টপিকঃ প্রোজেক্টর কেনার আগে যে বিষয়গুলো অবশ্যই জানতে হবে

আমরা অনেকে প্রোজেক্টর কেনার পর জানতে পারি যে, আমার কেনা প্রোজেক্টর দিয়ে এই কাজ হবে না, ওইটা করা যাবে না, তখন আমরা বিপদে পরি, না পারি প্রোজেক্টর পাল্টাতে, না পারি নতুন একটা কিনতে। তাই প্রোজেক্টর কেনার আগে নিচের বিষয়গুলো আগে থেকে জেনে নিনঃ

১। ব্রাইটনেসঃ প্রোজেক্টরের ব্রাইটনেস LUMENS কত সেটা জেনে নিন কারণ তার ওপর নির্ভর করে আপনি সেটা কেমন আলোতে চালাতে পারবেন, LUMENS যত বেশি হবে আপনি তত কম আলোতে প্রোজেক্টর চালাতে পারবেন।

২। রেজুলেশনঃ বর্তমানে বাজারে বিভিন্ন রেজুলেশনের প্রোজেক্টর পাওয়া যায়, সেগুলো হল,  XGA (1024 x 768), WXGA (1280 x 800), HD (1920 x 1080) এবং (4096 x 2160) । তবে এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল HD রেজুলেশন। প্রোজেক্টর কেনার আগে অবশ্যই জেনে নিন আপনি যে প্রোজেক্টর কিনছেন সেটার রেজুলেশন কি!

৩। ল্যাম্প লাইফঃ ল্যাম্প লাইফ হল প্রোজেক্টর মোট কত ঘণ্টা চলবে সেটার মেয়াদকাল। প্রোজেক্টর কেনার আগে অবশ্যই জেনে নিন আপনি যে প্রোজেক্টর কিনছেন  সেটার ল্যাম্প লাইফ কত ঘণ্টা।

৪। ওয়ারেন্টিঃ প্রোজেক্টরের ওয়ারেন্টি এবং ল্যাম্প লাইফ ওয়ারেন্টি আলাদা আলাদা হয় তাই কেনার আগে জিজ্ঞাসা করে নিন প্রোজেক্টরের ওয়ারেন্টি এবং ল্যাম্প লাইফ ওয়ারেন্টি কত দিন।

তাছাড়া HDMI ক্যাবল সাপোর্ট করে কিনা, ওয়াইফাই কানেকশন দেয়া যাবে কিনা সে বিষয়গুলো জেনে নেয়া ভাল।

বিষয় গুলো আরও ভালভাবে জানতে ভিজিট করুনঃ http://projector.com.bd

Re: প্রোজেক্টর কেনার আগে যে বিষয়গুলো অবশ্যই জানতে হবে

প্রথমে আপনার পোস্টের জন্য ধন্যবাদ। আমার এই ব্যাপার গুলো জানা ছিল না, আপনার পোস্টের মধ্যে দিয়ে জানতে পারলাম, আশা করে প্রোজেক্টর কেনার সময় এই গুলো আমার কাজে দিবে, আরও এমন কোন ব্যাপার আছে যা মনে রাখতে হবে??

Re: প্রোজেক্টর কেনার আগে যে বিষয়গুলো অবশ্যই জানতে হবে

কোন প্রোজেক্টর এর দাম কেমন পড়বে? আর ওয়ারেন্টি কতো মাসের?

সরাসরি বাংলা টিভি, খেলাধুলার টিভি, হিন্দি-উর্দু টিভি, বিনোদন টিভি দেখতে পাবেন।  ভ্রমণ করুন TVbd.Live