সর্বশেষ সম্পাদনা করেছেন Shakil-Ahammed (১৪-০৪-২০১৯ ১০:২৭)

টপিকঃ লেখার আহবান

আসসালামুআলাইকুম! 
'জননী বাংলা সাহিত্য সংসদ'-এর পক্ষ থেকে শুভেচ্ছা নিন ।  ষাণ্মাসিক ম্যাগাজিন নিয়ে 'জননী বাংলা সাহিত্য সংসদ' পরিবার আপনাদের মাঝে নূতন রূপে উপস্থিত হচ্ছে। আমারা সচেষ্ট থাকবো অাধুনিক এই সময়ে পাঠকদের চাহিদা বুঝে আমাদের প্রয়াসকে সার্থক করে তোলতে
। ম্যাগাজিনটির সার্বিক বিষয়ে আপনাদের সুচিন্তিত মতামত আমাদের চলার পথকে সুগম করে তোলবে। ম্যাগাজিনের বিভাগঃ কবিতা,  ছোট গল্প,  হাদিস শরিফ,  একটু হাসি (জোকস্), মনের কথা,  সপ্ন দেখি  এবং  বইয়ের কথা  এসব বিষয়ে লেখা দিয়ে আপনিও অংশগ্রহণ করতে পারেন আমাদের এ প্রয়াসে ।  লেখা পাঠাতে হলে অবশ্যই লেখা সংক্রান্ত বিভাগের নাম,লেখক/কবির  নাম, ঠিকানা ও যোগাযোগের নাম্বার সহ পাঠাতে হবে। আমাদের কাছে লেখা সরাসরি, ফোন, ইমেইল ও ফেসবুক পেইজের ইংবক্সে পাঠাতে পারবেন।


★ লেখা পাঠানোর নিয়মঃ

(i) সরাসরি লেখা পাঠাতে হলে, 01725-414125 অথবা 01825-414125  নাম্বারে যোগাযোগ করে পাঠাতে হবে।
(ii) ইমেইলঃ jononibanglamagazine@gmail.com
(iii) ফেসবুকঃ http://facebook.com/jbls.org or http://m.me/jbls.org


ম্যাগাজিনের বিভাগ সম্পর্কিত কিছু কথাঃ

১। কবিতাঃ     আপনার স্বরচিত কবিতা আমাদের কাছে পাঠাতে পারেন। তবে, কোন মানুষ, ধর্ম, দল, গোষ্ঠীর প্রতি আঘাত হানে এমন লেখা গ্রহণযোগ্য হবে না। কবিতাটি অবশ্যই ২০ লাইনের মধ্যে হতে হবে।

২। ছোট গল্পঃ      ঘটনার বিচিত্রতা, প্রকাশ ভঙ্গির ব্যাপ্তি, চরিত্রের বিকাশ ও নাটকীয়তা সমাপ্তি ঠিক রেখে লেখা পাঠাতে হবে।

৩। হাদিস শরীফঃ     সম্পাদক  কর্তৃক প্রকাশ করা হবে। বিশেষ ক্ষেত্রে পাঠকের পাঠানো হাদিসও প্রকাশ করা হবে।

৪। একটু হাসিঃ      আপনার লেখা/পঠিত কৌতুক/জোকস্ আমাদের কাছে পাঠান। পঠিত কৌতুক/জোকসের ক্ষেত্রে লেখকের নামসহ পাঠাতে হবে।


৫। মনের কথাঃ       আপনার মনের ভেতরে জমানো অনুভুতি গুলো আমাদের কাছে পাঠান। লেখার মান অনুযায়ী আমার তা প্রকাশে সচেষ্ট থাকব।

৬। বইয়ের কথাঃ      বইয়ের কিছু না কিছু ভালো লাগা অংশ থাকে যা সকলের দৃষ্টিগোচরে আসে না।  আপনার পঠিত বইয়ের ভালো লাগা অংশটুকু আমাদের সাথে ভাগ (শেয়ার)  করুন।


৭। স্বপ্ন দেখিঃ     স্বপ্ন নিয়ে বাঁচা আর স্বপ্নহীন বাঁচা দুইয়ের মধ্যে ব্যবধান পূর্ণিমার রাত ও অমাবস্যার ঘোর অন্ধাকারের ন্যায়। সবাই স্বপ্ন কে লালন করে সফলতার পথে হাটতে, স্বনির্ভর হয়ে বাঁচতে। আপনাদের স্বপ্নজগৎ কে উন্মোচন করতে আমাদের বিশেষ বিভাগ 'স্বপ্ন দেখি'। আপনার স্বদেশ, স্বদেশের মানুষ ও প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন দেখার অনুভুতি গুলো আমাদের কাছে পাঠান।

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ
http://jbls.orghttp://m.me/bhorbds  ,  http://facebook.com/bhorbds

বিঃদ্রঃ লেখা পাঠানোর শেষ তারিখঃ 15/05/2019ইং

শাকিল আহম্মেদ

Re: লেখার আহবান

যারা লেখালেখি করে তাদের জন্য ভালো।

নামায সবার উপর ফরয করা হয়েছে