টপিকঃ বিয়ের কথা চিন্তা করছেন?

https://i.imgur.com/P3wZNeN.jpg
আমাদের পাশের বাসার সেলিম ভাই বিয়ে নিয়ে এখন চিন্তা করছে। তার বয়স ৩২ তার মা-বাবাও এ বিষয়টা নিয়ে চিন্তিত। বিয়ে আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয় তাই বিয়ের পূর্বে আমাদের যেমন মানষিক প্রস্তুতির দরকার আছে তেমনি জীবনসাথীর মনের সাথে নিজের মিল আছে নাকি সেটাও দেখতে হবে খুব ভালোভাবে। যেমন হতে পারে আপনি আপনার জীবনসাথীর কল্পনা যেভাবে করেছেন বিয়ের আগে সে জিনিসগুলো তার মাঝে খুঁজে পাচ্ছেন কিনা, আপনার মতের সাথে তার মতের মিল হয় কিনা ইত্যাদি।

আপনি প্রস্তুত ত?

বিয়ের আগে যেমন দরকার হয় মানষিক প্রস্তুতির তেমনি খরচের দিকটাও মাথায় রাখতে হয়। কারণ একটি জাকজমকপূর্ণ বিয়েতে সর্বনিন্ম ১০,০০,০০০ টাকার একটি বাজেট রাখতে হয়। তাছাড়া সংসার ভালোভাবে সাজাতে প্রয়োজন হয় একটি ভাল ইনকামের পথ।   

বিয়ের সাজগোজ

দুটি মনের মিলের মাধ্যমে শুরু হয় বিয়ের আয়োজন। বিয়ের আয়োজনটা আসলে অনেকাংশে নির্ভর করে বিয়েটা পারিবারিক নাকি ভালোবাসার মাধ্যমে হচ্ছে তার উপরে। পারিবারিক বিয়েগুলোতে সাধারণত পরিবারের সদস্যরা মিলেই ঠিক করে বিয়েটা কিভাবে খুব ভালোভাবে শেষ করা যায় সেটা হতে পারে কোনো ইভেন্ট প্লানারের হাত ধরে অথবা নিজেদের মাধ্যমে। আর যদি হয় ভালোবাসার বিয়ে তাহলে বিয়ের প্রোগ্রামটি বড় এবং কনের উপর নির্ভর করে অনেকাংশেই।   

বড় ও কনের প্রস্তুতি

https://i.imgur.com/Z0YI9KD.jpg

বিয়েতে সবার মূল আকর্ষণ থাকে কনের প্রতি। তাই তারাও অনেক চিন্তিত থাকে কিভাবে নিজেকে আরো আকর্ষণীয় করে তোলা যায়। তাদের এ চিন্তা কমাতে কিছুটা হেল্প করে প্রথমত পার্লারগুলো দ্বিতীয়ত দেশের নামি-দামি ব্র্যান্ড এর প্রশাধনীগুলো। এর মধ্যে হতে পারে হেয়ার স্ট্রেটনার, হেয়ার ড্রায়ার, মেকআপ বক্স কীট ইত্যাদি। 

https://i.imgur.com/ZTDHW4w.jpg

বিয়েতে কনের পাশাপাশি আজকাল বরেরাও একটু এক্সট্রা কেয়ার নিয়ে থাকে নিজেকে সবার থেকে আলাদা করার জন্য। বিয়ের আগে ছেলেরা দুটি অপশনের মাধ্যমে নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারেন প্রথম অপশন হতে পারে এক্সক্লুসিভ সেলুন আর দ্বিতীয় অপশন হতে পারে শেভার-ট্রিমার, জেল, ব্র্যান্ড এর পারফিউম ইত্যাদি।

বিয়ে বাড়ির গিফ্ট

বিয়ে বাড়ির গিফ্টটি নিয়ে আমরা অনেকেই চিন্তিত থাকি। আমরা চাই এমন একটি গিফ্ট দিতে যেন সেই গিফট টির মাধ্যমে নবদম্পতি আমাদেরকে সমসময় মনে রাখে এবং সেই গিফ্টটি তাদের কাজে লাগে। এমন গিফ্ট এর তালিকায় আমরা রাখতে পারি বিভিন্ন ব্র্যান্ড এর হেয়ার ড্রায়ার, ডিনার সেট, শেভার-ট্রিম্মার, আইরন, রাইস কুকার, একটি স্মার্টফোন ইত্যাদি।     

নিলয়ের আঁকিবুকি

বিয়ের আয়োজন শেষ হওয়ার পর পর ই শুরু হয় নতুন সংসার টাকে কিভাবে একটু সুন্দর করে সাজানো যায় সে চিন্তা। নতুন দম্পতির জন্য চাই সব নতুন তার মধ্যে হতে পারে ফার্নিচার, টিভি, ফ্রিজ, এসি, ওয়াশিং মেশিন সহ আরো অনেক কিছু। তবে বিয়ের মৌসুম উপলক্ষে নামি-দামি কোম্পানিগুলোতে এ সময়ে চলে বিভিন্ন Wedding Offer. এ অফারগুলো নতুন ঘর সাজাতে অনেকটাই হেল্প করে।   

সবশেষে হানিমুন এর জন্য দুজন মিলে গুরে আসতে পারেন নিজেদের কোনো পছন্দনীয় স্থানে যা আপনাদের রিফ্রেশমেন্ট এর সহায়তা করবে।দেশের মধ্যে যেতে পারেন কক্স বাজার সমুদ্র সৈকতে সূর্য উঠা এবং ডোবা দেখার জন্য, সাথে দেখে আসতে পারেন হিমছড়ির জর্না। আর যদি প্ল্যান থাকে দেশের বাহিরে যাওয়ার তাহলে বিভিন্ন টুরিস্ট কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন কারণ সেখানে থাকে হানিমুন প্যাকেজ।

এবার তাহলে কমেছে কিছুটা বিয়ে নিয়ে চিন্তা? নিশ্চই হ্যা! তাহলে ওপরে উল্লেখিত সব দিকগুলোর কথা মাথায় রেখে নিজেকে খুব ভালোভাবে প্রস্তুত করে নিতে পারেন আপনার বিয়ের জন্য।

আর হ্যা! বিয়ে বাড়ির গিফ্ট এর জন্য ঢু মেরে আসতে পারেন https://transcomdigital.com/

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত