টপিকঃ কাব্য-কণা (১১-২০)

১। বন্ধ দেউড়ির খিল- সে-কি লোহার না তামার. স্পর্শ না করতেই  দেখো মরিচা পড়ে গেছে খিলে। তেমন মন দেউড়িটা বন্ধই রাখলে,  নরম আঙ্গুলের স্পর্শেও দাও না খুলে-ফিরে যাই বারবার আশাহত মন নিয়ে।

https://i.imgur.com/X2KbMb4.jpg

২। মেজাজে ঝাল মাখিয়ে মুখিয়ে থাকো কখন আমায় করবে ধরাশায়ী, বলি- মুখে মধু নেই কেনো তোমার, এসো তোমার ঠোঁট সেঁটে দেই মৌ-পোকার বাসায়-শিখে যাবে তখন মধু কথা।

https://i.imgur.com/0rbxNTa.jpg

৩। বৃষ্টি ধুয়ে নিয়ে যায় পাতার মলিনতা। কিন্তু চোখের বৃষ্টি তোমার ভিতরবাড়ি পরিশুদ্ধ করতে পারে না, ব্যর্থতার নীল মালা পরে একটি সবুজ দিনের অপেক্ষায়।

https://i.imgur.com/XitwZJU.jpg

৪। জারুল রঙ প্রেম দিয়োনা, এ বেগুনি রশ্মি আর সহ্য নয়-বরং কচুরিপানা প্রেম দাও, তুমি হও কচুরি ডোবা জল আর আমি ভাসতে থাকি তোমার বুকে কচুরিপানা হয়ে।
https://i.imgur.com/AKn42jh.jpg

৫। স্বপ্ন বুক পকেটে নিয়ে ওড়ে যাচ্ছো দৃষ্টির সীমা ছেড়ে। ভেবেছো নীলের ওপ্রান্তে পৌঁছে বিরহে নীল বৃষ্টি হবে-ঝরবে আমার উপর- তার চে গোধূলির রঙ নিয়ে ফিরে এসো-উর্ধ্বমুখি তাকিয়ে।

https://i.imgur.com/cj6V2Lq.jpg

৬। উপছে পড়া আলোর ভিড়ে ফুলের হাসি, এমন সকাল কার না ভাল লাগে, সকালের প্রান্ত ছুঁয়ে আসি ঘুমকে দিয়ে ছুটি। এমন জ্বলমলে দিন, শুরু হোক ভাল কিছুর প্রত্যাশায়।

https://i.imgur.com/JY1fy6S.jpg

৭। রোদ্দুর হও গলে পড় চোখে, পুড়ে যাই এ প্রেম খরায়। তার চেয়ে ঢের হেমন্ত হও, আলতো ছুঁয়ে দাও মুখ চোখের পাতা, স্নিগ্ধ প্রেমের জলে স্নান সেড়ে নিব।

https://i.imgur.com/uPanTCk.jpg

৮। এক মুঠো লাল গোলাপ পাপড়ি, একটু হাসি, ভালবাসার লাল পালক মেঘখাম চিঠিতে পোরে দিয়ো রোদ্দুরের ঠিকানায়-নরম পালক স্পর্শ লেগে থাকুক অধরজুড়ে।

https://i.imgur.com/7ijhkVo.jpg

৯।  আমি নিশাকর, তুমি স্বচ্ছ জলের দীঘি, তোমার বুকে ছায়া হই মেঘ না ছুঁয়েও ঝরাই প্রেম জোছনার ঝর্ণা। তৃষ্ণার্থ রাতে ঢেলে দেই তোমার চোখে আমি সুখ মদিরা।

https://i.imgur.com/OQsSDPH.jpg

১০। গোধূলীরঙ আকাশ ছুঁয়ে,আহা কি মনোলোভা দৃশ্য,অফিস ছুটি দিয়ে এসো দাঁড়াই কোন হরিৎ প্রান্তরে, ঝরে পড়ুক গোধূলীর রঙ বৃষ্টি হয়ে, স্বস্তির দীর্ঘশ্বাস ছেড়ে টেনে নিবো সন্ধ্যার শুদ্ধ হাওয়া।

https://i.imgur.com/5qUGqqn.jpg

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
<script type="text/javascript" src="http://www.golpokobita.com/embeds/baaaE6.js?layout=hori&h=360&w=567"></script>

Re: কাব্য-কণা (১১-২০)

lol2 lol2 lol2

ভাল থাকুন সবাই
শুভেচ্ছা শুভ সকাল

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
<script type="text/javascript" src="http://www.golpokobita.com/embeds/baaaE6.js?layout=hori&h=360&w=567"></script>