সর্বশেষ সম্পাদনা করেছেন Suman Roy (২১-০৪-২০১৮ ০২:৪৭)

টপিকঃ সফটওয়্যার গুরুদের সাহায্য প্রার্থণা করছি!

সবাই আশাকরি ভালোই আছেন।
আমার জীবনের প্রথম ফোরাম এই প্রজন্ম ফোরাম, এখান থেকে অনেক সাহায্য পেয়েছি, অনেক কিছুই শিখেছি। আর বড় ব্যপার এখানে একবার পোস্ট করতে পারলেই সে সমস্যার সমাধান হয়ে যায়। যাইহোক, আমি আমার সমস্যা নিয়ে বলছি।

আমি একজন গ্রাফিক ডিজাইনার। মূলত এখন টি-শার্ট ডিজাইন করছি। আর টি-শার্ট ডিজাইন করতে ক্লায়েন্টকে তার পছন্দের ফন্ট দিতে হয়। সে সমস্যার সমাধান Find My Font সফটওয়্যারে বদৌলতে সমাধান হয়েছে। কিন্তু সমস্যা হচ্ছে, এটি ফ্রি নয়। ৩০ দিনের ট্রায়াল দেয়। এখন যেহেতু এটা আমাদের খুব দরকার তাই কিনে নেয়াই উচিত। কিন্তু আমাদের একটা টি-শার্ট ডিজাইনের টিম আছে। একটা আমরা কিনেছিও, কিন্তু তা শুধু একটি পিসিতেই ব্যবহার করতে পারতেছি। এখন এতজন মেম্বারের জন্য এটা কিনে নেয়া ব্যয় সাপেক্ষ হয়ে দাঁড়িয়েছে। মূল্যও অনেক বেশি ৪৯ ডলার। তাই গুরুদের স্বরণাপন্ন হয়েছি।

একটা উপায়ে কিছুদিন ট্রায়াল রিসেট করতে পেরেছিলাম, কিন্তু এখন আর সেটা কাজ করতেছে না। Revo Uninstaler দিয়ে আনইন্সটল করে স্ক্যান করে সব ডাটা মুছে দিলে আগে আবার ৩০ দিন ট্রিয়াল পেতাম। কিন্তু এখন আর সেভাবে কাজ হচ্চে না। আর এই সফটওয়্যারের ক্রা-ক ও পাচ্ছি না। আমাদের ৩০ দিন করে ট্রায়াল পেলেই যথেষ্ট। পিসিতে নতুন উইন্ডোজ দিলে ঠিকই ৩০ দিন পাওয়া যায়। এখন আমাদের পিসিতে কত সফটওয়্যার ইন্সটল দেয়া থাকে, বার বার উইন্ডোজ দেয়াও সম্ভব না। তাই আপনাদের কাছে সাহায্য প্রার্থণা করছি।

আমি যাতে কিভাবে এটা রিমুভ করে ৩০ দিন ট্রায়াল পেতে পারি তা জানতে চাচ্ছি। ঠিক কোন রেজিস্ট্রি এই সফটওয়্যারের রেজিস্ট্রেশন তথ্য রাখতেছে সিস্টেমে রেখে দিচ্ছে বুঝতেছি না।
সমাধানের আশায় অপেক্ষারত...............

ভালো কথা, এই সফটওয়্যারে ফ্রি ভার্শন ও প্রো ভার্শন কিছুটা আলাদা, ইউজার ইন্টারফেস সেম। ভার্শন নাম্বার একই কিন্তু সফটওয়্যারে চেঞ্জ আছে। প্রো ভার্শনে রেজিস্ট্রেশন কী দেয়ার অফশন আসে, আর ফ্রি ভার্শনে তা আসে না। এছাড়াও প্রো ভার্শনের সফটওয়্যারের দক্ষতা একটু বেশি। আমার কাছে দুই ভার্শনই আছে।

সফটওয়্যার লিংক: https://www.findmyfont.com/download/dow … ee-edition

ভোগে নয় ত্যাগেই প্রকৃত সুখ। সবাই ত্যাগী হও...............
আমাকে ইমেইল করুন