সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (০৮-০৭-২০১৮ ১৩:২০)

টপিকঃ সরকারি চাকুরিজীবিদের জন্যে সৌখিন ফ্ল্যাট

রাষ্ট্রীয় খরচ কমানোর জন্যে মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমিয়ে দিয়েছেন মাহাথির & & @আর বাংলাদেশের সরকারের চাকুরিজীবীদের ১২৮% পূর্বে বেতন বৃদ্ধির পর আবার ২০% বূতন বাড়ানো হচ্ছে @৭৫ লাখ টাকা পর্যন্ত বাড়ির লোন @গাড়ির ব্যাবস্থা @৭৫০০০ টাকা মোবাইলের জন্যে @প্রতিটি উৎসব এ উৎসব বোনাস --- তাদের যে টাকা দেওয়া হয় তা সরকার কোথা থেকে জোগাড় করে?                            #সরকারী কর্মচারীদের বেতন অনুপাতে জিনিসপত্রের দাম ঠিক করা হচ্ছে, সরকারী কর্মচারীদের বেতন ১২৮% পার্সেন্ট বেড়েছে সুতরাং জিনিস পত্রের দামও ১২৮% পার্সেন্ট বাড়বে, দেশে সরকারী কর্মচারীর সংখ্যা কত? আর দেশের জনগন কতজন?? ১৭ কোটি লোকের মধ্যে যদি ২০ লাখ লোকের যদি বেতন বাড়ে, সেই বাড়তি বেতনের খেসারত কেন বাকি লোকদেরকে দিতে হব?

তাদের বেতন অনুপাতে জিনিস পত্রর দাম বাড়ে, তাই জিনিস পত্রর দাম অনুযায়ী বাকি মানুষের বেতন নির্ধারিত হোক

একজন মেধাবী ছাত্র এমবিএ পাশ করলো , করে গার্মেন্টস কোম্পানীতে ১৬,০০০ টাকা বেতনে চাকুরী নিলো, আরেকজন মানুষ সারা জীবন লেখাপড়া করলো না, সরকারী চাকুরী নিলো ক্লিনারের, এমবিএপাশ করা চাকুরী জীবি মানুষটি সপ্তাহে প্রায় ৭দিন, প্রতিদিন ১৩/১৪ ঘন্টা ডিউটি করে - কোন ছুটি নেই, মাসের বেতন কবে পাবে ঠিক নেই................... ক্লিনার চাকুরী করে সপ্তাহে ৫ দিন, ৭/৮ ঘন্টা করে, মাসে বেতন ১৬,০০০ টাকারও বেশী, সময় মত বেতন, বোনাস, ছুটি, বৎসরে প্রায় শতাধিক দিন সরকারী ছুটি, সমাজে তার স্থান অনেক উপরে সরকারী চাকুরী জীবি হিসাবে অনেক সম্মান, হাসপাতালে, সন্তানকে স্কুলে দিবে সরকারী চাকুরী জীবি কোটায় তার সন্তান ভর্তি হয়ে যায় কম টাকায় - বিনা বাধায়, স্কুলে সব স্থানে তার অনেক সুযোগ, আর এমবিএ ছেলেটির কোন সুযোগই নেই......তার উপরে চাকুরী চলে যাবার চিন্তা নেই, চাকুরী শেষে কোটি টাকার পেনশান..........কেন এই বৈশম্য?

সরকারি চাকরিজিবী ২২ লাখ, আর শুধু মাত্র পোশাক কারখানায় সরাসরি ৪৪ লাখ কর্মচারী,
#আর এই পোশাক কারখানাই বয়ে আনছে সবচেয়ে বেশী মূল্যবান বৈদেশিক মুদ্রা, আর তাদের থাকতে হয় না খেয়ে

মতিঝিল সরকারি কলোনিতে ভবন উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই কর্মস্থল থেকে ফিরে এসে আপনারা যেন পরিবারের সদস্যদের নিয়ে একটি ভালো জায়গায় থাকতে পারেন।’

এ সময় তিনি সরকারি কর্মচারীদের জন্য ১২৩ ভাগ বেতন বৃদ্ধিসহ কর্মস্থলে তাঁদের পদবিগুলোকে যুগোপযোগীকরণে তাঁর সরকারের উদ্যোগ তুলে ধরেন।
প্রধানমন্ত্রী তাঁর সরকারের সাফল্যের জন্য সরকারি কর্মচারীদের কর্তব্য সম্পাদনের প্রশংসা করে বলেন, ‘আপনারা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করাতেই এটা সম্ভব হয়েছে।’


http://www.prothomalo.com/bangladesh/ar … F%E0%A6%BF

"We want Justice for Adnan Tasin"

Re: সরকারি চাকুরিজীবিদের জন্যে সৌখিন ফ্ল্যাট

সরকারী চাকুরী নিলো ক্লিনারের, এমবিএপাশ করা চাকুরী জীবি মানুষটি সপ্তাহে প্রায় ৭দিন, প্রতিদিন ১৩/১৪ ঘন্টা ডিউটি করে - কোন ছুটি নেই, মাসের বেতন কবে পাবে ঠিক নেই................... ক্লিনার চাকুরী করে সপ্তাহে ৫ দিন, ৭/৮ ঘন্টা করে, মাসে বেতন ১৬,০০০ টাকারও বেশী, সময় মত বেতন, বোনাস, ছুটি, বৎসরে প্রায় শতাধিক দিন সরকারী ছুটি, সমাজে তার স্থান অনেক উপরে সরকারী চাকুরী জীবি হিসাবে অনেক সম্মান, হাসপাতালে, সন্তানকে স্কুলে দিবে সরকারী চাকুরী জীবি কোটায় তার সন্তান ভর্তি হয়ে যায় কম টাকায় - বিনা বাধায়, স্কুলে সব স্থানে তার অনেক সুযোগ, আর এমবিএ ছেলেটির কোন সুযোগই নেই......তার উপরে চাকুরী চলে যাবার চিন্তা নেই, চাকুরী শেষে কোটি টাকার পেনশান..........কেন এই বৈশম্য?

এটা একটা সঠিক কথা বলছেন। প্রাইভেট কোম্পানীর মানব সম্পদ কর্মকর্তা হয়ে আমাকে সরকারি কেরানীকে স্যার বলতে হয়। কি করবো বলেন? এদের এতো পাওয়ার যে যদি স্যার না বলি তবে কোনো কাজ হয় না। আটকে রাখে।