টপিকঃ Baby and I একটি অসাধারণ ছবি

আমি প্রচন্ড রকমের ছবি দেখতে ভালোবাসি।ফেশবুকে বিভিন্ন গ্রুপের রিভিউ দেখে ছবি দেখি।না হলে হটহাট যা পাই তা দেখি।আজ কে একটা মুভি দেখলাম।এক কথায় অসাধারণ। দক্ষিন কোরিয়ার একটা কমেডি ড্রামা মুভি "Baby and I". আমি কখনও রিভিউ দেই না।তবে এই মুভিটি দেখার পর রিভিউ না দিয়ে পারলাম না।

মুভিটি কমেডি ড্রামা মুভি হলেও এতে  এক অতি-মানবীয় দিক ফুটিয়ে তোলা হয়েছে।২০০৮ সালে মুক্তি পাওয়া ছবিটির প্রধান চরিত্র হলো Han Joon-Su নামের একজন ১৮ বছর বয়সী ছেলে যে কি না হাই-স্কুলের স্টুডেন্ট। সে খুব উদ্ধত,খামখেয়লী একজন যুবক।বাবা-মার একমাত্র ছেলে সে।স্কুল থেকে হরহামেশাই নালিশ আসে তার নামে।একবার এক দল যুবকের সাথে মারামারি করায়,স্কুল থেকে তার নালিশ আসে,আর তার বাবা মা খুব কস্ট পেয়ে তার জন্য ১০০ ডলার রেখে এবং একটা ভিডিও ফুটেজ রেখে বেড়াতে চলে যায়।সে বাসায় এসে দেখে বাবা-মা নেই।পরদিন সকালে সে খাবার এর জন্য শপে যায় এবং সেখানে সে তাী ট্রলিতে একটা ছেলে বাচ্চাকে পায়,এবং সাথে একটি নোট।সেখানে লেখা থাকে,শিশুটি তার।সে যেনো ওকে লালন পালন করে।Han Joon-Su নানা ভাবে শিশুটির থেকে বাঁচতে চায়,কিন্তু পারে না।শিশু পালন করা বেশ ঝামেলার।আর এই ঝামেলা থেকে তাকে বাঁচাতে এগিয়ে আসে তারই ক্লাসের একজন ছাত্রী Kim Byeol. সে বাচ্চািটর খু যত্ন নেয়।বাচ্চাটির নাম রাখে তারা Han Woo-Ram.সে বাচ্চাটিকে নিয়ে স্কুলে গেলে বিড়ম্বনার শিকার হয়।আর তার ১০০ ডলার ও শেষ হয়ে যায়।সে শিশুটিকে নিয়ে কাজের খোজে বেরিেয় যায়।

শিশুটিকে নিয়ে তার বিড়ম্বনাই বেশ মজার।তার মিস তাকে পুলিশ স্টেশন থেকে জামিন করাতে এলে পুলিশ তাকে বাচ্চার মা বলে এবং ম্যমটির রিএকশন ছিলো বেশ মজার।পুরো ছবিটি জুড়ে শিশুটি তার তরুন বাবার কাহিনি দেখে কথা বলে যা ছিলো বেশ মজার।

শেষে ছেলেটি জানতে পারে বাচ্চাটির আসল বাবা কে।আর তারপর যা ঘটে সেটা জানতে হলে অবশ্যই ছবিটি দেখতে হবে।তবে ছবিটির শেষে এক চমক আছে যা না দেখলে মিস।কমেডি মুভি হলেও ছবিটিতে একজন বাবার দায়িত্ব কেমন হয়, সেটি তুলে ধরা হয়েছে মাত্র কয়েকটি সংলােপ।যখন Han Joon-Su র বাবা তাকে বলে-
"Parents are all the same young or old.."

ছবিটিতে বাচ্চাটি দারুন অভিনয় করেছে।সকলের অভিনয়ই ছিলো অসাধারণ।আশা করি দেখলে খুব ভালো লাগবে।

ডিজিটাল বাংলাদেশে ত আর সাক্ষরের নিয়ম চালু নাই।সবটায় দেখি বায়োমেট্রিক।তাই আর সাক্ষর দিতে পারলাম না।দুঃখিত।