সর্বশেষ সম্পাদনা করেছেন mafr.roman (২০-১০-২০১৮ ০০:৪০)

টপিকঃ উইর্ড বা ওয়্যারলেস সিসিটিভি ক্যামেরা কি?

উইর্ড:
নিম্ন মূল্যের কারণে তারযুক্ত সিসিটিভি ক্যামেরা বাংলাদেশে বেশ জনপ্রিয়। এটিতে Siamese Coax কেবল এর মাধ্যমে DVR সংযুক্ত করা হয়। উইর্ড সিসিটিভি ক্যামেরাগুলি ওয়্যারলেস সিসিটিভি ক্যামেরার চেয়ে বেশি নির্ভরযোগ্য কারণ তার এর মাধ্যমে সংযুক্ত।

ওয়্যারলেস:
ওয়্যারলেস (বেতার) ক্যামেরা গতিশীলতা এবং পরিমাপযোগ্যতার ক্ষেত্রে সুবিধা প্রদান করে। এই সাধারণত ইনস্টল এবং সরানো সহজ। ভাল মানের ব্র্যান্ডেড ওয়্যারলেস ক্যামেরা তারযুক্ত ক্যামেরা চেয়ে ব্যয়বহুল। উচ্চ পদস্থ অফিসগুলি এবং বাড়িগুলি আজ এই ক্যামেরাগুলি পছন্দ করে কারণ তারা তারের জন্য নান্দনিকতায় বিরক্ত হচ্চেনা। ওয়্যারলেস ক্যামেরা ব্যবহার করার জন্য, একটি উচ্চ মানের রাউটার, নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ থাকা উচিত।

ক্যামেরা যাচাই কোরতে ও আরো জানতে এইজায়গায় ভিজিট করুন- https://www.computerstorebd.com/

সর্বশেষ সম্পাদনা করেছেন jrobi924 (২০-০৭-২০১৯ ১৬:৩৭)

Re: উইর্ড বা ওয়্যারলেস সিসিটিভি ক্যামেরা কি?

ওয়্যারলেস CCTV camera হচ্ছে তার বিহীন সিসিটিভি ক্যামেরা। সাধারণ CCTV camera গুলো তারের মাধ্যমে সংযুক্ত থাকে তবে এই ক্যামেরা গুলো তার সংযোগ ছাড়াই চালানো যায়। সেই কারনে এই CCTV camera গুলো ইদানীং বেশি কার্যকরী ও জনপ্রিয় হয়ে উঠেছে। ইদানীং রাস্তায় কিংবা অফিসে তারযুক্ত CCTV camera দিলে তার কেটে গিয়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ফলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই সবাই এখন তারবিহিন CCTV camera এর দিকে ঝুঁকতেছে।

বিভিন্ন রকমের ক্যামেরা এখান থেকে দেখতে পারেনঃ https://www.startech.com.bd/Security-Camera/cc-camera

Re: উইর্ড বা ওয়্যারলেস সিসিটিভি ক্যামেরা কি?

ধন্যবাদ । জানতে পারলাম ।