ্রহণ করে না। ইভালি প্ল্যাটফর্মে বিক্রি হওয়া সমস্ত পণ্য ইভালির বিক্রেতারা বিক্রি করেন এবং এভালির সাথে চুক্তি অনুসারে বিক্রেতারা তাদের দায়িত্ব গ্রহণ করেন।নির্দিষ্ট তথ্যের জন্য গ্যারান্টি রয়েছে এমন পণ্যের তথ্যে এটি বর্ণিত না হলে এভ্যালি পণ্যগুলির জন্য কোনও গ্যারান্টি সরবরাহ করে না।



গ্রাহকদের বিক্রেতাদের সম্পর্কিত তথ্য সরবরাহ করা হয় এবং উল্লিখিত পণ্যের মৌলিকত্ব পরীক্ষা করার জন্য দায়বদ্ধ। ভার্চুয়াল শপিংমল হিসাবে বিক্রেতাদের জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম হওয়ায় এভালি কোনও পণ্য সঞ্চয় করে না এবং পণ্যগুলির মৌলিকত্ব পরীক্ষা করতে পারে না এবং এটি গ্যারান্টি দিতে পারে না যদি না এটি তাদের কৌশলগত অংশীদারদের থেকে থাকে ক্রেতাদের পণ্যগুলির মানের এবং মৌলিকত্ব সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়।





এভালি খুব দ্রুততম সময়ের মধ্যে গ্রাহকের দূর গুরায় পোঁছে গেছে । বিশেষ করে এভালি তরুণদের অফরের মাধ্যমে আকৃষ্ট করতে সক্ষম হয়েছে । তরুণদের মধ্যে ইভালী অফারের সাইক্লন নামে পরিচিতি পেয়েছে ।

গ্রাহক বর্ণিত সমস্যাগুলির মুখোমুখি হলে Evaly গ্রাহকের শেষ থেকে 3 দিনের মধ্যে পণ্যগুলির ডেলিভারি  নিশ্চিত করে। ইভালি সর্বদা তার ব্যবহারকারীদের সেরা চাহিদার সন্ধান করে। আপনি বিকাশের মাধ্যমে কিনলে তাত্ক্ষণিক ক্যাশব্যাক অফারও পেতে পারেন। এছাড়া ক্যাশ অন ডেলিভারি থেকে বিকাশ, ভিসা , ক্রেডিট ও ডেবিট কার্ড ইত্যাদি বিভিন্ন পেমেন্ট অপশন রয়েছে এভালিতে।





Rokomari.com


রোকোমারি ডট কম বাংলাদেশের প্রথম সমৃদ্ধ অনলাইন বইয়ের দোকান। বিভিন্ন ধরণের  অফার এর মধ্যমে, রোকোমারি ডটকমের থেকে বই কেনার রয়েছে সুবর্ণ সুযোগ। বিজ্ঞান কথাসাহিত্য থেকে শুরু করে সাহিত্যে, ইতিহাস থেকে ধর্ম পর্যন্ত, আপনি যে নিখুঁত বিভাগটি সন্ধান করছেন তা খুঁজে পেতে পারেন এখানে।



আজ অবধি অর্ডার পাওয়ার 3 দিনের মধ্যে রোকোমারি ডট কমের একটি রিটার্ন এবং ফেরতের নীতি রয়েছে। আপনি শুধুমাত্র কয়েকটি মাউস ক্লিক করে আপনার প্রিয়জনকে রোকমারি ডট কমের মাধ্যমে একটি উপহার  দিতে পারেন। রকোমারি ডট কমের ক্যাশ অন ডেলিভারি থেকে বিকাশ, ভিসা, ডিবিবিএল ইত্যাদি বিভিন্ন পেমেন্ট অপশন রয়েছে।



Ajkerdeal.com


বিশ্বস্তার দিক দিয়ে  Ajkerdeal.com  বড় অনলাইন শপ হিসাবে পরিচিত। ভাল মানের সামাজিক বিপণন, জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে নিয়োগ দেওয়া, আজকারডিয়াল পুরো ইন্টারনেট জুড়ে বাংলাদেশে সমাদৃত।



আজকারডিয়াল প্রতিযোগিতামূলক মূল্যে প্রায় সমস্ত ধরণের গ্রাহক পণ্য সরবরাহ করে। আপনি বিকাশ প্রদানের মাধ্যমে অর্থ প্রদান করলে সাইটটি 10% থেকে 50% পর্যন্ত নগদবাকের অফার দেয়। তারা বিভিন্ন অর্থ প্রদানের পদ্ধতি যেমন ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, ডিবিবিএল, মাস্টার কার্ড, ভিসা কার্ড ইত্যাদি সরবরাহ করে ।

Bagdoom.com


পূর্বে আখনি ডটকম নামে পরিচিত, বাগডুম ডট কমের নাম পরিবর্তন করা হয়েছে এবং মূলত যুব জীবনযাত্রায় ফোকাস করা হয়েছে। আপনার প্রতিদিনের জীবনের প্রয়োজনীয় সমস্ত জিনিস আপনি এখানে খুঁজে পেতে পারেন। বাগডুম 7 দিনের মধ্যে পুনরায় বিক্রয়যোগ্য আইটেমগুলির জন্য সহজে ফেরত এবং প্রতিস্থাপনের নীতি সরবরাহ করে।



আপনি শীর্ষ বিক্রেতাদের তালিকা পৃথকভাবে খুঁজে পেতে পারেন এবং সেখান থেকে অর্ডার করতে পারবেন। আপনার পছন্দসই বিক্রেতার প্রোফাইল ব্রাউজ করতে পারেবেন। অর্ডার করে অর্থ প্রদানের  ক্যাশ অন ডেলিভারি, ডেবিট / ক্রেডিট কার্ড, বিকাশীর মাধ্যমে করার সুযোগ রয়েছে এবং আকর্ষণীয়ভাবে সরাসরি অফিস থেকে নিতে পারবেন।

Ponnobd.com


অনলাইন জগতে একটি  বিশ্বস্ত নাম। অনলাইন থেকে যদি ইলেক্ট্রনিক্স কোন জিনিস কিনতে হয় তাহলে এই শপ টি হতে পারে আপনার জন্য আস্থার একটি নাম ।পন্যবিডি থেকে আপনি শুধু মাত্র ইলেক্রনিক্স ডিভাইস যেমন, এল ই ডি টিভি , এয়ার কন্ডিশনার, হোম ইলেকট্রনিক্স ডিভাইস পাবেন । এদের রয়েছে নিজেস্য ডেলিভারি সুবিধা ও বাসায় গিয়ে  পন্যের গুনগত মান নিচ্ছিত করে মুল্য পরিশোধেরর সুবিধা ।

এছাড়া কাস্টমারের আস্তার বিশেষ একটি কারন হলো, এদের রয়েছে নিজেস্য ডিসপ্লে সেন্টার পণ্যের রিপ্লেস্মেন্ট গ্যারান্টি । আপনি চাইলে পণ্য দেখে  গুনগতমান নিচ্ছিত করে পন্য ক্রয় করতে পারবেন।



অর্ডার করে অর্থ প্রদানের  ক্যাশ অন ডেলিভারি, ডেবিট / ক্রেডিট কার্ড, বিকাশীর মাধ্যমে করার সুযোগ রয়েছে এবং আকর্ষণীয়ভাবে সরাসরি শো রুমে এসে ।





Pickaboo.com
প্রযুক্তিগত আইটেমগুলিতে মনোনিবেশ করে পিকাবু সফলভাবে বাংলাদেশের অনলাইন ব্যবহারকারীদের মধ্যে জায়গা করে নিয়েছে। বেডরুমের এসি থেকে রান্নাঘর ওভেন পর্যন্ত পিকাবুতে আপনার প্রয়োজনীয় সমস্ত বৈদ্যুতিক সরঞ্জাম রয়েছে।



পিকাবু ক্যাশ অন ডেলিভারি, অনলাইন পেমেন্টস, সোয়াইপ অন ডেলিভারি এবং বিকাশ সহ বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতি সরবরাহ করে। বিভিন্ন শর্ত প্রয়োগ করা হয়েছে, পিকাবু সরবরাহের তারিখ থেকে যে কোনও পণ্যের জন্য 3 দিনের রিটার্ন পলিসি সুবিধা দিয়ে থাকে।





KhaasFood
জনপ্রিয় অনলাইন স্টোরের সাথে তুলনা করে, খাসফুড তার অনন্য অথচ দরকারী পণ্যগুলির সাথে আলাদা। এটি তাদের বিপণনের কৌশল দ্বারা সহজেই লক্ষণীয় যে তারা তাদের গ্রাহকদের সর্বোত্তম সম্ভাব্য মানের পণ্য সরবরাহের জন্য সত্যই প্রতিশ্রুতিবদ্ধ। খাসফুডে বেশিরভাগ জৈব মুদি আইটেমগুলিতে মনোনিবেশ করা, আপনি বিভিন্ন ধরণের আইটেম যেমন দুধ, মধু, চিনি, ফুঁকা ভাত, আটা, বাদাম, তেল এবং মশালার বিভিন্ন ধরণের, জাম এবং জেলি, বিদেশী খেজুর এবং শুকনো মাছ পেতে পারেন।



আপনি 1000 টাকার বেশি মূল্যের শপিংয়ের জন্য বিনামূল্যে হোম ডেলিভারি  পেতে পারেন। এখানে কেনাকাটা, আপনি বিকাশ, ক্রেডিট কার্ড এবং অন্যান্য ব্যাংক চ্যানেল বা নগদ অন বিতরণ মাধ্যমে পরিশোধ করতে পারেন। আপনি যদি পণ্যগুলি  ক্ষতিগ্রস্থ দেখতে পান তবে আপনি সহজেই ফেরত পেতে পারেন।

Othoba.com
ওথোবা ডটকম একটি প্রাণ-আরএফএল উদ্যোগ যা সাধারণত সমস্ত ধরণের জীবনধারা পণ্য সরবরাহ করে। পোশাক, গহনা থেকে শুরু করে ইলেক্ট্রনিক্স এবং ফলগুলি পর্যন্ত, চলতে চলতে আপনার প্রয়োজন প্রচুর আইটেম রয়েছে ।



ওয়েবসাইটটি এখনও বিকাশমান হওয়ায়  ওয়েবসাইটে পেমেন্টের ও অন্যান্য কয়েকটি বিষয় এখনো সক্রিয় অবস্থায় নেই।  সমস্ত শারীরিক ব্যবহার যোগ্য পণ্য সরবরাহের তারিখ থেকে 7 দিনের পণ্য রিটার্ন সুবিধা দিয়ে থাকে।



Sheba.xyz


সেবা xyz  বাংলাদেশের অন্যতম দ্রুত বর্ধমান সূচনা শ্যাবা.অক্সিজ বাংলাদেশের বৃহত্তম পরিষেবা বাজার বলে দাবি করেছে। বাড়ির পরিষ্কারের সরঞ্জামগুলি মেরামত করা থেকে শুরু করে, এটি আপনার প্রয়োজন প্রায় প্রতিটি ধরণের হোম পরিষেবা সরবরাহ করে।



সেবা xyz সর্বাধিক জনপ্রিয় পরিষেবাগুলি হ'ল মেরামত,  আসবাব পত্র ঠিক করা , ঘর পরিষ্কার, লন্ড্রি, হোম শিফটিং, গাড়ি ভাড়া, খাবার সরবরাহ ইত্যাদি।



Service Bari


সার্ভিস বাড়ি  বাংলাদেশের অন্যতম  সেবা  প্রধান করেছে বলে দাবি প্রতিষ্ঠানটির। যদিও ওই পরিমানে জনপ্রিয় হয়ে উঠে নাই প্রতিস্থান টি । ইলেক্রিক ও ইলেক্ট্রনিক্স সরঞ্জামগুলি মেরামত করা থেকে শুরু করে, এটি আপনার প্রয়োজন প্রায় প্রতিটি ধরণের হোম পরিষেবা সরবরাহ করে।



সেবা xyz সর্বাধিক জনপ্রিয় পরিষেবাগুলি হ'ল মেরামত,  আসবাব পত্র ঠিক করা , টিভি ও এসি, ওবেন , আয়রন ও ওয়াশিং মেশিন মেরামত ও পরিষ্কার করা ইত্যাদি।



Chaldal.com


অনলাইন মুদি সম্পর্কে কথা বলার সময়, আপনি কেবল চালডাল ডটকমের কথা উল্লেখ করতে পারবেন না। কিক-স্টার্টার হিসাবে চালাল ডট কম এখন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনলাইন মুদি। সাইটটি বেশ ব্যবহারকারী-বান্ধব, সুতরাং এটি অনলাইন গ্রাহকদের কাছ থেকে যথাযথ দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। প্রতিটি অফলাইনে মুদিগুলির মতো, চালদলের আইটেমগুলির যেমন বৈচিত্র্য রয়েছে যেমন ফলমূল, শাকসবজি, মাংস, মাছ, রান্না সহায়তা, পানীয়, ঘরের সরঞ্জাম এবং পরিষ্কারের ব্যবস্থা, কীটপতঙ্গ নিয়ন্ত্রণ ইত্যাদি ।

আপনার অর্ডার 200 টাকার বেশি হলে আপনি বিনামূল্যে ডেলিভারি পেতে পারেন। তা বাদে, চালডাল নিয়মিত উত্তেজনাপূর্ণ ছাড় সহ বিক্রয় প্রচারের অফারগুলি সরবরাহ করে। আপনি ‘এক্সক্লুসিভ অফার বিভাগে সহজেই এই অফারগুলি নিতে পারেন। আপনি ডিফল্টভাবে আপনার প্রথম ক্রয়ে 3% ছাড় পেতে পারেন!





আপনি আপনার অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোনে অ্যাপ্লিকেশন হিসাবে চাল্ডাল ডট কম ব্যবহার করতে পারেন। চাল ডালে পণ্যের মুল্য  ক্রেডিট কার্ড, বিকাশ বা ক্যাশ অন ডেলিভারি সিস্টেমের মাধ্যমে পরিশোধ করতে পারবেন খুব সহজে।

PriyoShop.com


২০১৩ সালে শুরু করে, প্রিয়শপ ডটকম কয়েক বছরের মধ্যে একটি জনপ্রিয় অনলাইন শপ। প্রিয়শপ পোশাক, পাদুকা, গহনা, আনুষাঙ্গিক, ইলেকট্রনিক্স, সরঞ্জাম, বই, রেস্তোঁরা, স্বাস্থ্য এবং সৌন্দর্য ইত্যাদি  পন্য ক্রয় করার জন্য বিসস্ত শপ। বিশেষ করে জামাকাপড় এর জন্য প্রিও শপের ভাল সুনাম রয়েছে।



প্রিয়শপ ঢাকার মধ্যে  2 দিনের এবং ঢাকার বাহিরে  3-4 দিনের মধ্যে ডেলিভারি অফার করে। ডেলিভারি  তারিখের 3 দিনের মধ্যে জানানো হলে তারা পরিবর্তন গ্যারান্টি প্রধানের সুবিধা প্রদান করে। প্রিয়শপের পেমেন্ট সিস্টেমের সবচেয়ে আকর্ষণীয় বিকল্পগুলির মধ্যে একটি হ'ল পেপাল, সাথে নগদ অন ডেলিভারি, বিকাশ, ভিসা, আমেরিকান এক্সপ্রেস এবং মাস্টার কার্ডের মতো অন্যান্য সুবিধা।



শেষ কথা
আজকে আপনাদের সাথে বাংলাদেশের ১২টি সেরা ই-কমার্স ওয়েবসাইট শেয়ার করলাম। এই ওয়েবসাইটগুলোর মাধ্যমে আপনার প্রয়োজনীয় সকল পণ্য অর্ডার করে পণ্য ও সেবা গ্রহন করতে পারেন। তবে ওয়েবসাইট গুলোতে পেমেন্ট করার সময় সতর্কতার সাথে পেমেন্ট করবেন। অর্ডার করার পূর্বে ভালো করে পণ্যের বিস্তারিত পরে নিন । যদি কোন বিষয়ে সন্দিহান থাকেন তাহলে ফেসবুক পেইজে মাসেজ দিয়ে যেনে নিতে পারেন । আশা করি আমার এই লিখা থেকে কিছু ধারণা পেয়েছেন। যদি আপনার উপকার আসে তাহলেই আমার সার্থকতা ।

ধন্যবাদ

Re: বাংলাদেশের জনপ্রিয় ১২ টি অনলাইন শপিং সাইট

দরকারী পোষ্ট !

সর্বশেষ সম্পাদনা করেছেন মরুভূমির জলদস্যু (১৭-০৫-২০২০ ০০:৫৪)

Re: বাংলাদেশের জনপ্রিয় ১২ টি অনলাইন শপিং সাইট

Daraz মেলা চিটিং করে। পন্য চেক করার সুযোগ দেয় না।
Evaly মোমটামুটি ভাল জিনিসই দেয়।
Ajkerdeal ঠিক আছে।
Othoba বেশ ভালো।
bagdoom ভালো

এই ৫টাই ব্যবহার করেছি।

এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের নিমন্ত্রণ।