টপিকঃ কিভাবে একটি ভাল সিসিটিভি ক্যামেরা নির্বাচন করবেন?

সঠিক সিসিটিভি রেজোলিউশনগুলি বেছে নিতে হবে, এর জন্য আপনাকে প্রথমে বাজারে পাওয়া সাধারণ রেজোলিউশন মানগুলি অবশ্যই বুঝতে হবে।
বাজারে একটি নির্দিষ্ট সিসিটিভি সিস্টেমের বৈশিষ্ট্যটি বিবেচনা করার জন্য আপনাকে আপনার প্রয়োজনগুলি আগে নির্বাচন করতে হবে।
বাজারের নিখুঁত ক্যামেরা রেজুলেশনগুলি নির্বাচন করার আগে, আপনাকে সিসিটিভি সিস্টেমের লেন্সগুলি পরীক্ষা করার পরামর্শ নিতে হবে।
একটি শক্তিশালী সিসিটিভি ক্যামেরা অ্যাপ্লিকেশন নির্বাচন করবেন যা উচ্চ রেজুলুশন সমর্থন করতে পারে মনে রাখবেন। এবং বাজারের বিভিন্ন সিসিটিভি ক্যামেরা তুলনামুলক নির্বাচন করতে- CCTV Camera Price in Bangladesh.

Re: কিভাবে একটি ভাল সিসিটিভি ক্যামেরা নির্বাচন করবেন?

আপনি কি ধরনের কাজের জন্য সিসিটিভি ক্যামেরাটি ব্যবহার করবেন তার উপর ভিত্তি করেই আপনাকে সিসিটিভি ক্যামেরা পছন্দ করতে হবে। বাজারে সাধারণত তিন ধরনের ক্যামেরা পাওয়া যায়, সব থেকে কম দামের একেবারেই সাধারন বা অ্যানালগ ক্যামেরা, উচ্চক্ষমতা সম্পন্ন বা HD CCTV ক্যামেরা ও ইন্টারনেট প্রোটোকল বা IP CCTV ক্যামেরা। বাসা বাড়ি বা ছোট দোকান পাটের জন্য আপনি অ্যানালগ ক্যামেরাই ব্যবহার করতে পারেন। তবে ব্যবসা প্রতিষ্ঠান অথবা শিল্প কারখানার জন্য অবশ্যই ভাল ও দামি ক্যামেরা ব্যবহার করতে হবে। অনেক গুলো বিষয় আছে যেগুলো একটি ক্যামেরা কেনার সময় লক্ষ্য করা উচিত। তবে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ক্যামেরার লেন্সের আকার, ক্যামেরা টি কত ডিগ্রী পর্যন্ত ঘুরতে পারে এবং কতখানি জায়গা আছে ভিডিও ক্লিপ ধরে রাখার জন্য এইগুলো ভাল করে দেখে নেওয়া উচিত।