টপিকঃ ব্যাকলিঙ্ক এনাল্যাইসিসএসইও-Part1

আমি seo নিয়ে তেমন কিছু জানি না। যেটুকু জানি সেটুকু share করতে চাই। যারা অভিজ্ঞ তাদের কাছে আগে থেকে ক্ষমা চেয়ে নিচছি। আপনি ধরেন নতুন ১ টি website খুলেছেন এবং সেখানে ভাল ভাল post করেছেন কিনতু আপনার সাইটে দিনে ১০ টার বেশি ভিজিটর আসে না। আসলে ভিজিটর যদি না জানে আপনার একটি তথ্যবহুল website আছে তহলে সে কিভাবে আসবে৷আপনার প্রথম কাজ হল ভিজিটরকে জানানো বা

সাইটের প্রচার করা৷এখন এই প্রচার আপনি কিভাবে শুরু করবেন৷Facebook, Twiter থেকেই সাধারনত সবাই শুরু করে৷তাতেও দেখা যায় দিনে ২০ টার বেশী ভিজিটর আশাকরি। আপনার একটি website আছে। যার  page rank 0 কিনতু আপনারcontent ভালো। আপনার visitor ও বাড়ছে না page rank ও বাড়ছে না।

ধরুন বাংলাদেশের একটি জনপ্রিয় website http://www.shamokaldarpon.com। এটার pagerank 5 ৷২০০/৩০০ visitor এই সাইট প্রতিদিন visit করে। আপনাকে জানতে হবে কিভাবে এত visitor ঐ website পেল। এবং কিভাবে ওটার pagerank 5 হল। আগে আশাকরি।

http://www.backlinkwatch.com  এ যান

http://www.shamokaldarpon.com লিখে search দেন। দেখবেন বিভিননো website এ তাদের প্রায় ১০০০ backlinks আছে। সেগুলো কোনো না কোনো forum বা blog বা website এর নাম। যেখানে মেহেদী আকরাম ভাই হয়তো তার articles post করেছেন আবার কোনটি তার নিজের আবার কোনটি তার friend এর website যেখানে উনি backlink নিয়েছে

সবকটা website এর pagerank চেক করে দেখেন সবারই ভালো pagerank আছে। সেই সব website থেকে যেমন তিনি visitor পান তেমন তারাও মেহেদী ভাই  এর website থেকে visitor পান। seo এর সবচেয়ে সহজ পদ্ধতি হল আপনার website বিভিন্ন high page rank এ website এ সাবমিট করা। ওখানে সাবমিট করলে আপনি যেমন ওখান থেকে visitor পাবেন ঠিক তেমনি আপনারwebsite এর অনেক গুলো high page rank আলা backlink ও তৈরী হবে।

আপনারা আমার আগের post গুলোদেখেন যেখানে আমি directory এর তালিকা দিয়েছি। আপনাদের কে ওঐ তালিকা গুলো দেখে ১ট ১টি করে website গুলোতে যেতে হবে এবং আপনার সাইটের url সাবমিট করতে হবে। যেটা একটু ধৈয্যের প্রয়োজন। ওখানে আপনার website এর discription ও কী word submit করতে হবে। category select করতে হবে। category selectমানে হল আপনার  website এর বিষয় কোন catagory এর সাথে মিলে সেটা select করা। আর আপনি যদি ১০০ টাweb directory তে আপনার site submit করতে পারেন তাহলে আপনার visitor এর অভাব হবে না। সাথে আপনার ১০০ টি high page rank ও তৈরী হয়ে যাবে। যা আপনার page rank খুব তাড়াতাড়া বাড়িয়ে দেবে। seo এর ভিতর আরো আছে link building, forum post, blog post etc.

SEO করে আপনার কি লাভ

আপনার websiter visitor বাড়বে।
আপনার websiter page rank বাড়বে।
আপনার google adsense থেকে আয় বাড়বে।
আপনার website দিয়ে আপনি Microworkers এর কাজ করে আয় করতে পারবেন।
Affiliate marketing থেকে আয়ের পথ খুলে যাবে।


ADs by Techtunes tAds


SEO শুরু করতে যা দরকার

আপনার websiter articles গুলোর জন্য apropiate key word select করা।
আপনার websiter প্রতিটা pager url search engine গুলোতে submit kora।
আপনার সাইটে sitemap থাকতে হবে এতে search engine গুলো সহজে আপনার articles গুলো খুঁজে পাবে।
meta tag এর ব্যবহার জানতে হবে।
আপনার websiter loading এর সময় কমাতে হবে। করন loading এ সময় বেশী লাগলে search engine গুলো আপনার সাইট কে পেছনের দিকে ঠেলে দিবে। এজন্য flash ও java script এর ব্যবহার না করা ভালো।

আজ এই পর্যন্তই,সময় পেলে আমার ইন্টারনেট অফার সংক্রান্ত  ওয়েবসাইটে ঘুরে আসবেনঃpriyosim.blogspot.com

Re: ব্যাকলিঙ্ক এনাল্যাইসিসএসইও-Part1

ভাই এইটা দেখায় কেনো? রেজাল্ট আসতেছা না তো।

our website has not backlinks to report. -- Go on .. and build backlinks first wink
btw.. you can look into following few options to build backlinks

Re: ব্যাকলিঙ্ক এনাল্যাইসিসএসইও-Part1

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
Search Engine Optimization (SEO) Training in Dhaka

বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এ একটি অত্যান্ত জনপ্রিয় শব্দ হল এস ই ও বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন। সাধারণত সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বলতে বিভিন্ন সার্চ ইঞ্জিনে কোন একটি ওয়েবসাইটকে তুলে ধরা বা সাইটে কি আছে তার গুরুত্ব সার্চ ইঞ্জিনকে বুঝানোকেই সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বলে। এই এস ইওর উপর ই নির্ভর করে আপনার সাইটটি কত দ্রুত সার্চ ইঞ্জিনে আসবে সেটি । আর যদি সার্চ ইঞ্জিনে আপনার সাইট না আসে সে ক্ষেত্রে আপনার মার্কেটিং করা বা আপনার সাইট করাই বৃথা। কোন একজন কাস্টমার আপনার সাইট এ আসবে না পন্য বা সেবা নিতে সে সার্চ ইঞ্জিনে এ আসবে যে সেবা বা পন্য প্রয়োজন সেটা নিতে এবং সার্চ ইঞ্জিনে ওই প্রোডাক্টের নামেই সার্চ দিবে এবং ওই সার্চে যেন আপনার প্রডাক্টটি বা আপনার সাইট টি আসে তাই নিশ্চিত করাই সার্চ ইঞ্জিনের কাজ।

Website Link: http://www.itsolutionwall.com/
Phone :01537587949
???? সপ্তাহের ৭ দিনই আমাদের অফিস খোলা ,আজই চলে আসুন নিচের ঠিকানায়ঃ
104, boro bazar(Capital Super Market)1st Floor Room-43,Green Road, (আনন্দ সিনেমা হলের ও ছন্দ সিনেমা হলের বিপরীত পাশে, এবং কাশুন্দী রেস্তোঁরা এর বিপরীত পাশে), Farmgate, Tejgaon, Dhaka, Bangladesh 1215