সর্বশেষ সম্পাদনা করেছেন aboutsohan (০৯-০৪-২০১৯ ২২:৪৫)

টপিকঃ এসএসসি রেজাল্ট ২০১৯ দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট ২০১৯
এসএসসি পরীক্ষা ২০১৯ এর ফলাফল আগামী ৬ই মে ২০১৯ তারিখে প্রকাশিত হবে। এটি হচ্ছে সবচেয়ে প্রবণতা এবং বছরের একটি আলোচিত বিষয়। এসএসসি পরীক্ষার ফলাফল হচ্ছে বাংলাদেশের শিক্ষা বোর্ড দ্বারা প্রকাশিত সবচেয়ে বড় ফলাফল। ২০১৯ সালের এসএসসি পরীক্ষা ২৯ ফেব্রুয়ারী তারিখে শুরু হয় এবং ২৫ ফেব্রুয়ারী ২০১৯ তারিখে শেষ হয়। ২য় ধাপে ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ২৭ ফেব্রুয়ারী থেকে ৫মার্চ পর্যন্ত । এবছর ১০ টি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে ২১ লক্ষ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী এসএসসি বা সমমান পরীক্ষায় অংশ নেয়। যার মধ্যে ১০ লক্ষ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র এবং ১০ লক্ষ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী। এবছর এসএসসি/দাখিল/কারিগরি বা সমমান পরীক্ষায় ২৮ হাজার ৬৮২ ইন্সটিটিউট অংশ নেয় এবং মোট পরীক্ষার কেন্দ্র সংখ্যা ছিল ৩ হাজার ৪৯৭ টি।

এসএসসি রেজাল্ট প্রকাশ তারিখ
বর্তমান সময়ে এসএসসি পরীক্ষার্থী ও তাদের সকল অভিভাবক এসএসসি রেজাল্ট ২০১৯ এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সবারই এখন জানার বিষয় হচ্ছে কবে নাগাদ প্রকাশ করা হবে। এসএসসি/দাখিল/কারিগরি ২০১৯ এর ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ হচ্ছে ৬ মে ২০১৯। এটি বাংলাদেশ শিক্ষাবোর্ড কম্পিউটার বিভাগের অধীনে প্রকাশিত হবে। ঐ দিন সকাল ১০ টার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট এসএসসি ২০১৯ এর ফলাফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি। এরপর শিক্ষামন্ত্রী আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসএসসি ফলাফল প্রকাশ করবেন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৯ পাওয়ার উপায়
ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষনার পর মোবাইলে এসএমএস এর মাধ্যমে, নিজের ইন্সটিটিউট থেকে এবং অনলাইনে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে পেতে পারেন। দুপুর ১২ টার পর থেকে মোবাইলে এসএমএস এবং ইন্সটিটিউট এর মাধ্যমে পেতে পারেন এবং দুপুর ২ টার পর থেকে অনলাইনে ফলাফল দেখতে পারেন। তবে তাৎক্ষণিক ভাবে শুধু ফলাফল পয়েন্ট/গ্রেড জানতে পারবেন। বিস্তারিত মার্কশীট সহ ফলাফল বিকাল ৫ টার পর থেকে অনলাইনে ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট পাওয়ার নিয়মঃ
মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন SSC; একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর; স্পেস দিয়ে পরীক্ষার্থীর রোল; তারপর আরও একটি স্পেস দিয়ে পরীক্ষার সাল। এরপর সর্বশেষ মেসেজটি ১৬২২২ নম্বরে প্রেরণ করতে হবে। কিছুক্ষন পর ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে ফলাফল জানিয়ে দেওয়া হবে। বোঝার সুবিধার জন্য নিচে একটি উদাহরণ দেখানো হল-

  • SSC<>DHA<>123456<>2018
    SEND TO 16222

অনলাইনে এসএসসি রেজাল্ট ২০১৯  অনলাইনে দেখার জন্য নিচের লিংকে ক্লিক করুনঃ
https://www.eboardresultbd.net/2019/03/ … 19-BD.html

যদি বুঝতে কোনো সমস্যা হয় তাহলে নিচের ভিডিওটি দেখে নিন।
https://youtu.be/3VVzvlj8kIc

Thanks.