টপিকঃ রূপান্তর হচ্ছে ৭ ডিজিট থেকে ৮ ডিজিটে

বাংলাদেশ এখন একটা উন্নয়নের রোল মডেল। আজকে বিদেশীরাই বলে বাংলাদেশ একটা উন্নয়নের রোল মডেল। এটাতো এমনি এমনি হয়নি। সুপরিকল্পিতভাবে নেয়া বর্তমান সরকারের পদক্ষেপসমূহের জন্যই এটা সম্ভব হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি আরও আধুনিক ও মানসম্পন্ন সেবা প্রদানের লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড বা বিটিসিএল বাংলাদেশের সরকারি টেলিফোন সংস্থা ও বাংলাদেশের সর্ববৃহৎ টেলিযোগাযোগ কোম্পানী। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ড(বিটিটিবি) হিসেবে কোম্পানীটি প্রতিষ্ঠা করা হয়েছিল। জুলাই ১, ২০০৮ সালে বিটিটিবিকে পাবলিক লিমিটেড কোম্পানি করা হয় এবং বিটিসিএল হিসেবে নামকরণ করা হয়। কালের পরিক্রমায় যুগের সাথে তাল মিলিয়ে সব কিছুর ডিজিটালাইজড করা হচ্ছে। সেই পরিপ্রেক্ষিতে প্রথম ধাপ হিসেবে মানসম্পন্ন সেবা প্রদানের লক্ষ্যে খিলগাঁও এক্সচেঞ্জের অধীন ১০ হাজার টেলিফোন নম্বর ৮ ডিজিটে রূপান্তর করা হচ্ছে। ‘৭২১’ গ্রুপের সব ৭ ডিজিট নম্বর ২৪ এপ্রিল থেকে পর্যায়ক্রমে নতুন ৮ ডিজিটে রূপান্তর হবে। সাবেক সব নম্বরের আগে ৪ যোগ হবে। তবে বাকি সব নম্বর অপরিবর্তিত থাকবে। পুরনো নম্বর এবং পরিবর্তিত নতুন নম্বরের তালিকা ও তথ্য বিটিসিএলের ওয়েবসাইটে (http://www.btcl.com.bd/en) পাওয়া যাবে। পাশাপাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে গ্রাহকদের নতুন নম্বর জানিয়ে দেওয়া হবে। এছাড়া যেকোনো প্রয়োজনে অফিস সময়ে ৫৫১২০০১০ এবং ৭২৫৩৩২২ নম্বরে ফোন করতে গ্রাহকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। এভাবে পুরাতনকে পেছনে রেখে নতুনকে সামনের দিকে নিয়ে যাচ্ছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি হচ্ছে আরও আধুনিক ও মানসম্পন্ন ।

Re: রূপান্তর হচ্ছে ৭ ডিজিট থেকে ৮ ডিজিটে

আজকে বিদেশীরাই বলে বাংলাদেশ একটা উন্নয়নের রোল মডেল

বিদেশীরা যখন কিছু বলে বাঙ্গালীরা তা নিয়ে হৈহুল্লড়ে মেতে উঠে। কিন্তু বাঙ্গালীরা তা জানে না যে তাদের সাইকোলজির সাথে তা কতটা মিল খাছে! বিদেশীরা এগিয়ে আছে বা থাকবে কেনো জানেন? কারণ তাদের সাইকোলজিটা বাঙ্গালীদের থেকে ভালো। তারা অন্যকে কথার মারপ্যাঁচে বড় বানিয়ে নিজেরা অন্যান্য দিক দিয়ে উপরে উঠে যাচ্ছে!



যাকগে, ভালো পোস্ট  clap

স্বপ্ন দেখে শিক্ষার সাথে মিলিয়ে নিই স্বপ্ন টাকে। একবারো তো ভাবি না এ যে শুধুই স্বপ্ন!

সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (২০-০৪-২০১৭ ১০:২১)

Re: রূপান্তর হচ্ছে ৭ ডিজিট থেকে ৮ ডিজিটে

অবশ্যই রোল মডেল তবে কিসের জন্য সেটা ভাবার সময় এখনও আসেনি

তবে শিক্ষা আর পরিবহন সেক্টরে আমারা কোন অবস্থানে আছি?

অ.ট.

পাঠ্য বইয়ের ভুল আলোচিত হচ্ছে, গনপরিবহন নিয়ে যা খুশী তা হচ্ছে, নৈরাজ্য বেড়ে গেছে, দ্রব্যমূল্য কন্ট্রোলের বাহিরে, গ্যাসের দাম বাড়ছে, বিদ্যুতের দাম বাড়ছে, বেশ কিছু বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে, গার্মেন্টেসের আর্ডার কমে যাচ্ছে - যা আসছে তার মূল্য উৎপাদন মূল্যের চেয়ে কম, বাংলাদেশ ব্যাংক সহ বিভিন্ন ব্যাংকের সমস্যা, বাংলাদেশ ব্যাংকে টাকা গায়েব এবং আগুন, জঙ্গিবাদ বেড়ে গেছে, এর আতংকে সর্বস্থানে সিকিউরিটির নামে জনগনের হয়রানি বাড়ছে

তবে গত ৪দিন পরিবহন সেক্টর গুলো জনগনের সাথে করছে তা কন্ট্রোল করতে ব্যার্থ
অভিযান ১৫ দিন স্থগিত সিটিং সার্ভিস বন্ধে পিছু হটল সরকার

নিজে শিক্ষিত হলে হবে না- প্রথমে বিবেকটাকে শিক্ষিত করতে হবে