সর্বশেষ সম্পাদনা করেছেন itnuthostingbd (২৭-০১-২০১৯ ১১:১৯)

টপিকঃ বিনামূল্যে তথ্য পুনরুদ্ধারের টুলস ! A to Z

তথ্য পুনরুদ্ধার বা ডেটা রিকভারির বিষয়টি এখন বেশ জরুরী হয়ে উঠেছে। তথ্যপ্রযুক্তির সুবিধা যত বাড়ছে, ব্যবহারকারীরাও তথ্যাদি কম্পিউটার বা ল্যাপটপে সংরক্ষিত রাখছেন নিরাপদ ভেবে। তবে নানা সময়ে তথ্য মুছে যাওয়া, ক্ষতিগ্রস্থ হওয়া ইত্যাদি বিষয়ের ক্ষেত্রে তথ্য পুনরুদ্ধারের বিষয়টি জরুরী হয়ে পড়ে। আর তথ্য পুনরুদ্ধারের এমন বিষয়টিকে সহজে করা সম্ভব ইজিইউএস ডেটা রিকভারি উইজার্ড দিয়ে। ইন্টারনেটে এটি দারুন একটি সহজলভ্য একটি টুলস যার সাহায্যে ব্যবহারকারীরা ডেটা রিকভারির কাজটি সহজে করতে পারবেন। শুধু ব্যক্তিগত কাজেই নয়, চাইলে প্রফেশনাল কাজেও ব্যবহার করা যাবে টুলসটি। বিনামূল্যেই পাওয়া যাচ্ছে এ টুলস।

সব ফরম্যাটের ফাইল: যে কোন ফাইল রিকভারি সফটওয়্যারের ক্ষেত্রে নানা ধরনের সীমাবদ্ধতা থাকে।এদিক দিয়ে বেশ এগিয়ে আছে ইজিইউএস ডেটা রিকভারি উইজার্ড। এ টুলসের সাহায্যে সব ফরম্যাটের ফাইল পুনরুদ্ধার সম্ভব। ওয়ার্ড ডকুমেন্ট, ভিডিও, ছবি বা জিআইফ ফাইল যাই মুছে ফেলা হয় তা-ই পুনরুদ্ধার সম্ভব টুলসটির সাহায্যে। প্রতিদিনের যে ধরনের ফাইল ফরম্যাট ব্যবহার করা হয় সেটি এ টুলসের সাহায্যে উদ্ধার করা যায়।

দুটি ভিন্ন স্ক্যানিং: টুলসটিতে আছে দুই ধরনের স্ক্যানিং পদ্ধতি। এর মধ্যে একটি হচ্ছে কুইক স্ক্যান অন্যটি ডিপ স্ক্যান। ব্যবহারকারী যে কোন একটি স্ক্যান পদ্ধতি ব্যবহার করে তথ্য পুনরুদ্ধারের কাজটি করতে পারেন। তবে, বিভিন্ন ফাইলের তথ্য খুঁজে পাওয়ার ক্ষেত্রে ডিপ স্ক্যানটিই বেশি কাজ করে। সাধারণ ফাইল খোঁজার ক্ষেত্রে কুইক স্ক্যান ব্যবহার করা যেতে পারে।

ভিন্ন ভিন্ন যন্ত্রে ব্যবহার: ভিন্ন ভিন্ন ডিভাইসে তথ্য পুনরুদ্ধার করার ক্ষেত্রে আলাদা সফটওয়্যারের প্রয়োজন হবে না এ টুলসটি ব্যবহার করলে। সাধারণত ব্যবহারকারীরা যত ধরনের ডিভাইস ব্যবহার করেন তার সবগুলোই সাপোর্ট করে ডেটা রিকভারির এ সফটওয়্যারটি। কোন ধরনের বাড়তি সমস্যা ছাড়াই টুলসটি সকল ডিভাইসে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারেন।

তথ্য পুনরুদ্ধারের প্রিভিউ: হারিয়ে যাওয়া অনেক তথ্যাদি পুনরুদ্ধারের পর হয়তো আপনার মনে হতে পারে সব তথ্য লাগবে না! এক্ষেত্রে ইজিইউএস ডেটা রিকভারি উইজার্ড তথ্য পুনরুদ্ধারের পূর্বেই কি কি তথ্য পুনরুদ্ধার হচ্ছে তার একটি প্রিভিউ দেখাতে সক্ষম। এতে করে ব্যবহারকারী কি কি তথ্য পুনরুদ্ধার করতে চান সেটি নিশ্চিত হয়েই প্রয়োজনীয় তথ্য পুনরুদ্ধার করতে পারেন।

গ্রাহক সেবা: যে কোন ধরনের সমস্যা বা বাড়তি তথ্য জানার ক্ষেত্রে এ টুলসের গ্রাহক সেবা পাওয়া যাবে খুব সহজে। খুব দ্রুততার সাথেই গ্রাহকদের প্রয়োজনীয় জানার বিষয়গুলো প্রদান করে থাকে গ্রাহক সেবা কেন্দ্র থেকে। গ্রাহক সেবা কেন্দ্র ফোন, ই-মেইল এবং লাইভ চ্যাটেও সমস্যার সমাধান দিয়ে থাকে।

যে কোন ধরনের ফাইল দ্রুত এবং নিরাপদে উদ্ধার করার ক্ষেত্রে টুলসটি বেশ উপকারী। ইন্টারনেটের সাথে যারা যুক্ত আছেন তারা দ্রুতই এ সুযোগটি নিতে পারেন। বিনামূল্যে কোন ধরনের বাড়তি জামেলা ছাড়াই ব্যবহার করা যাবে টুলসটি। তো আর দেরি কেন?


সূত্র http://www.bigganprojukti.com/easeus/

Re: বিনামূল্যে তথ্য পুনরুদ্ধারের টুলস ! A to Z

ভাল খবর