টপিকঃ লজ্জা_লজ্জা_লজ্জা

এবারের ২০১৮ বিশ্ব কাপে আর্জেন্টিনা খারাপ করার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ফেসবুক এ মেসিকে নিয়ে কত যে টিপ্পনি, বাজে মন্তব্য, ছবি বিকৃত করে শাড়ি পরিয়ে কলা হাতে ধরিয়ে, গাছের সাথে দড়ি দিয়ে ফাসিঁতে ঝুলিয়ে, কত ধরনের যে বাজে,নোংরা ছবি শেয়ার করা হয়েছে, কেউ কেউ লিখছেন 7up, 4g ইত্যাদি, কিন্তু নিজের গায়ের গন্ধ না দেখে মানুষের গায়ের গন্ধ খুঁজে তাকে নিয়ে বিরূপ মন্তব্য করতে ভালোই লাগে, অনেকেই বলবেন এটা বিশ্বকাপের দল গুলোকে ভালোবাসা থেকে জিদ, তবে কি নিজ দেশের খেলার প্রতি ভালোবাসা নেই, দেশের প্লেয়ারদের কোন অভাবে রাখা হয়ে? বিশ্বের সেরা অলরাউন্ডার এর কাছে দেশ ও দেশের মানুষের কোন প্রত্যাশা, আকাংখা নেই? হয়তো ভবিষ্যতে আরো খারাপ খবর পাবো!!

বিশ্বের সেরা অল রাউন্ডের নেতৃত্বে বাংলাদেশ টেষ্ট ক্রিকেট খেলতে যায়, সেখানে নতুনদের সমন্বয়ে গড়া, ওয়েষ্টইন্ডিজের কাছে #টেষ্ট ক্রিকেটে ৪৩ রানে অল আউট হয়ে যায়, খেলায় জয়পরাজয় আছে, তাই বলে টেষ্টে ৪৩ রান, এই লজ্জা আমাদের ১৭ কোটি জনগণের, এত বড় লজ্জার পরো অধিনায়ক, বোর্ড কর্মকর্তা, কেউ ই এখনও জাতির কাছে ক্ষমা প্রার্থনা করলো না, তাদের লজ্জা বলে কিছু আছে বলে মনে হচ্ছে না, ভালো খেললে কোটি কোটি টাকার ঘোষণা করা হয়, এখন কি ঘোষনা করা হবে?

আসলে রাজনীতি আর খেলা এক সাথে চলে না, এখন সাকিবের মাথায় ভর করে আছে এমপি ইলেকশন, তাই খেলায় কনসেন্টেশন দিতে পারছেন না, আমরা যুদ্ধ বিদ্ধস্ত দেশ ও নবাগত দল আফগানিস্তান এর সাথে বাজে ভাবে হেরেছি, হোয়াইট ওয়াশ হয়েছি, টি২০ বিশ্বকাপ এখন থেকে বাংলাদেশ সরাসরি অংশ নিতে পারবেন না, নিচের থেকে খেলে কোয়ালিফাই হয়ে আসতে হবে! কত বড় লজ্জার!!

আসলে ক্যাপ্টেন হিসেবে সাকিব খেলায় মন বসাতে পারছেন না, রাজনীতি, এমপি নির্বাচন,চারিদিকে মেয়র নির্বাচনী প্রচারণা ,জনসভায়, লবিং, জনসংযোগ, প্রচুর বিজ্ঞাপন, খেপ খেলা, প্রেকটিস করা ও খেলায় মনসংযোগ দিতে পারছেন না, আপনার মত কি?

http://www.prothomalo.com/sports/articl … E#comments

নিজে শিক্ষিত হলে হবে না- প্রথমে বিবেকটাকে শিক্ষিত করতে হবে